আজ-  ,
basic-bank পরিক্ষা মূলক সম্প্রচার...
ADD
সংবাদ শিরোনাম :
«» প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম আর নেই। «» সৈয়দপুরের প্রথম নারী মেয়র আ’লীগের রাফিকা আকতার,কাউন্সিলর পদে নতুন মুখ বেশী। «» সৈয়দপুরে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের সংর্ঘষে নিহত ১,আহত ২ জন। «» রাত পোহালেই ভোট,সৈয়দপুরে বিপুল জয়ের পথে নৌকা। «» সৈয়দপুর পৌর নির্বাচন, বিজয়ের দ্বার প্রান্তে নৌকা।  «» সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিনের মাতৃবিয়োগ। «» ক্রিকেটার নাসির ও তামিমার বিরুদ্ধে মামলা। «» সৈয়দপুরে পৌর নির্বাচনের প্রাক্কালে আ’লীগ-জাপার সংর্ঘষের ঘটনায় দূ’টি মামলা দায়ের। «» আজ মহান একুশ।।আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। «» সৈয়দপুরে পৌর নির্বাচনের প্রাক্কালে জাপা-আ’লীগ সংর্ঘষ।।

বনানীর এফআই টাওয়ারে নিহতদের তালিকা প্রকাশ

বনানীর এফআই টাওয়ারে অগ্নিকান্ডের ঘটনায় সর্বশেষ ২৫ জনের প্রাণহানীর খবর জানা হেছে। ঢাকা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক আবু ফতেহ মোঃশফিকুল ইসলাম জানান,রাজধানীর বনানীর এফআর  টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় এ পর্যন্ত ২৫ জনের মৃত্যু হয়েছে ।
মৃতদের মধ্যে ঢাকা মেডিকেল থেকে ১০ জনের, কুর্মিটোলা হাসপাতাল থেকে ৬ জনের, সম্মিলিত সামরিক হাসপাতাল- সিএমএইচ থেকে ৪ জনের, ইউনাইটেড হাসপাতাল থেকে ৩ জনের এবং অ্যাপোলো হাসপাতাল থেকে একজনের এবং বনানী ক্লিনিক থেকে একজনের মৃতদেহ হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

নিহত ২৫ জনের নাম-ঠিকানাসহ একটি তালিকা প্রকাশ করেছে বনানী থানা পুলিশ। এর মধ্য দিয়ে এফআর টাওয়ারে নিহতের সংখ্যা নিয়ে অস্পষ্টতার অবসান ঘটল।

কামাল আতাতুর্ক এভিনিউয়ের ২২ তলা ওই ভবনে বৃহস্পতিবার দুপুরে আগুন লাগার পর প্রায় সাড়ে সাত ঘণ্টার চেষ্টায় তা পুরোপুরি নেভাতে সক্ষম হয় ফায়ার সার্ভিসের ২১টি ইউনিট।

পুলিশের পক্ষ থেকে বৃহস্পতিবার রাতেই ২৫ জনের মৃত্যুর কথা জানানো হলেও ফায়ার ব্রিগেডের হিসাবে ওই সংখ্যা ছিল ১৯।

তাদের মৃত্যু হয়েছে আগুনে পুড়ে, ধোঁয়ায় শ্বাসরোধ হয়ে এবং বাঁচার চেষ্টায় ভবন থেকে লাফিয়ে পড়ে। তবে অধিকাংশ মরদেহ ময়নাতদন্ত ছাড়া হস্তান্তর হওয়ায় কীভাবে কয়জনের মৃত্যু হয়েছে সেই হিসাব পাওয়া কঠিন।

অতিরিক্ত জেলা প্রশাসক জানান, নিহতদের মধ্যে কেবল একজনের লাশের ময়নাতদন্ত হয়েছে। স্বজনদের অনুরোধে ময়নাতদন্ত ছাড়াই বাকিদের মরদেহ হস্তান্তর করা হয়েছে।

আগুনে থেকে বাঁচতে ওই ভবন থেকে লাফিয়ে পড়ে মারা যাওয়া শ্রীলঙ্কান নাগরিক নিরস ভিগনারাজার মরদেহ তার দেশের দূতাবাসের প্রতিনিধির কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান শফিকুল ইসলাম।

বনানী থানার এসআই গুলশান আরা জানান, হাসপাতাল ও স্বজনদের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে তারা নিহত ২৫ জনের তালিকা তৈরি করেছেন। এ ঘটনায় এখন পর্যন্ত আর কেউ নিখোঁজ থাকার তথ্য পুলিশের হাতে নেই।

