আজ-  ,
basic-bank পরিক্ষা মূলক সম্প্রচার...
ADD
সংবাদ শিরোনাম :
«» সৈয়দপুরে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বখতিয়ার কবীর আর নেই। «» সৈয়দপুরের সাবেক কমিশনার আফসার আলী ওরফে থোপসা চৌধুরী আর নেই। «» আজ ভয়াল ২১ আগষ্ট। «» সৈয়দপুরে ইউনিয়ন ছাত্রলীগের উদ্যেগে বৃক্ষরোপন ও খাদ্য বিতরন কর্মসুচী পালন। «» সৈয়দপুরের মোক্তাদির আলম আরাফাতের পিএইচডি ডিগ্রী অর্জন। «» সৈয়দপুরে দৈনিক মুক্তভাষা’র উদ্যেগে শোক দিবস পালন। «» সৈয়দপুরে বীর মুক্তিযোদ্ধা আব্দুল সামাদ আর নেই। «» সৈয়দপুরে ভূমি দস্যু কতৃক মারপিটের শিকার আব্দুল হামিদের অবস্থা আশংকাজনক। «» শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী অনন্য সংগঠক। «» আ’লীগ থেকে বহিষ্কৃত হেলেনা জাহাঙ্গীর গ্রেফতার।

গনভবনে ফের সংলাপের ডাক পেলেন ঐক্যফ্রন্ট নেতারা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অভাবনীয় বিজয়ের পর টানা তৃতীয় মেয়াদে সরকার গঠন করে অসমাপ্ত কাজ সমাপ্ত সহ দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিতে কাজ করছে নতুন সরকার। 

আর এ উন্নয়ন ধারাবাহিকতার পর ঐক্যফ্রন্ট নেতাদের সংলাপ নিয়ে আলোচনার মধ্যে আগামী ২ ফেব্রুয়ারি ফের সংলাপের জন্য গণভবনে আমন্ত্রণ পেয়েছেন ভোটের ফল প্রত্যাখ্যানকারী জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা।

আমন্ত্রণের চিঠি পাওয়ার কথা শনিবার সাংবাদিকদের নিশ্চিত করেছেন ঐক্যফ্রন্ট নেতারা।

তিনি সাংবাদিকদের বলেন, “গণভবন থেকে ২ ফেব্রুয়ারি একটি অনুষ্ঠানের আমন্ত্রণ কার্ড আমরা পেয়েছি। জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্যদের নামে কার্ড এসেছে বলে শুনেছি। কী লেখা আছে, তা এখনও দেখিনি।”

গণফোরাম সভাপতি কামাল হোসেন স্বাস্থ্য পরীক্ষার জন্য বর্তমানে সিঙ্গাপুরে রয়েছেন। রোববার রাতে তিনি ঢাকায় ফিরবেন বলে জানান মন্টু।

গণভবনের একটি সূত্র জানিয়েছে, ভোটের আগে সংলাপে অংশ নেওয়া রাজনৈতিক দলগুলোর নেতা এবং আওয়ামী লীগের নির্বাচন সংশ্লিষ্ট নেতারাসহ বিভিন্ন অঙ্গনের নেতৃস্থানীয়দের নিয়ে ২ ফেব্রুয়ারি চা চক্রের আয়োজন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গণভবনের এই আমন্ত্রণে ফ্রন্টের নেতারা যাবেন না বলে সাংবাদিকদের জানিয়েছেন গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী।

গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ সংসদ নির্বাচনের ফল প্রত্যাখ্যানের পর ঐক্যফ্রন্টের শীর্ষনেতা কামাল হোসেন পুনর্নির্বাচনের দাবি তুলে ফের রাজনৈতিক দলগুলোকে সংলাপ ডাকতে প্রধানমন্ত্রীকে আহ্বান জানিয়েছিলেন।

দশম সংসদ নির্বাচন বর্জনকারী বিএনপির আহ্বানের প্রেক্ষাপটে এবার ভোটের আগে গত অক্টোবরে আকস্মিকভাবেই রাজনৈতিক দলগুলোকে সংলাপে ডাকেন শেখ হাসিনা।

