আজ-  ,
basic-bank পরিক্ষা মূলক সম্প্রচার...
ADD
সংবাদ শিরোনাম :
«» স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল গুহ আর নেই। «» সৈয়দপুর উপজেলা আ’লীগের “স্বপ্নের পদ্মা সেতু” উদ্বোধন ও প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বর্ধিত সভা অনুষ্ঠিত। «» ভারতে মহানবীর (সা:) অবমাননার প্রতিবাদে উত্তাল সৈয়দপুর, বিক্ষোভ মিছিল ও সমাবেশ। «» সৈয়দপুরে স্কুল শিক্ষককে ফাঁসাতে গিয়ে বোতলাগাড়ির মিলন এখন জেল হাজতে। «» সৈয়দপুর ফাইলেরিয়া হাসপাতাল পরিচালনায় নতুন কমিটি ঘোষনা। «» সৈয়দপুরে আ’লীগ সভাপতির নেতৃত্বে সাংবাদিক হককে গ্রেফতার ও বহিষ্কারের দাবীতে প্রতিবাদ মিছিল। «» সৈয়দপুরে সাংবাদিক মোতালেব প্রহৃতের ঘটনায় আ’লীগের প্রতিবাদ মিছিল। «» সৈয়দপুরে কামারপুকুর ইউনিয়ন আ’লীগের মহান স্বাধীনতা দিবস উদযাপন। «» সৈয়দপুরে আ’লীগের নব-নির্বাচিত কমিটি কতৃক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন। «» সৈয়দপুর থানার উপ-পরিদর্শক সাহিদুর রহমান বিশেষ পুরষ্কারে ভূষিত।

সাংবাদিককে খামোশ বলায় দুঃখ প্রকাশ করলেন কামাল হোসেন

সাংবাদিককে ‘খামোশ’ বলে ধমক দিয়ে সমালোচনার মুখে পড়া কামাল হোসেন তার বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ করেছেন।

তিনি সারাজীবন সংবাদপত্রের স্বাধীনতা ও সাংবাদিকদের অধিকার প্রতিষ্ঠার লড়াইয়ে শামিল ছিলেন বলেও দাবি করেন গণফোরামের সভাপতি কামাল।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে বিএনপিকে নিয়ে গঠিত জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা কামাল হোসেন। ওই জোট থেকে কামালের দল গণফোরামসহ অন্যান্য দলের নেতারা বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আবার বিএনপির জোটসঙ্গী জামায়াতে ইসলামীরও প্রায় দুই ডজন নেতা ধানের শীষের প্রার্থী হিসেবে নির্বাচনের মাঠে রয়েছেন।

বুদ্ধিজীবী দিবস উপলক্ষে শুক্রবার বিএনপি ও ঐক্যফ্রন্ট নেতাদের নিয়ে মিরপুরে বুদ্ধিজীবী স্মৃতিসৌধে গিয়ে এ বিষয়ে প্রশ্নের জবাবে সাংবাদিককে ধমক দেন কামাল হোসেন।

শহীদ বেদিতে শ্রদ্ধা নিবেদন শেষে স্বাধীনতার বিরোধিতাকারী দল জামায়াতে ইসলামীর বিষয়ে সাংবাদিকরা দৃষ্টি আকর্ষণ করলে কামাল বলেন,শহীদ মিনারে এসব বিষয়ে কোনো কথা তিনি বলবেন না।

এরপরও সাংবাদিকরা প্রশ্ন করতে থাকেন। একজন বলেন,জামায়াতের নিবন্ধন বাতিল হয়েছে। তারপরও তারা ঐক্যফ্রন্টের সঙ্গে নির্বাচন করছে।

এসময় ক্ষেপে ওঠে তিনি বলেন, “প্রশ্নই ওঠে না। বেহুদা কথা বল। কত পয়সা পেয়েছ এই প্রশ্নগুলো করতে? কার কাছ থেকে পয়সা পেয়েছ? তোমার নাম কি? জেনে রাখব তোমাকে। চিনে রাখব। পয়সা পেয়ে শহীদ মিনারকে অশ্রদ্ধা কর তোমরা। আশ্চর্য!

পাশে থাকা দুই একজন নেতা এ সময় কামাল হোসেনকে শান্ত করার চেষ্টা করেন। কিন্তু আরেকজন সাংবাদিক এ সময় প্রশ্ন চালিয়ে গেলে ধমকে ওঠেন কামাল।

তিনি বলেন, “শহীদদের কথা চিন্তা কর। হে হে হে হে করছে! শহীদদের কথা চিন্তা কর। চূপ কর। চুপ কর। খামোশ।”

কামাল হোসেনের এই বক্তব্যের প্রতিবাদ আসছে বিভিন্ন মহল থেকে। ফেইসবুকে পোস্ট দিয়ে বিষয়টি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন বহু মানুষ। তার সমালোচনা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘খামোশ’ বললেই মানুষের মুখ বন্ধ হবে না।

