আজ-  ,
basic-bank পরিক্ষা মূলক সম্প্রচার...
ADD
সংবাদ শিরোনাম :
«» সৈয়দপুরে বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বখতিয়ার কবীর আর নেই। «» সৈয়দপুরের সাবেক কমিশনার আফসার আলী ওরফে থোপসা চৌধুরী আর নেই। «» আজ ভয়াল ২১ আগষ্ট। «» সৈয়দপুরে ইউনিয়ন ছাত্রলীগের উদ্যেগে বৃক্ষরোপন ও খাদ্য বিতরন কর্মসুচী পালন। «» সৈয়দপুরের মোক্তাদির আলম আরাফাতের পিএইচডি ডিগ্রী অর্জন। «» সৈয়দপুরে দৈনিক মুক্তভাষা’র উদ্যেগে শোক দিবস পালন। «» সৈয়দপুরে বীর মুক্তিযোদ্ধা আব্দুল সামাদ আর নেই। «» সৈয়দপুরে ভূমি দস্যু কতৃক মারপিটের শিকার আব্দুল হামিদের অবস্থা আশংকাজনক। «» শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী অনন্য সংগঠক। «» আ’লীগ থেকে বহিষ্কৃত হেলেনা জাহাঙ্গীর গ্রেফতার।

অসম্পুন্ন শুভ কাজগুলো এগিয়ে নিবেন নতুন আইজিপি প্রত্যাশা জাবেদ পাটোয়ারীর

গত দুই বছরে নেওয়া শুভ কাজগুলো পুলিশের নতুন মহাপরিদর্শক (আইজিপি) এগিয়ে নেবেন, এমন প্রত্যাশা সদ্য বিদায়ী আইজিপি মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর।

মঙ্গলবার পুলিশ সদরদপ্তর থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে তিনি নতুন নিয়োগ পাওয়া আইজিপিকে (বেনজীর আহমেদ) অভিনন্দন জানিয়ে বলেন, “প্রত্যাশা করছি তিনি নিরলসভাবে কাজ করে যাবেন এবং নতুন আইজিপি শুভ কাজগুলো এগিয়ে নিয়ে যাবেন।”

পুলিশে চাকরির মেয়াদ শেষে জাবেদ পাটোয়ারী যাচ্ছেন সৌদি আরবে রাষ্ট্রদূত হয়ে। সোমবার এ সংক্রান্ত আদেশও জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

আর নতুন আইজিপি হিসেবে নিয়োগ পেয়েছেন বেনজীর আহমেদ, যিনি প্রায় সাড়ে বছর এলিট ফোর্স র‌্যাবের নেতৃত্ব দিয়ে এসেছেন।

ভিডিও কনফারেন্সে জাবেদ পাটোয়ারী বলেন, “দায়িত্ব এবং ক্ষমতা একটি আমানত। দুই বছর দুই মাস ১৫ দিন পুলিশ প্রধান হিসেবে কাজ করেছি। এছাড়া ৩৫ বছরের কর্মজীবনে সর্বোত্তম সেবা দিতে চেষ্টা করেছি।

“আইজিপি হওয়ার পর নিয়োগ, পদায়ন ও পদোন্নতি এই তিনটি বিষয়ে বেশি গুরুত্ব দেওয়া হয়েছে, আর যেটা মূল উদ্দেশ্য ছিল তা হল পুলিশের ইমেজকে ‘বিল্ডআপ’ করা।”

পুলিশ বাহিনীকে মানবিক পুলিশ, জনতার পুলিশ হিসেবে গড়ে তোলায় বেশি গুরুত্ব দেওয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, “আইজিপি হওয়ার পর সাতশত ওসির সঙ্গে ‘ওয়ান টু ওয়ান’ কথা বলেছি এবং তাদের ‘মোটিভেট’ করেছি। পরে জনগণই জানিয়েছে যে, এই ওসি আগের ওসি নেই, অনেক পরিবর্তন হয়ে গেছে।

“গত দুই বছরে সাড়ে তিন হাজার এসআই এবং ১৩ হাজার কনস্টবল নিয়োগ করা হয়েছে এবং স্বচ্ছতার সঙ্গে নিয়োগ দেওয়া হয়েছে, যার প্রশংসা প্রধানমন্ত্রীও করেছেন।”

জঙ্গিবাদ দমন এবং মাদক বিস্তার রোধে কাজ করা হয়েছে জানিয়ে তিনি বলেন, প্রশ্নপত্র ফাঁস রোধেও ভালো কাজ করেছে পুলিশ।

