আজ-  ,
basic-bank পরিক্ষা মূলক সম্প্রচার...
ADD
সংবাদ শিরোনাম :
«» সৈয়দপুরের প্রথম নারী মেয়র আ’লীগের রাফিকা আকতার,কাউন্সিলর পদে নতুন মুখ বেশী। «» সৈয়দপুরে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের সংর্ঘষে নিহত ১,আহত ২ জন। «» রাত পোহালেই ভোট,সৈয়দপুরে বিপুল জয়ের পথে নৌকা। «» সৈয়দপুর পৌর নির্বাচন, বিজয়ের দ্বার প্রান্তে নৌকা।  «» সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিনের মাতৃবিয়োগ। «» ক্রিকেটার নাসির ও তামিমার বিরুদ্ধে মামলা। «» সৈয়দপুরে পৌর নির্বাচনের প্রাক্কালে আ’লীগ-জাপার সংর্ঘষের ঘটনায় দূ’টি মামলা দায়ের। «» আজ মহান একুশ।।আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। «» সৈয়দপুরে পৌর নির্বাচনের প্রাক্কালে জাপা-আ’লীগ সংর্ঘষ।। «» নীলফামারী জেলা আইনজীবি সমিতির নির্বাচনে মমতাজুল সভাপতি, আলফারুক সম্পাদক নির্বাচিত।

গনভবনে ফের সংলাপের ডাক পেলেন ঐক্যফ্রন্ট নেতারা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অভাবনীয় বিজয়ের পর টানা তৃতীয় মেয়াদে সরকার গঠন করে অসমাপ্ত কাজ সমাপ্ত সহ দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিতে কাজ করছে নতুন সরকার। 

আর এ উন্নয়ন ধারাবাহিকতার পর ঐক্যফ্রন্ট নেতাদের সংলাপ নিয়ে আলোচনার মধ্যে আগামী ২ ফেব্রুয়ারি ফের সংলাপের জন্য গণভবনে আমন্ত্রণ পেয়েছেন ভোটের ফল প্রত্যাখ্যানকারী জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা।

আমন্ত্রণের চিঠি পাওয়ার কথা শনিবার সাংবাদিকদের নিশ্চিত করেছেন ঐক্যফ্রন্ট নেতারা।

তিনি সাংবাদিকদের বলেন, “গণভবন থেকে ২ ফেব্রুয়ারি একটি অনুষ্ঠানের আমন্ত্রণ কার্ড আমরা পেয়েছি। জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্যদের নামে কার্ড এসেছে বলে শুনেছি। কী লেখা আছে, তা এখনও দেখিনি।”

গণফোরাম সভাপতি কামাল হোসেন স্বাস্থ্য পরীক্ষার জন্য বর্তমানে সিঙ্গাপুরে রয়েছেন। রোববার রাতে তিনি ঢাকায় ফিরবেন বলে জানান মন্টু।

গণভবনের একটি সূত্র জানিয়েছে, ভোটের আগে সংলাপে অংশ নেওয়া রাজনৈতিক দলগুলোর নেতা এবং আওয়ামী লীগের নির্বাচন সংশ্লিষ্ট নেতারাসহ বিভিন্ন অঙ্গনের নেতৃস্থানীয়দের নিয়ে ২ ফেব্রুয়ারি চা চক্রের আয়োজন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গণভবনের এই আমন্ত্রণে ফ্রন্টের নেতারা যাবেন না বলে সাংবাদিকদের জানিয়েছেন গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ সংসদ নির্বাচনের ফল প্রত্যাখ্যানের পর ঐক্যফ্রন্টের শীর্ষনেতা কামাল হোসেন পুনর্নির্বাচনের দাবি তুলে ফের রাজনৈতিক দলগুলোকে সংলাপ ডাকতে প্রধানমন্ত্রীকে আহ্বান জানিয়েছিলেন।

দশম সংসদ নির্বাচন বর্জনকারী বিএনপির আহ্বানের প্রেক্ষাপটে এবার ভোটের আগে গত অক্টোবরে আকস্মিকভাবেই রাজনৈতিক দলগুলোকে সংলাপে ডাকেন শেখ হাসিনা।

বিএনপিসহ ঐক্যফ্রন্টের নেতাদের তিন দফায় আলোচনার সুযোগ দেন আওয়ামী লীগ সভানেত্রী; তাতে বিভিন্ন আশ্বাস পাওয়ার কথা জানিয়ে ভোটে অংশ নেওয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি।

