আজ-  ,
basic-bank পরিক্ষা মূলক সম্প্রচার...
ADD
সংবাদ শিরোনাম :
«» আ’লীগ থেকে বহিষ্কৃত হেলেনা জাহাঙ্গীর গ্রেফতার। «» সৈয়দপুরে আ’লীগ সভাপতি মোখছেদুল মোমিনের ফ্রি অক্সিজেন সেবা ব্যাপক সাড়া ফেলেছে। «» সৈয়দপুরে দন্ডের টাকা পরিশোধ না করে পুলিশ কর্মকতাকে মারধরের ঘটনায় মামলা দায়ের। «» সৈয়দপুরে পুলিশ কর্মকতাকে পেটালেন ভূমি দস্যুর ছেলে বখাটে আতিফ। «» ব্যাটারী চালিত রিক্সা ও ভ্যান বন্ধের সিন্ধান্ত-স্বরাষ্ট্রমন্ত্রী। । «» দেশে কোন ভূমিহীন ও গৃহহীন পরিবার থাকবেনা-প্রধানমন্ত্রী শেখ হাসিনা। «» প্রবীন রাজনীতিক শমসের আলী বসুনিয়া আর নেই। «» সৈয়দপুরে চোরাই মটরসাইকেল উদ্ধার,২ জন আটক। «» সৈয়দপুর ফাইলেরিয়া হাসপাতাল পরিচালনায় কমিটি গঠন ও সংবাদ সম্মেলন। «» সৈয়দপুরে গণমানুষের শ্রদ্ধা আর ভালোবাসায় চির বিদায় নিলেন ডাঃ সুরত আলী বাবু।

নৌকা কে বিজয়ী করতে প্রচারনায় নামছেন সাবেক সশস্ত্র বাহিনীর কর্মকর্তারা

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগকে বিজয়ী করতে সশস্ত্র বাহিনীর দেড় শতাধিক অবসরপ্রাপ্ত কর্মকর্তা মাঠে নামছেন।

মঙ্গলবার বিকালে গণভবনে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে তারা এই অঙ্গীকার করেন।

তারা প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান এবং তার সঙ্গে ছবি তোলেন । অনুষ্ঠানের শুরুতেই প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা অবসরপ্রাপ্ত মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিক বলেন, “এরা আপনার (প্রধানমন্ত্রী) সঙ্গে দেখা করবেন এবং একাত্মতা প্রকাশ করবেন।এই অবসরপ্রাপ্ত কর্মকর্তারা নির্বাচনে যুক্ত হয়ে নির্বাচনী কর্মকাণ্ড আরও বেগবান করবে। আপনি যাতে পরবর্তীতে আবার বিজয়ী হতে পারেন, সে লক্ষ্যে এরা কাজ করবেন।”তারিক সিদ্দিক আরও  বলেন, “যেমন যাচ্ছে সেভাবে যেন এগিয়ে যেতে পারে, ভবিষ্যতে যেন কোনো বাধা না আসে, সেটা আমাদের নিশ্চিত করতে হবে।”

সাবেক সামরিক কর্মকর্তাদের ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, “আপনাদের একাত্মতা ঘোষণা আমাদের ও দেশবাসীকে শক্তি ও সাহস জোগাবে।”এই সমর্থন বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে সহায়তা করবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

আগামী ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনে ভোটগ্রহণ হবে। টানা দুই মেয়াদে ক্ষমতায় থাকা আওয়ামী লীগ আবার ভোটে জিততে আশাবাদী।আওয়ামী লীগের এই আশা পূরণ করতে মাঠে নামতে যাওয়া সাবেক এই সেনা কর্মকর্তাদের মধ্যে ১০৯ জন সেনাবাহিনীর, ১৮ জন বিমানবাহিনীর এবং ১৯ জন নৌবাহিনীর।

অনুষ্ঠানে ১৪৭ জন সাবেক সামরিক কর্মকর্তার উপস্থিত থাকার তালিকা দেওয়া হয় সাংবাদিকদের; তবে তারেক সিদ্দিক জানান, উপস্থিতির সংখ্যা ১৫০ জনের বেশি ছিল।অনুষ্ঠানে বেশ কয়েকজন অবসরপ্রাপ্ত সামরিক কর্মকর্তা বক্তব্যও দেন।