বিএনপিসহ ঐক্যফ্রন্টের নেতাদের তিন দফায় আলোচনার সুযোগ দেন আওয়ামী লীগ সভানেত্রী; তাতে বিভিন্ন আশ্বাস পাওয়ার কথা জানিয়ে ভোটে অংশ নেওয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি।

কিন্তু নির্বাচনে ব্যাপক কারচুপির অভিযোগ তুলে বিএনপি নেতারা বলছেন, তাদের দেওয়া আশ্বাসের কিছুই বাস্তবায়ন হয়নি।

শনিবারও এক অনুষ্ঠানে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “আমাদের সঙ্গে যে সংলাপ হল, তখন তিনি যে কথাগুলো ‍দিয়েছিলেন, একটাও রাখেননি।”

এদিকে নির্বাচনের পর জাতীয় ঐক্যফ্রন্ট ফের সংলাপের দাবি তুললে তা নিয়ে আওয়ামী লীগ থেকে দুই রকম বক্তব্য পাওয়া যায়।

আওয়ামী লীগ সাথারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রথমে বলেছিলেন, প্রধানমন্ত্রী আবারও দলগুলোকে সংলাপে ডাকবেন। পরে তিনি কথা ঘুরিয়ে বলেন, সংলাপ আর হবে না, প্রধানমন্ত্রী নিমন্ত্রণ জানাবেন রাজনৈতিক দলগুলোর নেতাদের।

অন্যদিকে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো চেয়ারম্যান ও প্রধানমন্ত্রী উপদেষ্টা এইচ টি ইমাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবার একটি সংলাপ করবেন।

এদিকে কাদেরের মুখে সংলাপের খবর শুনে বিএনপি মহাসচিব ফখরুল বলেছিলেন, আলোচনার বিষয়বস্তু জানা গেলে তারা বিবেচনা করবেন যে গণভবনে যাবেন  কি না?

তবে তার একদিনের মধ্যে আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের কথা বদলে গিয়েছিল।

এদিকে টানা তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রীর দায়িত্ব নেওয়া শেখ হাসিনা শুক্রবার জাতির উদ্দেশে দেওয়া ভাষণে সংলাপের কোনো কথা বলেননি।

বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে বিভেদ ভুলে ‘জাতীয় ঐক্যের’ ডাক দিয়েছেন তিনি; বিএনপিকে আহ্বান জানিয়েছেন শপথ নিয়ে সংসদে যোগ দেওয়ার।

তবে বিএনপি মহাসচিব ফখরুল বলেছেন, তারা যেহেতু ভোটের ফলই প্রত্যাখ্যান করেছেন, তাই শপথ নেওয়া কিংবা সংসদে যোগ দিচ্ছেন না তারা।

