আজ-  ,
basic-bank পরিক্ষা মূলক সম্প্রচার...
ADD
সংবাদ শিরোনাম :
«» প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম আর নেই। «» সৈয়দপুরের প্রথম নারী মেয়র আ’লীগের রাফিকা আকতার,কাউন্সিলর পদে নতুন মুখ বেশী। «» সৈয়দপুরে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের সংর্ঘষে নিহত ১,আহত ২ জন। «» রাত পোহালেই ভোট,সৈয়দপুরে বিপুল জয়ের পথে নৌকা। «» সৈয়দপুর পৌর নির্বাচন, বিজয়ের দ্বার প্রান্তে নৌকা।  «» সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিনের মাতৃবিয়োগ। «» ক্রিকেটার নাসির ও তামিমার বিরুদ্ধে মামলা। «» সৈয়দপুরে পৌর নির্বাচনের প্রাক্কালে আ’লীগ-জাপার সংর্ঘষের ঘটনায় দূ’টি মামলা দায়ের। «» আজ মহান একুশ।।আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। «» সৈয়দপুরে পৌর নির্বাচনের প্রাক্কালে জাপা-আ’লীগ সংর্ঘষ।।

জনগনের কাছে দেয়া ওয়াদা পুরন করতে হবে-প্রধানমন্ত্রী

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অভাবনীয় সাফল্যের পেয়ে টানা তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রীর শপথ নেওয়ার পর প্রথম দিন অফিসে এসে জনগণের কাছে দেওয়া ওয়াদা পূরণে কাজ করার জন্য কর্মকর্তাদের তাগাদা দিয়েছেন শেখ হাসিনা। 

তিনি বলেছেন, “যে ওয়াদা আমরা জাতির কাছে দিয়ে এসেছি সেটা বাস্তবায়ন করতেই হবে। এটা করতে হলে কাজ করতে হবে। সেজন্য নির্বাচনী ইশতেহারকে আমরা গুরুত্ব দেই।

“ক্ষমতাটা শুধু চেয়ারে বসে ভোগ করা নয়, এটা জনগণের কাছে দায়িত্ববোধ।”

আগের মতোই সন্ত্রাস-জঙ্গিবাদ, মাদক ও দুর্নীতির বিরুদ্ধে অভিযান চালিয়ে যাওয়ারও নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

গত সোমবার চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর রোববার প্রথম কার্যালয়ে এসে কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন শেখ হাসিনা।

তিনি বলেন, “আমাদের যে লক্ষ্য ছিল…. মাদকবিরোধী, সন্ত্রাসবিরোধী অভিযান চালাচ্ছিলাম। সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদকের বিরুদ্ধে আমাদের অভিযানগুলি যেন অব্যাহত থাকে। এই দুর্নীতি যেন আমাদের উন্নয়নের পথে কোনও প্রতিবন্ধকতা সৃষ্টি করতে না পারে বা আমাদের সকল অর্জনগুলি যেন ধ্বংস করে না দেয় সেজন্য দুর্নীতি রোধ করা এটাও আমাদের কর্তব্য।“সেইজন্য আমি বলব, এই অভিযানগুলি অব্যাহত রাখতে হবে। তার জন্য আমাদের এই অফিসটা, প্রধানমন্ত্রীর কার্যালয়ের দায়িত্ব কিন্তু অনেক বেশি।”

প্রতিটি মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় করতেও নিজের কার্যালয়ের কর্মকর্তাদের নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, “আমি অনুরোধ করব, বিভিন্ন মন্ত্রণালয়ে আমরা যে প্রকল্পগুলো গ্রহণ করেছি, সেগুলো বাস্তবায়ন করা বা অন্যান্য ক্ষেত্রে দেশে শান্তি, নিরাপত্তা রক্ষা করা।”

তিনি নিজেও আবার বিভিন্ন মন্ত্রণালয় পরিদর্শন শুরু করবেন বলেও জানান প্রধানমন্ত্রী।

