আজ-  ,
basic-bank পরিক্ষা মূলক সম্প্রচার...
ADD
সংবাদ শিরোনাম :
«» সৈয়দপুরে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বখতিয়ার কবীর আর নেই। «» সৈয়দপুরের সাবেক কমিশনার আফসার আলী ওরফে থোপসা চৌধুরী আর নেই। «» আজ ভয়াল ২১ আগষ্ট। «» সৈয়দপুরে ইউনিয়ন ছাত্রলীগের উদ্যেগে বৃক্ষরোপন ও খাদ্য বিতরন কর্মসুচী পালন। «» সৈয়দপুরের মোক্তাদির আলম আরাফাতের পিএইচডি ডিগ্রী অর্জন। «» সৈয়দপুরে দৈনিক মুক্তভাষা’র উদ্যেগে শোক দিবস পালন। «» সৈয়দপুরে বীর মুক্তিযোদ্ধা আব্দুল সামাদ আর নেই। «» সৈয়দপুরে ভূমি দস্যু কতৃক মারপিটের শিকার আব্দুল হামিদের অবস্থা আশংকাজনক। «» শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী অনন্য সংগঠক। «» আ’লীগ থেকে বহিষ্কৃত হেলেনা জাহাঙ্গীর গ্রেফতার।

সংবাদ সম্মেলনে মনোনয়ন বানিজ্য অস্বীকার জাতীয পার্টির

জাতীয় পার্টি আসন্ন সংসদ নির্বাচনে অর্থের বিনিময়ে মনোনয়ন দিয়েছেন বলে অভিযোগ উঠায় সংবাদ সম্মেলনে হাওলাদার বলেন, তাকে এবং দলকে হেয় করতেই মনোনয়ন বাণিজ্যের ‘মিথ্যা ও বানোয়াট’ অভিযোগ তোলা হচ্ছে।

বুধবার এক সংবাদ সম্মেলনে দলের পক্ষ থেকে ১১০ জন প্রার্থীর তালিকার কথা জানিয়েছেন হাওলাদার। ওই তালিকায় নাম আসা কয়েকজনও মনোনয়নের জন্য অর্থ দেওয়ার কথা বলেছেন সাংবাদিকদের।

নীলফামারী-৪ আসনে জাপার সাংসদ শওকত চৌধুরী সকালে পার্টি অফিসে এসে বলেন, মনোনয়নপ্রত্যাশী অনেক নেতা এবং তার কাছ থেকে পার্টির চেয়ারম্যান ও মহাসচিব মোটা ‘চাঁদা’ নিয়েছেন। তার অভিযোগ, চেয়ারম্যানকে ৬০ লাখ টাকা দেওয়ার পরও তার মনোনয়ন নিয়ে তালবাহানা হচ্ছে।

হাওলাদার যে তালিকা দিয়েছেন, তাতে নীলফামারী-৪ আসনে শওকত চৌধুরী পাশাপাশি আদেলুর আদেলের নাম দেখা যায়।

জাপা কার্যালয়ে উপস্থিত নেতাদের উদ্দেশ্য করে ক্ষুব্ধ শওকত বলেন, “আমি দেখে নেব। আমার টাকা ফেরত দিতে বলবেন তাকে।”

পরে তিনি সাংবাদিকদের বলেন, “এরশাদ সাহেব একবার বলছেন এককভাবে নির্বাচন করব, আরেকবার বলছেন, মহাজোটে যাব। এভাবে দল হয়? দলটাকে নষ্ট করে ফেলেছেন তিনি। দলটাকে কক্ষচ্যুত করেছেন তিনি নিজেই।”

গাজীপুর-৫ আসনে জাতীয় পার্টি থেকে মনোনয়ন পেয়েছেন প্রেসিডিয়াম সদস্য আজম খানের স্ত্রী কালীগঞ্জ উপজেলা সভাপতি রাহেলা পারভীন শিশির।

টাকা নিয়ে মনোনয়ন না দেওয়ার অভিযোগের মুখে রয়েছেন হুসেইন মুহাম্মদ এরশাদ ও রুহুল আমিন হাওলাদার

এই আসনে গাজীপুর মহানগর জাপার সহ-সভাপতি গাজী ওবায়দুল কবির মজনুও মনোনয়নপ্রত্যাশী ছিলেন। তিনিও মনোনয়নের জন্য টাকা লেনদেনের অভিযোগ তুলেছেন।

মজনু বলেন, “মনোনয়ন ফরমের দাম ২০ হাজার টাকার পরিবর্তে ২২ হাজার টাকা নিয়েছে। তারপর আবার দুই হাজার টাকা ঘুষ নিয়ে এক কোটি টাকা চেয়ে অনেকের কাছে মনোনয়ন বিক্রি করছে। তাহলে উনার (এরশাদ) মত নেতার কাছে আমি কেন আসব?”