Related Posts
নীলফামারীতে র‌্যালী ও বঙ্গবন্ধুর ম্যুরাল উম্মোচন
নীলফামারীর সৈয়দপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধুর ম্যুরাল উম্মোচন করা হয়েছে। এ উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্দ্যগে একটি শোক র‌্যালী  শহরের ...
READ MORE
নতুন মন্ত্রীসভার প্রথম বৈঠক বসবে ২১ জানুয়ারী
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল বিজয়ের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন নতুন সরকারের মন্ত্রিসভার প্রথম বৈঠক বসবে ২১ জানুয়ারি। মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব (মন্ত্রিসভা বৈঠক অধিশাখা) মনিরা বেগম সোমবার সাংবাদিকদের বলেন, ২১ ...
READ MORE
এসবি প্রধান হিসেবে নিয়োগ পেলেন মনিরুল ইসলাম।
পুলিশের বিশেষ শাখার (এসবি) প্রধান হিসেবে অতিরিক্ত মহাপরিদর্শক (চলতি দায়িত্বে) মনিরুল ইসলামকে নিয়োগ দিয়েছে সরকার। আজ রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখার উপ সচিব ধনঞ্জয় কুমার দাসের সই করা এ ...
READ MORE
করোনায নতুন আক্রান্ত ৩৫।। ২৪ ঘন্টায় মৃত্যু ৩
করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা নিয়ে স্বাস্হ্য মন্ত্রী দুপুরের আগে গত ২৪ ঘন্টায় ২৯ জন আক্রান্ত ও ৪ জনের মৃত্যুর সংবাদ সাংবাদিকদের জানান। দুপুরের পর আইইডিসিআর এর নিয়মিত মিডিয়া প্রেস ব্রিফিং এ ...
READ MORE
সোমবার পঞ্চম ও অষ্টম শ্রেনীর ফল প্রকাশ
মুশফিকুর রহমান : পঞ্চম ও অষ্টম শ্রেনীর সমাপনী পরীক্ষায় অংশ নেওয়া ৫৮ লাখ শিক্ষার্থীর ফলাফল ঘোষনা হবে  সোমবার। এদিন প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী এবং জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র ...
READ MORE
প্রধানমন্ত্রী শেখ হাসিনার খোলা চিঠি
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিজ দলের নেতাকর্মীদের উদ্দেশে খোলা চিঠি দিয়েছেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশেষ করে তিনি দলের মনোনয়ন বঞ্চিত হয়ে যারা বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী হয়েছেন তাদের ...
READ MORE
দাপুটে জয় দিয়ে বিশ্বকাপ শুরু বাংলাদেশের
 বিশ্বকাপ ক্রিকেটে জয় দিয়ে শুভ সুচনা করল বাংলাদেশ ।সকাল থেকেই মাঠের চারপাশে ছিল উৎসবের আবহ। ওভালের চিরচেনা রঙ পাল্টে গিয়েছিল লাল-সবুজের ছটায়। বাংলাদেশের সমর্থকদের নাচ, গান, বাদ্য আর স্লোগান দিয়ে ...
READ MORE
করোনা ভাইরাস আক্রান্ত হয়ে এক চিকিৎসকের মৃত্যু
সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের একজন চিকিৎসক নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। ওই চিকিৎসক ওসমানী মেডিকেল কলেজের একজন সহকারী অধ্যাপক ছিলেন। তার বয়স ছিল ৫০ এর কাছাকাছি। দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরুর ...
READ MORE
দেশে করোনায় মৃত্যু ১১, নতুন সনাক্ত ১০৩৪ জন
দেশে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরো ১১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মোট মৃতের সংখ্যা ২২৮ জন। এদিকে গত ২৪ ঘন্টায়  দেশে নতুন করে রেকর্ড ১০৩৪ জনের ...
READ MORE
করোনায় ফের ৩৭ জনের মৃত্যু,নতুন সনাক্ত ২৬৯৫ জন
দেশে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাস সংক্রমনে আরও ৩৭ জনের মৃত্যু হয়েছে।এ নিয়ে মৃত্যুর সংখ্যা ৭৪৬ জন। নতুন করে করোনা ভাইরাস আক্রান্ত সনাক্ত হয়েছে ২৬৯৫  জন। এ যাবত করোনায় আক্রান্ত ...
READ MORE
নীলফামারীতে র‌্যালী ও বঙ্গবন্ধুর ম্যুরাল উম্মোচন
নতুন মন্ত্রীসভার প্রথম বৈঠক বসবে ২১ জানুয়ারী
এসবি প্রধান হিসেবে নিয়োগ পেলেন মনিরুল ইসলাম।
করোনায নতুন আক্রান্ত ৩৫।। ২৪ ঘন্টায় মৃত্যু ৩
সোমবার পঞ্চম ও অষ্টম শ্রেনীর ফল প্রকাশ
প্রধানমন্ত্রী শেখ হাসিনার খোলা চিঠি
দাপুটে জয় দিয়ে বিশ্বকাপ শুরু বাংলাদেশের
করোনা ভাইরাস আক্রান্ত হয়ে এক চিকিৎসকের মৃত্যু
দেশে করোনায় মৃত্যু ১১, নতুন সনাক্ত ১০৩৪ জন
করোনায় ফের ৩৭ জনের মৃত্যু,নতুন সনাক্ত ২৬৯৫ জন
Spread the love
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।