অবসরপ্রাপ্ত এয়ার কমোডর দেলোয়ার হোসেন বলেন, “অন্যান্য রাজনৈতিক দল ক্ষমতা কুক্ষিগত করার  জন্য বিভিন্ন সময়ে সশস্ত্র বাহিনীকে ব্যবহার করেছে। কিন্তু শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার সামরিক বাহিনীর উন্নয়নে বিভিন্ন কাজ করেছেন।”অন্য বক্তরাও শেখ হাসিনার নেতৃত্বে স্বাধীনতার পক্ষের শক্তিকে আবার ক্ষমতায় রাখতে কাজ করার অঙ্গীকার করেন এবং সবাই হাত তুলে সমর্থন দেন।

নির্বাচনী ডামাডোলের মধ্যে সম্প্রতি সশস্ত্র বাহিনীর সাবেক ১০ কর্মকর্তা কামাল হোসেনের দল গণফোরামে যোগ দিয়েছেন, তবে তাদের কেউ উঁচু পদে ছিলেন না।

অন্যদিকে আওয়ামী লীগের পক্ষে নামাদের মধ্যে রয়েছেন অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল নাসির উদ্দিন, যিনি আহমেদ এরশাদের শাসনামলে কর্নেল থাকা অবস্থায় মিলিটারি ইন্টেলিজেন্সের পরিচালক ছিলেন। পরে ডিজিএফআইয়ের পরিচালক হন। অবসরের পর জাতীয় পার্টিতে যুক্ত হয়েছিলেন তিনি।

অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল আবদুল ওয়াদুদ সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার ছিলেন। সেনাবাহিনীর প্রধান প্রকৌশলী ও বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরির সহকারী পরিচালকের পদেও ছিলেন তিনি। ২০১৩ সালে অবসর নেওয়ার পর তিনি সামিট পাওয়ারের ব্যবস্থাপনা পরিচালকের পদে যোগ দেন।

অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল মোল্লা ফজলে আকবরকে ২০০৯ সালে প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের মহাপরিচালক করা হয়েছিল। পরে তিনি ন্যাশনাল ডিফেন্স কলেজের কমান্ডেন্টও হয়েছিলেন।

অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল সাব্বির আহমেদ আর্মি ট্রেইনিং অ্যান্ড ডকট্রিন কমান্ডের জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি)  হন ২০১৫ সালে। ওই বছরই সেনা সদরের চিফ অব জেনারেল স্টাফের (সিজিএস) দায়িত্ব পান তিনি। তার আগে ২৪ পদাতিক ডিভিশনের জিওসি ও চট্টগ্রামের এরিয়া কমান্ডার ছিলেন তিনি।

রিয়ার এডমিরাল আবুল কালাম মোহাম্মদ আজাদ ২০০২ সালে বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে শেখ হাসিনার বিরুদ্ধে দায়ের করা ফ্রিগেট দুর্নীতি মামলায় আসামি ছিলেন। তখন তিনি ছিলেন কমোডর। ২০১০ সালে আওয়ামী লীগ সরকারের সময়ে হাই কোর্ট ওই মামলা বাতিল হয়ে যায়। তাকে ভূতাপেক্ষ পদোন্নতি দিয়ে রিয়ার এডমিরাল করা হয়।

নৌকার পক্ষে নামা সেনা কর্মকর্তাদের মধ্যে অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল তিনজন, অবসরপ্রাপ্ত মেজর জেনারেল ১৮ জন, অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল ১৯ জন, অবসরপ্রাপ্ত কর্নেল ৭ জন, অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল ২০ জন। এছাড়াও অবসরপ্রাপ্ত মেজর রয়েছেন ৩৫ জন। তাছাড়া ক্যাপ্টেন ও লেফটেন্যান্ট পদমর্যাদার অবসরপ্রাপ্ত কর্মকর্তারাও রয়েছেন।

নৌবাহিনীর মধ্যে অবসরপ্রাপ্ত রিয়ার এডমিরাল ২ জন, অবসরপ্রাপ্ত কমডোর ৭ জন, অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন ৬ জন, অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কমান্ডার ১ জন, অবসরপ্রাপ্ত ই ক্যাপ্টেন ৩ জন।

