আজ-  ,
basic-bank পরিক্ষা মূলক সম্প্রচার...
ADD
সংবাদ শিরোনাম :
«» সৈয়দপুরে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বখতিয়ার কবীর আর নেই। «» সৈয়দপুরের সাবেক কমিশনার আফসার আলী ওরফে থোপসা চৌধুরী আর নেই। «» আজ ভয়াল ২১ আগষ্ট। «» সৈয়দপুরে ইউনিয়ন ছাত্রলীগের উদ্যেগে বৃক্ষরোপন ও খাদ্য বিতরন কর্মসুচী পালন। «» সৈয়দপুরের মোক্তাদির আলম আরাফাতের পিএইচডি ডিগ্রী অর্জন। «» সৈয়দপুরে দৈনিক মুক্তভাষা’র উদ্যেগে শোক দিবস পালন। «» সৈয়দপুরে বীর মুক্তিযোদ্ধা আব্দুল সামাদ আর নেই। «» সৈয়দপুরে ভূমি দস্যু কতৃক মারপিটের শিকার আব্দুল হামিদের অবস্থা আশংকাজনক। «» শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী অনন্য সংগঠক। «» আ’লীগ থেকে বহিষ্কৃত হেলেনা জাহাঙ্গীর গ্রেফতার।

জনগনের কাছে দেয়া ওয়াদা পুরন করতে হবে-প্রধানমন্ত্রী

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অভাবনীয় সাফল্যের পেয়ে টানা তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রীর শপথ নেওয়ার পর প্রথম দিন অফিসে এসে জনগণের কাছে দেওয়া ওয়াদা পূরণে কাজ করার জন্য কর্মকর্তাদের তাগাদা দিয়েছেন শেখ হাসিনা। 

তিনি বলেছেন, “যে ওয়াদা আমরা জাতির কাছে দিয়ে এসেছি সেটা বাস্তবায়ন করতেই হবে। এটা করতে হলে কাজ করতে হবে। সেজন্য নির্বাচনী ইশতেহারকে আমরা গুরুত্ব দেই।

“ক্ষমতাটা শুধু চেয়ারে বসে ভোগ করা নয়, এটা জনগণের কাছে দায়িত্ববোধ।”

আগের মতোই সন্ত্রাস-জঙ্গিবাদ, মাদক ও দুর্নীতির বিরুদ্ধে অভিযান চালিয়ে যাওয়ারও নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

গত সোমবার চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর রোববার প্রথম কার্যালয়ে এসে কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন শেখ হাসিনা।

তিনি বলেন, “আমাদের যে লক্ষ্য ছিল…. মাদকবিরোধী, সন্ত্রাসবিরোধী অভিযান চালাচ্ছিলাম। সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদকের বিরুদ্ধে আমাদের অভিযানগুলি যেন অব্যাহত থাকে। এই দুর্নীতি যেন আমাদের উন্নয়নের পথে কোনও প্রতিবন্ধকতা সৃষ্টি করতে না পারে বা আমাদের সকল অর্জনগুলি যেন ধ্বংস করে না দেয় সেজন্য দুর্নীতি রোধ করা এটাও আমাদের কর্তব্য।“সেইজন্য আমি বলব, এই অভিযানগুলি অব্যাহত রাখতে হবে। তার জন্য আমাদের এই অফিসটা, প্রধানমন্ত্রীর কার্যালয়ের দায়িত্ব কিন্তু অনেক বেশি।”

প্রতিটি মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় করতেও নিজের কার্যালয়ের কর্মকর্তাদের নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, “আমি অনুরোধ করব, বিভিন্ন মন্ত্রণালয়ে আমরা যে প্রকল্পগুলো গ্রহণ করেছি, সেগুলো বাস্তবায়ন করা বা অন্যান্য ক্ষেত্রে দেশে শান্তি, নিরাপত্তা রক্ষা করা।”

তিনি নিজেও আবার বিভিন্ন মন্ত্রণালয় পরিদর্শন শুরু করবেন বলেও জানান প্রধানমন্ত্রী।

