আজ-  ,
basic-bank পরিক্ষা মূলক সম্প্রচার...
ADD
সংবাদ শিরোনাম :

বুকের রক্ত দিয়ে হলেও মানুষের ভোটের মর্যাদা ও জীবনমান উন্নয়নে কাজ করব-শেখ হাসিনা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অভাবনীয় বিজয়ের পর শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে বিজয় উৎসব উপলক্ষে এক সমাবেশের আয়োজন করে। সমাবেশে দল-মত নির্বিশেষে দেশের সব মানুষের জীবনমান উন্নয়নে কাজ করার প্রতিশ্রুতি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও বলেন, বাংলাদেশের মানুষের ভোটের মর্যাদা রক্ষা করে তাদের জীবনমান উন্নত করার জন্য প্রয়োজনে ‘বুকের রক্ত দিতে প্রস্তুত রয়েছেন’।

একাদশ সংসদ নির্বাচনে নিরঙ্কুশ জয় নিয়ে টানা তৃতীয় মেয়াদে সরকার গঠনের সাফল্য উদযাপনে শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের বিজয় সমাবেশে একথা বলেন শেখ হাসিনা।

নেতাকর্মীদের সতর্ক করে আওয়ামী লীগ সভাপতি বলেন, “বিজয় পাওয়া যত কঠিন, সেই বিজয় রক্ষা করে জনগণের সেবা করা আরো কঠিন কাজ। সেই কঠিন দায়িত্ব আমরা পেয়েছি। সেই দায়িত্ব পালন করতে হবে সেটা সকলকে মনে করিয়ে দিতে চাই।”

শেখ হাসিনা বলেন, “বঙ্গবন্ধু এই দেশের মানুষের অর্থনৈতিক উন্নয়ন করতে গিয়ে জীবন দিয়েছেন। জীবন দিয়েছেন আমার মা, আমার ভাইয়েরা। এই দেশের অনেক মানুষ জীবন দিয়েছে মানুষের ভাগ্য পরিবর্তনে।”সত্যিকার অর্থে সেই ভাগ্য পরিবর্তন যাতে ঘটে সেজন্য দল-মত নির্বিশেষে সবার জন্য কাজ করার প্রতিশ্রুতি দেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, “প্রত্যেকের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে কাজ করে যাব। রাজনৈতিক অধিকার নিশ্চিত করে প্রত্যেকটা মানুষের জীবনমান উন্নত করব। সেখানে কোনো দল ও মত দেখা হবে না। প্রতিটি জনগণ প্রতিটি নাগরিক আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাদের সেবা করার দায়িত্ব জনগণ আমাদের দিয়েছে।”

নির্বাচনে যারা আওয়ামী লীগকে ভোট দিয়েছেন, আর যারা ভোট দেননি সবার প্রতি কৃতজ্ঞতা জানান শেখ হাসিনা।

তিনি বলেন, “আমি বিশ্বাস করি, বাংলাদেশের জনগণ বিশ্বাস করে তাদের মূল্যবান ভোট দিয়েছে। এই ভোটের সম্মান আমি রক্ষা করব।

“বাংলাদেশের মানুষের ভোটের মর্যাদা রক্ষা করে তাদের জীবনমান উন্নত করবার জন্য প্রয়োজনে আমি আমার বুকের রক্ত দিতে প্রস্তুত। সেই ওয়াদাই আজকে করে যেতে চাই।”

শেখ হাসিনা বলেন, গত নির্বাচনে জনগণ মাদকের বিরুদ্ধে, জঙ্গিবাদের বিরুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধে রায় দিয়েছে। রায় দিয়েছে ক্ষুধামুক্ত ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ার পক্ষে।

জনগণের এই আকাঙ্ক্ষার বিষয়ে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

২০১৬ সালে গুলশানের হলি আর্টিজান ক্যাফেতে নজিরবিহীন জঙ্গি হামলার পর থেকেই দেশজুড়ে জঙ্গিবাদবিরোধী অভিযান চালিয়ে আসছিল সরকার। এরমধ্যে গত বছর প্রধানমন্ত্রীর নির্দেশে শুরু হয় মাদকবিরোধী অভিযান।

