আজ-  ,
basic-bank পরিক্ষা মূলক সম্প্রচার...
ADD
সংবাদ শিরোনাম :
«» প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম আর নেই। «» সৈয়দপুরের প্রথম নারী মেয়র আ’লীগের রাফিকা আকতার,কাউন্সিলর পদে নতুন মুখ বেশী। «» সৈয়দপুরে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের সংর্ঘষে নিহত ১,আহত ২ জন। «» রাত পোহালেই ভোট,সৈয়দপুরে বিপুল জয়ের পথে নৌকা। «» সৈয়দপুর পৌর নির্বাচন, বিজয়ের দ্বার প্রান্তে নৌকা।  «» সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিনের মাতৃবিয়োগ। «» ক্রিকেটার নাসির ও তামিমার বিরুদ্ধে মামলা। «» সৈয়দপুরে পৌর নির্বাচনের প্রাক্কালে আ’লীগ-জাপার সংর্ঘষের ঘটনায় দূ’টি মামলা দায়ের। «» আজ মহান একুশ।।আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। «» সৈয়দপুরে পৌর নির্বাচনের প্রাক্কালে জাপা-আ’লীগ সংর্ঘষ।।

দারুন জয়ে গ্রুপ সেরা বার্সেলোনা

আগেই চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্ব নিশ্চিত করা বার্সেলোনাকে এগিয়ে নেন লিওনেল মেসি। আর্জেন্টিনার এই ফরোয়ার্ডের ফ্রি কিকে পা ছুঁইয়ে ব্যবধান দ্বিগুণ করেন জেরার্দ পিকে। ম্যাচে ফেরার ইঙ্গিত দিয়েছিল পিএসভি আইন্দহোভেন। তবে শেষ পর্যন্ত দারুণ জয়ে গ্রুপ সেরা হয় ২০১৫ সালের চ্যাম্পিয়নরা।
পিএসভির মাঠে বুধবার রাতে ২-১ গোলে জেতে বার্সেলোনা। পাঁচ ম্যাচে চার জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে ‘বি; গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে সেরা ষোলোয় উঠেছে এরনেস্তো ভালভেরদের দল। গত সেপ্টেম্বরে কাম্প নউয়ে প্রথম লেগের ম্যাচে মেসির হ্যাটট্রিকে ৪-০ গোলে জিতেছিল কাতালান ক্লাবটি।

ক্রিস্তিয়ান এরিকসেনের গোলে ইন্টার মিলানকে ১-০ ব্যবধানে হারানো টটেনহ্যাম হটস্পার ৭ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপে দ্বিতীয় স্থানে রয়েছে। সমান পয়েন্ট নিয়ে মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে তৃতীয় স্থানে আছে ইন্টার মিলান। ১ পয়েন্ট নিয়ে তলানিতে আইন্দহোভেন।

গোলশূন্য প্রথমার্ধে বলের নিয়ন্ত্রণে বার্সেলোনা এগিয়ে থাকলেও আক্রমণে ধার বেশি ছিল আইন্দহোভেনের। কিন্তু বারবার পোস্টের বাধায় গোল বঞ্চিত হয় তারা।

ম্যাচের চতুর্থ মিনিটে গাস্তন পেরেইরোর প্রচেষ্টা আটকে বার্সেলোনার ত্রাতা গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন। ষোড়শ মিনিটে ইভান রাকিতিচের ভুলে বল পেয়ে যাওয়া উরুগুয়ের এই মিডফিল্ডারের শট পোস্টে লেগে ফিরলে বেঁচে যায় বার্সেলোনা।

৩৫তম মিনিটে মেসির বাড়নো বলে কৌতিনিয়োর লক্ষ্যভ্রষ্ট শট হতাশ করে বার্সেলোনা সমর্থকদের। দুই মিনিট পর আর্তুরো ভিদালের ব্যর্থতায় কাতালুনিয়ার দলটির হতাশা আরও বাড়ে। প্রথম শট ফিরে আসার পর চিলির এই মিডফিল্ডারের ফিরতি শট গোলমুখ থেকে ফেরান হেনড্রিক্স।

৪৫তম মিনিটে ভাগ্যের ফেরে আবারও গোলবঞ্চিত হয় আইন্দহোভেন। এবার সতীর্থের ফ্রি কিকে ডি ইয়ংয়ের হেড ক্রস বারে লেগে ফেরে।

৬১তম মিনিটের সুযোগ কাজে লাগিয়ে বার্সেলোনাকে এগিয়ে নেন মেসি। উসমান দেম্বেলের সঙ্গে একবার বল দেওয়া-নেওয়া করে বাঁ পায়ের দারুণ শটে কাছের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন আর্জেন্টিনার এই ফরোয়ার্ড।