সকালে ঢাকা সেনানিবাসে শিখা অনির্বানে পুষ্পস্তবক অর্পণ করে স্বাধীনতাযুদ্ধে আত্মোৎসর্গকারী সশস্ত্র বাহিনীর শহীদ সদস্যদের প্রতি শ্রদ্ধা জানান শেখ হাসিনা। সশস্ত্র বাহিনী বিভাগে নিজের কার্যালয়ে প্রথম কর্মদিবসের প্রথম ভাগ কাটান প্রধানমন্ত্রী। পরে সেখান থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে আসেন তিনি।কার্যালয়ের কেবিনেট কক্ষে প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে স্বাগত জানান বিভিন্ন বিভাগের কর্মকর্তারা।

শেখ হাসিনা তার বক্তব্যে বলেন, “২১ বছর যারা ক্ষমতায় ছিল, আমরা ১০ বছরে যা উন্নতি করতে পারলাম, তারা কেন তা করতে পারেনি। এ প্রশ্নের উত্তর যখনই খুঁজতে যাই তখনই মনে হয়, আসলে যারা স্বাধীনতাই চায় নাই তারাতো আর দেশের উন্নতি করবে না। করতে চায় না। তাদের কাছে ক্ষমতা ছিল একটা লোভের মতো।

“একটা জাতিকে সামনের দিকে নিয়ে যেতে হলে তার একটা ভিশন থাকতে হবে, দিকনির্দেশনা থাকতে হবে, লক্ষ্য ও পরিকল্পনা থাকতে হবে। সেটা না থাকলে কোনো দেশ এগোতে পারবে না।”

বিশ্বের সাথে তাল মিলিয়ে চলার ওপর গুরুত্ব দিয়ে প্রধানমন্ত্রী বলেন, “তাল মিলিয়ে চলতে হলে কোন দেশ উন্নত হল, উন্নত দেশের দিকে মুখ করে তাকিয়ে থাকলে হবে না। আমাদের নিজের পায়ে দাঁড়াতে হবে।“আমরা চেষ্টা করব, নিজের পায়ে দাঁড়াব, আমরা আত্মমর্যাদা নিয়ে চলব। অন্য দেশ যদি পারে আমরা পারব না কেন? আমাদের কিসের অভাব? কোনো অভাব নেই।”

শেখ হাসিনা বলেন, “আমাদের শুধু উদ্যোগের অভাব, উদ্যমের অভাব, কাজ করার অভাব। তো সেই জায়গায়টায় আমরা যখনই এসেছি দিনরাত পরিশ্রম করেছি। সবাইতো বলছে, আপনারা এত খাটেন কেন? খাটাটাতো আমার নিজের জন্য নয়, খাটি দেশের জন্য, মানুষের জন্য।

“বিশ্ব এগিয়ে যাচ্ছে। নতুন নতুন প্রযুক্তি আসছে, প্রযুক্তির ব্যবহার বাড়ছে। অন্যান্য দেশ অনেক এগিয়ে যাচ্ছে। আমরাও সেইভাবে সমানতালে এগোতে কেন পারব না? সেদিকে লক্ষ রেখেই কিন্তু আমরা প্রত্যেকটা পদক্ষেপ নিয়েছি, পরিকল্পনা নিয়েছি।”

আশু করণীয় বিষয়গুলো ঠিক করার পাশাপাশি দীর্ঘমেয়াদি পরিকল্পনাও নেওয়া হয়েছে বলে জানান প্রধানমন্ত্রী।“সুপরিকল্পিতভাবে কাজ করতে পারলেই যে একটা অর্জন করা যায় সেটা আমরা প্রমাণ করেছি।”

দেশকে উন্নয়নের একটা পর্যায়ে নেওয়ার কথা উল্লেখ করে তিনি বলেন, “আজকে কিন্তু সেই জায়গায় আমরা এসে গেছি। এত অল্প সময়ের মধ্যে এই যে আমরা উন্নতিটা করে একটা উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতিটা পেয়েছি। উন্নয়নশীল দেশের স্বীকৃতি ধরে রেখে এগিয়ে যেতে হবে।