নির্বাচন সামনে রেখে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা জঙ্গিবাদ ও মাদক নির্মূলের পাশাপাশি দুর্নীতির বিরুদ্ধেও ‘জিরো টলারেন্স’ নীতি অবলম্বনের ঘোষণা দিয়েছিলেন।তার নেতৃত্বাধীন নতুন সরকারের মন্ত্রীরাও দুর্নীতির বিরুদ্ধে কঠোর অবস্থান নেওয়ার ঘোষণা দিয়েছেন।

এই দায়িত্ব যথাযথভাবে পালনের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, “নির্বাচিত প্রতিনিধিদের কাছে দেশের মানুষের যে আকাঙ্ক্ষা, সেটা পূরণ করা আমাদের কর্তব্য।”

তিনি বলেন, অন্ধকার থেকে আলোর পথে যাত্রার রায় দিয়েছে জনগণ। আধুনিক ডিজিটাল বাংলাদেশের পক্ষে এ রায়। এ রায় মুক্তিযুদ্ধের আদর্শের প্রতি রায়।

“জনগণ যে রায় দিয়েছে সেখানে স্বাধীনতাবিরোধী, যুদ্ধাপরাধী তাদের কোনো স্থান হবে না। দুর্নীতিবাজ, জঙ্গিবাদ, মাদকের স্থান হবে না।”

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ সংসদ নির্বাচনে ২৫৭টি আসনে জয় নিয়ে টানা তৃতীয়বার সরকার গঠন করেছে আওয়ামী লীগ। ভোটের ১৯ দিন পর এই বিজয় উৎসব করল দলটি।বক্তব্যে শেখ হাসিনা বলেন, “আমি আমার জীবনকে উৎসর্গ করেছি। ব্যক্তিগত জীবনের কোনো চাওয়া-পাওয়া নেই। আমি উৎসর্গ করেছি স্বজন হারানোর বেদনা নিয়েও।”

যে বাংলাদেশে একটি মানুষ ক্ষুধার্ত থাকবে না, যে বাংলাদেশে একটি মানুষ গৃহহারা থাকবে না, যে বাংলাদেশের প্রতিটি মানুষ চিকিৎসা পাবে, তরুণ সমাজের জন্য কর্মসংস্থানের ব্যবস্থা হবে-সেই বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যের কথা জানান আওয়ামী লীগ সভানেত্রী।

তিনি বলেন, “জাতির পিতা স্বল্পোন্নত দেশ রেখে গিয়েছিলেন। আজকে বাংলাদেশ উন্নয়নশীল দেশ। এই উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশকে আমরা এগিয়ে নিয়ে যাব। সমৃদ্ধির অগ্রযাত্রায় আগামীতে বাংলাদেশ হবে উন্নত সমৃদ্ধ সোনার বাংলাদেশ এটাই আমাদের অঙ্গীকার এটাই আমাদের লক্ষ্য।”

আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার বাস্তবায়ন করে সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে সবার সহযোগিতা চান চতুর্থবার প্রধানমন্ত্রীর দায়িত্ব নেওয়া শেখ হাসিনা।

বেলা ৩টার পরপরই শেখ হাসিনা অনুষ্ঠানস্থলে উপস্থিত হলে স্লোগানে স্লেগানে তাকে স্বাগত জানান আওয়ামী লীগের নেতা-কর্মী সমর্থকরা।

উদ্যানের ভেতরে আওয়ামী লীগের নির্বাচনী প্রতীক নৌকার আদলে তৈরি করা হয় ‘বিজয় মঞ্চ’, তার পেছনের ব্যানার সাজানো হয় দলের এবারের ইশতেহারের মলাটের রঙে।বৈঠাসহ ছোট বড় ৪০টিরও বেশি নৌকা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ছবি সংবলিত ফেস্টুনে সাজানো হয় সমাবেশ মাঠ।

