আজ-  ,
basic-bank পরিক্ষা মূলক সম্প্রচার...
ADD
সংবাদ শিরোনাম :
«» স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল গুহ আর নেই। «» সৈয়দপুর উপজেলা আ’লীগের “স্বপ্নের পদ্মা সেতু” উদ্বোধন ও প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বর্ধিত সভা অনুষ্ঠিত। «» ভারতে মহানবীর (সা:) অবমাননার প্রতিবাদে উত্তাল সৈয়দপুর, বিক্ষোভ মিছিল ও সমাবেশ। «» সৈয়দপুরে স্কুল শিক্ষককে ফাঁসাতে গিয়ে বোতলাগাড়ির মিলন এখন জেল হাজতে। «» সৈয়দপুর ফাইলেরিয়া হাসপাতাল পরিচালনায় নতুন কমিটি ঘোষনা। «» সৈয়দপুরে আ’লীগ সভাপতির নেতৃত্বে সাংবাদিক হককে গ্রেফতার ও বহিষ্কারের দাবীতে প্রতিবাদ মিছিল। «» সৈয়দপুরে সাংবাদিক মোতালেব প্রহৃতের ঘটনায় আ’লীগের প্রতিবাদ মিছিল। «» সৈয়দপুরে কামারপুকুর ইউনিয়ন আ’লীগের মহান স্বাধীনতা দিবস উদযাপন। «» সৈয়দপুরে আ’লীগের নব-নির্বাচিত কমিটি কতৃক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন। «» সৈয়দপুর থানার উপ-পরিদর্শক সাহিদুর রহমান বিশেষ পুরষ্কারে ভূষিত।

দারুন জয়ে গ্রুপ সেরা বার্সেলোনা

আগেই চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্ব নিশ্চিত করা বার্সেলোনাকে এগিয়ে নেন লিওনেল মেসি। আর্জেন্টিনার এই ফরোয়ার্ডের ফ্রি কিকে পা ছুঁইয়ে ব্যবধান দ্বিগুণ করেন জেরার্দ পিকে। ম্যাচে ফেরার ইঙ্গিত দিয়েছিল পিএসভি আইন্দহোভেন। তবে শেষ পর্যন্ত দারুণ জয়ে গ্রুপ সেরা হয় ২০১৫ সালের চ্যাম্পিয়নরা।
পিএসভির মাঠে বুধবার রাতে ২-১ গোলে জেতে বার্সেলোনা। পাঁচ ম্যাচে চার জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে ‘বি; গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে সেরা ষোলোয় উঠেছে এরনেস্তো ভালভেরদের দল। গত সেপ্টেম্বরে কাম্প নউয়ে প্রথম লেগের ম্যাচে মেসির হ্যাটট্রিকে ৪-০ গোলে জিতেছিল কাতালান ক্লাবটি।

ক্রিস্তিয়ান এরিকসেনের গোলে ইন্টার মিলানকে ১-০ ব্যবধানে হারানো টটেনহ্যাম হটস্পার ৭ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপে দ্বিতীয় স্থানে রয়েছে। সমান পয়েন্ট নিয়ে মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে তৃতীয় স্থানে আছে ইন্টার মিলান। ১ পয়েন্ট নিয়ে তলানিতে আইন্দহোভেন।

গোলশূন্য প্রথমার্ধে বলের নিয়ন্ত্রণে বার্সেলোনা এগিয়ে থাকলেও আক্রমণে ধার বেশি ছিল আইন্দহোভেনের। কিন্তু বারবার পোস্টের বাধায় গোল বঞ্চিত হয় তারা।

ম্যাচের চতুর্থ মিনিটে গাস্তন পেরেইরোর প্রচেষ্টা আটকে বার্সেলোনার ত্রাতা গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন। ষোড়শ মিনিটে ইভান রাকিতিচের ভুলে বল পেয়ে যাওয়া উরুগুয়ের এই মিডফিল্ডারের শট পোস্টে লেগে ফিরলে বেঁচে যায় বার্সেলোনা।

৩৫তম মিনিটে মেসির বাড়নো বলে কৌতিনিয়োর লক্ষ্যভ্রষ্ট শট হতাশ করে বার্সেলোনা সমর্থকদের। দুই মিনিট পর আর্তুরো ভিদালের ব্যর্থতায় কাতালুনিয়ার দলটির হতাশা আরও বাড়ে। প্রথম শট ফিরে আসার পর চিলির এই মিডফিল্ডারের ফিরতি শট গোলমুখ থেকে ফেরান হেনড্রিক্স।

