আজ-  ,
basic-bank পরিক্ষা মূলক সম্প্রচার...
ADD
সংবাদ শিরোনাম :
«» সৈয়দপুরে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বখতিয়ার কবীর আর নেই। «» সৈয়দপুরের সাবেক কমিশনার আফসার আলী ওরফে থোপসা চৌধুরী আর নেই। «» আজ ভয়াল ২১ আগষ্ট। «» সৈয়দপুরে ইউনিয়ন ছাত্রলীগের উদ্যেগে বৃক্ষরোপন ও খাদ্য বিতরন কর্মসুচী পালন। «» সৈয়দপুরের মোক্তাদির আলম আরাফাতের পিএইচডি ডিগ্রী অর্জন। «» সৈয়দপুরে দৈনিক মুক্তভাষা’র উদ্যেগে শোক দিবস পালন। «» সৈয়দপুরে বীর মুক্তিযোদ্ধা আব্দুল সামাদ আর নেই। «» সৈয়দপুরে ভূমি দস্যু কতৃক মারপিটের শিকার আব্দুল হামিদের অবস্থা আশংকাজনক। «» শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী অনন্য সংগঠক। «» আ’লীগ থেকে বহিষ্কৃত হেলেনা জাহাঙ্গীর গ্রেফতার।

সাংবাদিককে খামোশ বলায় দুঃখ প্রকাশ করলেন কামাল হোসেন

সাংবাদিককে ‘খামোশ’ বলে ধমক দিয়ে সমালোচনার মুখে পড়া কামাল হোসেন তার বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ করেছেন।

তিনি সারাজীবন সংবাদপত্রের স্বাধীনতা ও সাংবাদিকদের অধিকার প্রতিষ্ঠার লড়াইয়ে শামিল ছিলেন বলেও দাবি করেন গণফোরামের সভাপতি কামাল।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে বিএনপিকে নিয়ে গঠিত জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা কামাল হোসেন। ওই জোট থেকে কামালের দল গণফোরামসহ অন্যান্য দলের নেতারা বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আবার বিএনপির জোটসঙ্গী জামায়াতে ইসলামীরও প্রায় দুই ডজন নেতা ধানের শীষের প্রার্থী হিসেবে নির্বাচনের মাঠে রয়েছেন।

বুদ্ধিজীবী দিবস উপলক্ষে শুক্রবার বিএনপি ও ঐক্যফ্রন্ট নেতাদের নিয়ে মিরপুরে বুদ্ধিজীবী স্মৃতিসৌধে গিয়ে এ বিষয়ে প্রশ্নের জবাবে সাংবাদিককে ধমক দেন কামাল হোসেন।

শহীদ বেদিতে শ্রদ্ধা নিবেদন শেষে স্বাধীনতার বিরোধিতাকারী দল জামায়াতে ইসলামীর বিষয়ে সাংবাদিকরা দৃষ্টি আকর্ষণ করলে কামাল বলেন,শহীদ মিনারে এসব বিষয়ে কোনো কথা তিনি বলবেন না।

এরপরও সাংবাদিকরা প্রশ্ন করতে থাকেন। একজন বলেন,জামায়াতের নিবন্ধন বাতিল হয়েছে। তারপরও তারা ঐক্যফ্রন্টের সঙ্গে নির্বাচন করছে।

এসময় ক্ষেপে ওঠে তিনি বলেন, “প্রশ্নই ওঠে না। বেহুদা কথা বল। কত পয়সা পেয়েছ এই প্রশ্নগুলো করতে? কার কাছ থেকে পয়সা পেয়েছ? তোমার নাম কি? জেনে রাখব তোমাকে। চিনে রাখব। পয়সা পেয়ে শহীদ মিনারকে অশ্রদ্ধা কর তোমরা। আশ্চর্য!

