আজ-  ,
basic-bank পরিক্ষা মূলক সম্প্রচার...
ADD
সংবাদ শিরোনাম :
«» স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল গুহ আর নেই। «» সৈয়দপুর উপজেলা আ’লীগের “স্বপ্নের পদ্মা সেতু” উদ্বোধন ও প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বর্ধিত সভা অনুষ্ঠিত। «» ভারতে মহানবীর (সা:) অবমাননার প্রতিবাদে উত্তাল সৈয়দপুর, বিক্ষোভ মিছিল ও সমাবেশ। «» সৈয়দপুরে স্কুল শিক্ষককে ফাঁসাতে গিয়ে বোতলাগাড়ির মিলন এখন জেল হাজতে। «» সৈয়দপুর ফাইলেরিয়া হাসপাতাল পরিচালনায় নতুন কমিটি ঘোষনা। «» সৈয়দপুরে আ’লীগ সভাপতির নেতৃত্বে সাংবাদিক হককে গ্রেফতার ও বহিষ্কারের দাবীতে প্রতিবাদ মিছিল। «» সৈয়দপুরে সাংবাদিক মোতালেব প্রহৃতের ঘটনায় আ’লীগের প্রতিবাদ মিছিল। «» সৈয়দপুরে কামারপুকুর ইউনিয়ন আ’লীগের মহান স্বাধীনতা দিবস উদযাপন। «» সৈয়দপুরে আ’লীগের নব-নির্বাচিত কমিটি কতৃক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন। «» সৈয়দপুর থানার উপ-পরিদর্শক সাহিদুর রহমান বিশেষ পুরষ্কারে ভূষিত।

বনানীর এফআই টাওয়ারে নিহতদের তালিকা প্রকাশ

বনানীর এফআই টাওয়ারে অগ্নিকান্ডের ঘটনায় সর্বশেষ ২৫ জনের প্রাণহানীর খবর জানা হেছে। ঢাকা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক আবু ফতেহ মোঃশফিকুল ইসলাম জানান,রাজধানীর বনানীর এফআর  টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় এ পর্যন্ত ২৫ জনের মৃত্যু হয়েছে ।
মৃতদের মধ্যে ঢাকা মেডিকেল থেকে ১০ জনের, কুর্মিটোলা হাসপাতাল থেকে ৬ জনের, সম্মিলিত সামরিক হাসপাতাল- সিএমএইচ থেকে ৪ জনের, ইউনাইটেড হাসপাতাল থেকে ৩ জনের এবং অ্যাপোলো হাসপাতাল থেকে একজনের এবং বনানী ক্লিনিক থেকে একজনের মৃতদেহ হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

নিহত ২৫ জনের নাম-ঠিকানাসহ একটি তালিকা প্রকাশ করেছে বনানী থানা পুলিশ। এর মধ্য দিয়ে এফআর টাওয়ারে নিহতের সংখ্যা নিয়ে অস্পষ্টতার অবসান ঘটল।

কামাল আতাতুর্ক এভিনিউয়ের ২২ তলা ওই ভবনে বৃহস্পতিবার দুপুরে আগুন লাগার পর প্রায় সাড়ে সাত ঘণ্টার চেষ্টায় তা পুরোপুরি নেভাতে সক্ষম হয় ফায়ার সার্ভিসের ২১টি ইউনিট।

পুলিশের পক্ষ থেকে বৃহস্পতিবার রাতেই ২৫ জনের মৃত্যুর কথা জানানো হলেও ফায়ার ব্রিগেডের হিসাবে ওই সংখ্যা ছিল ১৯।

তাদের মৃত্যু হয়েছে আগুনে পুড়ে, ধোঁয়ায় শ্বাসরোধ হয়ে এবং বাঁচার চেষ্টায় ভবন থেকে লাফিয়ে পড়ে। তবে অধিকাংশ মরদেহ ময়নাতদন্ত ছাড়া হস্তান্তর হওয়ায় কীভাবে কয়জনের মৃত্যু হয়েছে সেই হিসাব পাওয়া কঠিন।

অতিরিক্ত জেলা প্রশাসক জানান, নিহতদের মধ্যে কেবল একজনের লাশের ময়নাতদন্ত হয়েছে। স্বজনদের অনুরোধে ময়নাতদন্ত ছাড়াই বাকিদের মরদেহ হস্তান্তর করা হয়েছে।

