আজ-  ,
basic-bank পরিক্ষা মূলক সম্প্রচার...
ADD
সংবাদ শিরোনাম :

সংবাদ সম্মেলনে মনোনয়ন বানিজ্য অস্বীকার জাতীয পার্টির

জাতীয় পার্টি আসন্ন সংসদ নির্বাচনে অর্থের বিনিময়ে মনোনয়ন দিয়েছেন বলে অভিযোগ উঠায় সংবাদ সম্মেলনে হাওলাদার বলেন, তাকে এবং দলকে হেয় করতেই মনোনয়ন বাণিজ্যের ‘মিথ্যা ও বানোয়াট’ অভিযোগ তোলা হচ্ছে।

বুধবার এক সংবাদ সম্মেলনে দলের পক্ষ থেকে ১১০ জন প্রার্থীর তালিকার কথা জানিয়েছেন হাওলাদার। ওই তালিকায় নাম আসা কয়েকজনও মনোনয়নের জন্য অর্থ দেওয়ার কথা বলেছেন সাংবাদিকদের।

নীলফামারী-৪ আসনে জাপার সাংসদ শওকত চৌধুরী সকালে পার্টি অফিসে এসে বলেন, মনোনয়নপ্রত্যাশী অনেক নেতা এবং তার কাছ থেকে পার্টির চেয়ারম্যান ও মহাসচিব মোটা ‘চাঁদা’ নিয়েছেন। তার অভিযোগ, চেয়ারম্যানকে ৬০ লাখ টাকা দেওয়ার পরও তার মনোনয়ন নিয়ে তালবাহানা হচ্ছে।

হাওলাদার যে তালিকা দিয়েছেন, তাতে নীলফামারী-৪ আসনে শওকত চৌধুরী পাশাপাশি আদেলুর আদেলের নাম দেখা যায়।

জাপা কার্যালয়ে উপস্থিত নেতাদের উদ্দেশ্য করে ক্ষুব্ধ শওকত বলেন, “আমি দেখে নেব। আমার টাকা ফেরত দিতে বলবেন তাকে।”

পরে তিনি সাংবাদিকদের বলেন, “এরশাদ সাহেব একবার বলছেন এককভাবে নির্বাচন করব, আরেকবার বলছেন, মহাজোটে যাব। এভাবে দল হয়? দলটাকে নষ্ট করে ফেলেছেন তিনি। দলটাকে কক্ষচ্যুত করেছেন তিনি নিজেই।”

গাজীপুর-৫ আসনে জাতীয় পার্টি থেকে মনোনয়ন পেয়েছেন প্রেসিডিয়াম সদস্য আজম খানের স্ত্রী কালীগঞ্জ উপজেলা সভাপতি রাহেলা পারভীন শিশির।

টাকা নিয়ে মনোনয়ন না দেওয়ার অভিযোগের মুখে রয়েছেন হুসেইন মুহাম্মদ এরশাদ ও রুহুল আমিন হাওলাদার

এই আসনে গাজীপুর মহানগর জাপার সহ-সভাপতি গাজী ওবায়দুল কবির মজনুও মনোনয়নপ্রত্যাশী ছিলেন। তিনিও মনোনয়নের জন্য টাকা লেনদেনের অভিযোগ তুলেছেন।

মজনু বলেন, “মনোনয়ন ফরমের দাম ২০ হাজার টাকার পরিবর্তে ২২ হাজার টাকা নিয়েছে। তারপর আবার দুই হাজার টাকা ঘুষ নিয়ে এক কোটি টাকা চেয়ে অনেকের কাছে মনোনয়ন বিক্রি করছে। তাহলে উনার (এরশাদ) মত নেতার কাছে আমি কেন আসব?”