সকালে ঢাকা সেনানিবাসে শিখা অনির্বানে পুষ্পস্তবক অর্পণ করে স্বাধীনতাযুদ্ধে আত্মোৎসর্গকারী সশস্ত্র বাহিনীর শহীদ সদস্যদের প্রতি শ্রদ্ধা জানান শেখ হাসিনা। সশস্ত্র বাহিনী বিভাগে নিজের কার্যালয়ে প্রথম কর্মদিবসের প্রথম ভাগ কাটান প্রধানমন্ত্রী। পরে সেখান থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে আসেন তিনি।কার্যালয়ের কেবিনেট কক্ষে প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে স্বাগত জানান বিভিন্ন বিভাগের কর্মকর্তারা।

শেখ হাসিনা তার বক্তব্যে বলেন, “২১ বছর যারা ক্ষমতায় ছিল, আমরা ১০ বছরে যা উন্নতি করতে পারলাম, তারা কেন তা করতে পারেনি। এ প্রশ্নের উত্তর যখনই খুঁজতে যাই তখনই মনে হয়, আসলে যারা স্বাধীনতাই চায় নাই তারাতো আর দেশের উন্নতি করবে না। করতে চায় না। তাদের কাছে ক্ষমতা ছিল একটা লোভের মতো।

“একটা জাতিকে সামনের দিকে নিয়ে যেতে হলে তার একটা ভিশন থাকতে হবে, দিকনির্দেশনা থাকতে হবে, লক্ষ্য ও পরিকল্পনা থাকতে হবে। সেটা না থাকলে কোনো দেশ এগোতে পারবে না।”

বিশ্বের সাথে তাল মিলিয়ে চলার ওপর গুরুত্ব দিয়ে প্রধানমন্ত্রী বলেন, “তাল মিলিয়ে চলতে হলে কোন দেশ উন্নত হল, উন্নত দেশের দিকে মুখ করে তাকিয়ে থাকলে হবে না। আমাদের নিজের পায়ে দাঁড়াতে হবে।“আমরা চেষ্টা করব, নিজের পায়ে দাঁড়াব, আমরা আত্মমর্যাদা নিয়ে চলব। অন্য দেশ যদি পারে আমরা পারব না কেন? আমাদের কিসের অভাব? কোনো অভাব নেই।”

শেখ হাসিনা বলেন, “আমাদের শুধু উদ্যোগের অভাব, উদ্যমের অভাব, কাজ করার অভাব। তো সেই জায়গায়টায় আমরা যখনই এসেছি দিনরাত পরিশ্রম করেছি। সবাইতো বলছে, আপনারা এত খাটেন কেন? খাটাটাতো আমার নিজের জন্য নয়, খাটি দেশের জন্য, মানুষের জন্য।

“বিশ্ব এগিয়ে যাচ্ছে। নতুন নতুন প্রযুক্তি আসছে, প্রযুক্তির ব্যবহার বাড়ছে। অন্যান্য দেশ অনেক এগিয়ে যাচ্ছে। আমরাও সেইভাবে সমানতালে এগোতে কেন পারব না? সেদিকে লক্ষ রেখেই কিন্তু আমরা প্রত্যেকটা পদক্ষেপ নিয়েছি, পরিকল্পনা নিয়েছি।”

আশু করণীয় বিষয়গুলো ঠিক করার পাশাপাশি দীর্ঘমেয়াদি পরিকল্পনাও নেওয়া হয়েছে বলে জানান প্রধানমন্ত্রী।“সুপরিকল্পিতভাবে কাজ করতে পারলেই যে একটা অর্জন করা যায় সেটা আমরা প্রমাণ করেছি।”

দেশকে উন্নয়নের একটা পর্যায়ে নেওয়ার কথা উল্লেখ করে তিনি বলেন, “আজকে কিন্তু সেই জায়গায় আমরা এসে গেছি। এত অল্প সময়ের মধ্যে এই যে আমরা উন্নতিটা করে একটা উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতিটা পেয়েছি। উন্নয়নশীল দেশের স্বীকৃতি ধরে রেখে এগিয়ে যেতে হবে।