বিমানবাহিনীর মধ্যে অবসরপ্রাপ্ত এয়ার ভাইস মার্শাল ১ জন, অবসরপ্রাপ্ত এয়ার কমোডোর ২ জন, অবসরপ্রাপ্ত গ্রুপ ক্যাপ্টেন ৮ জন, অবসরপ্রাপ্ত উইং কমান্ডার ৭ জন।

অনুষ্ঠানে তারিক সিদ্দিক বলেন, “বঙ্গবন্ধু ছিলেন অত্যন্ত সামরিকবান্ধব নেতা। তার কাছে আর্মড ফোর্সেস অপরিসীম গুরুত্ব পেতেন। তিনি বলতেন, ডিফেন্স একটা জাতির অলংকার, গৌরব।

“প্রধানমন্ত্রী শেখ হাসিনার সামরিক বাহিনীর প্রতি যেই দুর্বলতা দেখি, সেটা আনপ্যারালাল। তার কাছ থেকে অনেক অন্যায্য দাবিও আমরা আদায় করেছি। তার অক্লান্ত প্রচেষ্টায় সামরিক বাহিনী বিশ্বমানের বাহিনীতে পরিণত হয়েছে বা যে উচ্চতায় উঠেছে, এটাকে আমাদের ধরে রাখতে হবে। এজন্যই বললাম ধারাবাহিকতা বজায় রাখতে হবে।”

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কমান্ডার জামাল উদ্দিন বীর উত্তম, অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল আব্দুল ওয়াদুদ, অবসরপ্রাপ্ত রিয়ার এডমিরাল হারুনুর রশীদ, অবসরপ্রাপ্ত মেজর জেনারেল এইচআর হারুন, অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল মাহমুদুল হক, অবসরপ্রাপ্ত মেজর হেলাল মোরশেদ, অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল কানিজ ফাতিমা প্রমুখ।

সাবেক সামরিক কর্মকর্তাদের নিয়ে গণভবনে এই অনুষ্ঠানে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য সাবেক সেনা কর্মকর্তা মো. ফারুক খান, যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও বিএম মোজাম্মেল উপস্থিত ছিলে

