আজ-  ,
basic-bank পরিক্ষা মূলক সম্প্রচার...
ADD
সংবাদ শিরোনাম :
«» স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল গুহ আর নেই। «» সৈয়দপুর উপজেলা আ’লীগের “স্বপ্নের পদ্মা সেতু” উদ্বোধন ও প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বর্ধিত সভা অনুষ্ঠিত। «» ভারতে মহানবীর (সা:) অবমাননার প্রতিবাদে উত্তাল সৈয়দপুর, বিক্ষোভ মিছিল ও সমাবেশ। «» সৈয়দপুরে স্কুল শিক্ষককে ফাঁসাতে গিয়ে বোতলাগাড়ির মিলন এখন জেল হাজতে। «» সৈয়দপুর ফাইলেরিয়া হাসপাতাল পরিচালনায় নতুন কমিটি ঘোষনা। «» সৈয়দপুরে আ’লীগ সভাপতির নেতৃত্বে সাংবাদিক হককে গ্রেফতার ও বহিষ্কারের দাবীতে প্রতিবাদ মিছিল। «» সৈয়দপুরে সাংবাদিক মোতালেব প্রহৃতের ঘটনায় আ’লীগের প্রতিবাদ মিছিল। «» সৈয়দপুরে কামারপুকুর ইউনিয়ন আ’লীগের মহান স্বাধীনতা দিবস উদযাপন। «» সৈয়দপুরে আ’লীগের নব-নির্বাচিত কমিটি কতৃক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন। «» সৈয়দপুর থানার উপ-পরিদর্শক সাহিদুর রহমান বিশেষ পুরষ্কারে ভূষিত।

মাদক বিরোধী অভিযানে চার জেলায় ৪ জন নিহত

মাদক বিরোধী অভিযানে আবারও ৪ মাদক ব্যবসায়ীর বন্ধুক যুদ্ধে নিহত হওয়ার খবর পাওয়া গেছে। ঢাকা, খুলনা, ময়মনসিংহ ও কক্সবাজারে মাদকবিরোধী অভিযান এ চারজন নিহত হয়েছেন।

বৃহস্পতিবার গভীর রাতে পুরান ঢাকার পার-গেণ্ডারিয়া, খুলনার নিরালা আবাসিক এলাকার দীঘির পাড়, ময়মনসিংহের ত্রিশাল বাসস্ট্যান্ড মহল্লা এবং টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের কাটাবুনিয়া এলাকায় গোলাগুলির এসব ঘটনা ঘটে বলে পুলিশ ও বিজিবি কর্মকর্তাদের ভাষ্য।

ঢাকায় নিহত ব্যক্তির নাম হযরত আলী, বয়স ৩৭। খুলনায় নিহত হয়েছেন নগরীর সোনাডাঙ্গা থানাধীন বসুপাড়া বাঁশতলা এলাকার আব্দুল হকের ছেলে মাসুদ রানা (৩৫)।

আর ময়মনসিংহে নিহত আব্দুর রশিদ (৫০) ত্রিশাল বাসস্ট্যান্ড মহল্লার আব্দুর রফিকের ছেলে। কক্সবাজারে নিহত মো. বিল্লাল হোসেন (২৫) লক্ষ্মীপুর জেলার সদর লক্ষ্মীপুর উপজেলার জিএমহাট ইউনিয়নের শাকচর এলাকার মো. সিরাজুল ইসলামের ছেলে।

পুলিশ ও বিজিবি কর্মকর্তারা বলছেন, নিহতরা সবাই মাদক ‘চোরাকারবারি’, তাদের বিরুদ্ধে থানায় মামলাও রয়েছে।

ঢাকা

যাত্রাবাড়ী থানার ওসি কাজী ওয়াজেদ আলী সাংবাদিকদের বলেন, বৃহস্পতিবার রাত আড়াইটার দিকে পুলিশ পার গেণ্ডারিয়া এলাকায় মাদকবিরোধী অভিযানে যায়।

“সেখানে অবস্থান নিয়ে থাকা মাদক ব্যবসায়ীরা এ সময় পুলিশকে লক্ষ্য করে গুলি ও বোমা ছোড়ে। পুলিশও পাল্টা গুলি চালায়। গোলাগুলি থামার পর হযরত আলীকে সেখানে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়।”

তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে জানান ওসি।

তিনি বলেন, হযরত আলীর বিরুদ্ধে বিভিন্ন থানায় হত্যা, ডাকাতি ও মাদক পাচারের অর্ধশত মামলা রয়েছে। ঘটনাস্থলেও তার কাছে একটি ছোরা, একটি ককটেল, ১১শ ইয়াবা পাওয়া গেছে।

