আজ-  ,
basic-bank পরিক্ষা মূলক সম্প্রচার...
ADD
সংবাদ শিরোনাম :
«» স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল গুহ আর নেই। «» সৈয়দপুর উপজেলা আ’লীগের “স্বপ্নের পদ্মা সেতু” উদ্বোধন ও প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বর্ধিত সভা অনুষ্ঠিত। «» ভারতে মহানবীর (সা:) অবমাননার প্রতিবাদে উত্তাল সৈয়দপুর, বিক্ষোভ মিছিল ও সমাবেশ। «» সৈয়দপুরে স্কুল শিক্ষককে ফাঁসাতে গিয়ে বোতলাগাড়ির মিলন এখন জেল হাজতে। «» সৈয়দপুর ফাইলেরিয়া হাসপাতাল পরিচালনায় নতুন কমিটি ঘোষনা। «» সৈয়দপুরে আ’লীগ সভাপতির নেতৃত্বে সাংবাদিক হককে গ্রেফতার ও বহিষ্কারের দাবীতে প্রতিবাদ মিছিল। «» সৈয়দপুরে সাংবাদিক মোতালেব প্রহৃতের ঘটনায় আ’লীগের প্রতিবাদ মিছিল। «» সৈয়দপুরে কামারপুকুর ইউনিয়ন আ’লীগের মহান স্বাধীনতা দিবস উদযাপন। «» সৈয়দপুরে আ’লীগের নব-নির্বাচিত কমিটি কতৃক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন। «» সৈয়দপুর থানার উপ-পরিদর্শক সাহিদুর রহমান বিশেষ পুরষ্কারে ভূষিত।

শ্যাম্পু – কন্ডিশনার ব্যবহারে চুলের যত্ন

শ্যাম্পুর পরে কন্ডিশনার ব্যবহার করা ঠিক কিনা অথবা সপ্তাহে কতবার শ্যাম্পু করা চুলের জন্য ভালো তা নিয়ে অনেকেরই সঠিক ধারণা নেই।

প্রতিদিন শ্যাম্পু করা হলে চুলের প্রাকৃতিক তেল হারিয়ে মাথার ত্বক ও চুল শুষ্ক হয়ে যায়। প্রতিদিন খুব বেশি ঘাম, শরীরচর্চা বা বাইরে ধুলাবালির মধ্যে না গেলে নিয়মিত শ্যাম্পু করার দরকার নেই। যারা প্রতিদিন বাইরে যান, শরীরচর্চা করেন বা আর্দ্র জায়গায় থাকেন তাদের নিয়মত শ্যাম্পু করা দরকার। তবে অবশ্যই মৃদু ও পিএইচ নিয়ন্ত্রণে রাখে এমন শ্যাম্পু ব্যবহার করা উচিত।

– শ্যাম্পু চুলের পিএইচ’য়ের মাত্রা পরিবর্তন করে এবং চুলের গোড়া উন্মুক্ত করে ময়লা দূর করে। কন্ডিশনার চুলের পিএইচ সাধারণ পর্যায়ে ফিরিয়ে আনে এবং কিউটিকল আবদ্ধ করতে সাহায্য করে। তাই প্রতিবার শ্যাম্পু করার পরে কন্ডিশনার ব্যবহার করা দরকার।

Related Posts
লাল সুন্দর ঠোটের যত্নে বেইকিং সোডা
মুক্ত ভাষা, ১৪ নভেম্বর : কোমল গোলাপি ঠোঁটের জন্য ব্যবহার করতে পারেন  বেইকিং সোডা।বদভ্যাস, ধূমপান এমনকি দীর্ঘক্ষণ লিপস্টিক পরে থাকার কারণেও ঠোঁটের ক্ষতি হয়ে কালচেভাব দেখা দিতে পারে। তাছাড়া প্রাকৃতিকভাবে ...
READ MORE
লাল সুন্দর ঠোটের যত্নে বেইকিং সোডা
Spread the love
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।