পিকের দারুণ গোলে ৭০তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে নেয় বার্সেলোনা। মেসির ফ্রি কিকে স্পেনের এই ডিফেন্ডার পা ছোঁয়ালে বল গোলরক্ষককে বোকা বানিয়ে জালে জড়ায়।

৮২তম মিনিটে বাঁ দিক থেকে সতীর্থের বাড়ানো ক্রসে নেদারল্যান্ডসের ফরোয়ার্ড ডি ইয়ং হেডে টের স্টেগেনকে পরাস্ত করলে ম্যাচে ফেরে আইন্দহোভেন। তবে দ্বিতীয় গোলের দেখা আর পায়নি তারা।

‘এ’ গ্রুপের ম্যাচে মোনাকোকে ২-০ গোলে হারিয়ে পাঁচ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে নকআউট পর্বে উঠেছে আতলেতিকো মাদ্রিদ। ক্লাব ব্রুজের সঙ্গে গোলশূন্য ড্র করা বরুসিয়া ডর্টমুন্ড ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থেকে নিশ্চিত করেছে সেরা ষোলো। ছিটকে যাওয়া মোনাকোর পয়েন্ট ৫; ব্রুজের পয়েন্ট ১।

‘সি’ গ্রুপে সার্বিয়ার ক্লাব রেড স্টার বেলগ্রেডকে ৩-১ গোলে হারিয়ে পাঁচ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে নাপোলি।

আরেক ম্যাচে লিভারপুলকে ২-১ গোলে হারানো পিএসজি ৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠেছে। ৬ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে লিভারপুল।

৪ পয়েন্ট পাওয়া বেলগ্রেডের নকআউট পর্বে ওঠার আশা শেষ হয়ে গেছে।

‘ডি’ গ্রুপে জার্মান ক্লাব শালকেকে ৩-১ গোলে হারিয়ে ১৩ পয়েন্ট নিয়ে গ্রুপ সেরা হয়েছে পর্তুগালের ক্লাব পোর্তো। ৫ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে শালকে।

আরেক ম্যাচে তুরস্কের ক্লাব গালাতাসারাইকে ২-০ গোলে হারিয়েছে রাশিয়ার লোকোমোতিভ মস্কো। অবশ্য দুটি ক্লাবেরই নকআউট পর্বের আশা শেষ হয়ে গেছে।

