আজ-  ,
basic-bank পরিক্ষা মূলক সম্প্রচার...
ADD
সংবাদ শিরোনাম :

গনভবনে ফের সংলাপের ডাক পেলেন ঐক্যফ্রন্ট নেতারা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অভাবনীয় বিজয়ের পর টানা তৃতীয় মেয়াদে সরকার গঠন করে অসমাপ্ত কাজ সমাপ্ত সহ দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিতে কাজ করছে নতুন সরকার। 

আর এ উন্নয়ন ধারাবাহিকতার পর ঐক্যফ্রন্ট নেতাদের সংলাপ নিয়ে আলোচনার মধ্যে আগামী ২ ফেব্রুয়ারি ফের সংলাপের জন্য গণভবনে আমন্ত্রণ পেয়েছেন ভোটের ফল প্রত্যাখ্যানকারী জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা।

আমন্ত্রণের চিঠি পাওয়ার কথা শনিবার সাংবাদিকদের নিশ্চিত করেছেন ঐক্যফ্রন্ট নেতারা।

তিনি সাংবাদিকদের বলেন, “গণভবন থেকে ২ ফেব্রুয়ারি একটি অনুষ্ঠানের আমন্ত্রণ কার্ড আমরা পেয়েছি। জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্যদের নামে কার্ড এসেছে বলে শুনেছি। কী লেখা আছে, তা এখনও দেখিনি।”

গণফোরাম সভাপতি কামাল হোসেন স্বাস্থ্য পরীক্ষার জন্য বর্তমানে সিঙ্গাপুরে রয়েছেন। রোববার রাতে তিনি ঢাকায় ফিরবেন বলে জানান মন্টু।

গণভবনের একটি সূত্র জানিয়েছে, ভোটের আগে সংলাপে অংশ নেওয়া রাজনৈতিক দলগুলোর নেতা এবং আওয়ামী লীগের নির্বাচন সংশ্লিষ্ট নেতারাসহ বিভিন্ন অঙ্গনের নেতৃস্থানীয়দের নিয়ে ২ ফেব্রুয়ারি চা চক্রের আয়োজন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গণভবনের এই আমন্ত্রণে ফ্রন্টের নেতারা যাবেন না বলে সাংবাদিকদের জানিয়েছেন গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ সংসদ নির্বাচনের ফল প্রত্যাখ্যানের পর ঐক্যফ্রন্টের শীর্ষনেতা কামাল হোসেন পুনর্নির্বাচনের দাবি তুলে ফের রাজনৈতিক দলগুলোকে সংলাপ ডাকতে প্রধানমন্ত্রীকে আহ্বান জানিয়েছিলেন।

দশম সংসদ নির্বাচন বর্জনকারী বিএনপির আহ্বানের প্রেক্ষাপটে এবার ভোটের আগে গত অক্টোবরে আকস্মিকভাবেই রাজনৈতিক দলগুলোকে সংলাপে ডাকেন শেখ হাসিনা।

বিএনপিসহ ঐক্যফ্রন্টের নেতাদের তিন দফায় আলোচনার সুযোগ দেন আওয়ামী লীগ সভানেত্রী; তাতে বিভিন্ন আশ্বাস পাওয়ার কথা জানিয়ে ভোটে অংশ নেওয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি।

কিন্তু নির্বাচনে ব্যাপক কারচুপির অভিযোগ তুলে বিএনপি নেতারা বলছেন, তাদের দেওয়া আশ্বাসের কিছুই বাস্তবায়ন হয়নি।

শনিবারও এক অনুষ্ঠানে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “আমাদের সঙ্গে যে সংলাপ হল, তখন তিনি যে কথাগুলো ‍দিয়েছিলেন, একটাও রাখেননি।”

এদিকে নির্বাচনের পর জাতীয় ঐক্যফ্রন্ট ফের সংলাপের দাবি তুললে তা নিয়ে আওয়ামী লীগ থেকে দুই রকম বক্তব্য পাওয়া যায়।

আওয়ামী লীগ সাথারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রথমে বলেছিলেন, প্রধানমন্ত্রী আবারও দলগুলোকে সংলাপে ডাকবেন। পরে তিনি কথা ঘুরিয়ে বলেন, সংলাপ আর হবে না, প্রধানমন্ত্রী নিমন্ত্রণ জানাবেন রাজনৈতিক দলগুলোর নেতাদের।

অন্যদিকে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো চেয়ারম্যান ও প্রধানমন্ত্রী উপদেষ্টা এইচ টি ইমাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবার একটি সংলাপ করবেন।

এদিকে কাদেরের মুখে সংলাপের খবর শুনে বিএনপি মহাসচিব ফখরুল বলেছিলেন, আলোচনার বিষয়বস্তু জানা গেলে তারা বিবেচনা করবেন যে গণভবনে যাবেন  কি না?

তবে তার একদিনের মধ্যে আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের কথা বদলে গিয়েছিল।

এদিকে টানা তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রীর দায়িত্ব নেওয়া শেখ হাসিনা শুক্রবার জাতির উদ্দেশে দেওয়া ভাষণে সংলাপের কোনো কথা বলেননি।

বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে বিভেদ ভুলে ‘জাতীয় ঐক্যের’ ডাক দিয়েছেন তিনি; বিএনপিকে আহ্বান জানিয়েছেন শপথ নিয়ে সংসদে যোগ দেওয়ার।

তবে বিএনপি মহাসচিব ফখরুল বলেছেন, তারা যেহেতু ভোটের ফলই প্রত্যাখ্যান করেছেন, তাই শপথ নেওয়া কিংবা সংসদে যোগ দিচ্ছেন না তারা।

