আজ-  ,
basic-bank পরিক্ষা মূলক সম্প্রচার...
ADD
সংবাদ শিরোনাম :
«» সৈয়দপুরে পৌর নির্বাচনের প্রাক্কালে আ’লীগ-জাপার সংর্ঘষের ঘটনায় দূ’টি মামলা দায়ের। «» আজ মহান একুশ।।আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। «» সৈয়দপুরে পৌর নির্বাচনের প্রাক্কালে জাপা-আ’লীগ সংর্ঘষ।। «» নীলফামারী জেলা আইনজীবি সমিতির নির্বাচনে মমতাজুল সভাপতি, আলফারুক সম্পাদক নির্বাচিত। «» ফয়েজ আহমেদ এর ছোট গল্প “আজব স্বপ্ন”। «» ফয়েজ আহমেদ এর ছোট গল্প “চুলকানী”। «» সৈয়দপুর পৌর নির্বাচন ২৮ ফেব্রুয়ারী,প্রজ্ঞাপন জারী। «» ফয়েজ আহমেদ এর ছোট গল্প “পল্টিবাজ”। «» সৈয়দপুরে উপজেলা আ’লীগ সভাপতিকে “মুক্তভাষার” পক্ষে ফুলেল শুভেচ্ছা প্রদান। «» সৈয়দপুর উপজেলা আ’লীগের সভাপতি হলেন মোখছেদুল মোমিন।

আজ বাঙ্গালীর মহানায়ক জাতীর পিতা বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী

স্বাধীনতার মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকীতে তার সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
রোববার সকাল সোয়া ১০টার দিকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী শ্রদ্ধা নিবেদনের পর সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল সশস্ত্র সালাম জানায়।

ফুল দেওয়ার পর জাতির জনকের সমাধি প্রাঙ্গণে মোনাজাতে অংশ নেন রাষ্ট্র ও সরকার প্রধান।

বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা প্রধানমন্ত্রী হিসেবে শ্রদ্ধা জানানোর পর আওয়ামী লীগ সভানেত্রী হিসেবে দলীয় নেতাদের সঙ্গে নিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এর আগে রাষ্ট্রপতি টুঙ্গীপাড়া পৌঁছালে প্রধানমন্ত্রী তাকে স্বাগত জানান। বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানাও এ সময় উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের মধ্যে আমির হোসেন আমু, তোফায়েল আহমদ, ফারুক খান, আব্দুর রাজ্জাক, মাহবুবুল আলম হানিফ, জাহাঙ্গীর কবীর নানক, আবদুর রহমান, হাসান মাহমুদ উপস্থিত ছিলেন সেখানে।

টিপু মুন্সী, নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, আ ফ ম বাহাউদ্দিন নাসিম, এনামুল হক শামীম, বিপ্লব বড়ুয়া, এস এম কামাল হোসেন, শেখ ফজলুল করীম সেলিম, আবুল হাসনাত আবদুল্লাহ, শেখ হেলাল, শেখ জুয়েল, শেখ ফজলে ফাহিম, শেখ সারহান নাসের তন্ময়ও উপস্থিত ছিলেন এ সময়।

ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া, পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমও এই কর্মসূচিতে অংশ নেন।

মন্ত্রিপরিষদ সচিব, মুখ্য সচিব, তিন বাহিনী প্রধান, প্রধানমন্ত্রীর কার্যালয় সচিব, প্রধানমন্ত্রীর প্রেস সচিব, রাষ্ট্রপতির প্রেস সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন বঙ্গবন্ধুর সমাধিতে।

শ্রদ্ধা নিবেদনের পর জাতির পিতার সমাধী সৌধ কমপ্লেক্সে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবসের অনুষ্ঠানমালায় অংশ নেবেন প্রধানমন্ত্রী।

শিশু প্রতিনিধিদের স্বাগত বক্তব্য, গোপালগঞ্জ জেলা ব্র্যান্ডিংয়ের লোগোর রেপ্লিকা গ্রহণ, বঙ্গবন্ধুকে লেখা চিঠি গ্রন্থের মোড়ক উন্মোচন, বঙ্গবন্ধুকে লেখা শ্রেষ্ঠ চিঠি পাঠ, সেলাই মেশিন বিতরণ, ‘আমার কথা শোন’ শীর্ষক ভিডিও প্রদর্শন, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার প্রদান, কাব্যনৃত্যগীতি আলেখ্যানুষ্ঠান, শিশু শিল্পীদের ফটোসেশন, বইমেলা উদ্বোধন ও বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের আঁকা বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক চিত্র প্রদর্শনী রয়েছে এসব অনুষ্ঠানের মধ্যে।

১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্ম নেন শেখ মুজিবুর রহমান। কালক্রমে তার হাত ধরেই বিশ্ব মানচিত্রে নতুন দেশ হিসেবে স্থান করে নেয় বাংলাদেশ।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে নানা কর্মসূচি পালন করছে সরকার এবং আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

রোববার সকাল সাড়ে ৬টায় রাজধানীর ধানমণ্ডির বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরসহ দেশব্যাপী দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে আওয়ামী লীগ।

সকাল পৌনে ৭টায় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেন্ত্রেী শেখ হাসিনা। বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে আলোচনা সভায় সভাপতিত্ব করবেন তিনি।