বর্তমান নভেল করোনাভাইরাস বিস্তার রোধে পুলিশের প্রশিক্ষণ নেই তারপরও মাঠে যুদ্ধ করছে উল্লেখ করে তিনি বলেন, “মানুষ সচেতন না হলে বিশ্বের কোনো দেশ নভেল করোনাভাইরাস থেকে রক্ষা পায়নি। পুলিশ মানুষকে সচেতন করতে কাজ করে যাচ্ছে।”

পুলিশের ইমেজ পুনরুদ্ধারের প্রসঙ্গে জাবেদ পাটোয়ারী আবারও বলেন, “মানুষের আস্থার জায়গাটি কতটুকু মজবুত হয়েছে- গত দুই বছরে ৯৯৯ নম্বরে ফোন এসেছে প্রায় দুই কোটি আর সেবা দেওয়া হয়েছে ৫৮ হাজারটি। করোনাভাইরাসের সময় দ্বিগুণ ফোন আসছে এবং খাদ্য সাহায্যও চাওয়া হচ্ছে।”

কিন্তু মানুষ এখনও পুলিশকে ভয় পায়, এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, “জনবান্ধব পুলিশ হিসেবে আমরা কতটুকু স্বার্থক তা এখন সারা দেশের জনগণ বুঝতে পারবেন। জনবান্ধব পুলিশ, জনতার পুলিশ হিসেবে দুবছরে কতটুকু গড়ে তুলেছি তা আপনারাই…। আগের ইমেজ আর বর্তমান ইমেজ …ওসি সাইন বোর্ড লাগিয়ে লিখিয়েছেন ‘জনতার পুলিশ।’ ওসি জনতাকে বলছেন আমাকে ‘স্যার’ বলতে হবে না।”

আরেক প্রশ্নে তিনি বলেন, “আমি যেখানে শেষ করেছি, তিনি (বেনজীর আহমেদ) সেখান থেকে শুরু করবেন; এটা ছাড়াও তার একটি পরিকল্পনা আছে এবং পুলিশকে আরও উচ্চতায় নিয়ে যাবেন। আপনার দেখেন তিনি ঢাকা মহানগর পুলিশ কমিশনার থাকাকালীন ও র‌্যাবের দায়িত্বে থাকাকালীন অনেক ভালো ভালো কাজ করেছেন।”

পুলিশের জন্য সামনের চ্যালেঞ্জের বিষয়ে জানতে চাইলে জাবেদ পাটোয়ারী বলেন, “পুলিশে যোগদানের পরই প্রতিটি দিনই চ্যালেঞ্জ, পুলিশের ৯টা থেকে ৫ টা অফিস নয়, সবসময় কাজ করতে হয় এবং প্রতিদিনই নতুন চ্যালেঞ্জের জন্য প্রস্তুত হতে হয়।

“কাজ করেছি পুলিশের ইমেজকে বিল্ডআপ করতে এবং মানুষ এখন যে ইংল্যান্ডের পুলিশের উদাহরণ দেয়, আমিও চাই মানুষ বাংলাদেশের ‍পুলিশের উদাহরণ দেবেন।”

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “আগেই থেকেই বলেছি, ব্যক্তির দায় বাহিনী নেবে না। কেউ ব্যক্তিগতভাবে কোনো অন্যায় করলে তার সাজা পেতেই হবে। এখানে কোনো ছাড় দেওয়া হয়নি।