Related Posts
কুমিল্লায় কয়লাবাহী ট্রাক উল্টে নিহতদের প্রত্যেক পরিবার পাবে ১লক্ষ টাকা
কুমিল্লার চৌদ্দগ্রামে কয়লাবাহী ট্রাক উল্টে নিহত প্রত্যেক শ্রমিকের পরিবার পাবে এক লাখ টাকা। এছাড়া আহত শ্রমিকদের দেওয়া হবে চিকিৎসা ব্যয়। শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান এ ঘোষণা দিয়েছেন বলে শনিবার ...
READ MORE
মজুরুী না বাড়িয়ে আরও ২০ টাকা কম দেওয়ার প্রতিবাদে মানববন্ধন
মুক্ত সংবাদ : নীলফামারীর সৈয়দপুরে ট্রাঙ্ক-ড্রাম-বালতি মালিক কর্তৃক শ্রমিকদের মজুরী না বড়িয়ে উল্টো আরো ২০ টাকা মজুরী কম দেওয়ার প্রতিবাদে শ্রমিকরা মানববন্ধন কর্মসূচী পালন করেছে। ৭ নভেম্বর দুপুরে শহরের শহীদ ডাঃ ...
READ MORE
উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষনা
পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষনা করেছে ইসি। ৫ ধাপে এ নির্বাচন শুরু হচ্ছে ১০ মার্চ থেকে । প্রথম ধাপে ভোট হবে ৮৭টি উপজেলা পরিষদের । সিইসি কে এম নূরুল হুদার সভাপতিত্বে ...
READ MORE
নৌকার প্রার্থী হিসেবে মনোনয়ন নিলেন মাশরাফি
নড়াইল ২ আসন হতে নৌকার প্রার্থী হিসেবে একাদশ সংসদ নির্বাচনে লড়ার চিঠি পাওয়ার পর  মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বাংলাদেশ ওয়ান ডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। জেলা আওয়ামী লীগের সভাপতি ...
READ MORE
আজ শুভ বড় দিন
একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচার-প্রচারনার মধ্যেই বিশ্বের অন্যান্য স্থানের মতো বাংলাদেশেও খ্রিস্ট ধর্মের অনুসারীরা নানা আয়োজনে উদযাপন করছে যিশু খ্রিস্টের জন্মতিথি বড়দিন । এ উপলক্ষে গির্জাগুলো সাজানো হয়েছে মনোরম সাজে। ক্রিসমাস ...
READ MORE
অধিকাংশ আসনে একাধীক প্রার্থী রেখে মনোনয়ন প্রত্যয়ন দেয়া শুরু বিএনপি’র’
অধিকাংশ আসনে একাধিক প্রার্থী রেখে ধানের শীষের প্রাথমিক মনোনয়নের প্রত্যয়নপত্র দেওয়া শুরু করেছে বিএনপি। সোমবার বিকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে কারাবন্দি খালেদা জিয়ার জন্য তিনটি আসনের মনোনয়নের চিঠি তার প্রতিনিধিদের হাতে ...
READ MORE
নৌকার প্রচারনায় শোবিজ তারকারা
 আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচার প্রচারনা শুরুর পর বৃহস্পতিবার জাতীয় শহীদ মিনারে এসেছিলেন শোবিজ অঙ্গনের তারকারা। আওয়ামী লীগের পক্ষে নির্বাচনী প্রচারের অংশ হিসেবে ভোটারদের নৌকা মার্কায় ভোট প্রদানের আহ্বান জানিয়েছেন ...
READ MORE
আওয়ামীলীগসহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের সম্মেলন অক্টোবরের আগেই
আওয়ামী লীগের যেসব ইউনিট, সহযোগী ও ভাতৃপ্রতিম সংগঠনের কমিটির মেয়াদ উত্তীর্ণ হয়ে গেছে, তাদেরকে কেন্দ্রীয় সম্মেলনের আগেই সম্মেলন শেষ করার নির্দেশনা দেওয়া হয়েছে। বুধবার দুপুরে বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কার্যালয়ে মহানগর উত্তরের ...
READ MORE
আওয়ামীলীগের হয়ে লড়বেন সাকিব-মাশরাফি
মুক্ত ভাষা ১০ নভেম্বর :বাংলাদেশের জনপ্রিয় দুই ক্রিক্রেটার সাকিব আল-হাসান ও মাশরাফি বিন মুর্তজা আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হচ্ছেন ।বাংলাদেশ আওয়ামীলীগের হয়ে তারা ভোট করবেন বলে জানা গেছে ।বাংলাদেশ ...
READ MORE
বঙ্গবন্ধুর সমাধিতে নতুন মন্ত্রীপরিষদের ফুলেল শ্রদ্ধা
গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চতুর্থবারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ এবং নতুন মন্ত্রিসভা গঠনের পর প্রথম টুঙ্গিপাড়ায় গেলেন প্রধানমন্ত্রী। এ সময় তার ...
READ MORE
কুমিল্লায় কয়লাবাহী ট্রাক উল্টে নিহতদের প্রত্যেক পরিবার পাবে
মজুরুী না বাড়িয়ে আরও ২০ টাকা কম দেওয়ার
উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষনা
নৌকার প্রার্থী হিসেবে মনোনয়ন নিলেন মাশরাফি
আজ শুভ বড় দিন
অধিকাংশ আসনে একাধীক প্রার্থী রেখে মনোনয়ন প্রত্যয়ন দেয়া
নৌকার প্রচারনায় শোবিজ তারকারা
আওয়ামীলীগসহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের সম্মেলন অক্টোবরের
আওয়ামীলীগের হয়ে লড়বেন সাকিব-মাশরাফি
বঙ্গবন্ধুর সমাধিতে নতুন মন্ত্রীপরিষদের ফুলেল শ্রদ্ধা
Spread the love
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।