আগুনে থেকে বাঁচতে ওই ভবন থেকে লাফিয়ে পড়ে মারা যাওয়া শ্রীলঙ্কান নাগরিক নিরস ভিগনারাজার মরদেহ তার দেশের দূতাবাসের প্রতিনিধির কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান শফিকুল ইসলাম।

বনানী থানার এসআই গুলশান আরা জানান, হাসপাতাল ও স্বজনদের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে তারা নিহত ২৫ জনের তালিকা তৈরি করেছেন। এ ঘটনায় এখন পর্যন্ত আর কেউ নিখোঁজ থাকার তথ্য পুলিশের হাতে নেই।

নিহতদের তালিকা

১. সৈয়দা আমিনা ইয়াসমিন, পিতা সৈয়দ মহিউদ্দিন আহম্মেদ, গ্রাম-রামপাশা, কেরামতনগর, থানা-কমলগঞ্জ, জেলা-মৌলভীবাজার। ঢাকায় থাকতে এ/পি-২০৬ কাফরুলে।

২. মো. মনির হোসেন সর্দার (৫২), পিতা-মৃত মোতাহার হোসেন সর্দার, উত্তর কড়াপুর (সর্দারবাড়ী) থানা- বিমানবন্দর, জেলা- বরিশাল। ঢাকায় থাকতেন ৬৮৫/২, মোল্লার রোড, পূর্ব মনিপুরে।

৩. মো. মাকসুদুর রহমান (৩২), পিতা-মৃত মিজানুর রহমান, ১১ আলমগঞ্জ, থানা- গেণ্ডারিয়া, জেলা-ঢাকা।

৪. আবদুল্লাহ আল মামুন (৪০), পিতা-মৃত আবুল কাশেম; ১৫/৬/২, রোড-১, কল্যাণপুর, থানা-মিরপুর, ঢাকা-১২১৬

৫. মো. মোস্তাফিজুর রহমান (৩৬), পিতা-মৃত আবদুর রশিদ মুন্সি, স্থায়ী ঠিকানা- চতরা, থানা-পীরগঞ্জ, জেলা-রংপুর। ঢাকায় থাকতেন ২/এ/২/১৬/ মিরপুর-২ ঠিকানায়।

৬. মো. মিজানুর রহমান, স্থায়ী ঠিকানা-কোদলা, থানা-তেরখাদা, জেলা-খুলনা। চাকরি করতেন এফআর  টাওয়ারের দশম তলার হেরিটেজ এয়ার এক্সপ্রেসে।

৭. ফ্লোরিডা খানম পলি (৪৫), স্বামী-ইউসুফ ওসমান, বাসা-২, রোড-৪, রূপনগর হাউজিং, থানা-রূপনগর, ঢাকা।

৮. আতাউর রহমান (৬২), পিতা-মৃত হাবিবুর রহমান, বাসা-১৭/২, তাজমহল রোড, ব্লক-সি, থানা-মোহাম্মদপুর, ঢাকা।

৯. মো. রেজাউল করিম রাজু (৪০), পিতা-নাজমুল হাসান, স্থায়ী ঠিকানা-দক্ষিণ নাগদা, থানা-মতলব দক্ষিণ, জেলা-চাঁদপুর। ঢাকায় থাকতেন বাড়ি নম্বর-১৬, রোড-২৩, ফ্ল্যাট বি/২, বনানী ঠিকানায়।

১০. আহম্মদ জাফর (৫৯), পিতা- মৃত হাজি হেলাল উদ্দিন, স্থায়ী ঠিকানা- নবীনগর, থানা-সোনারগাঁও, জেলা-নারায়ণগঞ্জ।

১১. জেবুন্নেছা (৩০), পিতা-আবদুল ওয়াহাব, স্থায়ী ঠিকানা- লক্ষ্মীনারায়ণপুর, থানা-বেগমগঞ্জ, নোয়াখালী। ঢাকায় থাকতেন ৬৬/৩, পশ্চিম রাজাবাজারে।

১২. মো. সালাউদ্দিন মিঠু (২৫), পিতা-সামসুদ্দিন, বাসা-৩৪৯, মধুবাগ মগবাজার, রমনা, ঢাকা।

১৩. নাহিদুল ইসলাম তুষার (৩৫), পিতা-মো. ইছাহাক আলী, স্থায়ী ঠিকানা-ভানুয়ানগর, থানা-মির্জাপুর, জেলা- টাঙ্গাইল।

