আজ-  ,
basic-bank পরিক্ষা মূলক সম্প্রচার...
ADD
সংবাদ শিরোনাম :
«» স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল গুহ আর নেই। «» সৈয়দপুর উপজেলা আ’লীগের “স্বপ্নের পদ্মা সেতু” উদ্বোধন ও প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বর্ধিত সভা অনুষ্ঠিত। «» ভারতে মহানবীর (সা:) অবমাননার প্রতিবাদে উত্তাল সৈয়দপুর, বিক্ষোভ মিছিল ও সমাবেশ। «» সৈয়দপুরে স্কুল শিক্ষককে ফাঁসাতে গিয়ে বোতলাগাড়ির মিলন এখন জেল হাজতে। «» সৈয়দপুর ফাইলেরিয়া হাসপাতাল পরিচালনায় নতুন কমিটি ঘোষনা। «» সৈয়দপুরে আ’লীগ সভাপতির নেতৃত্বে সাংবাদিক হককে গ্রেফতার ও বহিষ্কারের দাবীতে প্রতিবাদ মিছিল। «» সৈয়দপুরে সাংবাদিক মোতালেব প্রহৃতের ঘটনায় আ’লীগের প্রতিবাদ মিছিল। «» সৈয়দপুরে কামারপুকুর ইউনিয়ন আ’লীগের মহান স্বাধীনতা দিবস উদযাপন। «» সৈয়দপুরে আ’লীগের নব-নির্বাচিত কমিটি কতৃক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন। «» সৈয়দপুর থানার উপ-পরিদর্শক সাহিদুর রহমান বিশেষ পুরষ্কারে ভূষিত।

গুরুতর অসুস্হ্য ওবায়দুল কাদের কে সিঙ্গাপুরে প্রেরন

 গুরুতর অসুস্থ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুরে পাঠানো হয়েছে ।

চিকিৎসকরা সিদ্ধান্তে পৌঁছানোর পর সোমবার বিকাল সোয়া ৪টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজোবেথ হাসপাতালের এয়ার অ্যাম্বুলেন্স সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদেরক নিয়ে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

স্ত্রী ইশরাতুন্নেসা কাদের এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের অধ্যাপক ডা. আবু নাসের রিজভী সিঙ্গাপুরের পথে ওবায়দুল কাদেরের সঙ্গে রয়েছেন।

ঢাকা থেকে সিঙ্গাপুরের পথে কাদেরকে দেখভাল করার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে আছেন মাউন্ট এলিজোবেথ হাসপাতালের দুজন চিকিৎসক, একজন নার্স ও একজন টেকনিশিয়ান। রোববার সন্ধ্যায় এয়ার অ্যাম্বুলেন্সের সঙ্গেই ঢাকায় এসেছিলেন তারা।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান এবং পানি সম্পদ উপ-মন্ত্রী এনামুল হক শামীম ও দলের উপ দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া বিমানবন্দরে দলের সাধারণ সম্পাদককে বিদায় জানাতে উপস্থিত ছিলেন।

রোববার সকালে শ্বাসকষ্ট নিয়ে বঙ্গবন্ধু মেডিকেলে ভর্তি হন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। পরে এনজিওগ্রামে তার হৃদপিণ্ডের রক্তনালীতে তিনটি ব্লক ধরা পড়ে।

এর মধ্যে একটি ব্লক স্টেন্টিংয়ের মাধ্যমে অপসারণ করার পর কাদেরের অবস্থার কিছুটা উন্নতি হলেও পরে আবার অবনতির দিকে যায়। চিকিৎসকরা তখন কৃত্রিমভাবে রক্তচাপ নিয়ন্ত্রণের সিদ্ধান্ত নেন।

৬৭ বছর বয়সী এই রাজনীতিবিদকে তখন থেকেই ক্রিটিক্যাল করোনারি কেয়ার ইউনিটে ভেন্টিলেশনে (কৃত্রিমভাবে শ্বাসপ্রশ্বাস দেওয়ার ব্যবস্থা) রাখা হয়।

সিঙ্গাপুর থেকে এয়ার অ্যাম্বুলেন্স নিয়ে একটি চিকিৎসক দল রোববার সন্ধ্যায় ঢাকায় এলেও সার্বিক পরিস্থিতি বিবেচনা করে যাত্রা পিছিয়ে দেন বঙ্গবন্ধু মেডিকেলের চিকিৎসকরা।