নিহতদের তালিকা

১. সৈয়দা আমিনা ইয়াসমিন, পিতা সৈয়দ মহিউদ্দিন আহম্মেদ, গ্রাম-রামপাশা, কেরামতনগর, থানা-কমলগঞ্জ, জেলা-মৌলভীবাজার। ঢাকায় থাকতে এ/পি-২০৬ কাফরুলে।

২. মো. মনির হোসেন সর্দার (৫২), পিতা-মৃত মোতাহার হোসেন সর্দার, উত্তর কড়াপুর (সর্দারবাড়ী) থানা- বিমানবন্দর, জেলা- বরিশাল। ঢাকায় থাকতেন ৬৮৫/২, মোল্লার রোড, পূর্ব মনিপুরে।

৩. মো. মাকসুদুর রহমান (৩২), পিতা-মৃত মিজানুর রহমান, ১১ আলমগঞ্জ, থানা- গেণ্ডারিয়া, জেলা-ঢাকা।

৪. আবদুল্লাহ আল মামুন (৪০), পিতা-মৃত আবুল কাশেম; ১৫/৬/২, রোড-১, কল্যাণপুর, থানা-মিরপুর, ঢাকা-১২১৬

৫. মো. মোস্তাফিজুর রহমান (৩৬), পিতা-মৃত আবদুর রশিদ মুন্সি, স্থায়ী ঠিকানা- চতরা, থানা-পীরগঞ্জ, জেলা-রংপুর। ঢাকায় থাকতেন ২/এ/২/১৬/ মিরপুর-২ ঠিকানায়।

৬. মো. মিজানুর রহমান, স্থায়ী ঠিকানা-কোদলা, থানা-তেরখাদা, জেলা-খুলনা। চাকরি করতেন এফআর  টাওয়ারের দশম তলার হেরিটেজ এয়ার এক্সপ্রেসে।

৭. ফ্লোরিডা খানম পলি (৪৫), স্বামী-ইউসুফ ওসমান, বাসা-২, রোড-৪, রূপনগর হাউজিং, থানা-রূপনগর, ঢাকা।

৮. আতাউর রহমান (৬২), পিতা-মৃত হাবিবুর রহমান, বাসা-১৭/২, তাজমহল রোড, ব্লক-সি, থানা-মোহাম্মদপুর, ঢাকা।

৯. মো. রেজাউল করিম রাজু (৪০), পিতা-নাজমুল হাসান, স্থায়ী ঠিকানা-দক্ষিণ নাগদা, থানা-মতলব দক্ষিণ, জেলা-চাঁদপুর। ঢাকায় থাকতেন বাড়ি নম্বর-১৬, রোড-২৩, ফ্ল্যাট বি/২, বনানী ঠিকানায়।

১০. আহম্মদ জাফর (৫৯), পিতা- মৃত হাজি হেলাল উদ্দিন, স্থায়ী ঠিকানা- নবীনগর, থানা-সোনারগাঁও, জেলা-নারায়ণগঞ্জ।

১১. জেবুন্নেছা (৩০), পিতা-আবদুল ওয়াহাব, স্থায়ী ঠিকানা- লক্ষ্মীনারায়ণপুর, থানা-বেগমগঞ্জ, নোয়াখালী। ঢাকায় থাকতেন ৬৬/৩, পশ্চিম রাজাবাজারে।

১২. মো. সালাউদ্দিন মিঠু (২৫), পিতা-সামসুদ্দিন, বাসা-৩৪৯, মধুবাগ মগবাজার, রমনা, ঢাকা।

১৩. নাহিদুল ইসলাম তুষার (৩৫), পিতা-মো. ইছাহাক আলী, স্থায়ী ঠিকানা-ভানুয়ানগর, থানা-মির্জাপুর, জেলা- টাঙ্গাইল।

১৪. তানজিলা মৌলি (২৫), স্বামী-রায়হানুল ইসলাম, স্থায়ী ঠিকানা- সান্তাহার বলিপুর, থানা-আদমদীঘি, জেলা-বগুড়া। ঢাকায় থাকতেন বাড়ি ই/৩, মিতালী হাউজিং, দক্ষিণ কাফরুল ঠিকানায়।

