আজ-  ,
basic-bank পরিক্ষা মূলক সম্প্রচার...
ADD
সংবাদ শিরোনাম :

সৈয়দপুরে সড়ক দূর্ঘটনা,চালক ফিরে গেলেও আসামী ইউপি চেয়ারম্যান,দুই চৌকিদার আটক

নীলফামারীর সৈয়দপুরে সড়ক দূর্ঘটনাকে কেন্দ্র করে পৃথক দু’টি মামলা হয়েছে। একটি মামলায় কামারপুকুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম লোকমানসহ ৯জনকে আসামী করা হয়েছে।

এ মামলাটি দায়ের করেছেন সড়ক দূর্ঘটনায় জনতার হাতে ধৃত মাইক্রো ড্রাইভার গাজীপুর জেলার কাপাসিয়ার রেজাউল হক।

অপর মামলাটি করেছেন,সড়ক দুর্ঘটনায় মারাত্মকভাবে আহত রংপুর মেডিকেল কলেজ হসপিটালে চিকিসাধীন ফজলুর পিতা কামারপুকুর ইউনিয়নের চিকলী আলোদ্দি পাড়ার আঃ সাত্তার। এ মামলাটিতে আসামী করা হয়েছে,গাজীপুর কাপাসিয়ার মাইক্রো ড্রাইভার রেজাউল হক(৩২)কে।

মাইক্রো চালক রেজাউলক হক গাড়ীটি নিয়ে দিনাজপুর জেলার বীরগঞ্জে যাওয়ার পথে কামার পুকুর বাজারে এ দুর্ঘটনাটি ঘটে।

মামলা দু’টি শনিবার বিকেলে ও রাতে সৈয়দপুর থানায় রেকর্ড করা হয়।

মামলা সুত্রে জানা যায়,সৈয়দপুরের কামারপুকুর বাজারে গত ৭ মে কাপাসিয়া উপজেলার ফুলবাড়িয়া গ্রামের মাইক্রোবাস চালক রেজাউল হক বেপরোয়া ভাবে গাড়ি চালিয়ে সাইকেল আরোহী মো. ফজলু মিয়াকে স্বজোরে ধাক্কা মারে।  এতে মারাত্মক ভাবে আহত হয় সাইকেল চালক ফজলু(৪০)। তার মাথাসহ শরীরের বিভিন্ন জায়গায় জখম হয়।

স্থানীয় লোকজন ঘাতক মাইকোবাসসহ চালক রেজাউল হককে আটক করে কামারপুকুর ইউনিয়ন পরিষদে সোপর্দ করে। এসময় ইউপি চেয়ারম্যান লোকমান পরিষদে উপস্থিত ছিলনা।

স্থানীয় লোকজন একটি অটোরিক্সায় আহত ফজলুসহ ঘাতক মাইক্রোবাস চালক রেজাউল হককে সাথে নিয়ে সৈয়দপুর ১০০শয্যা হাসপাতালে যান। সেখানে আহত ফজলুর অবস্থার অবনতি হলে তাকে রংপুর মেডিকেল কলেজ হসপিটালে রেফার্ড করা হয়। ঘাতক মাইক্রো বাসের চালক ও আহত ফজলুর পরিবারের সদস্যরা আহত ফজলুকে এ্যামবুলেন্স যোগে রংপুর মেডিকেল কলেজ হসপিটালে ভর্তি করেন।

পরে ওই দিন বিকেলে ঘাতক মাইক্রো বাসের চালক রেজাউল হককে কামার পুকুর ইউনিয়ন পরিষদে নিয়ে আসেন এজাহারভুক্ত আসামী মনসুর আলী। কিন্তু চেয়ারম্যান পরিষদে না থাকায় ওই চালক রেজাউল হককে আসামী ফিরোজের বাড়ীতে অবরুদ্ধ করে রাখা হয়।

গত ৮মে আসামী ফিরোজ ওই চালককে কামার পুকুর ইউনিয়ন পরিষদে নিয়ে আসেন। সেখানে দুপুর ১২ ঘটিকার দিকে চেয়ারম্যান রেজাউল করিম লোকমানের নেতৃত্বে আপোষ-মিমংসা আলোচনা চলা কালে আসামী ভরসা ও আহত ফজলুর পরিবারের সদস্যরা ঘাতক ওই মাইক্রো চালক রেজাউল হকের নিকট এক লক্ষ টাকা চাঁদা চান, বলে এজাহারে উল্লেখ করা হয়েছে।

এদিকে মারাত্মক ভাবে আহত রংপুর মেডিকেল কলেজে চিকিৎসাধীন ফজলুর পিতা ঘাতক মাইক্রো বাসের চালক রেজাউল হক(৩২)কে আসামী করে অপর মামলাটি দায়ের করেছেন।

পুলিশ মাইক্রোবাস চালক রেজাউল হকের দায়ের করা মামলায় এজাহার নামীয় আসামী চৌকিদার জাহাঙ্গীর ও জহিরকে আটক করেছে। ঘাতক মাইক্রোবাসের চালক এজাহার করে চলে যাওয়ায় এবং তার পরে এজাহার দায়ের করায় চালককে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