এই পরিস্থিতিতে ভারতের প্রখ্যাত কার্ডিয়াক সার্জন দেবী প্রসাদ শেঠী সোমবার দুপুরে ঢাকায় এসে কাদেরের অবস্থা দেখে তার চিকিৎসার ব্যবস্থা নিয়ে সন্তোষ প্রকাশ করেন।

তার সঙ্গে পরামর্শ করে বঙ্গবন্ধু মেডিকেলের চিকিৎসকরা ওবায়দুল কাদেরকে বিদেশে পাঠানোর সিদ্ধান্ত দিলে বিকালেই কাদেরকে নিয়ে যাওয়ার ব্যবস্থা হয়।

দুপুরে এক ব্রিফিংয়ে বঙ্গবন্ধূ মেডিকেলের উপাচার্য অধ্যাপক কনক কান্তি বড়ুয়া বলেন, “এখন সবাই রেডি আছি। সিঙ্গাপুরের টিমের উপর নির্ভর করছে কখন সেখানে যাবেন। যত দ্রুত সম্ভব তাকে নিয়ে যাওয়া হবে।”

এর আধা ঘণ্টার মাথায় করোনারি কেয়ার ইউনিটের সুবিধা সম্বলিত একটি অ্যাম্বুলেন্স ওবায়দুল কাদেরকে নিয়ে পুলিশি পাহারায় বিমানবন্দরের পথে রওনা হয়।

আগেই পুরো রাস্তা খালি করে দেওয়ায় বিমানবন্দরের ভিভিআইপি টার্মিনালে পৌঁছাতে সময় লাগে মাত্র ২০ মিনিট। সব আনুষ্ঠানিকতা শেষে বিকাল সোয়া ৪টায় রওনা হয় এয়ার অ্যাম্বুলেন্স।

