আজ-  ,
basic-bank পরিক্ষা মূলক সম্প্রচার...
ADD
সংবাদ শিরোনাম :
«» সৈয়দপুরে পৌর নির্বাচনের প্রাক্কালে আ’লীগ-জাপার সংর্ঘষের ঘটনায় দূ’টি মামলা দায়ের। «» আজ মহান একুশ।।আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। «» সৈয়দপুরে পৌর নির্বাচনের প্রাক্কালে জাপা-আ’লীগ সংর্ঘষ।। «» নীলফামারী জেলা আইনজীবি সমিতির নির্বাচনে মমতাজুল সভাপতি, আলফারুক সম্পাদক নির্বাচিত। «» ফয়েজ আহমেদ এর ছোট গল্প “আজব স্বপ্ন”। «» ফয়েজ আহমেদ এর ছোট গল্প “চুলকানী”। «» সৈয়দপুর পৌর নির্বাচন ২৮ ফেব্রুয়ারী,প্রজ্ঞাপন জারী। «» ফয়েজ আহমেদ এর ছোট গল্প “পল্টিবাজ”। «» সৈয়দপুরে উপজেলা আ’লীগ সভাপতিকে “মুক্তভাষার” পক্ষে ফুলেল শুভেচ্ছা প্রদান। «» সৈয়দপুর উপজেলা আ’লীগের সভাপতি হলেন মোখছেদুল মোমিন।

নৌকা কে বিজয়ী করতে প্রচারনায় নামছেন সাবেক সশস্ত্র বাহিনীর কর্মকর্তারা

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগকে বিজয়ী করতে সশস্ত্র বাহিনীর দেড় শতাধিক অবসরপ্রাপ্ত কর্মকর্তা মাঠে নামছেন।

মঙ্গলবার বিকালে গণভবনে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে তারা এই অঙ্গীকার করেন।

তারা প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান এবং তার সঙ্গে ছবি তোলেন । অনুষ্ঠানের শুরুতেই প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা অবসরপ্রাপ্ত মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিক বলেন, “এরা আপনার (প্রধানমন্ত্রী) সঙ্গে দেখা করবেন এবং একাত্মতা প্রকাশ করবেন।এই অবসরপ্রাপ্ত কর্মকর্তারা নির্বাচনে যুক্ত হয়ে নির্বাচনী কর্মকাণ্ড আরও বেগবান করবে। আপনি যাতে পরবর্তীতে আবার বিজয়ী হতে পারেন, সে লক্ষ্যে এরা কাজ করবেন।”তারিক সিদ্দিক আরও  বলেন, “যেমন যাচ্ছে সেভাবে যেন এগিয়ে যেতে পারে, ভবিষ্যতে যেন কোনো বাধা না আসে, সেটা আমাদের নিশ্চিত করতে হবে।”

সাবেক সামরিক কর্মকর্তাদের ধন্যবাদ জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, “আপনাদের একাত্মতা ঘোষণা আমাদের ও দেশবাসীকে শক্তি ও সাহস জোগাবে।”এই সমর্থন বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে সহায়তা করবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

আগামী ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনে ভোটগ্রহণ হবে। টানা দুই মেয়াদে ক্ষমতায় থাকা আওয়ামী লীগ আবার ভোটে জিততে আশাবাদী।আওয়ামী লীগের এই আশা পূরণ করতে মাঠে নামতে যাওয়া সাবেক এই সেনা কর্মকর্তাদের মধ্যে ১০৯ জন সেনাবাহিনীর, ১৮ জন বিমানবাহিনীর এবং ১৯ জন নৌবাহিনীর।

অনুষ্ঠানে ১৪৭ জন সাবেক সামরিক কর্মকর্তার উপস্থিত থাকার তালিকা দেওয়া হয় সাংবাদিকদের; তবে তারেক সিদ্দিক জানান, উপস্থিতির সংখ্যা ১৫০ জনের বেশি ছিল।অনুষ্ঠানে বেশ কয়েকজন অবসরপ্রাপ্ত সামরিক কর্মকর্তা বক্তব্যও দেন।

