আজ-  ,
basic-bank পরিক্ষা মূলক সম্প্রচার...
ADD
সংবাদ শিরোনাম :
«» সৈয়দপুরে দন্ডের টাকা পরিশোধ না করে পুলিশ কর্মকতাকে মারধরের ঘটনায় মামলা দায়ের। «» সৈয়দপুরে পুলিশ কর্মকতাকে পেটালেন ভূমি দস্যুর ছেলে বখাটে আতিফ। «» ব্যাটারী চালিত রিক্সা ও ভ্যান বন্ধের সিন্ধান্ত-স্বরাষ্ট্রমন্ত্রী। । «» দেশে কোন ভূমিহীন ও গৃহহীন পরিবার থাকবেনা-প্রধানমন্ত্রী শেখ হাসিনা। «» প্রবীন রাজনীতিক শমসের আলী বসুনিয়া আর নেই। «» সৈয়দপুরে চোরাই মটরসাইকেল উদ্ধার,২ জন আটক। «» সৈয়দপুর ফাইলেরিয়া হাসপাতাল পরিচালনায় কমিটি গঠন ও সংবাদ সম্মেলন। «» সৈয়দপুরে গণমানুষের শ্রদ্ধা আর ভালোবাসায় চির বিদায় নিলেন ডাঃ সুরত আলী বাবু। «» ফয়েজ আহমেদ’র গল্প”জীবন নিয়ে জুয়া”। «» ফয়েজ আহমেদ’র গল্প”বিধি বাম”।

আজ বাঙ্গালীর মহানায়ক জাতীর পিতা বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী

স্বাধীনতার মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকীতে তার সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
রোববার সকাল সোয়া ১০টার দিকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী শ্রদ্ধা নিবেদনের পর সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল সশস্ত্র সালাম জানায়।

ফুল দেওয়ার পর জাতির জনকের সমাধি প্রাঙ্গণে মোনাজাতে অংশ নেন রাষ্ট্র ও সরকার প্রধান।

বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা প্রধানমন্ত্রী হিসেবে শ্রদ্ধা জানানোর পর আওয়ামী লীগ সভানেত্রী হিসেবে দলীয় নেতাদের সঙ্গে নিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এর আগে রাষ্ট্রপতি টুঙ্গীপাড়া পৌঁছালে প্রধানমন্ত্রী তাকে স্বাগত জানান। বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানাও এ সময় উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের মধ্যে আমির হোসেন আমু, তোফায়েল আহমদ, ফারুক খান, আব্দুর রাজ্জাক, মাহবুবুল আলম হানিফ, জাহাঙ্গীর কবীর নানক, আবদুর রহমান, হাসান মাহমুদ উপস্থিত ছিলেন সেখানে।

টিপু মুন্সী, নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, আ ফ ম বাহাউদ্দিন নাসিম, এনামুল হক শামীম, বিপ্লব বড়ুয়া, এস এম কামাল হোসেন, শেখ ফজলুল করীম সেলিম, আবুল হাসনাত আবদুল্লাহ, শেখ হেলাল, শেখ জুয়েল, শেখ ফজলে ফাহিম, শেখ সারহান নাসের তন্ময়ও উপস্থিত ছিলেন এ সময়।

ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া, পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমও এই কর্মসূচিতে অংশ নেন।

মন্ত্রিপরিষদ সচিব, মুখ্য সচিব, তিন বাহিনী প্রধান, প্রধানমন্ত্রীর কার্যালয় সচিব, প্রধানমন্ত্রীর প্রেস সচিব, রাষ্ট্রপতির প্রেস সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন বঙ্গবন্ধুর সমাধিতে।

শ্রদ্ধা নিবেদনের পর জাতির পিতার সমাধী সৌধ কমপ্লেক্সে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবসের অনুষ্ঠানমালায় অংশ নেবেন প্রধানমন্ত্রী।

শিশু প্রতিনিধিদের স্বাগত বক্তব্য, গোপালগঞ্জ জেলা ব্র্যান্ডিংয়ের লোগোর রেপ্লিকা গ্রহণ, বঙ্গবন্ধুকে লেখা চিঠি গ্রন্থের মোড়ক উন্মোচন, বঙ্গবন্ধুকে লেখা শ্রেষ্ঠ চিঠি পাঠ, সেলাই মেশিন বিতরণ, ‘আমার কথা শোন’ শীর্ষক ভিডিও প্রদর্শন, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার প্রদান, কাব্যনৃত্যগীতি আলেখ্যানুষ্ঠান, শিশু শিল্পীদের ফটোসেশন, বইমেলা উদ্বোধন ও বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের আঁকা বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক চিত্র প্রদর্শনী রয়েছে এসব অনুষ্ঠানের মধ্যে।

১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্ম নেন শেখ মুজিবুর রহমান। কালক্রমে তার হাত ধরেই বিশ্ব মানচিত্রে নতুন দেশ হিসেবে স্থান করে নেয় বাংলাদেশ।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে নানা কর্মসূচি পালন করছে সরকার এবং আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

রোববার সকাল সাড়ে ৬টায় রাজধানীর ধানমণ্ডির বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরসহ দেশব্যাপী দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে আওয়ামী লীগ।

সকাল পৌনে ৭টায় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেন্ত্রেী শেখ হাসিনা। বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে আলোচনা সভায় সভাপতিত্ব করবেন তিনি।