কিন্তু নির্বাচনে ব্যাপক কারচুপির অভিযোগ তুলে বিএনপি নেতারা বলছেন, তাদের দেওয়া আশ্বাসের কিছুই বাস্তবায়ন হয়নি।

শনিবারও এক অনুষ্ঠানে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “আমাদের সঙ্গে যে সংলাপ হল, তখন তিনি যে কথাগুলো ‍দিয়েছিলেন, একটাও রাখেননি।”

এদিকে নির্বাচনের পর জাতীয় ঐক্যফ্রন্ট ফের সংলাপের দাবি তুললে তা নিয়ে আওয়ামী লীগ থেকে দুই রকম বক্তব্য পাওয়া যায়।

আওয়ামী লীগ সাথারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রথমে বলেছিলেন, প্রধানমন্ত্রী আবারও দলগুলোকে সংলাপে ডাকবেন। পরে তিনি কথা ঘুরিয়ে বলেন, সংলাপ আর হবে না, প্রধানমন্ত্রী নিমন্ত্রণ জানাবেন রাজনৈতিক দলগুলোর নেতাদের।

অন্যদিকে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো চেয়ারম্যান ও প্রধানমন্ত্রী উপদেষ্টা এইচ টি ইমাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবার একটি সংলাপ করবেন।

এদিকে কাদেরের মুখে সংলাপের খবর শুনে বিএনপি মহাসচিব ফখরুল বলেছিলেন, আলোচনার বিষয়বস্তু জানা গেলে তারা বিবেচনা করবেন যে গণভবনে যাবেন  কি না?

তবে তার একদিনের মধ্যে আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের কথা বদলে গিয়েছিল।

এদিকে টানা তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রীর দায়িত্ব নেওয়া শেখ হাসিনা শুক্রবার জাতির উদ্দেশে দেওয়া ভাষণে সংলাপের কোনো কথা বলেননি।

বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে বিভেদ ভুলে ‘জাতীয় ঐক্যের’ ডাক দিয়েছেন তিনি; বিএনপিকে আহ্বান জানিয়েছেন শপথ নিয়ে সংসদে যোগ দেওয়ার।

তবে বিএনপি মহাসচিব ফখরুল বলেছেন, তারা যেহেতু ভোটের ফলই প্রত্যাখ্যান করেছেন, তাই শপথ নেওয়া কিংবা সংসদে যোগ দিচ্ছেন না তারা।