অবসরপ্রাপ্ত এয়ার কমোডর দেলোয়ার হোসেন বলেন, “অন্যান্য রাজনৈতিক দল ক্ষমতা কুক্ষিগত করার  জন্য বিভিন্ন সময়ে সশস্ত্র বাহিনীকে ব্যবহার করেছে। কিন্তু শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার সামরিক বাহিনীর উন্নয়নে বিভিন্ন কাজ করেছেন।”অন্য বক্তরাও শেখ হাসিনার নেতৃত্বে স্বাধীনতার পক্ষের শক্তিকে আবার ক্ষমতায় রাখতে কাজ করার অঙ্গীকার করেন এবং সবাই হাত তুলে সমর্থন দেন।

নির্বাচনী ডামাডোলের মধ্যে সম্প্রতি সশস্ত্র বাহিনীর সাবেক ১০ কর্মকর্তা কামাল হোসেনের দল গণফোরামে যোগ দিয়েছেন, তবে তাদের কেউ উঁচু পদে ছিলেন না।

অন্যদিকে আওয়ামী লীগের পক্ষে নামাদের মধ্যে রয়েছেন অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল নাসির উদ্দিন, যিনি আহমেদ এরশাদের শাসনামলে কর্নেল থাকা অবস্থায় মিলিটারি ইন্টেলিজেন্সের পরিচালক ছিলেন। পরে ডিজিএফআইয়ের পরিচালক হন। অবসরের পর জাতীয় পার্টিতে যুক্ত হয়েছিলেন তিনি।

অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল আবদুল ওয়াদুদ সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার ছিলেন। সেনাবাহিনীর প্রধান প্রকৌশলী ও বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরির সহকারী পরিচালকের পদেও ছিলেন তিনি। ২০১৩ সালে অবসর নেওয়ার পর তিনি সামিট পাওয়ারের ব্যবস্থাপনা পরিচালকের পদে যোগ দেন।

অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল মোল্লা ফজলে আকবরকে ২০০৯ সালে প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের মহাপরিচালক করা হয়েছিল। পরে তিনি ন্যাশনাল ডিফেন্স কলেজের কমান্ডেন্টও হয়েছিলেন।

অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল সাব্বির আহমেদ আর্মি ট্রেইনিং অ্যান্ড ডকট্রিন কমান্ডের জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি)  হন ২০১৫ সালে। ওই বছরই সেনা সদরের চিফ অব জেনারেল স্টাফের (সিজিএস) দায়িত্ব পান তিনি। তার আগে ২৪ পদাতিক ডিভিশনের জিওসি ও চট্টগ্রামের এরিয়া কমান্ডার ছিলেন তিনি।

রিয়ার এডমিরাল আবুল কালাম মোহাম্মদ আজাদ ২০০২ সালে বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে শেখ হাসিনার বিরুদ্ধে দায়ের করা ফ্রিগেট দুর্নীতি মামলায় আসামি ছিলেন। তখন তিনি ছিলেন কমোডর। ২০১০ সালে আওয়ামী লীগ সরকারের সময়ে হাই কোর্ট ওই মামলা বাতিল হয়ে যায়। তাকে ভূতাপেক্ষ পদোন্নতি দিয়ে রিয়ার এডমিরাল করা হয়।

নৌকার পক্ষে নামা সেনা কর্মকর্তাদের মধ্যে অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল তিনজন, অবসরপ্রাপ্ত মেজর জেনারেল ১৮ জন, অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল ১৯ জন, অবসরপ্রাপ্ত কর্নেল ৭ জন, অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল ২০ জন। এছাড়াও অবসরপ্রাপ্ত মেজর রয়েছেন ৩৫ জন। তাছাড়া ক্যাপ্টেন ও লেফটেন্যান্ট পদমর্যাদার অবসরপ্রাপ্ত কর্মকর্তারাও রয়েছেন।