Related Posts
বঙ্গবন্ধুর সমাধিতে নতুন মন্ত্রীপরিষদের ফুলেল শ্রদ্ধা
গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চতুর্থবারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ এবং নতুন মন্ত্রিসভা গঠনের পর প্রথম টুঙ্গিপাড়ায় গেলেন প্রধানমন্ত্রী। এ সময় তার ...
READ MORE
আজ শুভ বড় দিন
একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচার-প্রচারনার মধ্যেই বিশ্বের অন্যান্য স্থানের মতো বাংলাদেশেও খ্রিস্ট ধর্মের অনুসারীরা নানা আয়োজনে উদযাপন করছে যিশু খ্রিস্টের জন্মতিথি বড়দিন । এ উপলক্ষে গির্জাগুলো সাজানো হয়েছে মনোরম সাজে। ক্রিসমাস ...
READ MORE
আবরার ফাহাদ হত্যাকান্ডে ১৯ জনকে আসামী করে মামলা
এ কোন সাধারন হত্যাকান্ড নয়। নিষ্ঠুর বর্বরতা ।শতাব্দির সেরা অমানুবিকতা । যা কোন ভাবেই মানা যায় না । মেধাবীদের পাঠশালা বুয়েটে এ হত্যাকান্ড জাতীর বিবেক কে নাড়া দিয়েছে। পুরো জাতী ...
READ MORE
পুলিশের আইজিপি বেনজির আহমেদ।।র‌্যাবের ডিজি আব্দুল্লাহ আল-মামুন
এবার পুলিশের শীর্ষ পদে রদবদলের প্রজ্ঞাপন প্রকাশ করা হয়েছে।পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) হলেন এলিট ফোর্স র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ। একই সঙ্গে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) বর্তমান প্রধান চৌধুরী আবদুল্লাহ ...
READ MORE
মধুপুরে প্রশিক্ষন বিমান  বিধ্বস্হ।।পাইলট নিহত
  টাঙ্গাইলের মধুপুরে প্রশিক্ষণের সময় বিমান বাহিনীর একটি জেট ফাইটার বিধ্বস্ত হয়ে একজন বৈমানিকের মৃত্যু হয়েছে। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক রেজাউল করীম শাম্মী জানান, শুক্রবার বিকাল ৩টার দিকে রসুলপুরের টেলকি ...
READ MORE
করোনা মোকাবেলায় ৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষনা
নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে দেশে সম্ভাব্য অর্থনৈতিক ক্ষতি মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাঁচটি প্যাকেজের আওতায় মোট ৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছেন, যা জিডিপির ২.৫২ শতাংশ। বিশ্বজুড়ে এ ...
READ MORE
চলতি মাসের শেষে উপজেলা নির্বাচনের তফসিল
জাতীয় সংসদ নির্বাচনের বিশাল কর্মযজ্ঞ শেষ করেই এবার প্রায় ৫০০ উপজেলায় নির্বাচন আয়োজন করতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। চলতি মাসের শেষে বা   আগামী ফেব্রুয়ারি মাসের প্রথমদিকে এ নির্বাচনের তফসিল ঘোষণা ...
READ MORE
একাদশ সংসদে প্রধান বিরোধী দল থাকছে জাতীয় পার্টি
একাদশ জাতীয় সংসদে বিরোধী দলের দায়িত্ব পালন করবে এরশাদের জাপা না বিএনপিসহ ঐক্যফ্রন্ট দেশব্যাপি এ তুমুল আলোচনা-বির্তকের অবশেষে অবসান হয়েছে। জাতীয় পার্টি প্রধান বিরোধী দল হিসেবে দায়িত্ব পালন করবে বলে ...
READ MORE
মহাসড়কের জায়গা দখলমুক্ত করা হবে—ওবায়দুল কাদের
সাত দিনের নোটিস দিয়ে দেশের ২২টি জাতীয় মহাসড়ক থেকে ‘অবৈধ দখল’ উচ্ছেদের ঘোষণা দিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, “অবৈধ দখল আর অবৈধ পার্কিং এ দুটো উচ্ছেদে ...
READ MORE
প্রার্থী প্রত্যয়নে ক্ষমতাপ্রাপ্ত ব্যক্তির নাম চেয়ে ইসির চিঠি
একাদশ সংসদ নির্বাচনে আসনভিত্তিক চূড়ান্ত মনোনীত প্রার্থী প্রত্যয়নে দলের ক্ষমতাপ্রাপ্ত ব্যক্তির নাম, পদবী ও নমুনা স্বাক্ষর চেয়ে নিবন্ধিত ৩৯টি দলকে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন। ইসি কর্মকর্তা হালিম খান শুক্রবার সাংবাদিকদের  বলেন, ...
READ MORE
বঙ্গবন্ধুর সমাধিতে নতুন মন্ত্রীপরিষদের ফুলেল শ্রদ্ধা
আজ শুভ বড় দিন
আবরার ফাহাদ হত্যাকান্ডে ১৯ জনকে আসামী করে মামলা
পুলিশের আইজিপি বেনজির আহমেদ।।র‌্যাবের ডিজি আব্দুল্লাহ আল-মামুন
মধুপুরে প্রশিক্ষন বিমান বিধ্বস্হ।।পাইলট নিহত
করোনা মোকাবেলায় ৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা
চলতি মাসের শেষে উপজেলা নির্বাচনের তফসিল
একাদশ সংসদে প্রধান বিরোধী দল থাকছে জাতীয় পার্টি
মহাসড়কের জায়গা দখলমুক্ত করা হবে—ওবায়দুল কাদের
প্রার্থী প্রত্যয়নে ক্ষমতাপ্রাপ্ত ব্যক্তির নাম চেয়ে ইসির চিঠি
Spread the love
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।