১৪. তানজিলা মৌলি (২৫), স্বামী-রায়হানুল ইসলাম, স্থায়ী ঠিকানা- সান্তাহার বলিপুর, থানা-আদমদীঘি, জেলা-বগুড়া। ঢাকায় থাকতেন বাড়ি ই/৩, মিতালী হাউজিং, দক্ষিণ কাফরুল ঠিকানায়।

১৫. মো. পারভেজ সাজ্জাদ (৪৬), পিতা-মৃত নজরুল ইসলাম মৃধা,স্থায়ী ঠিকানা-বালুগ্রাম, কাশিয়ানী, জেলা-গোপালগঞ্জ।

১৬. নিরস ভিগনারাজা (৩৫), বাবা- ভিগনারাজা,দেশ- শ্রীলংকা। ঢাকায় থাকতেন বাসা- ৭৬, রোড-১৮, ব্লক-এ, বনানীতে।

১৭. ইফতিয়ার হোসেন মিঠু (৩৭), পিতা-মো. ইছহাক, স্থায়ী ঠিকানা-বানিয়াপাড়া, কুমারখালী, কুষ্টিয়া।

১৮. শেখ জারিন তাসনিম বৃষ্টি (২৫), পিতা-শেখ মোজাহিদুল ইসলাম, স্থায়ী ঠিকানা-বেস্টপাড়া, মেইন রোড, যশোর। ঢাকায় থাকতেন ৮৪/১ খিলক্ষেত বটতলা ঠিকানায়।

১৯. মো. ফজলে রাব্বী (৩০), পিতা-মো. জহিরুল হক, উত্তর ভূঁইঘর, থানা-ফতুল্লা, জেলা- নারায়ণগঞ্জ।

২০. আতিকুর রহমান (৪২), পিতা- মৃত আবদুল কাদির মির্জা, স্থায়ী ঠিকানা-পূর্ব সারেনগা শৈলাপাড়া, থানা-পালং, জেলা-শরীয়তপুর। ঢাকায় থাকতেন ক্যান্টনমেন্টের মানিকদী আমতলা এলাকায়।

২১. আনজিব সিদ্দীকি আবির (২৭), পিতা-আবু বক্কর সিদ্দিকী, স্থায়ী ঠিকানা- কলেজ রোড, পাটগ্রাম, জেলা-লালমনিরহাট। ঢাকায় থাকতেন ৮৫ মধ্য পাইকপাড়া, মিরপুরে।

২২. আবদুল্লাহ আল ফারুক (৬২), পিতা-মৃত মকবুল আহম্মেদ, পূর্ব বগাইর, থানা-ডেমরা, জেলা- ঢাকা।

২৩. রুমকি আক্তার, স্বামী-মাকসুদুর রহমান, স্থায়ী ঠিকানা- জলঢাকা, নীলফামারী;

২৪. মো. মঞ্জুর হাসান (৪৯), পিতা- মৃত মনসুর রহমান, স্থায়ী ঠিকানা- বোয়ালিয়া, থানা- নওগাঁ, জেলা-নওগাঁ। ঢাকায় থাকতেন কাফরুলের ইব্রাহিমপুরের ছাপড়া মসজিদ এলাকায়।

২৫. মো. আমির হোসেন রাব্বী (২৯), পিতা-মো. আইয়ুব আলী, স্থায়ী ঠিকানা- গাঙ্গহাটি (চরপাড়া), থানা- আতাইকুলা, জেলা-পাবনা। ঢাকায় থাকতেন বাসা-২৩, রোড-৯, ব্লক-এ, নিকুঞ্জ-২, খিলক্ষেত ঠিকানায়।