Related Posts
প্রাথমিক ও ইবতেদায়ী পরীক্ষার ফল প্রকাশ
পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের প্রাথমিক সমাপনী পরীক্ষায় ৯৭ দশমিক ৫৯ শতাংশ এবং ইবতেদায়ীতে ৯৭ দশমিক ৬৯ শতাংশ শিক্ষার্থী পাস করেছে এ বছর। এর মধ্যে প্রাথমিকে জিপিএ-৫ পেয়েছে তিন লাখ ৬৮ হাজার ১৯৩ ...
READ MORE
আপিলে খালেদা জিয়ার ৩ মনোনয়নপত্রই বাতিল
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রির্টানিং অফিসার কতৃক বাতিল হওয়া মনোনয়ন পত্রেের আপিল শুনানিতেও বিএনপি  চেয়ারপারসন খালেদা জিয়ার ৩ মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। শনিবার বাতিল হওয়া মনোনয়নপত্রের আপিল-নিষ্পত্তির ...
READ MORE
বিভাগীয় প্রতিটি শহরে ১০০ শয্যা বিশিষ্ট ক্যান্সার হাসপাতাল স্হাপন করা হবে
দেশের প্রান্তিক জনগোষ্ঠীর চিকিৎসা পাওয়া সহজ করতে প্রত্যেকটি বিভাগীয় মেডিকেল কলেজ হাসপাতালে একটি করে ১০০ শয্যার পূর্ণাঙ্গ ক্যান্সার হাসপাতাল স্থাপন করা হবে। মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় এই ...
READ MORE
হংস বলাকা উদ্ধোধন করলেন প্রধান মন্ত্রী
বাংলাদেশ বিমান বহরে যুক্ত হল আরো একটি অত্যাধুনিক বিমান হংস বলাকা। বিমান এয়ারলাইন্সের বহরে যুক্ত হওয়া এ ড্রিমলাইনার উড়োজাহাজ ‘হংস বলাকা’ পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় বিমানটির পাইলটের আসনেও ...
READ MORE
লক্ষ মানুষের প্রান কেড়ে নিল ঘাতক করোনা
নভেল করোনাভাইরাসের মানবদেহে সংক্রমণ ঘটেছিল গত বছরের ডিসেম্বরে, তার এক মাসের মধ্যে এই বছরের শুরুতে ১১ জানুয়ারি তা ঘটিয়েছিল প্রথম মৃত্যু; আর তার ঠিক তিন মাসে মৃতের সংখ্যা লক্ষ ছাড়াল। নতুন ...
READ MORE
৩ জানুয়ারী শপথ ১০ জানুয়ারী সরকার গঠন
আগামী ৩ জানুয়ারী নবনির্বাচিত সংসদ সদস্যদের শপথ ও ১০ জনুয়ারির আগেই মন্ত্রিসভা গঠন করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আজ মঙ্গলবার সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির ...
READ MORE
বেনসন ২০ গোল্ডলিপ ১৬ টাকা দর নির্ধারন করার প্রস্তাব স্বাস্হ্য মন্ত্রনালয়ের
এবার সিগারেট ও তামাকজাত পন্যর মুল্য বৃদ্ধির জন্য প্রস্তাব করা হয়েছে।স্বাস্হ্য মন্ত্রনালয় এক প্রস্তাবে সিগারেটের সর্বনিম্ন মূল্য ৯ টাকা নির্ধারন করার জন্য অর্থমন্ত্রনালয়ে পত্র প্রেরন করেছে। আসন্ন বাজেটকে সামনে রেখে অর্থমন্ত্রী ...
READ MORE
করোনায় আজ মৃত্যু ২৮,নতুন সনাক্ত আরো ১৭৬৪ জন
দেশে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাস সংক্রমনে ২৮ জনের মৃত্যু হয়েছে।এ নিয়ে মৃত্যুর সংখ্যা ৬১০ জন। নতুন করে করোনা ভাইরাস আক্রান্ত সনাক্ত হয়েছে রেকর্ড ১৭৬৪ জন। এযাবত করোনায় আক্রান্ত হয়েছেন ...
READ MORE
প্রধানমন্ত্রী শেখ হাসিনার খোলা চিঠি
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিজ দলের নেতাকর্মীদের উদ্দেশে খোলা চিঠি দিয়েছেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশেষ করে তিনি দলের মনোনয়ন বঞ্চিত হয়ে যারা বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী হয়েছেন তাদের ...
READ MORE
ভিকারুননিসা নূন স্কুল ও কলেজের অধ্যক্ষসহ তিন শিক্ষকের বিরুদ্ধে মামলা করেছেন অরিত্রীর বাবা
আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ এনে ভিকারুননিসা নূন স্কুল ও কলেজের অধ্যক্ষসহ তিন শিক্ষকের বিরুদ্ধে মামলা করেছেন অরিত্রী অধিকারীর বাবা। অরিত্রী'র বাবা দিলীপ অধিকারী মঙ্গলবার রাতে রাজধানীর পল্টন থানায় মামলাটি করেন বলে ডিএমপির ...
READ MORE
প্রাথমিক ও ইবতেদায়ী পরীক্ষার ফল প্রকাশ
আপিলে খালেদা জিয়ার ৩ মনোনয়নপত্রই বাতিল
বিভাগীয় প্রতিটি শহরে ১০০ শয্যা বিশিষ্ট ক্যান্সার হাসপাতাল
হংস বলাকা উদ্ধোধন করলেন প্রধান মন্ত্রী
লক্ষ মানুষের প্রান কেড়ে নিল ঘাতক করোনা
৩ জানুয়ারী শপথ ১০ জানুয়ারী সরকার গঠন
বেনসন ২০ গোল্ডলিপ ১৬ টাকা দর নির্ধারন করার
করোনায় আজ মৃত্যু ২৮,নতুন সনাক্ত আরো ১৭৬৪ জন
প্রধানমন্ত্রী শেখ হাসিনার খোলা চিঠি
ভিকারুননিসা নূন স্কুল ও কলেজের অধ্যক্ষসহ তিন শিক্ষকের
Spread the love
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।