১৫. মো. পারভেজ সাজ্জাদ (৪৬), পিতা-মৃত নজরুল ইসলাম মৃধা,স্থায়ী ঠিকানা-বালুগ্রাম, কাশিয়ানী, জেলা-গোপালগঞ্জ।

১৬. নিরস ভিগনারাজা (৩৫), বাবা- ভিগনারাজা,দেশ- শ্রীলংকা। ঢাকায় থাকতেন বাসা- ৭৬, রোড-১৮, ব্লক-এ, বনানীতে।

১৭. ইফতিয়ার হোসেন মিঠু (৩৭), পিতা-মো. ইছহাক, স্থায়ী ঠিকানা-বানিয়াপাড়া, কুমারখালী, কুষ্টিয়া।

১৮. শেখ জারিন তাসনিম বৃষ্টি (২৫), পিতা-শেখ মোজাহিদুল ইসলাম, স্থায়ী ঠিকানা-বেস্টপাড়া, মেইন রোড, যশোর। ঢাকায় থাকতেন ৮৪/১ খিলক্ষেত বটতলা ঠিকানায়।

১৯. মো. ফজলে রাব্বী (৩০), পিতা-মো. জহিরুল হক, উত্তর ভূঁইঘর, থানা-ফতুল্লা, জেলা- নারায়ণগঞ্জ।

২০. আতিকুর রহমান (৪২), পিতা- মৃত আবদুল কাদির মির্জা, স্থায়ী ঠিকানা-পূর্ব সারেনগা শৈলাপাড়া, থানা-পালং, জেলা-শরীয়তপুর। ঢাকায় থাকতেন ক্যান্টনমেন্টের মানিকদী আমতলা এলাকায়।

২১. আনজিব সিদ্দীকি আবির (২৭), পিতা-আবু বক্কর সিদ্দিকী, স্থায়ী ঠিকানা- কলেজ রোড, পাটগ্রাম, জেলা-লালমনিরহাট। ঢাকায় থাকতেন ৮৫ মধ্য পাইকপাড়া, মিরপুরে।

২২. আবদুল্লাহ আল ফারুক (৬২), পিতা-মৃত মকবুল আহম্মেদ, পূর্ব বগাইর, থানা-ডেমরা, জেলা- ঢাকা।

২৩. রুমকি আক্তার, স্বামী-মাকসুদুর রহমান, স্থায়ী ঠিকানা- জলঢাকা, নীলফামারী;

২৪. মো. মঞ্জুর হাসান (৪৯), পিতা- মৃত মনসুর রহমান, স্থায়ী ঠিকানা- বোয়ালিয়া, থানা- নওগাঁ, জেলা-নওগাঁ। ঢাকায় থাকতেন কাফরুলের ইব্রাহিমপুরের ছাপড়া মসজিদ এলাকায়।

২৫. মো. আমির হোসেন রাব্বী (২৯), পিতা-মো. আইয়ুব আলী, স্থায়ী ঠিকানা- গাঙ্গহাটি (চরপাড়া), থানা- আতাইকুলা, জেলা-পাবনা। ঢাকায় থাকতেন বাসা-২৩, রোড-৯, ব্লক-এ, নিকুঞ্জ-২, খিলক্ষেত ঠিকানায়।

