আজ-  ,
basic-bank পরিক্ষা মূলক সম্প্রচার...
ADD
সংবাদ শিরোনাম :
«» স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল গুহ আর নেই। «» সৈয়দপুর উপজেলা আ’লীগের “স্বপ্নের পদ্মা সেতু” উদ্বোধন ও প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বর্ধিত সভা অনুষ্ঠিত। «» ভারতে মহানবীর (সা:) অবমাননার প্রতিবাদে উত্তাল সৈয়দপুর, বিক্ষোভ মিছিল ও সমাবেশ। «» সৈয়দপুরে স্কুল শিক্ষককে ফাঁসাতে গিয়ে বোতলাগাড়ির মিলন এখন জেল হাজতে। «» সৈয়দপুর ফাইলেরিয়া হাসপাতাল পরিচালনায় নতুন কমিটি ঘোষনা। «» সৈয়দপুরে আ’লীগ সভাপতির নেতৃত্বে সাংবাদিক হককে গ্রেফতার ও বহিষ্কারের দাবীতে প্রতিবাদ মিছিল। «» সৈয়দপুরে সাংবাদিক মোতালেব প্রহৃতের ঘটনায় আ’লীগের প্রতিবাদ মিছিল। «» সৈয়দপুরে কামারপুকুর ইউনিয়ন আ’লীগের মহান স্বাধীনতা দিবস উদযাপন। «» সৈয়দপুরে আ’লীগের নব-নির্বাচিত কমিটি কতৃক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন। «» সৈয়দপুর থানার উপ-পরিদর্শক সাহিদুর রহমান বিশেষ পুরষ্কারে ভূষিত।

সংবাদ সম্মেলনে মনোনয়ন বানিজ্য অস্বীকার জাতীয পার্টির

জাতীয় পার্টি আসন্ন সংসদ নির্বাচনে অর্থের বিনিময়ে মনোনয়ন দিয়েছেন বলে অভিযোগ উঠায় সংবাদ সম্মেলনে হাওলাদার বলেন, তাকে এবং দলকে হেয় করতেই মনোনয়ন বাণিজ্যের ‘মিথ্যা ও বানোয়াট’ অভিযোগ তোলা হচ্ছে।

বুধবার এক সংবাদ সম্মেলনে দলের পক্ষ থেকে ১১০ জন প্রার্থীর তালিকার কথা জানিয়েছেন হাওলাদার। ওই তালিকায় নাম আসা কয়েকজনও মনোনয়নের জন্য অর্থ দেওয়ার কথা বলেছেন সাংবাদিকদের।

নীলফামারী-৪ আসনে জাপার সাংসদ শওকত চৌধুরী সকালে পার্টি অফিসে এসে বলেন, মনোনয়নপ্রত্যাশী অনেক নেতা এবং তার কাছ থেকে পার্টির চেয়ারম্যান ও মহাসচিব মোটা ‘চাঁদা’ নিয়েছেন। তার অভিযোগ, চেয়ারম্যানকে ৬০ লাখ টাকা দেওয়ার পরও তার মনোনয়ন নিয়ে তালবাহানা হচ্ছে।

হাওলাদার যে তালিকা দিয়েছেন, তাতে নীলফামারী-৪ আসনে শওকত চৌধুরী পাশাপাশি আদেলুর আদেলের নাম দেখা যায়।

জাপা কার্যালয়ে উপস্থিত নেতাদের উদ্দেশ্য করে ক্ষুব্ধ শওকত বলেন, “আমি দেখে নেব। আমার টাকা ফেরত দিতে বলবেন তাকে।”

পরে তিনি সাংবাদিকদের বলেন, “এরশাদ সাহেব একবার বলছেন এককভাবে নির্বাচন করব, আরেকবার বলছেন, মহাজোটে যাব। এভাবে দল হয়? দলটাকে নষ্ট করে ফেলেছেন তিনি। দলটাকে কক্ষচ্যুত করেছেন তিনি নিজেই।”

গাজীপুর-৫ আসনে জাতীয় পার্টি থেকে মনোনয়ন পেয়েছেন প্রেসিডিয়াম সদস্য আজম খানের স্ত্রী কালীগঞ্জ উপজেলা সভাপতি রাহেলা পারভীন শিশির।

টাকা নিয়ে মনোনয়ন না দেওয়ার অভিযোগের মুখে রয়েছেন হুসেইন মুহাম্মদ এরশাদ ও রুহুল আমিন হাওলাদার

এই আসনে গাজীপুর মহানগর জাপার সহ-সভাপতি গাজী ওবায়দুল কবির মজনুও মনোনয়নপ্রত্যাশী ছিলেন। তিনিও মনোনয়নের জন্য টাকা লেনদেনের অভিযোগ তুলেছেন।

মজনু বলেন, “মনোনয়ন ফরমের দাম ২০ হাজার টাকার পরিবর্তে ২২ হাজার টাকা নিয়েছে। তারপর আবার দুই হাজার টাকা ঘুষ নিয়ে এক কোটি টাকা চেয়ে অনেকের কাছে মনোনয়ন বিক্রি করছে। তাহলে উনার (এরশাদ) মত নেতার কাছে আমি কেন আসব?”

