আজ-  ,
basic-bank পরিক্ষা মূলক সম্প্রচার...
ADD
সংবাদ শিরোনাম :
«» প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম আর নেই। «» সৈয়দপুরের প্রথম নারী মেয়র আ’লীগের রাফিকা আকতার,কাউন্সিলর পদে নতুন মুখ বেশী। «» সৈয়দপুরে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের সংর্ঘষে নিহত ১,আহত ২ জন। «» রাত পোহালেই ভোট,সৈয়দপুরে বিপুল জয়ের পথে নৌকা। «» সৈয়দপুর পৌর নির্বাচন, বিজয়ের দ্বার প্রান্তে নৌকা।  «» সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিনের মাতৃবিয়োগ। «» ক্রিকেটার নাসির ও তামিমার বিরুদ্ধে মামলা। «» সৈয়দপুরে পৌর নির্বাচনের প্রাক্কালে আ’লীগ-জাপার সংর্ঘষের ঘটনায় দূ’টি মামলা দায়ের। «» আজ মহান একুশ।।আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। «» সৈয়দপুরে পৌর নির্বাচনের প্রাক্কালে জাপা-আ’লীগ সংর্ঘষ।।

শোভন-রাব্বানী বাদ ছাত্রলীগের নেতৃত্বে এখন জয়-ভট্রাচার্য

কপাল পুড়ল শোভন ও রাব্বানীর । চাঁদাবাজির অভিযোগে সমালোচনার মুখে থাকা রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও গোলাম রাব্বানীকে ছাত্রলীগের নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী সাংবাদিকদের বলেন ছাত্রলীগ সভাপতি শোভন ও সাধারণ সম্পাদক রাব্বানীকে বাদ দিয়ে তাদের জায়গায় সহ-সভাপতি আল নাহিয়ান খান জয় এবং যুগ্ম সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে।

শোভন ও রাব্বানী জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রায় দেড় হাজার কোটি টাকার উন্নয়ন কাজ থেকে কয়েক শতাংশ চাঁদা দাবি করেছেন বলে সম্প্রতি অভিযোগ ওঠে।

এ নিয়ে ক্ষুব্ধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ৮ সেপ্টেম্বর দলের এক সভায় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি ভেঙে দেওয়ার নির্দেশ দেন বলে খবর প্রকাশ হয়। এই প্রেক্ষাপটে প্রধানমন্ত্রীর কাছে এক চিঠিতে গোলাম রাব্বানী এ বিষয়ে নিজেদের নির্দোষ দাবি করে উপাচার্যের স্বামী ও ছেলের বিরুদ্ধে অভিযোগ করেন।

প্রধানমন্ত্রীকে রাব্বানী লিখেছিলেন, “জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় নিয়ে অভিযোগ আপনার (প্রধানমন্ত্রী) কাছে ভিন্নভাবে উপস্থাপন করা হয়েছে। উপাচার্য ম্যামের স্বামী ও ছেলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগকে ব্যবহার করে কাজের ডিলিংস করে মোটা অংকের কমিশন বাণিজ্য করেছে। যার পরিপ্রেক্ষিতে ঈদুল আজহার পূর্বে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগকে ১ কোটি ৬০ লাখ টাকা দেওয়া হয়।

“এ খবর জানাজানি হলে বিশ্ববিদ্যালয়ে অস্থিতিশীল পরিস্থিতি শুরু হয় এবং এরই পরিপ্রেক্ষিতে উপাচার্য ম্যাম আমাদের স্মরণ করেন। আমরা দেখা করে আমাদের অজ্ঞাতসারে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগকে টাকা দেওয়ার বিষয়ে প্রশ্ন তোলায় তিনি বিব্রতবোধ করেন। নেত্রী, ওই পরিস্থিতিতে আমরা কিছু কথা বলি, যা সমীচীন হয়নি। এজন্য আমরা ক্ষমাপ্রার্থী।”কিন্তুু শোভন-রাব্বানীর কোন চেষ্টায় শেষ পর্যন্ত কাজে লাগেনি । প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার তাদের কমিটি থেকে বাদ দিয়ে নতুন ভারপ্রাপ্ত সভাপতি-সম্পাদক নিযুক্ত করে তাদের নাম ঘোষনা করেন।