৪৫তম মিনিটে ভাগ্যের ফেরে আবারও গোলবঞ্চিত হয় আইন্দহোভেন। এবার সতীর্থের ফ্রি কিকে ডি ইয়ংয়ের হেড ক্রস বারে লেগে ফেরে।

৬১তম মিনিটের সুযোগ কাজে লাগিয়ে বার্সেলোনাকে এগিয়ে নেন মেসি। উসমান দেম্বেলের সঙ্গে একবার বল দেওয়া-নেওয়া করে বাঁ পায়ের দারুণ শটে কাছের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন আর্জেন্টিনার এই ফরোয়ার্ড।

পিকের দারুণ গোলে ৭০তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে নেয় বার্সেলোনা। মেসির ফ্রি কিকে স্পেনের এই ডিফেন্ডার পা ছোঁয়ালে বল গোলরক্ষককে বোকা বানিয়ে জালে জড়ায়।

৮২তম মিনিটে বাঁ দিক থেকে সতীর্থের বাড়ানো ক্রসে নেদারল্যান্ডসের ফরোয়ার্ড ডি ইয়ং হেডে টের স্টেগেনকে পরাস্ত করলে ম্যাচে ফেরে আইন্দহোভেন। তবে দ্বিতীয় গোলের দেখা আর পায়নি তারা।

‘এ’ গ্রুপের ম্যাচে মোনাকোকে ২-০ গোলে হারিয়ে পাঁচ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে নকআউট পর্বে উঠেছে আতলেতিকো মাদ্রিদ। ক্লাব ব্রুজের সঙ্গে গোলশূন্য ড্র করা বরুসিয়া ডর্টমুন্ড ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থেকে নিশ্চিত করেছে সেরা ষোলো। ছিটকে যাওয়া মোনাকোর পয়েন্ট ৫; ব্রুজের পয়েন্ট ১।

‘সি’ গ্রুপে সার্বিয়ার ক্লাব রেড স্টার বেলগ্রেডকে ৩-১ গোলে হারিয়ে পাঁচ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে নাপোলি।

আরেক ম্যাচে লিভারপুলকে ২-১ গোলে হারানো পিএসজি ৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠেছে। ৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে লিভারপুল।

৪ পয়েন্ট পাওয়া বেলগ্রেডের নকআউট পর্বে ওঠার আশা শেষ হয়ে গেছে।

‘ডি’ গ্রুপে জার্মান ক্লাব শালকেকে ৩-১ গোলে হারিয়ে ১৩ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হয়েছে পর্তুগালের ক্লাব পোর্তো। ৫ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে শালকে।

আরেক ম্যাচে তুরস্কের ক্লাব গালাতাসারাইকে ২-০ গোলে হারিয়েছে রাশিয়ার লোকোমোতিভ মস্কো। অবশ্য দুটি ক্লাবেরই নকআউট পর্বের আশা শেষ হয়ে গেছে।