Related Posts
বুলবুলের কারনে জেএসসি ও জেডিসির আজকের পরীক্ষা স্হগিত
বুলবুলের কারনে জেএসসি ও জেডিসি'র আজকের পরীক্ষা স্হগিত করা হয়েছে । ধেয়ে আসছে ঘূর্ণিঝড় বুলবুল । এ কারনে শনিবারের  জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা পিছিয়ে ...
READ MORE
ইতিহাস রচনা করল বাংলাদেশ।।আন্তর্জাতিক ট্রফি এখন বাংলাদেশেও
ইতিহাস রচনা হল বাংলাদেশের । ধরা দিল প্রথম ত্রিদেশীয়  সিরিজ জয়। যখন মাহমুদউল্লাহর শটে বল ছুটল বাউন্ডারিতে। তখনই ধরা দিল জয়। আরেক প্রান্তে মোসাদ্দেক হোসেন উঁচিয়ে ধরলেন দুহাত। ড্রেসিং রুমের ...
READ MORE
দেশে করোনায় মৃত্যু ১১, নতুন সনাক্ত ১০৩৪ জন
দেশে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরো ১১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মোট মৃতের সংখ্যা ২২৮ জন। এদিকে গত ২৪ ঘন্টায়  দেশে নতুন করে রেকর্ড ১০৩৪ জনের ...
READ MORE
করোনায় আজ ৩৫ জনের মৃত্যু,নতুন করে আক্রান্ত ২৪২৩ জন।
দেশে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাস সংক্রমনে আরও ৩৫ জনের মৃত্যু হয়েছে।এ নিয়ে মৃত্যুর সংখ্যা ৭৮১ জন। নতুন করে করোনা ভাইরাস আক্রান্ত সনাক্ত হয়েছে ২৪২৩  জন। এ যাবত করোনায় আক্রান্ত ...
READ MORE
আ’লীগের ৬ কোটি টাকার মনোনয়ন ফরম বিক্রি
 আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন সামনে রেখে চেয়ারম্যান ভাইস চেয়ারম্যন পদে দলীয় মনোনয়ন ফরম বিক্রি করে আওয়ামী লীগ আয় করেছে প্রায় ছয় কোটি টাকা। শুক্রবার দুপুরে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ...
READ MORE
অসুস্হ্য ওবায়দুল কাদের কে আপাতত বিদেশে নেয়া হচ্ছে না
বাংলাদেশ আওয়ামীলীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের রোববার ভোরে শ্বাসকষ্ট জনিত সমস্যা নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন । এর আগে ওবায়দুল কাদেরের হার্ট এট্যাক হয় । হাসপাতালে বর্তমানে ...
READ MORE
দেশে করোনায় মৃত্যু ৪।।নতুন আক্রান্ত ২১৯ জন
মহামারী করোনা ভাইরাসে গত ২৪ ঘন্টায আরো  ৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা দাড়ালো ৫০ জন। এ দিকে দেশে নতুন করে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছে ২১৯ ...
READ MORE
খালেদার পক্ষে জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলার রায় স্হগিতের আবেদন
জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাই কোর্টের দেওয়া ১০ বছরের সাজার রায় স্থগিতের আবেদন করেছেন তার আইনজীবীরা।সোমবার আপিল বিভাগের চেম্বার আদালতে এই আবেদন করা হয়। সেই ...
READ MORE
গুরুতর অসুস্হ্য ওবায়দুল কাদের কে সিঙ্গাপুরে প্রেরন
 গুরুতর অসুস্থ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উন্নত চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুরে পাঠানো হয়েছে । চিকিৎসকরা সিদ্ধান্তে পৌঁছানোর পর সোমবার বিকাল সোয়া ৪টায় সিঙ্গাপুরের মাউন্ট এলিজোবেথ হাসপাতালের এয়ার ...
READ MORE
করোনা মোকাবেলায় ৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষনা
নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে দেশে সম্ভাব্য অর্থনৈতিক ক্ষতি মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাঁচটি প্যাকেজের আওতায় মোট ৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছেন, যা জিডিপির ২.৫২ শতাংশ। বিশ্বজুড়ে এ ...
READ MORE
বুলবুলের কারনে জেএসসি ও জেডিসির আজকের পরীক্ষা স্হগিত
ইতিহাস রচনা করল বাংলাদেশ।।আন্তর্জাতিক ট্রফি এখন বাংলাদেশেও
দেশে করোনায় মৃত্যু ১১, নতুন সনাক্ত ১০৩৪ জন
করোনায় আজ ৩৫ জনের মৃত্যু,নতুন করে আক্রান্ত ২৪২৩
আ’লীগের ৬ কোটি টাকার মনোনয়ন ফরম বিক্রি
অসুস্হ্য ওবায়দুল কাদের কে আপাতত বিদেশে নেয়া হচ্ছে
দেশে করোনায় মৃত্যু ৪।।নতুন আক্রান্ত ২১৯ জন
খালেদার পক্ষে জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলার রায়
গুরুতর অসুস্হ্য ওবায়দুল কাদের কে সিঙ্গাপুরে প্রেরন
করোনা মোকাবেলায় ৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা
Spread the love
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।