Related Posts
তাইওয়ানে সমকামীদের বিয়ের অধীকার নিয়ে আজ গনভোট
এবার বিয়ের বৈধতা নিয়ে গনভোট হচ্ছে। আর তা হচছে  সমকামীদের বিয়ের বৈধতা দেয়া হবে কি না  তা নিয়ে । তাইওয়ান নামক রাষ্টে আজ শনিবার এ  গনভোট অনুষ্ঠিত হবে। গনভোটের ফলাফল পক্ষে ...
READ MORE
হঠাৎ ইরাক সফরে ডোনাল্ড ট্রাম্প
বড়দিনের চমক হিসেবে হঠাৎ করেই ইরাকে মার্কিন সেনাদের মাঝে উপস্থিত হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। প্রায় দুই বছর ধরে প্রেসিডেন্টের দায়িত্বপালনকালে এই প্রথমবারের মতো ইরাকে গেলেন ট্রাম্প, ইরাকের প্রতিবেশী সিরিয়া থেকে ...
READ MORE
লকডাউন থেকে বেরিয়ে মুক্ত উহানবাসীর কষ্টের অভিজ্ঞতা
আড়াই মাসের লকডাউন থেকে বেরিয়ে বাকি বিশ্ববাসীকে সতর্ক বার্তা দিয়েছেন উহানের কয়েকজন বাসিন্দা।তাদের শহর কর্তৃপক্ষ যে ভুল করেছে, তার থেকে শিক্ষা নেওয়ার আহ্বান জানিয়েছেন তারা। চীনের এই নগর কর্তৃপক্ষ বাসিন্দাদের এখন ...
READ MORE
চীনে কয়লা খনির ছাদ ধসে ২১ শ্রমিক নিহত
­চীনের উত্তরপশ্চিম শানশি প্রদেশে একটি কয়লা খনির ছাদ ধসে ২১ কর্মী নিহত হয়েছেন। চীনের রাষ্ট্রীয় গণমাধ্যম পিপলস ডেইলি রোববার এক প্রতিবেদনে জানিয়েছে, শনিবার স্থানীয় সময় বিকাল সাড়ে ৪টার দিকে শেনমু শহরে ...
READ MORE
পাকিস্হানের করাচিতে গোলাগুলি ।। দুই পুলিশ নিহত
পাকিস্তানের করাচিতে চীনা কনসুলেটের কাছে বন্দুকধারীদের সঙ্গে গোলাগুলিতে দুই পুলিশ সদস্যের নিহত হওয়ার খবর দিয়েছে দেশটির গণমাধ্যম। শুক্রবার স্থানীয় সময় সকাল সাড়ে ৯টার দিকে ক্লিফটন এলাকার কাছে বন্দুকধারীরা হামলা চালালে গোলাগুলি ...
READ MORE
আসামে বিষাক্ত মদ্যপানে ৪৯ শ্রমিকের মৃত্যু
বিষাক্ত মদপান করে অন্তত ৪৯ জনের মৃত্যুর সংবাদ পাওয়া গেছে । ঘটনাটি ঘটেছে ভারতের আসামে । বিষাক্ত মদ্যপানে নিহতদের সকলে চা বাগানের শ্রমিক বলে দেশটির কর্মকর্তারা জানিয়েছেন। বৃহস্পতিবার সাপ্তাহিক বেতন পাওয়ার ...
READ MORE
অভিনন্দন কে ফিরিয়ে দিয়ে বিশ্ব শান্তির নজির স্হাপন করল পাকিস্হান
 অভিনন্দন কে ফিরিয়ে দিয়ে বিশ্বের কাছে শান্তির হিরো বনে গেল পাকিস্হানের প্রেসিডেন্ট ইমরান খান। ভারতীয় বিমান বাহিনীর উইং কমান্ডার          অভিনন্দন পাকিস্হান থেকে ছাড়া পেয়ে  ভারতের মাটিতে ...
READ MORE
করোনা ভাইরাসে মহামারীর গতি আরও বাড়ছে
করোনা মহামারীতে রুপ নিয়েছে।বিশ্বের প্রায় দুইশ দেশে এ ভাইরাস হানা দিয়েছে। বিশ্ব ব্যবসা-বানিজ্যসহ সকল কার্যক্রম স্হবির হয়ে পড়েছে। লকডাউন,শাটডাউন,কারফিউয়ে বিশ্বের অনেক দেশ এখন সম্পুর্ন অচল। টাল-মাতাল এখন গোটা বিশ্ব। এ দিকে ...
READ MORE
ভারতের ইজতেমায় অংশ নেয়া ১১০ বাংলাদেশী করোনায় আক্রান্ত- ইকোনোমিক টাইমস
ভারতের দিল্লির নিজামউদ্দিনে তাবলিগের মারকাজ মসজিদে ইজতেমায় যোগ দেয়া ১১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত হয়েছেন। ভারতীয় সংবাদমাধ্যম ইকোনোমিক টাইমস এ খবর জানিয়েছে। ভারতের স্বরাষ্ট্রমন্ত্রনালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, ইজতেমায় যোগ দেওয়া বিদেশিদের মধ্যে ৯৬০ ...
READ MORE
ইন্ডিয়ার হরলিক্স ব্যবসা কিনে নিল ইউনিলিভার
ইন্ডিয়ার জিএসকের হরলিকস ব্যবসা কিনে নিয়েছে ইউনিলিভার। ৩ দশমিক ৮০ বিলিয়ন ডলারে ভারতের বাজারে গ্লাক্সোস্মিথ ক্লেইন হরলিকস ব্যবসা কিনে নিয়েছে ইউনিলিভার।বাংলাদেশী মুদ্রায় এই অর্থের পরিমাণ প্রায় ৩২ হাজার কোটি টাকা। সোমবার দুই ...
READ MORE
তাইওয়ানে সমকামীদের বিয়ের অধীকার নিয়ে আজ গনভোট
হঠাৎ ইরাক সফরে ডোনাল্ড ট্রাম্প
লকডাউন থেকে বেরিয়ে মুক্ত উহানবাসীর কষ্টের অভিজ্ঞতা
চীনে কয়লা খনির ছাদ ধসে ২১ শ্রমিক নিহত
পাকিস্হানের করাচিতে গোলাগুলি ।। দুই পুলিশ নিহত
আসামে বিষাক্ত মদ্যপানে ৪৯ শ্রমিকের মৃত্যু
অভিনন্দন কে ফিরিয়ে দিয়ে বিশ্ব শান্তির নজির স্হাপন
করোনা ভাইরাসে মহামারীর গতি আরও বাড়ছে
ভারতের ইজতেমায় অংশ নেয়া ১১০ বাংলাদেশী করোনায় আক্রান্ত-
ইন্ডিয়ার হরলিক্স ব্যবসা কিনে নিল ইউনিলিভার
Spread the love
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।