দলের এ অবস্থার জন্য চেয়ারম্যানকে দোষারোপ করার পাশাপাশি নিজের আসনে নৌকার প্রার্থীর পক্ষে কাজ করার ঘোষণা দেন মজনু।

“এরশাদ সাহেব নিজে হাতে দলটাকে নষ্ট করে ফেলেছেন। মহাজোটের সঙ্গে রাজনীতি করার পরিস্থিতি তিনি নিজেই তৈরি করেছেন। এভাবে দলটাকে নষ্ট করে ফেলেছেন তিনি। অনেক হল, দলের জন্য আর নয়। আমার আসন থেকে মেহের আফরোজ চুমকি মহাজোটের প্রার্থী হয়েছেন। আমি তার জন্য কাজ করব।”

দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও দিনাজপুর-৫ আসনে প্রার্থিতার আবেদন সংগ্রহ করা মো. সোলায়মান সামি, চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টির সহ-সভাপতি মোহাম্মদ আলী, সিরাজগঞ্জ-৩ আসনের শেখ শরিফুল ইসলামও একই ধরনের অভিযোগ করেছেন।

ব্রাহ্মণবাড়িয়া-৫ আসনের মনোনয়নপ্রত্যাশী কাজী মামুনুর রশীদ এবং জয়পুরহাট-২ আসনে আবুল কাশেম রিপনও ‘মনোনয়ন বাণিজ্যের’ অভিযোগ করেন। তবে পরে মহাসচিবের সাংবাদ সম্মেলনে যে প্রার্থী তালিকা ঘোষণা করা হয়, সেখানে তাদের নাম দেখা যায়।

মনোনয়ন বাণিজ্যের অভিযোগের বিষয়ে সংবাদ সম্মেলনে রুহুল আমিন হাওলাদারকে প্রশ্ন করা হলে তিনি বলেন, “এটা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। এটা কোনো একটি স্থান থেকে এসেছে, আমাকে ও দলকে হেয় প্রতিপন্ন করতে। সারা জীবন ধরে এ ধরনের কোনো অভিযোগ এল না। এটি একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা। কোনো একটি লোক এটা করাচ্ছে।”

দলের নেতারাই এমন অভিযোগ করছেন জানানো হলে হাওলাদার পাল্টা তাদের বিরুদ্ধেই একই ধরনের অভিযোগ করেন।

তিনি বলেন, “পয়সা খেয়ে, কোনো জায়গা থেকে উদ্বুদ্ধ হয়ে এটা করতে পারে।”

অভিযোগের বিষয়ে জানতে এরশাদের প্রেস অ্যান্ড পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভ রায়কে কয়েকবার ফোন করা হলেও তিনি ফোন ধরেননি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার প্রার্থী হতে আওয়ামী লীগের ১৪ দলীয় জোট শরিক দলগুলোর ১৩ জন এরই মধ্যে প্রত্যয়নপত্র পেয়েছেন।

তাদের মধ্যে জাসদ (ইনু) ৩টি আসন, জাসদ (আম্বিয়া) ২টি, ওয়ার্কার্স পার্টি ৫টি, জেপি মঞ্জু ১টি ও তরিকত ফেডারেশন ২টি আসনে মনোনয়ন পেয়েছে।

এর বাইরে জাতীয় পার্টি এবং এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর বিকল্প ধারাকেও আসন ছাড়তে হবে আওয়ামী লীগকে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জোট শরিকদের জন্য ৬৫-৭০টি আসন ছেড়ে দেওয়া হতে পারে বলে জানিয়ে রেখেছেন। 