“আমরা আমাদের কাজের মধ্য দিয়ে অন্তত এটুকু বলতে পারি যে, আমরা জনগণের আস্থা, বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছি।”

অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশের গণতন্ত্রের বয়স ‘খুবই নতুন’ উল্লেখ করে শেখ হাসিনা বলেন, পৃথিবীর বহু দেশে ২০০-৩০০ বছর ধরে গণতন্ত্র চর্চা করে আসছে। তাদের ওখানেও কি গোলমাল হয় না? গোলমাল আছে, দ্বন্দ্ব আছে সবই আছে।

“আমাদের বিশাল জনগোষ্ঠী। তারপরও আমরা সেই মানুষগুলিকে নিয়ে এগিয়ে যাচ্ছি। তাদের ভাগ্য পরিবর্তনে কাজ করছি।”এক হয়ে কাজ করা বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের জন্য খুবই জরুরি মন্তব্য করে তিনি বলেন, “এদেশের উন্নতি হলে নিজের পরিবার, প্রতিবেশী সকলেরই উন্নতি। তাহলে আমাদের এই দ্বিধা-দ্বন্দ্ব থাকবে কেন? অহমিকাবোধ থাকবে কেন? সবাই মিলে কাজ করলে একটা দেশ যদি উঠে আসে সেটাই করতে হবে।”

আর কখনো যেন ওই স্বাধীনতাবিরোধী শক্তি রাষ্ট্রক্ষমতায় আসতে না পারে সেই প্রত্যাশা রেখে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, “যারাই আসুক স্বাধীনতার স্বপক্ষের। স্বাধীনতার চিন্তা-চেতনায় বিশ্বাস করবে। স্বাধীনতার চিন্তা-চেতনাই বিশ্বাস করেই দেশকে এগিয়ে নিয়ে যাবে।”

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব নজিবুর রহমান অনুষ্ঠান সঞ্চালনা করেন। শুরুতেই প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ একটি উপস্থাপনায় নির্বাচনী ইশতেহার ও এসডিজি বাস্তবায়নে কর্মসূচি তুলে ধরেন।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর চার উপদেষ্টা এইচ টি ইমাম, মশিউর রহমান, তৌফিক-ই-এলাহী চৌধুরী ও তারিক আহমেদ সিদ্দিক বক্তব্য দেন।

প্রধানমন্ত্রীকে সাচিবিক অনুবিভাগ, ব্যক্তিগত অনুবিভাগ, প্রেস অনুবিভাগ এবং নিরাপত্তাসহ বিভিন্ন অধীনস্ত দপ্তরের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