এদিকে ওই বক্তব্যের জন্য কামাল হোসেনকে প্রকাশ্যে ক্ষমা চাওয়া এবং বক্তব্য প্রত্যাহারের দাবি জানিয়েছে সাংবাদিকদের দুই সংগঠন বিএফইউজে ও ডিইউজে।

বিবৃতিতে দুঃখ প্রকাশের পাশাপাশি ওই ঘটনার একটি ব্যাখ্যা দিয়েছেন কামাল হোসেন।

তিনি বলেছেন, “১৪ ডিসেম্বর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে স্মৃতি সৌধের বেদিতে দাঁড়িয়ে আমি বলেছিলাম, আমরা কত মেধাবী সন্তানদের হারিয়ে তবে স্বাধীনতা পেয়েছি। তখন হঠাৎ করে বেদিতেই আমার কাছে জাতীয় ঐক্যফ্রন্টে জামায়াতের অবস্থান জানতে চাওয়া হলো।

“আমি তাৎক্ষণিক সবিনয়ে বলি, আজকে এই দিনে, যেখানে আমাদের গভীর অনুভূতির বিষয়, এই বিষয়ে এখানো কোনো মন্তব্য করতে চাই না। পুনরায় একই প্রশ্ন তুললে আমি একই মনোভাব ব্যক্ত করি।

“কিন্তু তৃতীয়বার ভিড়ের মধ্যে থেকে কোথাও অনবরত দুই থেকে তিনবার আমি শুধু “জামাত জামাত” শব্দ শুনতে পাই। তখন আমার খুবই খারাপ লেগেছিল। এবং আমি প্রশ্ন কর্তাকে থামানোর চেষ্টা করেছিলাম।”

কামাল হোসেনের বিবৃতি দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন দলটির নির্বাহী সভাপতি ও ঢাকা-৬ আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী সুব্রত চৌধুরী।

জানতে চাইলে সাংবাদিকদের তিনি বলেন, “হ্যাঁ, হ্যাঁ একটা বিবৃতি দিয়েছেন, অনলাইনেও দেখলাম।”

দুঃখ প্রকাশ করে কামাল হোসেনের এই বিবৃতির পরেও তার প্রকাশ্যে ক্ষমা চাওয়ার দাবিতে অনড় রয়েছে বিএফইউজে ও ডিইউজে।

ডিইউজের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী রাতে সাংবাদিকদের বলেন, “আমরা দুই সংগঠনের নেতারা বৈঠক করে সিদ্ধান্ত নিয়েছি, কামাল হোসেনকে ২৪ ঘণ্টার মধ্যে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে এবং বক্তব্য প্রত্যাহার করতে হবে।”

কামাল হোসেনের বক্তব্য ও আচরণের প্রতিবাদে আগামী ১৭ ডিসেম্বর ঢাকায় বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএফইউজে ও ডিইউজে। এছাড়া পরদিন দেশব্যাপী সব ইউনিয়ন ও সাংবাদিক সংগঠনকে প্রতিবাদ কর্মসূচি পালনের আহ্বান জানিয়েছে বিএফইউজে।

সুব্রত চৌধুরীর ওপর হামলার অভিযোগ

শনিবার সন্ধ্যায় নির্বাচনী প্রচর চলানোর সময় রাজধানীর ইত্তেফাক মোড়ে তার ওপর হামলা হয়েছে বলে অভিযোগ করেছেন সুব্রত চৌধুরী। গণফোরাম নেতা সুব্রত ঢাকা-৬ আসনে ধানের শীষ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তিনি সাংবাদিকদের বলেন, “সন্ধ্যা ৬টার সময় ইত্তেফাকের মোড় থেকে আমি দোকানে দোকানে লিফলেট বিতরণ করছিলাম। অভিসার সিনেমা হলের কাছে, তখন ১০-১২ জন ছেলে লাঠি-সোঁটা নিয়ে আমাদের কর্মীদের ওপর আক্রমণ করল।

“কর্মীরা আমারে বাঁচাইল। আমি একটা দোকানে ঢুকলাম। ওরা সেখানে ভাংচুর করল। আধা ঘণ্টার উপরে আমি সেই দোকানে বসেছিলাম।”

কোথাও কোনো অভিযোগ করেছেন কি না জানতে চাইলে রাত সাড়ে ৮টার দিকে তিনি বলেন, “অভিযোগ লিখতেসি এখন।