দলের এ অবস্থার জন্য চেয়ারম্যানকে দোষারোপ করার পাশাপাশি নিজের আসনে নৌকার প্রার্থীর পক্ষে কাজ করার ঘোষণা দেন মজনু।

“এরশাদ সাহেব নিজে হাতে দলটাকে নষ্ট করে ফেলেছেন। মহাজোটের সঙ্গে রাজনীতি করার পরিস্থিতি তিনি নিজেই তৈরি করেছেন। এভাবে দলটাকে নষ্ট করে ফেলেছেন তিনি। অনেক হল, দলের জন্য আর নয়। আমার আসন থেকে মেহের আফরোজ চুমকি মহাজোটের প্রার্থী হয়েছেন। আমি তার জন্য কাজ করব।”

দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও দিনাজপুর-৫ আসনে প্রার্থিতার আবেদন সংগ্রহ করা মো. সোলায়মান সামি, চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টির সহ-সভাপতি মোহাম্মদ আলী, সিরাজগঞ্জ-৩ আসনের শেখ শরিফুল ইসলামও একই ধরনের অভিযোগ করেছেন।

ব্রাহ্মণবাড়িয়া-৫ আসনের মনোনয়নপ্রত্যাশী কাজী মামুনুর রশীদ এবং জয়পুরহাট-২ আসনে আবুল কাশেম রিপনও ‘মনোনয়ন বাণিজ্যের’ অভিযোগ করেন। তবে পরে মহাসচিবের সাংবাদ সম্মেলনে যে প্রার্থী তালিকা ঘোষণা করা হয়, সেখানে তাদের নাম দেখা যায়।

মনোনয়ন বাণিজ্যের অভিযোগের বিষয়ে সংবাদ সম্মেলনে রুহুল আমিন হাওলাদারকে প্রশ্ন করা হলে তিনি বলেন, “এটা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। এটা কোনো একটি স্থান থেকে এসেছে, আমাকে ও দলকে হেয় প্রতিপন্ন করতে। সারা জীবন ধরে এ ধরনের কোনো অভিযোগ এল না। এটি একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা। কোনো একটি লোক এটা করাচ্ছে।”

দলের নেতারাই এমন অভিযোগ করছেন জানানো হলে হাওলাদার পাল্টা তাদের বিরুদ্ধেই একই ধরনের অভিযোগ করেন।

তিনি বলেন, “পয়সা খেয়ে, কোনো জায়গা থেকে উদ্বুদ্ধ হয়ে এটা করতে পারে।”

অভিযোগের বিষয়ে জানতে এরশাদের প্রেস অ্যান্ড পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভ রায়কে কয়েকবার ফোন করা হলেও তিনি ফোন ধরেননি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার প্রার্থী হতে আওয়ামী লীগের ১৪ দলীয় জোট শরিক দলগুলোর ১৩ জন এরই মধ্যে প্রত্যয়নপত্র পেয়েছেন।

তাদের মধ্যে জাসদ (ইনু) ৩টি আসন, জাসদ (আম্বিয়া) ২টি, ওয়ার্কার্স পার্টি ৫টি, জেপি মঞ্জু ১টি ও তরিকত ফেডারেশন ২টি আসনে মনোনয়ন পেয়েছে।

এর বাইরে জাতীয় পার্টি এবং এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর বিকল্প ধারাকেও আসন ছাড়তে হবে আওয়ামী লীগকে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জোট শরিকদের জন্য ৬৫-৭০টি আসন ছেড়ে দেওয়া হতে পারে বলে জানিয়ে রেখেছেন। 