নৌবাহিনীর মধ্যে অবসরপ্রাপ্ত রিয়ার এডমিরাল ২ জন, অবসরপ্রাপ্ত কমডোর ৭ জন, অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন ৬ জন, অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কমান্ডার ১ জন, অবসরপ্রাপ্ত ই ক্যাপ্টেন ৩ জন।

বিমানবাহিনীর মধ্যে অবসরপ্রাপ্ত এয়ার ভাইস মার্শাল ১ জন, অবসরপ্রাপ্ত এয়ার কমোডোর ২ জন, অবসরপ্রাপ্ত গ্রুপ ক্যাপ্টেন ৮ জন, অবসরপ্রাপ্ত উইং কমান্ডার ৭ জন।

অনুষ্ঠানে তারিক সিদ্দিক বলেন, “বঙ্গবন্ধু ছিলেন অত্যন্ত সামরিকবান্ধব নেতা। তার কাছে আর্মড ফোর্সেস অপরিসীম গুরুত্ব পেতেন। তিনি বলতেন, ডিফেন্স একটা জাতির অলংকার, গৌরব।

“প্রধানমন্ত্রী শেখ হাসিনার সামরিক বাহিনীর প্রতি যেই দুর্বলতা দেখি, সেটা আনপ্যারালাল। তার কাছ থেকে অনেক অন্যায্য দাবিও আমরা আদায় করেছি। তার অক্লান্ত প্রচেষ্টায় সামরিক বাহিনী বিশ্বমানের বাহিনীতে পরিণত হয়েছে বা যে উচ্চতায় উঠেছে, এটাকে আমাদের ধরে রাখতে হবে। এজন্যই বললাম ধারাবাহিকতা বজায় রাখতে হবে।”

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কমান্ডার জামাল উদ্দিন বীর উত্তম, অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল আব্দুল ওয়াদুদ, অবসরপ্রাপ্ত রিয়ার এডমিরাল হারুনুর রশীদ, অবসরপ্রাপ্ত মেজর জেনারেল এইচআর হারুন, অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল মাহমুদুল হক, অবসরপ্রাপ্ত মেজর হেলাল মোরশেদ, অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল কানিজ ফাতিমা প্রমুখ।

সাবেক সামরিক কর্মকর্তাদের নিয়ে গণভবনে এই অনুষ্ঠানে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য সাবেক সেনা কর্মকর্তা মো. ফারুক খান, যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও বিএম মোজাম্মেল উপস্থিত ছিলে