Related Posts
করোনায় ৩ জনের মৃত্যু নতুন সনাক্ত ৭৯০ জন
দেশে করোনা ভাইরাস সংক্রমনে গত ২৪ ঘন্টায আরো ৩ জনের মৃত্যু হয়েছে। করোনা আক্রান্ত হয়ে দেশে এযাবত মোট মৃত্যুর সংখ্যা দাড়ালো ১৮৬ জন। এ দিকে দেশে নতুন করে গত ২৪ ঘন্টায় ...
READ MORE
করোনায় আজ মৃত্যু ৩০,নতুন করে সনাক্ত ২৮২৮ জন
দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে দুই হাজার ৮২৮ জনের করোনাভাইরাস বা কভিড-১৯ শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬০ হাজার ৩৯১ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় মারা ...
READ MORE
সংসদ নির্বাচন করতে হলে পদত্যাগ করতে হবে উপজেলা চেয়ারম্যান ও মেয়রদের
স্থানীয় সরকার প্রতিষ্ঠানের জনপ্রতিনিধিরা স্বপদে থেকে সংসদ নির্বাচনে অংশ নিতে পারছেন না। প্রার্থী হতে হলে তাদের ওই পদ থেকে পদত্যাগ করতে হবে। শনিবার নির্বাচন কমিশনের সভায় বিষয়টির আইনি পর্যালোচনায় এ সিদ্ধান্ত ...
READ MORE
সৈয়দপুরে উপজেলা আ’লীগ সভাপতিকে “মুক্তভাষার” পক্ষে ফুলেল শুভেচ্ছা প্রদান।
নীলফামারীর সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোখছেদুল মোমিন উপজেলা আওয়ামীলী'র সভাপতি নির্বাচিত হওয়ায় দৈনিক "মুক্তভাষা"পত্রিকার পক্ষ থেকে ফুলেল অভিনন্দন জানানো হয়েছে।   ২৫ জানুয়ারী সোমবার দুপুরের দিকে সৈয়দপুর উপজেলা পরিষদে চেয়ারম্যানের কার্যালয়ে উপস্থিত ...
READ MORE
পৌর মেয়রগন পদে থেকে নির্বাচন করতে পারবেন
পৌর মেয়র পদে থেকেই জাতীয় সংসদ নির্বাচন করা যাবে বলে আদেশ দিয়েছেন হাইকোর্ট। রবিবার দুপুরে হাইকোর্টের বিচারপতি হাসান আরিফের বেঞ্চ এই আদেশ দেন। আদেশে নীলফামারী-৪ আসনের বিএনপি প্রার্থী পৌর মেয়র আমজাদ ...
READ MORE
জলবায়ু পরিবর্তনের কারনে প্রাকৃতিক দুর্যোগ ঝুকিতে বাংলাদেশ
জার্মান ভীত্তিক একটি বেসরকারী মানবিক সংস্হার গবেষনা মতে  প্রাকৃতিক  দুর্যোগের কারণে ঝুঁকির মধ্যে থাকা শীর্ষ ১৫টি দেশের তালিকা প্রকাশ করা হয়েছে। যার মধ্যে রয়েছে বাংলাদেশের নামও। অন্যদিকে প্রাকৃতিক দুর্যোগের সবচেয়ে ...
READ MORE
বঙ্গবন্ধুর সমাধীতে শ্রদ্ধা নিবেদনের মধ্যে দিয়ে শেখ হাসিনার নির্বাচনী প্রচারনা শুরু
একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আনুষ্ঠানিক প্রচার শুরুর আগে গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন ও তার কবর জিয়ারত করেছেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার বেলা ২টার দিকে সড়ক পথে ...
READ MORE
একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পুনঃতফসিল ঘোষনা
মুক্ত ভাষা ১২ নভেম্বর: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পুনঃতফসিল  ঘোষনা করা হয়েছে ।পুনঃতফসিল অনুযায়ী আগামী ২৩ ডিসেম্বর এর পরিবর্তে ভোট গ্রহন করা হবে ৩০ ডিসেম্বর । এছাড়া মনোনয়ন পত্র জমা ...
READ MORE
ট্রেনের টিকেট কাটতে নাম মোবাইল নং ও এনআইডি নম্বর প্রদান বাধ্যতামুলক করা হচ্ছে
ট্রেনের টিকেট কাটায় নতুন নিয়ম চালু করতে যাচ্ছে বাংলাদেশ রেলওয়ে। নতুন নিয়ম অনুযায়ী এখন থেকে টিকিট কাটতে হলে দিতে হবে নাম, মোবাইল নম্বর ও জাতীয় পরিচয়পত্র (এনআইডি) বা জন্মসনদ নম্বর। বাংলাদেশ ...
READ MORE
দেশে আজ করোনায় আরো ১৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত রেকর্ড ২০২৯ জন।
দেশে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাস সংক্রমনে ১৫ জনের মৃত্যু হয়েছে।এ নিয়ে মৃত্যুর সংখ্যা ৫৫৯ জন। নতুন করে করোনা ভাইরাস আক্রান্ত সনাক্ত হয়েছে রেকর্ড ২০২৯ জন। এযাবত করোনায় আক্রান্ত হয়েছেন ...
READ MORE
করোনায় ৩ জনের মৃত্যু নতুন সনাক্ত ৭৯০ জন
করোনায় আজ মৃত্যু ৩০,নতুন করে সনাক্ত ২৮২৮ জন
সংসদ নির্বাচন করতে হলে পদত্যাগ করতে হবে উপজেলা
সৈয়দপুরে উপজেলা আ’লীগ সভাপতিকে “মুক্তভাষার” পক্ষে ফুলেল শুভেচ্ছা
পৌর মেয়রগন পদে থেকে নির্বাচন করতে পারবেন
জলবায়ু পরিবর্তনের কারনে প্রাকৃতিক দুর্যোগ ঝুকিতে বাংলাদেশ
বঙ্গবন্ধুর সমাধীতে শ্রদ্ধা নিবেদনের মধ্যে দিয়ে শেখ হাসিনার
একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পুনঃতফসিল ঘোষনা
ট্রেনের টিকেট কাটতে নাম মোবাইল নং ও এনআইডি
দেশে আজ করোনায় আরো ১৫ জনের মৃত্যু, নতুন
Spread the love
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।