মঞ্চে শেখ হাসিনার সঙ্গে ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী, উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, মোহাম্মদ নাসিম, সাহারা খাতুন, ফারুক খান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, দীপু মনি।

মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমান, এইচ টি ইমামসহ আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের নেতা ও মন্ত্রিপরিষদের বেশিরভাগ সদস্য মঞ্চে ছিলেন।

জনসভার কারণে সকাল ১১টা থেকে শাহবাগের রূপসী বাংলা সিগন্যাল, কাঁটাবন মার্কেট মোড়, নীলক্ষেত মোড়, চানখাঁরপুল, জিপিও ও মৎস্য ভবন মোড় থেকে সোহরাওয়ার্দী উদ্যানমুখী সব রাস্তায় যান চলাচল বন্ধ করে দেয় পুলিশ।

জনসভায় যোগ দিতে সকাল ৯টায়ই সোহরাওয়ার্দী উদ্যান অভিমুখী মিছিল দেখা যায় ঢাকার নানা স্থানে। বাংলা একাডেমির বিপরীত দিক দিয়ে উদ্যানে ঢোকার পথে ছিল দীর্ঘ সারি।‘জয় বাংলা’ স্লোগানের সঙ্গে ঢাক-ঢোলের বাদ্যে মুখর এই নেতা-কর্মীদের দুপুরে মাতিয়ে তোলেন জনপ্রিয় সব সঙ্গীত শিল্পী।

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী রফিকুল আলমের পাশাপাশি কণ্ঠ মেলান সংসদ সদস্য নির্বাচিত হওয়া মমতাজও। এছাড়াও গান গেয়ে শোনান ফকির আলমগীর, জানে আলম, পথিক নবী, আঁখি আলমগীর, সালমা। ব্যান্ড দল জলের গানও তাদের পরিবেশনা নিয়ে আসে এই উৎসবে।

গানে গানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বন্দনা যেমন ছিল, তেমনি ছিল গত এক দশকে আওয়ামী লীগ সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের কথাও।