এ অভিযানে পুলিশের দুই সদস্যও আহত হয়েছেন বলে জানান ওসি।

খুলনা

মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-কমিশনার শেখ মনিরুজ্জামান মিঠু বলেন, গভীর রাতে নিরালা আবাসিকের দীঘির পাড় এলাকায় মাদক কেনাবেচার খবর পেয়ে পুলিশের একটি দল সেখানে অভিযানে যায়।

“পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা গুলি চালায়। আত্মরক্ষার জন্য পুলিশও পাল্টা গুলি চালায়। গোলাগুলির এক পর্যায়ে মাসুদ রানা গুলিবিদ্ধ হয়, অন্যরা তখন পালিয়ে যায়।”

গুলিবিদ্ধ মাসুদ রানাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন বলে জানান অতিরিক্ত উপ-কমিশনার মিঠু।

তিনি বলেন, নিহত মাসুদ রানার বিরুদ্ধে মাদক আইনের ‘বেশ কয়েকটি’ মামলা রয়েছে থানায়।

ঘটনাস্থল থেকে একটি পাইপগান, ছোরা, চাপাতি, ১০০ ইয়াবা এবং ৫হাজার ৫০০ টাকা উদ্ধার করার কথাও জানিয়েছেন এ পুলিশ কর্মকর্তা।

ময়মনসিংহ

জেলা গোয়েন্দা পুলিশের ওসি শাহ কামাল আকন্দ বলেন, একদল ‘মাদক চোরাকারবারি’ ত্রিশাল বাসস্ট্যান্ড সংলগ্ন হোমিও মেডিকেল কলেজের মাঠে জড়ো হয়েছে খবর পেয়ে রাত পৌনে ১টার দিকে পুলিশ সেখানে অভিযানে যায়।

“পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা ঢিল ও গুলি ছোড়ে, পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। মাদক ব্যবসায়ীরা পিছু হটে গেলে সেখানে গুলিবিদ্ধ আব্দুর রশিদকে পড়ে থাকতে দেখা যায়।”

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক রশিদকে মৃত ঘোষণা করেন বলে জানান ওসি।

তিনি বলেন, আব্দুর রশিদের বিরুদ্ধে থানায় সাতটি মামলা রয়েছে। ঘটনাস্থল থেকে একটি পাইপগান ও ১০০ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়েছে। এ অভিযানে পুলিশের দুজন কনস্টেবলও আহত হয়েছেন।

কক্সবাজার

বিজিবির টেকনাফ-২ ব্যাটালিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. আছাদুজ্জামান চৌধুরী বলেন, বৃহস্পতিবার সন্ধ্যায় রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের মরিচ্যা এলাকায় যৌথ তল্লাশির সময় বিল্লাল হোসেন নামে একজনকে ইয়াবাসহ আটক করা হয়।

এরপর জিজ্ঞাসাবাদে ‘তার কাছে পাওয়া তথ্যের ভিত্তিতে’ শুক্রবার ভোর রাতে তাকে সঙ্গে নিয়ে টেকনাফের সাবরাং ইউনিয়নের কাটাবুনিয়া সীমান্তে ‘মাদকের একটি বড় চালান’ আটকাতে যায় বিজিবির একটি দল।

“বিজিবি সদস্যরা সেখানে পৌঁছে অবস্থান নেয়। এক পর্যায়ে মিয়ানমারের দিক থেকে আসা কয়েকজন লোককে দেখতে পেয়ে বিজিবির সদস্যরা থামার সংকেত দেয়। এ সময় তারা বিজিবি সদস্যদের লক্ষ্য করে গুলি ছোড়ে। বিজিবিও তখন আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে বিল্লাল গুলিবিদ্ধ হয়।”

টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক বিল্লালকে মৃত ঘোষণা করেন বলে জানান আছাদুজ্জামান।