পাশে থাকা দুই একজন নেতা এ সময় কামাল হোসেনকে শান্ত করার চেষ্টা করেন। কিন্তু আরেকজন সাংবাদিক এ সময় প্রশ্ন চালিয়ে গেলে ধমকে ওঠেন কামাল।

তিনি বলেন, “শহীদদের কথা চিন্তা কর। হে হে হে হে করছে! শহীদদের কথা চিন্তা কর। চূপ কর। চুপ কর। খামোশ।”

কামাল হোসেনের এই বক্তব্যের প্রতিবাদ আসছে বিভিন্ন মহল থেকে। ফেইসবুকে পোস্ট দিয়ে বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন বহু মানুষ। তার সমালোচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘খামোশ’ বললেই মানুষের মুখ বন্ধ হবে না।

এদিকে ওই বক্তব্যের জন্য কামাল হোসেনকে প্রকাশ্যে ক্ষমা চাওয়া এবং বক্তব্য প্রত্যাহারের দাবি জানিয়েছে সাংবাদিকদের দুই সংগঠন বিএফইউজে ও ডিইউজে।

বিবৃতিতে দুঃখ প্রকাশের পাশাপাশি ওই ঘটনার একটি ব্যাখ্যা দিয়েছেন কামাল হোসেন।

তিনি বলেছেন, “১৪ ডিসেম্বর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে স্মৃতি সৌধের বেদিতে দাঁড়িয়ে আমি বলেছিলাম, আমরা কত মেধাবী সন্তানদের হারিয়ে তবে স্বাধীনতা পেয়েছি। তখন হঠাৎ করে বেদিতেই আমার কাছে জাতীয় ঐক্যফ্রন্টে জামায়াতের অবস্থান জানতে চাওয়া হলো।

“আমি তাৎক্ষণিক সবিনয়ে বলি, আজকে এই দিনে, যেখানে আমাদের গভীর অনুভূতির বিষয়, এই বিষয়ে এখানো কোনো মন্তব্য করতে চাই না। পুনরায় একই প্রশ্ন তুললে আমি একই মনোভাব ব্যক্ত করি।

“কিন্তু তৃতীয়বার ভিড়ের মধ্যে থেকে কোথাও অনবরত দুই থেকে তিনবার আমি শুধু “জামাত জামাত” শব্দ শুনতে পাই। তখন আমার খুবই খারাপ লেগেছিল। এবং আমি প্রশ্ন কর্তাকে থামানোর চেষ্টা করেছিলাম।”

কামাল হোসেনের বিবৃতি দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন দলটির নির্বাহী সভাপতি ও ঢাকা-৬ আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী সুব্রত চৌধুরী।

জানতে চাইলে সাংবাদিকদের তিনি বলেন, “হ্যাঁ, হ্যাঁ একটা বিবৃতি দিয়েছেন, অনলাইনেও দেখলাম।”

দুঃখ প্রকাশ করে কামাল হোসেনের এই বিবৃতির পরেও তার প্রকাশ্যে ক্ষমা চাওয়ার দাবিতে অনড় রয়েছে বিএফইউজে ও ডিইউজে।

ডিইউজের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী রাতে সাংবাদিকদের বলেন, “আমরা দুই সংগঠনের নেতারা বৈঠক করে সিদ্ধান্ত নিয়েছি, কামাল হোসেনকে ২৪ ঘণ্টার মধ্যে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে এবং বক্তব্য প্রত্যাহার করতে হবে।”

কামাল হোসেনের বক্তব্য ও আচরণের প্রতিবাদে আগামী ১৭ ডিসেম্বর ঢাকায় বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএফইউজে ও ডিইউজে। এছাড়া পরদিন দেশব্যাপী সব ইউনিয়ন ও সাংবাদিক সংগঠনকে প্রতিবাদ কর্মসূচি পালনের আহ্বান জানিয়েছে বিএফইউজে।