“আমরা আমাদের কাজের মধ্য দিয়ে অন্তত এটুকু বলতে পারি যে, আমরা জনগণের আস্থা, বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছি।”

অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশের গণতন্ত্রের বয়স ‘খুবই নতুন’ উল্লেখ করে শেখ হাসিনা বলেন, পৃথিবীর বহু দেশে ২০০-৩০০ বছর ধরে গণতন্ত্র চর্চা করে আসছে। তাদের ওখানেও কি গোলমাল হয় না? গোলমাল আছে, দ্বন্দ্ব আছে সবই আছে।

“আমাদের বিশাল জনগোষ্ঠী। তারপরও আমরা সেই মানুষগুলিকে নিয়ে এগিয়ে যাচ্ছি। তাদের ভাগ্য পরিবর্তনে কাজ করছি।”এক হয়ে কাজ করা বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের জন্য খুবই জরুরি মন্তব্য করে তিনি বলেন, “এদেশের উন্নতি হলে নিজের পরিবার, প্রতিবেশী সকলেরই উন্নতি। তাহলে আমাদের এই দ্বিধা-দ্বন্দ্ব থাকবে কেন? অহমিকাবোধ থাকবে কেন? সবাই মিলে কাজ করলে একটা দেশ যদি উঠে আসে সেটাই করতে হবে।”

আর কখনো যেন ওই স্বাধীনতাবিরোধী শক্তি রাষ্ট্রক্ষমতায় আসতে না পারে সেই প্রত্যাশা রেখে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, “যারাই আসুক স্বাধীনতার স্বপক্ষের। স্বাধীনতার চিন্তা-চেতনায় বিশ্বাস করবে। স্বাধীনতার চিন্তা-চেতনাই বিশ্বাস করেই দেশকে এগিয়ে নিয়ে যাবে।”

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব নজিবুর রহমান অনুষ্ঠান সঞ্চালনা করেন। শুরুতেই প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ একটি উপস্থাপনায় নির্বাচনী ইশতেহার ও এসডিজি বাস্তবায়নে কর্মসূচি তুলে ধরেন।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর চার উপদেষ্টা এইচ টি ইমাম, মশিউর রহমান, তৌফিক-ই-এলাহী চৌধুরী ও তারিক আহমেদ সিদ্দিক বক্তব্য দেন।

প্রধানমন্ত্রীকে সাচিবিক অনুবিভাগ, ব্যক্তিগত অনুবিভাগ, প্রেস অনুবিভাগ এবং নিরাপত্তাসহ বিভিন্ন অধীনস্ত দপ্তরের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