দলের এ অবস্থার জন্য চেয়ারম্যানকে দোষারোপ করার পাশাপাশি নিজের আসনে নৌকার প্রার্থীর পক্ষে কাজ করার ঘোষণা দেন মজনু।

“এরশাদ সাহেব নিজে হাতে দলটাকে নষ্ট করে ফেলেছেন। মহাজোটের সঙ্গে রাজনীতি করার পরিস্থিতি তিনি নিজেই তৈরি করেছেন। এভাবে দলটাকে নষ্ট করে ফেলেছেন তিনি। অনেক হল, দলের জন্য আর নয়। আমার আসন থেকে মেহের আফরোজ চুমকি মহাজোটের প্রার্থী হয়েছেন। আমি তার জন্য কাজ করব।”

দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও দিনাজপুর-৫ আসনে প্রার্থিতার আবেদন সংগ্রহ করা মো. সোলায়মান সামি, চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টির সহ-সভাপতি মোহাম্মদ আলী, সিরাজগঞ্জ-৩ আসনের শেখ শরিফুল ইসলামও একই ধরনের অভিযোগ করেছেন।

ব্রাহ্মণবাড়িয়া-৫ আসনের মনোনয়নপ্রত্যাশী কাজী মামুনুর রশীদ এবং জয়পুরহাট-২ আসনে আবুল কাশেম রিপনও ‘মনোনয়ন বাণিজ্যের’ অভিযোগ করেন। তবে পরে মহাসচিবের সাংবাদ সম্মেলনে যে প্রার্থী তালিকা ঘোষণা করা হয়, সেখানে তাদের নাম দেখা যায়।

মনোনয়ন বাণিজ্যের অভিযোগের বিষয়ে সংবাদ সম্মেলনে রুহুল আমিন হাওলাদারকে প্রশ্ন করা হলে তিনি বলেন, “এটা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। এটা কোনো একটি স্থান থেকে এসেছে, আমাকে ও দলকে হেয় প্রতিপন্ন করতে। সারা জীবন ধরে এ ধরনের কোনো অভিযোগ এল না। এটি একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা। কোনো একটি লোক এটা করাচ্ছে।”

দলের নেতারাই এমন অভিযোগ করছেন জানানো হলে হাওলাদার পাল্টা তাদের বিরুদ্ধেই একই ধরনের অভিযোগ করেন।

তিনি বলেন, “পয়সা খেয়ে, কোনো জায়গা থেকে উদ্বুদ্ধ হয়ে এটা করতে পারে।”

অভিযোগের বিষয়ে জানতে এরশাদের প্রেস অ্যান্ড পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভ রায়কে কয়েকবার ফোন করা হলেও তিনি ফোন ধরেননি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার প্রার্থী হতে আওয়ামী লীগের ১৪ দলীয় জোট শরিক দলগুলোর ১৩ জন এরই মধ্যে প্রত্যয়নপত্র পেয়েছেন।

তাদের মধ্যে জাসদ (ইনু) ৩টি আসন, জাসদ (আম্বিয়া) ২টি, ওয়ার্কার্স পার্টি ৫টি, জেপি মঞ্জু ১টি ও তরিকত ফেডারেশন ২টি আসনে মনোনয়ন পেয়েছে।

এর বাইরে জাতীয় পার্টি এবং এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর বিকল্প ধারাকেও আসন ছাড়তে হবে আওয়ামী লীগকে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জোট শরিকদের জন্য ৬৫-৭০টি আসন ছেড়ে দেওয়া হতে পারে বলে জানিয়ে রেখেছেন। 