Related Posts
সংসদের সংরক্ষিত নারী আসনে সৈয়দপুরের রাবেয়া আলিমসহ আ’লীগের ৪১ জনের নাম ঘোষনা
একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে অধিকারকর্মী আরমা দত্ত ও অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা ও নীলফামারীর সৈয়দপুরের রাবেয়া আলিমসহ ৪১ জনকে মনোনয়ন দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। শুক্রবার গণভবনে শেখ হাসিনার সভাপতিত্বে আওয়ামী ...
READ MORE
নীলফামারী ৪ আসনে জাতীয় পার্টির প্রার্থী হচ্ছেন জিয়া উদ্দিন বাবলু
আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী মনোনয়নে চলছে নাটকীয় সব ঘটনা ।  প্রধান রাজনৈতিক দলগুলো এ আসনে ২ জন করে প্রার্থী কে প্রত্যয়ন দিলেও সর্বশেষ আজ জাতীয় পার্টি আরও একজন কে ...
READ MORE
আজ শোকাবহ ১৫ আগষ্ট।।বাঙ্গালীর পিতা হারানো বেদনার দিন
বছর ঘুরে আবার এসেছে বাংলাদেশের শোকের দিন ১৫ অগাস্ট; গভীর শ্রদ্ধার সঙ্গে জাতি পালন করছে জাতির জনককে হারানোর দিনটিি । স্বাধীনতার চার বছরের মধ্যে ১৯৭৫ সালের ১৫ অগাস্ট সেনাবাহিনীর একদল কর্মকর্তা ...
READ MORE
ধর্ম প্রতিমন্ত্রী শেখ আব্দুল্লাহ আর নেই।
ধর্ম প্রতিমন্ত্রী শেখ আব্দুল্লাহ আর আমাদের মাঝে নেই। তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। শনিবার রাত পৌনে ১২টার দিকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে তার মৃত্যু হয়েছে ...
READ MORE
করোনা সংক্রমন ১১জেলায়।। ঢাকায় অর্ধেকের বেশী
দেশে এই পর্যন্ত যে ৮৮ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে, তার অর্ধেকের বেশি ঢাকার। আইইডিসিআরের পরিসংখ্যান অনুযায়ী, এইপর্যন্ত ১১টি জেলায় নভেল করোনাভাইরাসের সংক্রমণ ঘটেছে, তার মধ্যে রাজধানীর রোগীর সংখ্যা ৫২ জন। বৈশ্বিক ...
READ MORE
পুরান ঢাকায় ভয়াবহ অগ্নিকান্ডে ৭০ জনের মৃত্যু
 ভয়াবহ আগুনে পুড়ে অন্তত ৭০ জনের মর্মান্তিক মুত্য হয়েছে,আহত হয়েছে আরো বহু সংখ্যক মানুষ। রাজধানীর পুরান ঢাকার চকবাজারে চার তলা একটি বাড়িসহ কয়েকটি ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে  এ ঘটনা ঘটে ।স্হানীয়রা ...
READ MORE
বিভাগীয় প্রতিটি শহরে ১০০ শয্যা বিশিষ্ট ক্যান্সার হাসপাতাল স্হাপন করা হবে
দেশের প্রান্তিক জনগোষ্ঠীর চিকিৎসা পাওয়া সহজ করতে প্রত্যেকটি বিভাগীয় মেডিকেল কলেজ হাসপাতালে একটি করে ১০০ শয্যার পূর্ণাঙ্গ ক্যান্সার হাসপাতাল স্থাপন করা হবে। মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় এই ...
READ MORE
করোনায় আজ মৃত্যু ৩৭,নতুন করে সনাক্ত ২৯১১ জন।
দেশে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাস সংক্রমনে আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে।এ নিয়ে মৃত্যুর সংখ্যা ৭০৯ জন। নতুন করে করোনা ভাইরাস আক্রান্ত সনাক্ত হয়েছে ২৯১১  জন। এ যাবত করোনায় আক্রান্ত ...
READ MORE
দেশে করোনায় মৃত্যু ১০।।নতুন করে আক্রান্ত ৩৯০ জন
মহামারী করোনা ভাইরাসে গত ২৪ ঘন্টায আরো  ১০ জনের মৃত্যু হয়েছে।এ নিয়ে মৃত্যুর সংখ্যা দাড়ালো ১২০ জন। এ দিকে দেশে নতুন করে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছে ৩৯০ জন। ...
READ MORE
২১ এপ্রিল শবেবরাত ২২ এপ্রিল ছুটি
পবিত্র শবে বরাতের ছুটি ২১ এপ্রিলের পরিবর্তে ২২ এপ্রিল পুর্ননির্ধারণ করেছে সরকার। নির্বাহী আদেশে বুধবার এক প্রজ্ঞাপনে এই তথ্য জানিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। ২০১৯ সালের ছুটির বর্ষপঞ্জি অনুযায়ী, ৭ এপ্রিল শাবান মাস ...
READ MORE
সংসদের সংরক্ষিত নারী আসনে সৈয়দপুরের রাবেয়া আলিমসহ আ’লীগের
নীলফামারী ৪ আসনে জাতীয় পার্টির প্রার্থী হচ্ছেন জিয়া
আজ শোকাবহ ১৫ আগষ্ট।।বাঙ্গালীর পিতা হারানো বেদনার দিন
ধর্ম প্রতিমন্ত্রী শেখ আব্দুল্লাহ আর নেই।
করোনা সংক্রমন ১১জেলায়।। ঢাকায় অর্ধেকের বেশী
পুরান ঢাকায় ভয়াবহ অগ্নিকান্ডে ৭০ জনের মৃত্যু
বিভাগীয় প্রতিটি শহরে ১০০ শয্যা বিশিষ্ট ক্যান্সার হাসপাতাল
করোনায় আজ মৃত্যু ৩৭,নতুন করে সনাক্ত ২৯১১ জন।
দেশে করোনায় মৃত্যু ১০।।নতুন করে আক্রান্ত ৩৯০ জন
২১ এপ্রিল শবেবরাত ২২ এপ্রিল ছুটি
Spread the love
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।