Related Posts
বেশি লাফালাফি করবেন না,আমি সবার সম্পর্কে জানি-শেখ হাসিনা  সবাইকে নৌকার পক্ষে কাজ করার নির্দেশ
মুক্ত ভাষা :  প্রধান মন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আপনারা সবাই নৌকার পক্ষে ঐক্যবদ্ধ থাকবেন। নৌকা দিয়ে যাকে পাঠাব আপনারা তার হয়ে কাজ করবেন। বুধবার গণভবনে মনোনয়ন প্রত্যাশীদের সঙ্গে সৌজন্য সাক্ষাতের ...
READ MORE
সৈয়দপুর উপজেলা আ’লীগের কমিটি ঘোষনা।।বাদল সভাপতি মহসিন সম্পাদক
নীলফামারীর সৈয়দপুর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক পদ নিয়ে নানা নাটকীয়তার পর অবশেষে সকল ধরনের জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে শহীদ পরিবারের সন্তান সৈয়দপুর জেলা যুবলীগের সাবেক সভাপতি মহসিনুল হক মহসিন কে সাধারন ...
READ MORE
কিশোরগঞ্জ ১ আসনে ২ জনের নামে প্রত্যয়ন ইস্যু
অসুস্থ আওয়ামী লীগ নেতা সৈয়দ আশরাফুল ইসলামের আসনে তাকেসহ দুইজনকে নৌকার মনোনয়নের প্রত্যয়নপত্র দিয়েছে আওয়ামী লীগ। দলের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দ আশরাফুল ইসলাম ছাড়াও কিশোরগঞ্জ-১ আসনে নৌকার মনোনয়ন পেয়েছেন সাবেক ছাত্রনেতা মশিউর ...
READ MORE
আওয়ামী লীগের ২১তম জাতীয় কাউন্সিল উদ্বোধন করলেন শেখ হাসিনা।।ত্যাগিদের মুল্যায়ন করা হবে
ত্যাগিদের মুল্যায়ন করে কেন্দ্রীয় কমিটিতে অন্তর্ভুক্ত করার ইঙ্গিত দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের ২১তম জাতীয় কাউন্সিলের উদ্বোধন ঘোষনা করেন দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি রাষ্ট্র নায়ক,প্রধান মন্ত্রী,শেখ হাসিনা । নিজের স্বার্থের কথা ...
READ MORE
মনোনয়ন বাছাইয়ে আ’লীগ ২৭৮ বিএনপি ৫৫৫ বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গত রবিবার মনোনয়ন পত্র বাছাইয়ে আওয়ামী লীগের তিনটি, বিএনপির ১৪১টি বাতিল হয়েছে। জাতীয় পার্টির ৩৮টি মনোনয়নপত্র বাতিল হয়েছে। স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে ৩৮৪টি। ৩০০ আসনের মনোনয়নপত্র ...
READ MORE
বগুড়া ৬ সংসদীয় আসন শুন্য ঘোষনা
বগুড়া ৬ সংসদীয় আসন শুন্য হচ্ছে। নির্দিষ্ট সময়ে সংসদ সদস্য হিসেবে শপথ না নেওয়ায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ওই সংসদীয় আসন বগুড়া-৬ শুন্য ঘোষণা করা হয়েছে। বগুড়া-৬ আসনকে শুন্য ঘোষণা ...
READ MORE
দেশ ও মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংশের হাত থেকে রক্ষায় নৌকায় ভোট চাইলেন শেখ হাসিনা
বাংলাদেশের স্বাধীনতাবিরোধী, যুদ্ধাপরাধী, অগ্নিসংযোগকারী ও তাদের দোসরদের ভোটের মাধ্যমে উপযুক্ত জবাব দেওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশ ও মুক্তিযুদ্ধের চেতনা ‘ধ্বংসের হাত থেকে রক্ষার জন্য’ নৌকা ...
READ MORE
সংসদ নির্বাচনে এবার গ্রাম পুলিশ ব্যবহার করবে ইসি
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রথম বারের মত গ্রাম পুলিশ ব্যবহার করতে যাচ্ছে নির্বাচন কমিশন। মঙ্গলবার আইন শৃঙ্খলাবাহিনীর অর্থ বরাদ্দ বিষয়ক সভা শেষে সাংবাদিকদের এ তথ্য জানান ইসি সচিব হেলালুদ্দীন আহমদ। নির্বাচন ...
READ MORE
সৈয়দপুর পৌর মেয়র আমজাদ হোসেন সরকার সহ ১২ জনের প্রার্থিতা বাতিল
চেম্বার আদালতের আদেশে প্রার্থিতা হারালেন      সৈয়দপুর পৌর মেয়র আমজাদ হোসেন সরকার সহ বিএনপির নয় প্রার্থী । এ দিন ওই ৯ প্রার্থী সহ মোট  ১২ জন প্রার্থীর  মনোনয়ন স্হগিত ...
READ MORE
সৈয়দপুরে আ’লীগের ভাইস-চেয়ারম্যান প্রার্থী বাছাইয়ে সাজানো নাটক
নীলফামারীর সৈয়দপুরে উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস-চেয়ারম্যান পদে আওয়ামীলীগের প্রার্থী বাছাইয়ে ব্যাপক অনিয়ম করা হয়েছে। আর্থিক লেনদেনের মাধ্যমে বিশেষ নেতার জনসর্থনহীন প্রার্থীকে মনোনয়ন প্রদানের সকল আয়োজন সম্পর্ন করা হয়েছে । আজ বুধবার ...
READ MORE
বেশি লাফালাফি করবেন না,আমি সবার সম্পর্কে জানি-শেখ হাসিনা
সৈয়দপুর উপজেলা আ’লীগের কমিটি ঘোষনা।।বাদল সভাপতি মহসিন সম্পাদক
কিশোরগঞ্জ ১ আসনে ২ জনের নামে প্রত্যয়ন ইস্যু
আওয়ামী লীগের ২১তম জাতীয় কাউন্সিল উদ্বোধন করলেন শেখ
মনোনয়ন বাছাইয়ে আ’লীগ ২৭৮ বিএনপি ৫৫৫ বৈধ প্রার্থীর
বগুড়া ৬ সংসদীয় আসন শুন্য ঘোষনা
দেশ ও মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংশের হাত থেকে রক্ষায়
সংসদ নির্বাচনে এবার গ্রাম পুলিশ ব্যবহার করবে ইসি
সৈয়দপুর পৌর মেয়র আমজাদ হোসেন সরকার সহ ১২
সৈয়দপুরে আ’লীগের ভাইস-চেয়ারম্যান প্রার্থী বাছাইয়ে সাজানো নাটক
Spread the love
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।