Related Posts
সৈয়দপুর উপজেলা আ’লীগ সভাপতি আখতার হোসেন বাদল আর নেই।
নীলফামারীর সৈয়দপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি,বিশিষ্ট পরিবহন নেতা,সাবেক পৌর মেয়র আখতার হোসেন বাদল আর আমাদের মাঝে নেই। আজ শনিবার (১২ ডিসেম্বর ) দুপুর ১ টার দিকে রংপুরে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরন ...
READ MORE
গনভবনে বি চৌধুরী-শেখ হাসিনা’র’ বৈঠক অনুষ্ঠিত
একাদশ সংসদ নির্বাচনে মহা জোটের হয়ে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়ে শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেছেন বিকল্প ধারার সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী । মঙ্গলবার রাত সোয়া ৮টার দিকে বি ...
READ MORE
যুবলীগের কাউন্সিলে শেখ ফজলে শামস পরশ চেয়ারম্যান মাইনুল হোসেন নিখিল সম্পাদক
বাংলাদেশ আওয়ামী যুব লীগের কংগ্রেসে এবার চেয়ারম্যান পদে যুগোপযোগী সিদ্ধান্ত গ্রহন করেছে কাউন্সিলররা। যার হাত দিয়ে গড়ে উঠেছিল যুবলীগ, ইমেজ সঙ্কটে পড়ে উত্তরনের জন্য সেই শেখ ফজলুল হক মনির ছেলেকেই ...
READ MORE
নীলফামারী ৪ আসনে ১২ প্রার্থীর মনোনয়ন দাখিল
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন নীলফামারী-৪ আসনে বুধবার ১২ জন প্রার্থী তাদের মনোনয়োনপত্র দাখিল করেছেন। জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, বিএনপি থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন,অধ্যক্ষ আমজাদ ...
READ MORE
টানা ২য় দিন গুলশানে বিক্ষোভ করছে বিএনপি’র মনোনয়ন বঞ্চিত নেতা-কর্মীরা
  আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে    বিএনপির মনোনয়ন না পাওয়া নেতাদের কর্মী সমর্থকরা টানা দ্বিতীয় দিনের মত রাজধানীর গুলশানে চেয়ারপারসনের কার্যালয় ঘিরে বিক্ষোভ করছে। রোববার সকালে গুলশান-২ নম্বর সেকশনের ৮৬ ...
READ MORE
ধানের শীষ প্রতীকের প্রার্থী জামায়াত নেতা শাহাদৎ হোসেন নাশকতার মামলায় গ্রেফতার
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে     যশোরের ঝিকরগাছা-চৌগাছা (যশোর-২) আসনে ধানের শীষের প্রার্থী জামায়াতের সাবেক সংসদ সদস্য আবু সাঈদ মো. শাহাদাৎ হোসেনকে পুলিশ নাশকতার মামলায় গ্রেপ্তার করেছে। ঝিকরগাছা থানার ওসি আব্দুর ...
READ MORE
আওয়ামীলীগ ও পুলিশ ঐক্যফ্রন্টকে নির্বাচন থেকে সরিয়ে দিচ্ছে
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটের তারিখ যত এগিয়ে আসছে আওয়ামী লীগ ও পুলিশের ‘নৈরাজ্য’ ঐক্যফ্রন্টের নেতাকর্মীদের নির্বাচনের মাঠ থেকে ততই ‘সরিয়ে দিচ্ছে’ বলে অভিযোগ করেছেন জাতীয় জোটের শীর্ষ নেতা ...
READ MORE
আ’লীগের ৬ কোটি টাকার মনোনয়ন ফরম বিক্রি
 আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন সামনে রেখে চেয়ারম্যান ভাইস চেয়ারম্যন পদে দলীয় মনোনয়ন ফরম বিক্রি করে আওয়ামী লীগ আয় করেছে প্রায় ছয় কোটি টাকা। শুক্রবার দুপুরে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ...
READ MORE
দলছুটদের ভবিষ্যত পরিনতি ভাল হবে না—ওবায়দুল কাদের
বাংলাদেশ আওয়ামী লীগ ছেড়ে যারা জাতীয় ঐক্যফ্রন্টে ভিড়েছেন, তাদের ভবিষ্যৎ পরিণতি শুভ হবে না বলে সতর্ক করেছেন ওবায়দুল কাদের। তিনি বলেছেন, “তারা তো আওয়ামী লীগেই ছিলেন। তাদের হৃদয়ের রক্তক্ষরণ থাকবে। তারা ...
READ MORE
সৈয়দপুর পৌর নির্বাচন ১৬ জানুয়ারী,তফশীল ঘোষনা
নীলফামারীর সৈয়দপুর পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৬ জানুয়ারী। সৈয়দপুর পৌরসভা সহ দ্বিতীয় ধাপে ৬১টি পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী পৌরসভাগুলোতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১৬ জানুয়ারি। ...
READ MORE
সৈয়দপুর উপজেলা আ’লীগ সভাপতি আখতার হোসেন বাদল আর
গনভবনে বি চৌধুরী-শেখ হাসিনা’র’ বৈঠক অনুষ্ঠিত
যুবলীগের কাউন্সিলে শেখ ফজলে শামস পরশ চেয়ারম্যান মাইনুল
নীলফামারী ৪ আসনে ১২ প্রার্থীর মনোনয়ন দাখিল
টানা ২য় দিন গুলশানে বিক্ষোভ করছে বিএনপি’র মনোনয়ন
ধানের শীষ প্রতীকের প্রার্থী জামায়াত নেতা শাহাদৎ হোসেন
আওয়ামীলীগ ও পুলিশ ঐক্যফ্রন্টকে নির্বাচন থেকে সরিয়ে দিচ্ছে
আ’লীগের ৬ কোটি টাকার মনোনয়ন ফরম বিক্রি
দলছুটদের ভবিষ্যত পরিনতি ভাল হবে না—ওবায়দুল কাদের
সৈয়দপুর পৌর নির্বাচন ১৬ জানুয়ারী,তফশীল ঘোষনা

Spread the love
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।