Related Posts
৫০০ মারকাবা ট্যান্ক কিনেছে সৌদি আরব
মুক্ত ভাষা, ১২ নভেম্বর :  দখলদার ইসরাইলের কাছ থেকে ৫০০টি মারকাবা ট্যাঙ্ক কিনেছে সৌদি আরব। সৌদি আরব ও ইসরাইলের মধ্যে এটাই সবচেয়ে বড় গোপন সামরিক সহযোগিতা।আরব গণমাধ্যমগুলো জানিয়েছে, স্পেনের একটি ...
READ MORE
বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৪৬ হাজার আক্রান্ত ৯ লাখ
গোটা বিশ্ব আজ করোনা মহামারীতে নাজেহাল।বিশ্ব অর্থনীতি মুখ থুবরে পড়েছে। প্রায় গোটা বিশ্ব আজ লক ডাউন। অচল। অসহায়। বিশ্ব কাপানো নেতারা নাস্তানাবুদ। বুধবার পর্যন্ত বিশ্বে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ৪৬ ...
READ MORE
জাপান উপকুলে ২ জঙ্গি বিমানের ধাক্কা ৬ সেনা নিখোজ
জাপান উপকূলে মার্কিন মেরিন কোরের দুটি জঙ্গি বিমানের মধ্যে ধাক্কা লাগার পর থেকে ছয় মার্কিন মেরিন সৈন্য নিখোঁজ রয়েছেন। বৃহস্পতিবার মধ্যাকাশে রিফুয়েলিং মহড়া দেওয়ার সময় কোনো ভুলে দুটি বিমানের মধ্যে সম্ভবত ...
READ MORE
লকডাউন থেকে বেরিয়ে মুক্ত উহানবাসীর কষ্টের অভিজ্ঞতা
আড়াই মাসের লকডাউন থেকে বেরিয়ে বাকি বিশ্ববাসীকে সতর্ক বার্তা দিয়েছেন উহানের কয়েকজন বাসিন্দা।তাদের শহর কর্তৃপক্ষ যে ভুল করেছে, তার থেকে শিক্ষা নেওয়ার আহ্বান জানিয়েছেন তারা। চীনের এই নগর কর্তৃপক্ষ বাসিন্দাদের এখন ...
READ MORE
লক্ষ মানুষের প্রান কেড়ে নিল ঘাতক করোনা
নভেল করোনাভাইরাসের মানবদেহে সংক্রমণ ঘটেছিল গত বছরের ডিসেম্বরে, তার এক মাসের মধ্যে এই বছরের শুরুতে ১১ জানুয়ারি তা ঘটিয়েছিল প্রথম মৃত্যু; আর তার ঠিক তিন মাসে মৃতের সংখ্যা লক্ষ ছাড়াল। নতুন ...
READ MORE
ইন্ডিয়ার হরলিক্স ব্যবসা কিনে নিল ইউনিলিভার
ইন্ডিয়ার জিএসকের হরলিকস ব্যবসা কিনে নিয়েছে ইউনিলিভার। ৩ দশমিক ৮০ বিলিয়ন ডলারে ভারতের বাজারে গ্লাক্সোস্মিথ ক্লেইন হরলিকস ব্যবসা কিনে নিয়েছে ইউনিলিভার।বাংলাদেশী মুদ্রায় এই অর্থের পরিমাণ প্রায় ৩২ হাজার কোটি টাকা। সোমবার দুই ...
READ MORE
কাবুলে জঙ্গীহামলায় ৪৩ জন নিহত
আফগানিস্তানের রাজধানী কাবুলে একটি সরকারি দপ্তরের কম্পাউন্ডে জঙ্গিদের হামলায় অন্তত ৪৩ জন নিহত হয়েছেন। আফগানিস্তানের কর্মকর্তাদের বরাতে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, সোমবার বিকালে কাবুলের পূর্বাংশে দেশটির সমাজকল্যান মন্ত্রণালয়ের কম্পাউন্ডে এক গাড়ি ...
READ MORE
ক্ষমতা ছাড়ার পর জেলে যেতে পারেন ট্রাম্প
ক্যালিফোর্নিয়া থেকে নির্বাচিত মার্কিন কংগ্রেসের প্রতিনিধি পরিষদের সদস্য অ্যাডাম শিপ বলেছেন, ক্ষমতা হারানোর পর প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জেলে যাওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে প্রচারণার সময় অবৈধভাবে অর্থ ...
READ MORE
ভারতের কাছে তেল ও প্রেট্রোলিয়াম বিক্রি করবে সৌদি আরব
তেল ও প্রেটো লিয়াম সমৃদ্ধ সৌদি আরব ভারতে ব্যবসা সম্প্রসারনের উদ্দেগ নিয়েছ। এসংক্রান্তে সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান ভারতের কাছে তেল ও প্রেট্রোলিয়াম বিক্রির প্রস্তাব দিয়েছেন। শুক্রবার সৌদি আরবের রাষ্ট্রীয় ...
READ MORE
পাকিস্হানের করাচিতে গোলাগুলি ।। দুই পুলিশ নিহত
পাকিস্তানের করাচিতে চীনা কনসুলেটের কাছে বন্দুকধারীদের সঙ্গে গোলাগুলিতে দুই পুলিশ সদস্যের নিহত হওয়ার খবর দিয়েছে দেশটির গণমাধ্যম। শুক্রবার স্থানীয় সময় সকাল সাড়ে ৯টার দিকে ক্লিফটন এলাকার কাছে বন্দুকধারীরা হামলা চালালে গোলাগুলি ...
READ MORE
৫০০ মারকাবা ট্যান্ক কিনেছে সৌদি আরব
বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৪৬ হাজার আক্রান্ত ৯
জাপান উপকুলে ২ জঙ্গি বিমানের ধাক্কা ৬ সেনা
লকডাউন থেকে বেরিয়ে মুক্ত উহানবাসীর কষ্টের অভিজ্ঞতা
লক্ষ মানুষের প্রান কেড়ে নিল ঘাতক করোনা
ইন্ডিয়ার হরলিক্স ব্যবসা কিনে নিল ইউনিলিভার
কাবুলে জঙ্গীহামলায় ৪৩ জন নিহত
ক্ষমতা ছাড়ার পর জেলে যেতে পারেন ট্রাম্প
ভারতের কাছে তেল ও প্রেট্রোলিয়াম বিক্রি করবে সৌদি
পাকিস্হানের করাচিতে গোলাগুলি ।। দুই পুলিশ নিহত
Spread the love
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।