সুব্রত চৌধুরীর ওপর হামলার অভিযোগ

শনিবার সন্ধ্যায় নির্বাচনী প্রচর চলানোর সময় রাজধানীর ইত্তেফাক মোড়ে তার ওপর হামলা হয়েছে বলে অভিযোগ করেছেন সুব্রত চৌধুরী। গণফোরাম নেতা সুব্রত ঢাকা-৬ আসনে ধানের শীষ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তিনি সাংবাদিকদের বলেন, “সন্ধ্যা ৬টার সময় ইত্তেফাকের মোড় থেকে আমি দোকানে দোকানে লিফলেট বিতরণ করছিলাম। অভিসার সিনেমা হলের কাছে, তখন ১০-১২ জন ছেলে লাঠি-সোঁটা নিয়ে আমাদের কর্মীদের ওপর আক্রমণ করল।

“কর্মীরা আমারে বাঁচাইল। আমি একটা দোকানে ঢুকলাম। ওরা সেখানে ভাংচুর করল। আধা ঘণ্টার উপরে আমি সেই দোকানে বসেছিলাম।”

কোথাও কোনো অভিযোগ করেছেন কি না জানতে চাইলে রাত সাড়ে ৮টার দিকে তিনি বলেন, “অভিযোগ লিখতেসি এখন।