Related Posts
বঙ্গবন্ধুর খুনি মাজেদের ফাঁসি কার্যকর
  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার সঙ্গে সরাসরি জড়িত ক্যাপ্টেন (বরখাস্ত) আবদুল মাজেদের ফাঁসি কার্যকর করা হয়েছে। আজ রাত ১২টা ১ মিনিটে কেরাণীগঞ্জে অবস্থিত ঢাকা কেন্দ্রীয় কারাগারে তার ফাঁসি ...
READ MORE
সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালের ২৮ কর্মচারীর বেতন বাকী ৭ মাস।
নীলফামারী জেলার সৈয়দপুরে ১০০ শয্যা হাসপাতালের ২৮ কর্মচারী বেতন পান না ৭ মাস ধরে। আউটসোর্সিংয়ের মাধ্যমে ২০২০ সালের জুলাই মাসে এসব কর্মচারীদের নিয়োগ দেয়া হয় ঠিকাদারের মাধ্যমে। বেতন পরিশোধের জন্য সরকার বরাদ্দ দেয় ...
READ MORE
কিশোরগঞ্জে এক চিকিৎসক করোনায় আক্রান্ত।।স্বাস্হ্য কমপ্লেক্স লকডাউন
নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক চিকিৎসক করোনায় আক্রান্ত হয়েছেন। এ ঘটনায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স লকডাউন করা হয়েছে। নীলফামারীর সিভিল সার্জন ডা. রনজিৎ কুমার বর্মন এ তথ্য নিশ্চিত করেছেন। স্বাস্থ্য কমপ্লেক্স ...
READ MORE
নির্বাচন থেকে সরে আসলেন সাকিব আল-হাসান
মুক্ত ভাষা ১১ নভেম্বর: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হচ্ছেন না বিশ্বসেরা ক্রিকেট অলরাউন্ডার সাকিব আল- হাসান। আজ সকালে আওয়ামীলীগ দলীয় কার্যালয়ে সাকিবের ফরম কেনার কথা ছিল । কিন্তু ...
READ MORE
ইতিহাস রচনা করল বাংলাদেশ।।আন্তর্জাতিক ট্রফি এখন বাংলাদেশেও
ইতিহাস রচনা হল বাংলাদেশের । ধরা দিল প্রথম ত্রিদেশীয়  সিরিজ জয়। যখন মাহমুদউল্লাহর শটে বল ছুটল বাউন্ডারিতে। তখনই ধরা দিল জয়। আরেক প্রান্তে মোসাদ্দেক হোসেন উঁচিয়ে ধরলেন দুহাত। ড্রেসিং রুমের ...
READ MORE
ভোট কক্ষ থেকে সরাসরি সম্প্রচার নয়-সিইসি
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট কেন্দ্রে শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে ভোট কক্ষ থেকে সরাসরি সম্প্রচার করতে না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। শনিবার নির্বাচন কমিশনারদের বৈঠকে এ সিদ্ধান্ত হয় বলে ...
READ MORE
প্রধানমন্ত্রী,স্পিকার, ডেপুটি স্পিকার, বিরোধী দলীয় নেতাসহ ৫ মন্ত্রী রংপুরের
প্রধানমন্ত্রী,স্পিকার,ডেপুটি স্পিকারসহ ৫ মন্ত্রী পেল রংপুর বিভাগ। এ ছাড়া সংসদের বিরোধী দলীয় নেতাও রংপুর বিভাগ থেকে নিযুক্ত হওয়ায় খুশির অন্ত নেই রংপুর বাসীর। জাতীয় সংসদের মন্ত্রীসভায় রংপুর বিভাগে  পাঁচজন কে মন্ত্রী-প্রতিমন্ত্রী হিসেবে ...
READ MORE
গাইবান্ধা জেলা লকডাউন ঘোষনা
গাইবান্ধা জেলায় করোনা ভাইরাসের সংক্রমন রোধে অনির্দিষ্টকালের জন্য পুরো জেলা লকডাউন ঘোষণা করেছেন  জেলা প্রশাসক মো. আবদুল মতিন। আজ শুক্রবার (১০ এপ্রিল) বিকেল ৫টা থেকে এই আদেশ কার্যকর হবে বলে ...
READ MORE
শেখ হাসিনা বিশ্বের সবচেয়ে দীর্ঘমেয়াদে ক্ষমতায় থাকা নারী নেত্রী
বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা আরও একটি রেকর্ড গড়েছেন । বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে তিনি এখন ক্ষমতায় থাকা বিশ্বের সবচেয়ে দীর্ঘমেয়াদি নারী নেত্রী। ভারতের সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী, ব্রিটেনের মার্গারেট থ্যাচার, ...
READ MORE
রিটানিং কর্মকর্তাদের নিয়ে অন্য কোন মন্ত্রনালয় সভা করতে পারবে না-ইসি
নির্বাচন কমিশন ছাড়া অন্য কোনো মন্ত্রণালয়  রিটার্নিং কর্মকর্তাদের ডেকে নিয়ে সভা বা আলোচনা করতে পারবে না এ সংক্রান্ত নির্দেশনা সব বিভাগে পাঠানো হচ্ছে। বিএনপির অভিযোগ পাওয়ার পর মঙ্গলবার সন্ধ্যায় প্রধান নির্বাচন ...
READ MORE
বঙ্গবন্ধুর খুনি মাজেদের ফাঁসি কার্যকর
সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালের ২৮ কর্মচারীর বেতন বাকী
কিশোরগঞ্জে এক চিকিৎসক করোনায় আক্রান্ত।।স্বাস্হ্য কমপ্লেক্স লকডাউন
নির্বাচন থেকে সরে আসলেন সাকিব আল-হাসান
ইতিহাস রচনা করল বাংলাদেশ।।আন্তর্জাতিক ট্রফি এখন বাংলাদেশেও
ভোট কক্ষ থেকে সরাসরি সম্প্রচার নয়-সিইসি
প্রধানমন্ত্রী,স্পিকার, ডেপুটি স্পিকার, বিরোধী দলীয় নেতাসহ ৫ মন্ত্রী
গাইবান্ধা জেলা লকডাউন ঘোষনা
শেখ হাসিনা বিশ্বের সবচেয়ে দীর্ঘমেয়াদে ক্ষমতায় থাকা নারী
রিটানিং কর্মকর্তাদের নিয়ে অন্য কোন মন্ত্রনালয় সভা করতে
Spread the love
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।