শোভন-রাব্বানীর জাযগায় নেতৃত্বে আসা জয় ও লেখক দুজনই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র। ছাত্রলীগের বর্তমান কমিটির ১ নম্বর সহ-সভাপতি ছিলেন জয়, আর লেখক ছিলেন ১ নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে গিয়ে চাঁদা দাবির অভিযোগে সমালোচনার মুখে থাকা শোভন-রাব্বানীকে সরিয়ে তাদের দুজনকে আওয়ামী লীগের এই ছাত্র সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক করা হয়েছে।

তারা ছাত্রলীগের সম্মেলনের প্রস্তুতি নিবেন বলে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী জানিয়েছেন।

ছাত্রলীগের সর্বশেষ ২৯তম জাতীয় সম্মেলন হয়েছিল গত বছরের ১১ ও ১২ মে। নতুন নেতৃত্ব নির্বাচন ছাড়াই শেষ হয় সম্মেলন। তার আড়াই মাস পর গত বছরের ৩১ জুলাই শোভনকে সভাপতি ও রাব্বানীকে সাধারণ সম্পাদক করে দুই বছর মেয়াদি আংশিক কমিটি ঘোষণা করা হয়।

সে হিসাবে আরও প্রায় ১১ মাস পর ছাত্রলীগের সম্মেলন হওয়ার কথা। সে পর্যন্ত জয় ও লেখকই সংগঠনটির নেতৃত্ব দেবেন বলে ধারণা করা হচ্ছে।

বরিশালের ছেলে আল নাহিয়ান জয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে পড়েছেন। শোভনের সঙ্গে একই বর্ষে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছিলেন তিনি। এখন ক্রিমিনোলজি বিভাগ থেকে সান্ধ্যকালীন মাস্টার্স করছেন জয়।

ছাত্রলীগের বিগত কেন্দ্রীয় কমিটির আইন সম্পাদকের দায়িত্ব পালন করা জয় তার আগে সার্জেন্ট জহরুল হক ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন।

ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হওয়া লেখক ভট্টাচার্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ বিভাগের ছাত্র। এখন স্নাতকোত্তর করছেন তিনি।

যশোরের মনিরামপুরের ছেলে লেখক ওই এলাকার সাংসদ ও গণপূর্তমন্ত্রী স্বপন ভট্টাচার্যের ভাতিজা। লেখক ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ও জগন্নাথ হল শাখার বিগত কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।