তিনি বলেন, ঘটনাস্থল থেকে ৯ হাজার ইয়াবা উদ্ধার করেছেন বিজিবি সদস্যরা।

Related Posts
করোনায় আজ মৃত্যু ৩০,নতুন করে সনাক্ত ২৮২৮ জন
দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে দুই হাজার ৮২৮ জনের করোনাভাইরাস বা কভিড-১৯ শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬০ হাজার ৩৯১ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় মারা ...
READ MORE
ইউনিপে-টু-ইউ এর চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালকসহ ৬জনের ১২ বছরের কারাদণ্ড
 দুদকের এক মামলায় মুদ্রাপাচারের অভিযোগে   ‘মাল্টি লেভেল মার্কেটিং’ কোম্পানি ইউনিপে-টু-ইউ বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালকসহ ছয়জনকে ১২ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। একই সাথে মামলার ছয় আসামিকে সব মিলিয়ে ২৭০২ কোটি ...
READ MORE
ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষকদের বিরুদ্ধে যত অভিযোগ
শিক্ষার্থী অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনায় ক্ষোভ-হতাশায় ফেটে পড়েছেন রাজধানীর নামি শিক্ষা প্রতিষ্ঠান ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী ও অভিভাবকরা। বেইলি রোডে স্কুলটির সামনে জড়ো হয়ে যেমন বিক্ষোভ করেছেন ও বিচার ...
READ MORE
ভিকারুননিসা নূন স্কুল ও কলেজের অধ্যক্ষসহ তিন শিক্ষকের বিরুদ্ধে মামলা করেছেন অরিত্রীর বাবা
আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ এনে ভিকারুননিসা নূন স্কুল ও কলেজের অধ্যক্ষসহ তিন শিক্ষকের বিরুদ্ধে মামলা করেছেন অরিত্রী অধিকারীর বাবা। অরিত্রী'র বাবা দিলীপ অধিকারী মঙ্গলবার রাতে রাজধানীর পল্টন থানায় মামলাটি করেন বলে ডিএমপির ...
READ MORE
নির্বাচন পেছানো বিষয়ে সিদ্ধান্ত আজ
মুক্ত ভাষা, ১২ নভেম্বর : আজ একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তারিখ পেছানো হবে কি-না সে বিষয়ে সিদ্ধান্ত  হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। গতকাল রোববার (১১ ...
READ MORE
আইন সভার সদস্য হিসেবে দায়িত্ব পালনের শপথ নিলেন একাদশ সংসদের সাংসদরা
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত সাংসদরা আইন মেনে ব্যক্তিস্বার্থের ঊর্ধ্বে থেকে দেশের আইনসভার সদস্য হিসেবে দায়িত্ব পালনের শপথ নিয়েছেন । বৃহস্পতিবার বেলা ১১টার পর জাতীয় সংসদের শপথ কক্ষে এই শপথ অনুষ্ঠান ...
READ MORE
জলবায়ু পরিবর্তনের কারনে প্রাকৃতিক দুর্যোগ ঝুকিতে বাংলাদেশ
জার্মান ভীত্তিক একটি বেসরকারী মানবিক সংস্হার গবেষনা মতে  প্রাকৃতিক  দুর্যোগের কারণে ঝুঁকির মধ্যে থাকা শীর্ষ ১৫টি দেশের তালিকা প্রকাশ করা হয়েছে। যার মধ্যে রয়েছে বাংলাদেশের নামও। অন্যদিকে প্রাকৃতিক দুর্যোগের সবচেয়ে ...
READ MORE
দেশে আজ করোনায় রেকর্ড মৃত্যু ৪০,রেকর্ড সংক্রমন ২৫৪৩ জন
দেশে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাস সংক্রমনে ৪০ জনের মৃত্যু হয়েছে।এ নিয়ে মৃত্যুর সংখ্যা ৬৫০ জন। নতুন করে করোনা ভাইরাস আক্রান্ত সনাক্ত হয়েছে রেকর্ড ২৫৪৫ জন। এযাবত করোনায় আক্রান্ত হয়েছেন ...
READ MORE
সৈয়দ আশরাফুল ইসলাম আর নেই
জাতীয় চার নেতার অন্যতম সৈয়দ নজরুল ইসলামের ছেলে আওয়ামীলীগের এক সময়ের কান্ডারী পরীক্ষিত নেতা সৈয়দ আশরাফুল ইসলাম আর আমাদের মাঝে নেই। মরনব্যাধী ক্যান্সারের সঙ্গে লড়াই করে অবশেষে হার মানলেন তিনি ...
READ MORE
পুলিশ বিনা কারনে কাউকে গ্রেফতার করছে না তারা আমাদের নিয়ন্ত্রনে আছে—ইসি
জাতীয় ঐক্য ফ্রন্ট ও বিএনপির অভিযোগ উড়িয়ে দিয়ে পুলিশের পক্ষেই নিজেদের অবস্থান জানালেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা। তিনি বলেন, “পুলিশ প্রশাসন কমিশনের নিয়ন্ত্রণে আছে। তারা আমাদের কথা মান্য ...
READ MORE
করোনায় আজ মৃত্যু ৩০,নতুন করে সনাক্ত ২৮২৮ জন
ইউনিপে-টু-ইউ এর চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালকসহ ৬জনের ১২
ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষকদের বিরুদ্ধে যত
ভিকারুননিসা নূন স্কুল ও কলেজের অধ্যক্ষসহ তিন শিক্ষকের
নির্বাচন পেছানো বিষয়ে সিদ্ধান্ত আজ
আইন সভার সদস্য হিসেবে দায়িত্ব পালনের শপথ নিলেন
জলবায়ু পরিবর্তনের কারনে প্রাকৃতিক দুর্যোগ ঝুকিতে বাংলাদেশ
দেশে আজ করোনায় রেকর্ড মৃত্যু ৪০,রেকর্ড সংক্রমন ২৫৪৩
সৈয়দ আশরাফুল ইসলাম আর নেই
পুলিশ বিনা কারনে কাউকে গ্রেফতার করছে না তারা
Spread the love
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।