Related Posts
সাংবাদিকরা ভোটের দিন সহ ৪ দিন মটরসাইকেল ব্যবহার করতে পারবেন না—ইসি
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সাংবাদিক নীতিমালা জারি করেছে নির্বাচন কমিশন (ইসি)। এতে সাংবাদিকরা গাড়িতে ইসির স্টিকার ব্যবহার করে সংবাদ সংগ্রহ করতে পারলেও মোটরসাইকেল ব্যবহার করতে পারবেন না ...
READ MORE
ভোট দিতে স্মাট কার্ড বাধ্যতামুলক নয়
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন সংক্রান্তে আজ শুক্রবার সন্ধ্যায় নির্বাচন ভবন সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, ‘সাধারণত ভোট কেন্দ্রে ...
READ MORE
ঝিনাইদহে জামায়াত প্রার্থী মতিয়ার রহমান স্ত্রীসহ গ্রেফতার
ঝিনাইদহ-৩ আসনের ঐক্যফ্রন্ট প্রার্থী জামায়াত নেতা অধ্যাপক মতিয়ার রহমান ও তার স্ত্রীকে নাশকতার মামলায় গ্রেফতার করেছে পুলিশ। বুধবার ভোর রাতে ঢাকার রায়ের বাজার এলাকায় মেয়ের বাসা থেকে তাদের গ্রেফতার করা হয়।ঝিনাইদহের ...
READ MORE
গোলাম মওলা রনির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালী-৩ আসনের ঐক্যফ্রন্ট প্রার্থী গোলাম মাওলা রনির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) রাতে গলাচিপা থানায় মামলাটি দায়ের করেন আওয়ামী লীগের নির্বাচনী পরিচালনা ...
READ MORE
আপিল শুনানীর প্রথম দিনে ৮০ টি মনোনয়ন পত্র গৃহিত ৭৬ টি বাতিল ও ৪ টি স্হগিত
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে রির্টানিং কর্মকর্তার বাছাইয়ে যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছিল, তাদের প্রথম ১৬০ জনের আপিল শুনানি করে ৮০ জনের প্রার্থিতা ফিরিয়ে দিয়েছে নির্বাচন কমিশন। এই সিদ্ধান্তের ফলে আগামী ...
READ MORE
পুলিশের গাড়িতে আগুন দেয়া যুবক ছাত্রদলের কর্মী
 মুক্ত ভাষা,১৫ নভেম্বর।। বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সংঘর্ষ চলাকালে যে যুবককে দেশলাই দিয়ে পুলিশের গাড়িতে আগুন ধরিয়ে দিতে দেখা যায় তাকে শনাক্ত করা হয়েছেে। বৃহস্পতিবার পুলিশের মতিঝিল বিভাগের সহকারী কমিশনার মিশু বিশ্বাস ...
READ MORE
রেলপথ মন্ত্রীর সৈয়দপুর রেলওয়ে কারখানা পরির্দশন
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অভাবনীয় সাফল্যের পর নতুন সরকারের রেলপথ মন্ত্রী মো:নুরুল ইসলাম সুজন প্রথমবারের মত সৈয়দপুর রেলওয়ে কারখানা পরির্দশনে আসেন। পরির্দশন কালে রেলপথ মন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন বলেন, ...
READ MORE
জামায়াতে ইসলামী প্রার্থীদের মনোনয়ন বাতিলে ইসিতে আওয়ামী লীগের দাবি
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্রে মিথ্যা তথ্য উপস্থাপনের অভিযোগে জামায়াতে ইসলামীর নেতাদের প্রার্থিতা বাতিলের জন্য নির্বাচন কমিশনে দাবি তুলেছে আওয়ামী লীগ। এছাড়া বিএনপির প্রার্থীদের নির্বাচনী পোস্টারে খালেদা জিয়া ও তারেক ...
READ MORE
সৈয়দপুরে সাংসদ রাবেয়া আলীমকে ফুলেল সংবর্ধনা
নীলফামারীর সৈয়দপুরে জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রাবেয়া আলীমকে ফুলেল সংবর্ধনা দেয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সৈয়দপুর উপজেলা ও পৌর আওয়ামী লীগের যৌথ উদ্যোগে আয়োজিত এক গণসংবর্ধনা অনুষ্ঠানে এ ...
READ MORE
নীলফামারীর ৪ টি আসনে ৬ জনের মনোনয়ন প্রত্যাহার
নীলফামারী জেলার চারটি সংসদীয় আসনে ছয় জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র প্রত্যাহার করেছেন। রবিবার বিকাল ৫টা পর্যন্ত জেলা রির্টানিং কর্মকর্তার কাছে তারা মনোনয়নপত্র প্রত্যাহার করেন। মনোনয়ন প্রত্যাহারকরীদের মধ্যে দলীয় তিন জন ...
READ MORE
সাংবাদিকরা ভোটের দিন সহ ৪ দিন মটরসাইকেল ব্যবহার
ভোট দিতে স্মাট কার্ড বাধ্যতামুলক নয়
ঝিনাইদহে জামায়াত প্রার্থী মতিয়ার রহমান স্ত্রীসহ গ্রেফতার
গোলাম মওলা রনির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা
আপিল শুনানীর প্রথম দিনে ৮০ টি মনোনয়ন পত্র
পুলিশের গাড়িতে আগুন দেয়া যুবক ছাত্রদলের কর্মী
রেলপথ মন্ত্রীর সৈয়দপুর রেলওয়ে কারখানা পরির্দশন
জামায়াতে ইসলামী প্রার্থীদের মনোনয়ন বাতিলে ইসিতে আওয়ামী লীগের
সৈয়দপুরে সাংসদ রাবেয়া আলীমকে ফুলেল সংবর্ধনা
নীলফামারীর ৪ টি আসনে ৬ জনের মনোনয়ন প্রত্যাহার

Spread the love
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।