Related Posts
প্রধানমন্ত্রী,স্পিকার, ডেপুটি স্পিকার, বিরোধী দলীয় নেতাসহ ৫ মন্ত্রী রংপুরের
প্রধানমন্ত্রী,স্পিকার,ডেপুটি স্পিকারসহ ৫ মন্ত্রী পেল রংপুর বিভাগ। এ ছাড়া সংসদের বিরোধী দলীয় নেতাও রংপুর বিভাগ থেকে নিযুক্ত হওয়ায় খুশির অন্ত নেই রংপুর বাসীর। জাতীয় সংসদের মন্ত্রীসভায় রংপুর বিভাগে  পাঁচজন কে মন্ত্রী-প্রতিমন্ত্রী হিসেবে ...
READ MORE
প্রাথমিক ও ইবতেদায়ী পরীক্ষার ফল প্রকাশ
পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের প্রাথমিক সমাপনী পরীক্ষায় ৯৭ দশমিক ৫৯ শতাংশ এবং ইবতেদায়ীতে ৯৭ দশমিক ৬৯ শতাংশ শিক্ষার্থী পাস করেছে এ বছর। এর মধ্যে প্রাথমিকে জিপিএ-৫ পেয়েছে তিন লাখ ৬৮ হাজার ১৯৩ ...
READ MORE
দেশে আরও ৫ জন করোনায় আক্রান্ত
দেশে আরো পাঁচজনের মধ্যে নভেল করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ায় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৬১ জন। শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মত অনলাইন ব্রিফিংয়ে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এই তথ্য তুলে ধরেন। নতুন করে ...
READ MORE
৪৭ জনের মন্ত্রীসভা শপথ সোমবার
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল  বিজয়ের পর টানা তৃতীয়বার মত ক্ষমতায় এসে একঝাঁক নতুন মুখ নিয়ে নতুন সূচনা করতে যাচ্ছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিদায়ী সরকারে থাকা হেভিওয়েট মন্ত্রীদের ...
READ MORE
বঙ্গবন্ধুর সমাধীতে শ্রদ্ধা নিবেদনের মধ্যে দিয়ে শেখ হাসিনার নির্বাচনী প্রচারনা শুরু
একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আনুষ্ঠানিক প্রচার শুরুর আগে গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন ও তার কবর জিয়ারত করেছেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার বেলা ২টার দিকে সড়ক পথে ...
READ MORE
নীলফামারী-৪ আসনে বেবি নাজনীনকে ধানের শীষ প্রদানের জন্য পত্র ইস্যু
নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসনে বিএনপির প্রার্থী মো. আমজাদ হোসেন সরকারের প্রার্থিতা স্থগিত করার পর সেখানে কণ্ঠশিল্পী বেবী নাজনীনকে চুড়ান্ত মনোনয়ন দিয়ে প্রতীক বরাদ্ধ করার জন্য রির্টানিং কর্মকর্তাকে পত্র দিয়েছে বিএনপি। বিএনপির ...
READ MORE
দেশে আরো ১৬ জনের মৃত্যু,নতুন সনাক্ত আরো ৯৩০ জন
দেশে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরো ১৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মোট মৃতের সংখ্যা ৩১৪  জন। এদিকে গত ২৪ ঘন্টায়  দেশে নতুন করে ৯৩০  জনের দেহে ...
READ MORE
করোনায় আজ মৃত্যু ৩৭,নতুন করে সনাক্ত ৩১৮৭ জন।
দেশে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাস সংক্রমনে ৩৭ জনের মৃত্যু হয়েছে।এ নিয়ে মৃত্যুর সংখ্যা ১০৪৯ জন। নতুন করে করোনা ভাইরাস আক্রান্ত সনাক্ত হয়েছে রেকর্ড ৩১৮৭ জন। এযাবত করোনায় আক্রান্ত হয়েছেন ...
READ MORE
১৬ আসনে ৬ শরীকদল কে নৌকার মনোনয়ন চিঠি দিলেন আ’লীগ
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিজেদের জন্য ২৪০টি আসন রেখে ছয় শরিক দলের ১৬ প্রার্থীকে নৌকার চূড়ান্ত মনোনয়ন দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এর মধ্যে ১৪ দলীয় জোটের শরিক ওয়ার্কার্স পার্টিকে পাঁচটি, জাসদ ...
READ MORE
খালেদার পক্ষে জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলার রায় স্হগিতের আবেদন
জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হাই কোর্টের দেওয়া ১০ বছরের সাজার রায় স্থগিতের আবেদন করেছেন তার আইনজীবীরা।সোমবার আপিল বিভাগের চেম্বার আদালতে এই আবেদন করা হয়। সেই ...
READ MORE
প্রধানমন্ত্রী,স্পিকার, ডেপুটি স্পিকার, বিরোধী দলীয় নেতাসহ ৫ মন্ত্রী
প্রাথমিক ও ইবতেদায়ী পরীক্ষার ফল প্রকাশ
দেশে আরও ৫ জন করোনায় আক্রান্ত
৪৭ জনের মন্ত্রীসভা শপথ সোমবার
বঙ্গবন্ধুর সমাধীতে শ্রদ্ধা নিবেদনের মধ্যে দিয়ে শেখ হাসিনার
নীলফামারী-৪ আসনে বেবি নাজনীনকে ধানের শীষ প্রদানের জন্য
দেশে আরো ১৬ জনের মৃত্যু,নতুন সনাক্ত আরো ৯৩০
করোনায় আজ মৃত্যু ৩৭,নতুন করে সনাক্ত ৩১৮৭ জন।
১৬ আসনে ৬ শরীকদল কে নৌকার মনোনয়ন চিঠি
খালেদার পক্ষে জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলার রায়
Spread the love
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।