Related Posts
নারায়নগঞ্জে কারফিউ চান সিটি মেয়র সেলিনা আইভী
করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে নারায়ণগঞ্জ শহরে কারফিউ জারির জন্য সরকারকে অনুরোধ করেছেন সিটি মেয়র সেলিনা হায়াৎ আইভী। তিনি রোববার প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে ‘বিশেষ’ এই অনুরোধ জানিয়েছেন রোববার সিটি করপোরেশনের প্রধান নির্বাহী ...
READ MORE
দেশে করোনায় মৃত্যু ১০ জন।।নতুন আক্রান্ত ৪৯২ জন
মহামারী করোনা ভাইরাসে গত ২৪ ঘন্টায আরো  ১০ জনের মৃত্যু হয়েছে।এ নিয়ে মৃত্যুর সংখ্যা দাড়ালো ১০১ জন। এ দিকে দেশে নতুন করে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছে ৪৯২ জন। ...
READ MORE
করোনা মোকাবেলায় ৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষনা
নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে দেশে সম্ভাব্য অর্থনৈতিক ক্ষতি মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাঁচটি প্যাকেজের আওতায় মোট ৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছেন, যা জিডিপির ২.৫২ শতাংশ। বিশ্বজুড়ে এ ...
READ MORE
বুকের রক্ত দিয়ে হলেও মানুষের ভোটের মর্যাদা ও জীবনমান উন্নয়নে কাজ করব-শেখ হাসিনা
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অভাবনীয় বিজয়ের পর শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে বিজয় উৎসব উপলক্ষে এক সমাবেশের আয়োজন করে। সমাবেশে দল-মত নির্বিশেষে দেশের সব মানুষের জীবনমান উন্নয়নে কাজ করার প্রতিশ্রুতি দিয়েছেন প্রধানমন্ত্রী ...
READ MORE
দেশে করোনায় আরও ৪ জনের মৃত্যু নতুন করে আক্রান্ত ৫০৩ জন
মহামারী করোনা ভাইরাসে গত ২৪ ঘন্টায আরো  ৪ জনের মৃত্যু হয়েছে।এ নিয়ে মৃত্যুর সংখ্যা দাড়ালো ১৩১ জন। এ দিকে দেশে নতুন করে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছে ৫০৩ জন। ...
READ MORE
জঙ্গিবাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর ঐক্যবদ্ধভাবে জনমত তৈরী ও কার্যকর ব্যবস্হা নেয়ার আহবান
জঙ্গীবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে জনমত তৈরী ও কার্যকর ব্যবস্হা গ্রহনের আহবান জানিয়েছেন।      ব্রুনেই সফরের অভিজ্ঞতা জানাতে সংবাদ সম্মেলনে এসে শুরুতেই শ্রীলঙ্কায় ভয়াবহ আত্মঘাতী বোমা হামলার নিন্দা জানিয়ে নিহতদের প্রতি ...
READ MORE
আ’লীগ থেকে বহিষ্কৃত হেলেনা জাহাঙ্গীর গ্রেফতার।
আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত হেলেনা জাহাঙ্গীর কে গ্রেফতার করা হয়েছে।হেলেনা জাহাঙ্গীরের বাড়িতে প্রায় চার ঘণ্টা অবস্থানের পর তাকে আটকের কথা জানায় র‌্যাব। বৃহস্পতিবার মধ্যরাতে তাকে বাড়ি থেকে তুলে নেওয়ার পর র‌্যাবের ...
READ MORE
বেগম রোকেয়া পদক পেলেন ৫ নারী
নারীর ক্ষমতায়নে বিভিন্নভাবে অবদান রাখায় এ বছর বেগম রোকেয়া পদক পেলেন পাঁচ নারী। আজ সকালে বেগম রোকেয়া দিবস-২০১৮ উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই ...
READ MORE
একাদশ সংসদ নির্বাচনে নৌকা পেলেন যারা
বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষে যারা একাদশ সংসদ নির্বাচনে লড়বেন, তাদের মনোনয়নের প্রাথমিক প্রত্যয়নপত্র দেওয়া হয়েছে। রোববার সকালে ঢাকার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে এই চিঠি বিতরণ শুরু হয়। দলের সাধারণ ...
READ MORE
দেশে আজ আরো ২২ জনের মৃত্যু,নতুন করে আক্রান্ত ১৫৪১ জন।
বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কভিড-১৯) আক্রান্ত হয়ে আরো ২২ জন প্রাণ হারালেন। এ নিয়ে ভাইরাসটিতে এখন পর্যন্ত মোট ৫৪৪ জনের মৃত্যু ঘটল। নতুন মৃতদের মধ‌্যে পুরুষ ২০ জন এবং ...
READ MORE
নারায়নগঞ্জে কারফিউ চান সিটি মেয়র সেলিনা আইভী
দেশে করোনায় মৃত্যু ১০ জন।।নতুন আক্রান্ত ৪৯২ জন
করোনা মোকাবেলায় ৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা
বুকের রক্ত দিয়ে হলেও মানুষের ভোটের মর্যাদা ও
দেশে করোনায় আরও ৪ জনের মৃত্যু নতুন করে
জঙ্গিবাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর ঐক্যবদ্ধভাবে জনমত তৈরী ও কার্যকর
আ’লীগ থেকে বহিষ্কৃত হেলেনা জাহাঙ্গীর গ্রেফতার।
বেগম রোকেয়া পদক পেলেন ৫ নারী
একাদশ সংসদ নির্বাচনে নৌকা পেলেন যারা
দেশে আজ আরো ২২ জনের মৃত্যু,নতুন করে আক্রান্ত
Spread the love
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।