Related Posts
করোনা ভাইরাস ১৫ জেলায়, ৪টি ‘ক্লাস্টার’
নভেল করোনাভাইরাস এখন দেশের ১৫ জেলায় বিস্তৃত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এছাড়া রাজধানীসহ নারায়ণগঞ্জ, মাদারীপুর ও গাইবান্ধা জেলাতে ‘ক্লাস্টার’ (একই এলাকায় কম দূরত্বে একাধিক আক্রান্ত) ব্যক্তি পাওয়ার তথ্য দিয়েছেন অধিদপ্তরের ...
READ MORE
মাশরাফি একটা হীরার টুকরা—শেখ হাসিনা
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে   বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অনেক জয়ের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে ভোট দিয়ে জয় এনে দিতে নড়াইল-২ আসনের ভোটারদের প্রতি আহ্বান জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার ঢাকার ...
READ MORE
১৬ আসনে ৬ শরীকদল কে নৌকার মনোনয়ন চিঠি দিলেন আ’লীগ
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিজেদের জন্য ২৪০টি আসন রেখে ছয় শরিক দলের ১৬ প্রার্থীকে নৌকার চূড়ান্ত মনোনয়ন দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এর মধ্যে ১৪ দলীয় জোটের শরিক ওয়ার্কার্স পার্টিকে পাঁচটি, জাসদ ...
READ MORE
স্ত্রীকে খুশি করতে সীমিত পরিসরে সত্য গোপন করা যায়,ফেসবুক লাইভে মামুনুল হক।
নারায়ণগঞ্জে রিসোর্ট কাণ্ডের পর আলোচনায় থাকা হেফাজতে ইসলামের নেতা মামুনুল হক বলেছেন, স্ত্রীকে খুশি করতে ‘প্রয়োজনের ক্ষেত্রে সীমিত পরিসরে সত্যকে গোপন করার অবকাশ রয়েছে’। বৃহস্পতিবার ফেইসবুক লাইভে এসে মামুনুল এ কথা ...
READ MORE
দেশে আজ করোনায় রেকর্ড মৃত্যু ৪০,রেকর্ড সংক্রমন ২৫৪৩ জন
দেশে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাস সংক্রমনে ৪০ জনের মৃত্যু হয়েছে।এ নিয়ে মৃত্যুর সংখ্যা ৬৫০ জন। নতুন করে করোনা ভাইরাস আক্রান্ত সনাক্ত হয়েছে রেকর্ড ২৫৪৫ জন। এযাবত করোনায় আক্রান্ত হয়েছেন ...
READ MORE
সৈয়দপুরে উপজেলা নির্বাচনে ১১ জন প্রার্থীর মনোনয়ন দাখিল
প্রথম ধাপে আগামী ১০ মার্চ অনুষ্ঠিতব্য সৈয়দপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত আসনে নারী ভাইস্ চেয়ারম্যান পদে মোট ১১ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। প্রার্থীদের মধ্যে চেয়ারম্যান ...
READ MORE
চতুর্থবার প্রধানমন্ত্রী হিসেবে দেশ পরিচালনার শপথ নিলেন শেখ হাসিনা
চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।রাষ্ট্রপতি আবদুল হামিদ সোমবার বঙ্গভবনে তাকে শপথ বাক্য পাঠ করান। এ শপথের মধ্যে দিয়ে টানা তৃতীয়বার এবং চতুর্থবারের মতো বাংলাদেশের ...
READ MORE
সৈয়দপুরে সাংসদ রাবেয়া আলীমকে ফুলেল সংবর্ধনা
নীলফামারীর সৈয়দপুরে জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য রাবেয়া আলীমকে ফুলেল সংবর্ধনা দেয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সৈয়দপুর উপজেলা ও পৌর আওয়ামী লীগের যৌথ উদ্যোগে আয়োজিত এক গণসংবর্ধনা অনুষ্ঠানে এ ...
READ MORE
প্রার্থী প্রত্যয়নে ক্ষমতাপ্রাপ্ত ব্যক্তির নাম চেয়ে ইসির চিঠি
একাদশ সংসদ নির্বাচনে আসনভিত্তিক চূড়ান্ত মনোনীত প্রার্থী প্রত্যয়নে দলের ক্ষমতাপ্রাপ্ত ব্যক্তির নাম, পদবী ও নমুনা স্বাক্ষর চেয়ে নিবন্ধিত ৩৯টি দলকে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন। ইসি কর্মকর্তা হালিম খান শুক্রবার সাংবাদিকদের  বলেন, ...
READ MORE
স্বপ্ন পুরনে যাত্রা শুরু।।গ্যাস লাইন স্হাপনে জমি অধিগ্রহনের কাজ শুরু হয়েছে
আর স্বপ্ন নয়। এখন বাস্তবে রুপান্তরিত হচ্ছে সেই স্বপ্ন।উত্তরাঞ্চলের মানুষের দীর্ঘদিনের লালিত স্বপ্ন বাস্তবে পুর্নতা পেতে যাচ্ছে । খুব শীঘ্রই বগুড়া হয়ে রংপুর-সৈয়দপুরে আসছে সঞ্চালন পাইপ লাইনের মাধ্যমে সরবরাহকৃত গ্যাস। ইতিমধ্যে ...
READ MORE
করোনা ভাইরাস ১৫ জেলায়, ৪টি ‘ক্লাস্টার’
মাশরাফি একটা হীরার টুকরা—শেখ হাসিনা
১৬ আসনে ৬ শরীকদল কে নৌকার মনোনয়ন চিঠি
স্ত্রীকে খুশি করতে সীমিত পরিসরে সত্য গোপন করা
দেশে আজ করোনায় রেকর্ড মৃত্যু ৪০,রেকর্ড সংক্রমন ২৫৪৩
সৈয়দপুরে উপজেলা নির্বাচনে ১১ জন প্রার্থীর মনোনয়ন দাখিল
চতুর্থবার প্রধানমন্ত্রী হিসেবে দেশ পরিচালনার শপথ নিলেন শেখ
সৈয়দপুরে সাংসদ রাবেয়া আলীমকে ফুলেল সংবর্ধনা
প্রার্থী প্রত্যয়নে ক্ষমতাপ্রাপ্ত ব্যক্তির নাম চেয়ে ইসির চিঠি
স্বপ্ন পুরনে যাত্রা শুরু।।গ্যাস লাইন স্হাপনে জমি অধিগ্রহনের
Spread the love
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।