Related Posts
প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক হতে নারীদের স্নাতক পাশ বাধ্যতামুলক
প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতা পেশায় নারীদের স্নাতক পাশ  বাধ্যতামুলক করা হয়েছে। পুরুষদের পাশাপাশি এখন থেকে নারী প্রার্থীদেরও শিক্ষাগত যোগ্যতা স্নাতক হতে হবে। এমন বিধান রেখে আগের বিধিমালা সংশোধন করে প্রাথমিক ও গণশিক্ষা ...
READ MORE
আপিলে খালেদা জিয়ার ৩ মনোনয়নপত্রই বাতিল
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রির্টানিং অফিসার কতৃক বাতিল হওয়া মনোনয়ন পত্রেের আপিল শুনানিতেও বিএনপি  চেয়ারপারসন খালেদা জিয়ার ৩ মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। শনিবার বাতিল হওয়া মনোনয়নপত্রের আপিল-নিষ্পত্তির ...
READ MORE
গ্যাস সঞ্চালন লাইন অনুমোদন হওয়ায় সৈয়দপুরে আনন্দ মিছি
মুক্ত সংবাদ, ৬ নভেম্বর : বগুড়া-রংপুর-সৈয়দপুর গ্যাস সঞ্চালন লাইন একনেকে অনুমোদন হওয়ায় আনন্দ মিছিল ও পথসভার মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছে স্থানীয় আওয়ামীলীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনসমূহ। সৈয়দপুরে মঙ্গলবার (৬ ...
READ MORE
ফলো আপ:সৈয়দপুরে অবৈধ ভাবে জমি দখল করে আত্মসাতের চেষ্টাকারী হাতেম আলীকে গ্রেফতারের দাবী
নীলফামারীর সৈয়দপুরে অবৈধভাবে বেআইনি জনতায় ঐক্যবদ্ধ হয়ে অন্যর জমিতে অনুপ্রবেশ করে  বাউন্ডারী ওয়ালের দরজার তালা ভেঙ্গে দখল করে আত্মসাৎ করার চক্রান্তকারী দলের মুল হোতা হাতেম আলী কে এখনও গ্রেফতার করেনি ...
READ MORE
করোনায় নতুন আক্রান্ত ৪১।।মৃত্যু ৫ জনের
মহামারী করোনা ভাইরাসে দেশে গত ২৪ ঘন্টায আরো ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা দাড়ালো ১৭ জন। অপর দিকে দেশে নতুন করে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছে ...
READ MORE
করোনায় আজ রেকর্ড মৃত্যু ৫৩,নতুন করে সনাক্ত ৩৮৬২ জন।
দেশে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাস সংক্রমনে রেকর্ড ৫৩ জনের মৃত্যু হয়েছে।এ নিয়ে মৃত্যুর সংখ্যা ১২৬২ জন। নতুন করে করোনা ভাইরাস আক্রান্ত সনাক্ত হয়েছে রেকর্ড ৩৮৬২ জন। এযাবত করোনায় আক্রান্ত ...
READ MORE
করোনা মোকাবেলায় ৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষনা
নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে দেশে সম্ভাব্য অর্থনৈতিক ক্ষতি মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাঁচটি প্যাকেজের আওতায় মোট ৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছেন, যা জিডিপির ২.৫২ শতাংশ। বিশ্বজুড়ে এ ...
READ MORE
এখনও জট খোলেনি নীলফামারীর ৩ টি আসনে
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নীলফামারী জেলার চারটি সংসদীয় আসনে ছয় প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহারের করে নিয়েছেন  ।এ ৪ আসনে এখন রয়েছে ২৪ প্রার্থী। এ ৪ আসনের মধ্যে এখনও ৩ ...
READ MORE
ভীত না হয়ে আস্থা ও বিশ্বাস নিয়ে করোনা মোকাবেলা করতে হবে-প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
ভীত না হয়ে আস্থা ও বিশ্বাস নিয়ে কোভিড-১৯ মহামারী মোকাবেলায় প্রচেষ্টা অব্যাহত রাখতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ)এর ...
READ MORE
সৈয়দপুরে খাস জমি দখল করে বাড়ি ঘর নির্মানসহ চাঁদাবাজির মিথ্যা অভিযোগের প্রতিবাদে সংবাদ সম্মেলন।
নীলফামারীর সৈয়দপুরে দৈনিক "মুক্তভাষা" পত্রিকার সম্পাদক ও প্রকাশক ফয়েজ আহমেদ এর বিরুদ্ধে খাস জমি দখল করে ঘড়বাড়ি নির্মান ও এলাকায় চাঁদাবাজি করার মিথ্যা অভিযোগ সহকারী কমিশনার (ভূমি) সৈয়দপুর এর দপ্তরসহ ...
READ MORE
প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক হতে নারীদের স্নাতক পাশ বাধ্যতামুলক
আপিলে খালেদা জিয়ার ৩ মনোনয়নপত্রই বাতিল
গ্যাস সঞ্চালন লাইন অনুমোদন হওয়ায় সৈয়দপুরে আনন্দ মিছি
ফলো আপ:সৈয়দপুরে অবৈধ ভাবে জমি দখল করে আত্মসাতের
করোনায় নতুন আক্রান্ত ৪১।।মৃত্যু ৫ জনের
করোনায় আজ রেকর্ড মৃত্যু ৫৩,নতুন করে সনাক্ত ৩৮৬২
করোনা মোকাবেলায় ৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা
এখনও জট খোলেনি নীলফামারীর ৩ টি আসনে
ভীত না হয়ে আস্থা ও বিশ্বাস নিয়ে করোনা
সৈয়দপুরে খাস জমি দখল করে বাড়ি ঘর নির্মানসহ
Spread the love
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।