Related Posts
শো-ডাউন বন্ধে নির্বাচন কমিশনের নির্দেশনা জারী
মুক্ত ভাষা,১৩ নভেম্বর : মনোনয়ন পত্র  সংগ্রহ ও জমা দানের  সময়  মিছিল বা শো-ডাউন করা যাবে না । এবং কেউ যেন  শোডাউন করতে না পারে, এ ব্যাপারে সতর্ক থাকতে আইন-শৃঙ্খলা ...
READ MORE
করোনায় মৃত্যু ৭ জন।।নতুন করে আক্রান্ত ২০৯ জন
মহামারী করোনা ভাইরাসে গত ২৪ ঘন্টায আরো  ৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা দাড়ালো ৪৬ জন। এ দিকে দেশে নতুন করে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছে ২০৯ ...
READ MORE
করোনায নতুন আক্রান্ত ৩৫।। ২৪ ঘন্টায় মৃত্যু ৩
করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা নিয়ে স্বাস্হ্য মন্ত্রী দুপুরের আগে গত ২৪ ঘন্টায় ২৯ জন আক্রান্ত ও ৪ জনের মৃত্যুর সংবাদ সাংবাদিকদের জানান। দুপুরের পর আইইডিসিআর এর নিয়মিত মিডিয়া প্রেস ব্রিফিং এ ...
READ MORE
আজ মহান বিজয় দিবস বাঙ্গালীর মুক্তির দিন
আজ মহান বিজয় দিবস। আমাদের মাঝে আবারও ফিরে এল বিজয়ের সেই মাহেন্দ্রক্ষণ; নয় মাসের রক্তক্ষয়ী সংগ্রামের মধ্য দিয়ে বাঙালির    মুক্তির দিন। দুই যুগের পাকিস্তানি শাসনের অবসান ঘটিয়ে ১৯৭১ সালের ১৬ ...
READ MORE
করোনায় আরও ৪৫ জনের মৃত্যু,নতুন আক্রান্ত ৩১৭১ জন
দেশে আজ করোনায় সর্বোচ্চ মৃত্যু ও আক্রান্ত হওয়ার খবর জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাস সংক্রমনে সর্বোচ্চ ৪৫ জনের মৃত্যু হয়েছে।এ নিয়ে মৃত্যুর সংখ্যা ৯৭৫ জন। নতুন করে ...
READ MORE
৫ ধাপে উপজেলা পরিষদ নির্বাচন ১ম ধাপ মার্চে
একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর দুই মাস বিরতি দিয়ে উপজেলা পরিষদ নির্বাচন শুরু করতে যাচ্ছে নির্বাচন কমিশন; এবার ভোট হবে পাঁচটি ধাপে। আগামী ফ্রেবুয়ারির প্রথম সপ্তাহে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ...
READ MORE
সৈদপুরে কৃষক লীগের সভাপতি সবুর,সম্পাদক নূরুল আমিন
নীলফামারীর সৈয়দপুরে বাাংলাদেশ কৃষক লীগ উপজেলা শাখার ত্রি -বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। “সুখী কৃষক সুখী দেশ, শেখ হাসিনার বাংলাদেশ” শ্লোগানকে সামনে রেখে সৈয়দপুর পৌর কমিউনিটি সেন্টারে শুক্রবার (২১ জানুয়ারী) ওই ...
READ MORE
অধিকাংশ আসনে একাধীক প্রার্থী রেখে মনোনয়ন প্রত্যয়ন দেয়া শুরু বিএনপি’র’
অধিকাংশ আসনে একাধিক প্রার্থী রেখে ধানের শীষের প্রাথমিক মনোনয়নের প্রত্যয়নপত্র দেওয়া শুরু করেছে বিএনপি। সোমবার বিকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে কারাবন্দি খালেদা জিয়ার জন্য তিনটি আসনের মনোনয়নের চিঠি তার প্রতিনিধিদের হাতে ...
READ MORE
দেশে করোনায় মৃত্যু ৯ জন।।নতুন করে আক্রান্ত ৪৩৪ জন
মহামারী করোনা ভাইরাসে গত ২৪ ঘন্টায আরো  ৯ জনের মৃত্যু হয়েছে।এ নিয়ে মৃত্যুর সংখ্যা দাড়ালো ১১০ জন। এ দিকে দেশে নতুন করে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছে ৪৩৪ জন। ...
READ MORE
গুলশানে ইউনাইটেড হাসপাতালে আগুন,৫ করোনা রোগীর মৃত্যু
রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডে ৫ করোনা রোগীর মৃত্যু হয়েছে। এসি বিস্ফোরণে জরুরি বিভাগ এবং সংলগ্ন আইসিইউ  করোনা ইউনিট পুড়ে গেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন ...
READ MORE
শো-ডাউন বন্ধে নির্বাচন কমিশনের নির্দেশনা জারী
করোনায় মৃত্যু ৭ জন।।নতুন করে আক্রান্ত ২০৯ জন
করোনায নতুন আক্রান্ত ৩৫।। ২৪ ঘন্টায় মৃত্যু ৩
আজ মহান বিজয় দিবস বাঙ্গালীর মুক্তির দিন
করোনায় আরও ৪৫ জনের মৃত্যু,নতুন আক্রান্ত ৩১৭১ জন
৫ ধাপে উপজেলা পরিষদ নির্বাচন ১ম ধাপ মার্চে
সৈদপুরে কৃষক লীগের সভাপতি সবুর,সম্পাদক নূরুল আমিন
অধিকাংশ আসনে একাধীক প্রার্থী রেখে মনোনয়ন প্রত্যয়ন দেয়া
দেশে করোনায় মৃত্যু ৯ জন।।নতুন করে আক্রান্ত ৪৩৪
গুলশানে ইউনাইটেড হাসপাতালে আগুন,৫ করোনা রোগীর মৃত্যু
Spread the love
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।