Related Posts
করোনা মোকাবেলায় ৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষনা
নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে দেশে সম্ভাব্য অর্থনৈতিক ক্ষতি মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাঁচটি প্যাকেজের আওতায় মোট ৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছেন, যা জিডিপির ২.৫২ শতাংশ। বিশ্বজুড়ে এ ...
READ MORE
৩ দিনের আপিল শুনানি ২৪৩ টি মনোনয়নপত্র বৈধ ঘোষনা
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রির্টানিং কর্মকর্তাদের বাছাইয়ে বাতিল ঘোষিত মনোনয়নপত্র গুলোর আপিল আবেদনের শুনানিতে মোট ২৪৩ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তিন দিনের শুনানির শেষ দিন শনিবার রাত ...
READ MORE
ঘর বন্দি মানুষের টিভি পর্দায় বৈশাখী বরন
প্রাণঘাতী মহামারী নভেল করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে জনসমাগম এড়াতে এবার বাংলা নববর্ষ বরণের অনুষ্ঠান বন্ধ থাকায় ভোরবেলায় ঘরবন্দি মানুষের চোখ ছিল টেলিভিশনের পর্দায়। চিরায়ত নিয়মে এবার ঢাকার রমনা বটমূলে গাওয়া হয়নি সম্মিলিত ...
READ MORE
দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ২২,নতুন সনাক্ত আরো ১৭৭৩ জন
দেশে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাস সংক্রমনে ২২ জনের মৃত্যু হয়েছে। নতুন করে করোনা ভাইরাস আক্রান্ত সনাক্ত হয়েছে আরও ১৭৭৩ জন।  সুস্থ্য হয়েছেন আরও ৩৯৫ জন। বৃহস্পতিবার (২১ মে) দুপুর আড়াইটার ...
READ MORE
জাতীয় পার্টি পেল ২৯ আসন ১৩২ টি উন্মুক্ত
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টিকে ২৯টি আসন ছেড়ে দিয়েছে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট। এছাড়া ১৩২ আসন জাতীয় পার্টির জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে, সেখানে মহাজোটেরও প্রার্থী থাকবে। রবিবার এক ...
READ MORE
নির্বাচন থেকে সরে আসলেন সাকিব আল-হাসান
মুক্ত ভাষা ১১ নভেম্বর: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হচ্ছেন না বিশ্বসেরা ক্রিকেট অলরাউন্ডার সাকিব আল- হাসান। আজ সকালে আওয়ামীলীগ দলীয় কার্যালয়ে সাকিবের ফরম কেনার কথা ছিল । কিন্তু ...
READ MORE
বগুড়া ৬ সংসদীয় আসন শুন্য ঘোষনা
বগুড়া ৬ সংসদীয় আসন শুন্য হচ্ছে। নির্দিষ্ট সময়ে সংসদ সদস্য হিসেবে শপথ না নেওয়ায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ওই সংসদীয় আসন বগুড়া-৬ শুন্য ঘোষণা করা হয়েছে। বগুড়া-৬ আসনকে শুন্য ঘোষণা ...
READ MORE
অসমাপ্ত কাজ শেষ করার জন্য আবারো নৌকায় ভোট চাইলেন শেখ হাসিনা
অসমাপ্ত কাজ শেষ করতে আবারো নৌকায় ভোট চাইলেন আওয়ামীলীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রোববার দুপুরে রংপুরের তারাগঞ্জ ডিগ্রী কলেজ মাঠে আসন্ন একাদশ সংসদ নির্বাচন উপলক্ষে রংপুর -২ (বদরগঞ্জ-তারাগঞ্জ) আসনে ...
READ MORE
প্রাথমিক ও ইবতেদায়ী পরীক্ষার ফল প্রকাশ
পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের প্রাথমিক সমাপনী পরীক্ষায় ৯৭ দশমিক ৫৯ শতাংশ এবং ইবতেদায়ীতে ৯৭ দশমিক ৬৯ শতাংশ শিক্ষার্থী পাস করেছে এ বছর। এর মধ্যে প্রাথমিকে জিপিএ-৫ পেয়েছে তিন লাখ ৬৮ হাজার ১৯৩ ...
READ MORE
নারায়নগঞ্জে কারফিউ চান সিটি মেয়র সেলিনা আইভী
করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে নারায়ণগঞ্জ শহরে কারফিউ জারির জন্য সরকারকে অনুরোধ করেছেন সিটি মেয়র সেলিনা হায়াৎ আইভী। তিনি রোববার প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে ‘বিশেষ’ এই অনুরোধ জানিয়েছেন রোববার সিটি করপোরেশনের প্রধান নির্বাহী ...
READ MORE
করোনা মোকাবেলায় ৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা
৩ দিনের আপিল শুনানি ২৪৩ টি মনোনয়নপত্র বৈধ
ঘর বন্দি মানুষের টিভি পর্দায় বৈশাখী বরন
দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ২২,নতুন সনাক্ত
জাতীয় পার্টি পেল ২৯ আসন ১৩২ টি উন্মুক্ত
নির্বাচন থেকে সরে আসলেন সাকিব আল-হাসান
বগুড়া ৬ সংসদীয় আসন শুন্য ঘোষনা
অসমাপ্ত কাজ শেষ করার জন্য আবারো নৌকায় ভোট
প্রাথমিক ও ইবতেদায়ী পরীক্ষার ফল প্রকাশ
নারায়নগঞ্জে কারফিউ চান সিটি মেয়র সেলিনা আইভী
Spread the love
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।