Related Posts
এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম।
আজ ঐতিহাসিক সাতই মার্চ। শোষণমুক্তির মন্ত্রে উজ্জীবিত বাঙালির স্বাধীনতার ডাক এসেছিল ১৯৭১ সালের এই দিনে। বঙ্গবন্ধুর ডাকে অসহযোগ আন্দোলনে স্থবির ছিল ঢাকা। এদিনের কর্মসূচি ঘিরে শুরু থেকেই গুঞ্জন ছড়িয়ে পড়ে- বঙ্গবন্ধু ...
READ MORE
সৈয়দপুরে পৌর নির্বাচনের প্রাক্কালে জাপা-আ’লীগ সংর্ঘষ।।
নীলফামারীর সৈয়দপুর পৌর নির্বাচনে বিধি ভঙ্গ করে  প্রচারনা চালানোসহ  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে কটুক্তি ও নেতা-কর্মীদের হুমকি দেয়ার ঘটনায় জাপা ও আ'লীগ কর্মী সমর্থকগনদের মধ্য সংর্ঘষের ঘটনা ঘটেছে। সংর্ঘষে উভয় ...
READ MORE
আওয়ামীলীগ আবারো সরকার গঠন করবে-ইআইইউ
আসন্ন একাদশ সংসদ নির্বাচনে জয়ী হয়ে আওয়ামী লীগই আবার সরকার গঠন করবে বলে মনে করছে ইকোনমিস্ট ইন্টেলিজেন্স ইউনিট-ইআইইউ। ডিসেম্বরের শুরুতে বাংলাদেশ বিষয়ে প্রকাশিত সর্বশেষ কান্ট্রি ব্রিফিংয়ে ইকোনমিস্ট গ্রুপের এই গবেষণা উইং ...
READ MORE
সংসদের সংরক্ষিত নারী আসনে সৈয়দপুরের রাবেয়া আলিমসহ আ’লীগের ৪১ জনের নাম ঘোষনা
একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে অধিকারকর্মী আরমা দত্ত ও অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা ও নীলফামারীর সৈয়দপুরের রাবেয়া আলিমসহ ৪১ জনকে মনোনয়ন দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। শুক্রবার গণভবনে শেখ হাসিনার সভাপতিত্বে আওয়ামী ...
READ MORE
নীলফামারীতে র‌্যালী ও বঙ্গবন্ধুর ম্যুরাল উম্মোচন
নীলফামারীর সৈয়দপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধুর ম্যুরাল উম্মোচন করা হয়েছে। এ উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্দ্যগে একটি শোক র‌্যালী  শহরের ...
READ MORE
সৈয়দপুরে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের সংর্ঘষে নিহত ১,আহত ২ জন।
নীলফামারীর সৈয়দপুর পৌরসভা নির্বাচনে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংর্ঘষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ১ জন নিহত ও ২ জন আহত হয়েছেন। শহরের মুন্সিপাড়া ৫ নং ওয়ার্ডে ...
READ MORE
নীলফামারী ৪ আসনে ১২ প্রার্থীর মনোনয়ন দাখিল
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন নীলফামারী-৪ আসনে বুধবার ১২ জন প্রার্থী তাদের মনোনয়োনপত্র দাখিল করেছেন। জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, বিএনপি থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন,অধ্যক্ষ আমজাদ ...
READ MORE
গাজিপুর ৫ আসনের বিএনপি প্রার্থী মিলন গ্রেফতার
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে      গাজীপুর-৫ আসনের বিএনপি প্রার্থী জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলনকে গ্রেপ্তার করা হয়েছে। জেলার পুলিশ সুপার শামসুন্নাহার জানান, মিলনের বিরুদ্ধে ঢাকার বিভিন্ন থানার সাতটি ...
READ MORE
হাই কোটের রায়ে নির্বাচনে আটকে গেলেন খালেদা
হাই কোটের আদেশে দুর্নীতির দুই মামলায় দণ্ডিত সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার আপিল করে নির্বাচনে অংশ নেওয়ার সুযোগ আটকে গেছে । বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের ...
READ MORE
ঐক্যফ্রন্টের নির্বাচনী ইশতেহার ঘোষনা
 আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হয়ে ক্ষমতায় গেলে ‘রাষ্ট্রের মালিকানা জনগণের হাতে ফিরিয়ে দেওয়ার’ প্রতিশ্রুতি এসেছে ঐক্যফ্রন্টের ইশতেহারে। বিএনপিকে সঙ্গে নিয়ে দুই মাস আগে গঠিত এই জোট বলছে, ২০১৪ সালে ...
READ MORE
এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম।
সৈয়দপুরে পৌর নির্বাচনের প্রাক্কালে জাপা-আ’লীগ সংর্ঘষ।।
আওয়ামীলীগ আবারো সরকার গঠন করবে-ইআইইউ
সংসদের সংরক্ষিত নারী আসনে সৈয়দপুরের রাবেয়া আলিমসহ আ’লীগের
নীলফামারীতে র‌্যালী ও বঙ্গবন্ধুর ম্যুরাল উম্মোচন
সৈয়দপুরে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের সংর্ঘষে নিহত ১,আহত
নীলফামারী ৪ আসনে ১২ প্রার্থীর মনোনয়ন দাখিল
গাজিপুর ৫ আসনের বিএনপি প্রার্থী মিলন গ্রেফতার
হাই কোটের রায়ে নির্বাচনে আটকে গেলেন খালেদা
ঐক্যফ্রন্টের নির্বাচনী ইশতেহার ঘোষনা

Spread the love
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।