Related Posts
অবশেষে এরশাদ সিংঙ্গাপুরে
আসন্ন একাদশ জাতীয় সংমদ নির্বাচনে জাতীয় পার্টিতে নানা নটকীয় ঘটনা ঘটেছে ইতিমধ্যই । এছাড়া ভোটের আগে এরশাদের অসুস্থতা নিয়েও চলে নানা গুঞ্জন । এ সবকিছুর মধ্যেই ‘উন্নত চিকিৎসার জন্য’ সিঙ্গাপুরে ...
READ MORE
জমি থাকলে বাড়ী র্নিমানের টাকা দিবে হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশন
জমি আছে বাড়ি করার টাকা নাই; টাকা নিয়ে বসে আছি, নিয়ে যান: দীর্ঘ মেয়াদি ঋণ দিচ্ছে হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশন জমি আছে বাড়ি করার টাকা নাই, আবার ডেভেলাপারের কাছেও যেতে চান ...
READ MORE
সৈয়দপুরে চোরাই মটরসাইকেল উদ্ধার,২ জন আটক।
নীলফামারীর সৈয়দপুর থানার  চুরি হওয়া একটি মোটরসাইকেলসহ চোর সিন্ডিকেটের দুই সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (১১ জুন) রাতে লালমনিরহাটের হাতিবান্ধা উপজেলার হাতিবান্ধা ফিলিং স্টেশন এলাকা থেকে মোটরসাইকেলসহ তাদের গ্রেফতার করা হয় ...
READ MORE
আজ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস
আজ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। উনিশশত একাত্তর সালের ২৫ মার্চ কালো রাতে পাকিস্তানি হানাদার বাহিনী বাঙ্গালীদের উপর অতর্কিত হামলা চালালে ২৬ মার্চ প্রথম প্রহরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঢাকায় ...
READ MORE
দেশে করোনায় মৃত্যু ১৫,নতুন করে আক্রান্ত ১২০২ জন
দেশে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরো ১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মোট মৃতের সংখ্যা ২৯৮  জন। এদিকে গত ২৪ ঘন্টায়  দেশে নতুন করে ১২০২  জনের দেহে ...
READ MORE
করোনায় আরও ৪৫ জনের মৃত্যু,নতুন আক্রান্ত ৩১৭১ জন
দেশে আজ করোনায় সর্বোচ্চ মৃত্যু ও আক্রান্ত হওয়ার খবর জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাস সংক্রমনে সর্বোচ্চ ৪৫ জনের মৃত্যু হয়েছে।এ নিয়ে মৃত্যুর সংখ্যা ৯৭৫ জন। নতুন করে ...
READ MORE
শেখ হাসিনা বিশ্বের দ্বিতীয় সেরা প্রধানমন্ত্রী নির্বাচিত
এবার বিশ্বের দ্বিতীয় সেরা প্রধান মন্ত্রীর খেতাব অর্জন করলেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা । আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন গবেষণা সংস্থা দ্য স্ট্যাটিসটিক্স শেখ হাসিনাকে বিশ্বের দ্বিতীয় সেরা প্রধানমন্ত্রী হিসেবে মনোনীত করেছে। ...
READ MORE
সৈয়দপুরে খাদ্য সহায়তা প্রদান করলেন নীলফামারী পুলিশ সুপার
নীলফামারীর পুলিশ সুপার মোখলেছুর রহমান (বিপিএম,পিপিএম)  সোমবার রাতে সৈয়দপুর উপজেলার খাতা মধুপুর ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের বাড়ীতে বাড়ীতে গিয়ে করোনায় কর্মহীন মানুষের মাঝে খাদ্য সহায়তা প্রদান করেন। এসময় তিনি সবাইকে ঘরে থাকা ...
READ MORE
আ’লীগ থেকে বহিষ্কৃত হেলেনা জাহাঙ্গীর গ্রেফতার।
আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত হেলেনা জাহাঙ্গীর কে গ্রেফতার করা হয়েছে।হেলেনা জাহাঙ্গীরের বাড়িতে প্রায় চার ঘণ্টা অবস্থানের পর তাকে আটকের কথা জানায় র‌্যাব। বৃহস্পতিবার মধ্যরাতে তাকে বাড়ি থেকে তুলে নেওয়ার পর র‌্যাবের ...
READ MORE
দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই।
বাংলাদেশ আওয়ামী লীগের অন্যতম নেত্রী,প্রধান মন্ত্রী শেখ হাসিনার অত্যান্ত আস্থাভাজন,দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে ইতিহাসের পাতায় ঠাঁই করে নেওয়া সাহারা খাতুন আর নেই। থাইল্যান্ডের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার রাতে তার ...
READ MORE
অবশেষে এরশাদ সিংঙ্গাপুরে
জমি থাকলে বাড়ী র্নিমানের টাকা দিবে হাউস বিল্ডিং
সৈয়দপুরে চোরাই মটরসাইকেল উদ্ধার,২ জন আটক।
আজ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস
দেশে করোনায় মৃত্যু ১৫,নতুন করে আক্রান্ত ১২০২ জন
করোনায় আরও ৪৫ জনের মৃত্যু,নতুন আক্রান্ত ৩১৭১ জন
শেখ হাসিনা বিশ্বের দ্বিতীয় সেরা প্রধানমন্ত্রী নির্বাচিত
সৈয়দপুরে খাদ্য সহায়তা প্রদান করলেন নীলফামারী পুলিশ সুপার
আ’লীগ থেকে বহিষ্কৃত হেলেনা জাহাঙ্গীর গ্রেফতার।
দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই।
Spread the love
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।