Related Posts
রেলপথ মন্ত্রীর সৈয়দপুর রেলওয়ে কারখানা পরির্দশন
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অভাবনীয় সাফল্যের পর নতুন সরকারের রেলপথ মন্ত্রী মো:নুরুল ইসলাম সুজন প্রথমবারের মত সৈয়দপুর রেলওয়ে কারখানা পরির্দশনে আসেন। পরির্দশন কালে রেলপথ মন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন বলেন, ...
READ MORE
হাইকোর্টে একাদশ জাতীয় সংসদ নির্বাচন স্হগিতের আবেদন
জাতীয় সংসদ বহাল রেখে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষনা অবৈধ দাবী করে ঘোষিত তফসিল স্থগিত চেয়ে হাই কোর্টে একটি রিট আবেদন করা হয়েছে। সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুছ আলী আকন্দ রোববার ...
READ MORE
সংসদের মহিলা সংরক্ষিত আসনে আজ দলীয় মনোনয়ন ফরম বিতরন করবে আ’লীগ
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংরক্ষিত মহিলা আসনের জন্য আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম প্রদান শুরু হচ্ছে আজ মঙ্গলবার । আজ সকাল ১০টা থেকে আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়নপ্রত্যাশীরা ...
READ MORE
টানা ২য় দিন গুলশানে বিক্ষোভ করছে বিএনপি’র মনোনয়ন বঞ্চিত নেতা-কর্মীরা
  আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে    বিএনপির মনোনয়ন না পাওয়া নেতাদের কর্মী সমর্থকরা টানা দ্বিতীয় দিনের মত রাজধানীর গুলশানে চেয়ারপারসনের কার্যালয় ঘিরে বিক্ষোভ করছে। রোববার সকালে গুলশান-২ নম্বর সেকশনের ৮৬ ...
READ MORE
সাংবাদিকরা ভোটের দিন সহ ৪ দিন মটরসাইকেল ব্যবহার করতে পারবেন না—ইসি
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সাংবাদিক নীতিমালা জারি করেছে নির্বাচন কমিশন (ইসি)। এতে সাংবাদিকরা গাড়িতে ইসির স্টিকার ব্যবহার করে সংবাদ সংগ্রহ করতে পারলেও মোটরসাইকেল ব্যবহার করতে পারবেন না ...
READ MORE
নৌকার প্রার্থী হিসেবে মনোনয়ন নিলেন মাশরাফি
নড়াইল ২ আসন হতে নৌকার প্রার্থী হিসেবে একাদশ সংসদ নির্বাচনে লড়ার চিঠি পাওয়ার পর  মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বাংলাদেশ ওয়ান ডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। জেলা আওয়ামী লীগের সভাপতি ...
READ MORE
ইসি কে হাইকোর্ট দেখিয়ে দিলেন হিরো আলম
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ইসি কে হাই কোর্ট দেখালেন অন্যান্যদেরমত বহুল আলোচিত বগুড়ার হিরো আলম । হাই কোর্ট বগুড়ার আলোচিত স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলমের মনোনয়নপত্র গ্রহণের ...
READ MORE
ইজতেমা মাঠে ভোটের আগে কোন জমায়েত নয়
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারনে ৩০ ডিসেম্বরের আগে ইজতেমা মাঠে সকল ধরনের সভা,সমাবেশ বা জমায়েত নিষিদ্ধ করা হয়েছে।  তাবলীগ জামাতের দিল্লি মারকাজ এবং দেওবন্দ মাদ্রাসার অনুসারী দুই পক্ষের সংঘর্ষে ...
READ MORE
উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষনা
পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষনা করেছে ইসি। ৫ ধাপে এ নির্বাচন শুরু হচ্ছে ১০ মার্চ থেকে । প্রথম ধাপে ভোট হবে ৮৭টি উপজেলা পরিষদের । সিইসি কে এম নূরুল হুদার সভাপতিত্বে ...
READ MORE
বগুড়া ৬ সংসদীয় আসন শুন্য ঘোষনা
বগুড়া ৬ সংসদীয় আসন শুন্য হচ্ছে। নির্দিষ্ট সময়ে সংসদ সদস্য হিসেবে শপথ না নেওয়ায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ওই সংসদীয় আসন বগুড়া-৬ শুন্য ঘোষণা করা হয়েছে। বগুড়া-৬ আসনকে শুন্য ঘোষণা ...
READ MORE
রেলপথ মন্ত্রীর সৈয়দপুর রেলওয়ে কারখানা পরির্দশন
হাইকোর্টে একাদশ জাতীয় সংসদ নির্বাচন স্হগিতের আবেদন
সংসদের মহিলা সংরক্ষিত আসনে আজ দলীয় মনোনয়ন ফরম
টানা ২য় দিন গুলশানে বিক্ষোভ করছে বিএনপি’র মনোনয়ন
সাংবাদিকরা ভোটের দিন সহ ৪ দিন মটরসাইকেল ব্যবহার
নৌকার প্রার্থী হিসেবে মনোনয়ন নিলেন মাশরাফি
ইসি কে হাইকোর্ট দেখিয়ে দিলেন হিরো আলম
ইজতেমা মাঠে ভোটের আগে কোন জমায়েত নয়
উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষনা
বগুড়া ৬ সংসদীয় আসন শুন্য ঘোষনা
Spread the love
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।