 

এ ব্যাপারে কামার পুকুর ইউপি চেয়ারম্যান রেজাউল করিম লোকমান বলেন,দূর্টনাটির ব্যাপারে আমার জানা ছিলনা। কে বা কারা মাইক্রোবাসটি রেখে গিয়েছে তাও জানি না। ৮মে চালক রেজাউল হকসহ আহত ফজলুর পরিবারের লোকজন পরিষদে আসলে আমি ঘটনা বিষয়ে অবগত হই। এবং পরে আমি উভয় পক্ষের মধ্যে আপোষ-মিমংসা করার চেষ্টা করি। দূর্ঘটনায় আহত ফজলুর পরিবার গরীব বিধায় চালককে চিকিৎসা বাবদ পশ্চিশ হাজার টাকা দেয়ার প্রস্তাব করেছিলাম। চালক তার লোক টাকা নিয়ে আসছে বলে,স্বেচ্ছায় আহতদের পরিবারের জিম্মায় তাদের বাড়ীতে ছিল।ওই চালককে ইউনিয়ন পরিষদে আটক করে রাখা হয়নি। ইউপি চেয়ারম্যান রেজাউল করিম আরও বলেন,এক লক্ষ টাকা চাঁদা চাওয়ার কোন প্রশ্নই উঠেনা। তিনি বিষয়টি তার বিরুদ্ধে রাজনৈতিক প্রতিপক্ষের ষড়যন্ত্র বলে দাবী করেন।

 

সৈয়দপুর থানার অফিসার ইনর্চাজ আবুল হাসনাত খান দু’টি মামলা রেকর্ড হওয়ার সত্যতা নিশ্চিত করে মুক্তভাষা’কে বলেন,তদন্ত চলছে। দায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে। ঘাতক মাইক্রোবাস জব্দ করা হয়েছে।

 

মামলার অন‌্যান‌্য আসামীরা হলেন, একই ইউনিয়নরে আলোকদি পাড়ার নুরে আলম সিদ্দিক ওরফে ভরসা (৩৫), ইউপি সদস‌্য আনছারুল (৪৩), ইউপি সদস‌্য রাজিউল ইসলাম রাজু (৩৮), কলাবাগানের মনছুর আলী (৫৫), রিফুজি পাড়ার ফিরোজুল ইসলাম ফিরোজ (৩৪), সাইফুল ইসলাম।

 

এ ব‌্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার (সৈয়দপুর সার্কেল) অশোক কুমার পাল জানান, অবৈধভাবে কাউকে আটকানোর এখতিয়ার কারো নাই। ঘটনা তদন্ত চলছে এবং মামলার অন‌্যান‌্য আসামীদের গ্রেফতারে জোর চেষ্টা চলছে।

এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন,ঘাতক মাইক্রোবাসের চালক এজাহার করে চলে যাওয়ার পরে তার বিরুদ্ধে এজাহার হওয়ায়,ওই চালককে গ্রেফতার করা সম্ভব হয়নি। তাকেও গ্রেফতারের চেষ্টা চলছে বলে, তিনি জানান।

 

স্থানীয় কামার পুকুর বাজারের লোকজনের দাবী,ঘটনাটি চাঁদাবাজীর নয়।আহত ফজলুর চিকিৎসার জন্য উভয় পক্ষের দরকষাকষির জের। তারা বিষয়টির সুষ্ঠু তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহনের দাবী জানান।

 

স্থানীয় সচেতন মহল বলেন,গনপরিবহন বন্ধের সরকারী সিদ্ধান্ত উপেক্ষা করে ওই চালক বেপরোয়া গাড়ী চালিয়ে দিনমজুর ফজলুকে মারাত্মক ভাবে আহত করেছে। তারা দিন মজুর গরীব ফজলুর চিকিৎসার ব্যবস্থা নিতে প্রশাসনের প্রতি জোর দাবী জানান। 

Related Posts
সৈয়দপুরে ল্যাম্ব শো প্রশিক্ষন অনুষ্ঠিত
নীলফামারীর সৈয়দপুরে প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর কারিগরি সহযোগিতায় ল্যাম্ব শো প্রকল্পের অধীনে আউটকাম রেজাল্ট শেয়ারিং এন্ড ফিড ব্যাক সেশন অনুষ্ঠিত হয়েছে। সৈয়দপুর উপজেলার কামার পুকুর ইউনিয়ন স্বাস্হ্য ও পরিবার কল্যান ...
READ MORE
সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী মিলন গ্রেফতার
এক সময়ের দোর্দন্ড প্রভাবশালী বিএনপি কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আ ন ম এহসানুল হক মিলনকে গ্রেফতার করা হয়েছে।  পুলিশ চট্টগ্রামের এক বাড়ি থেকে মিলনকে গ্রেপ্তার করেে । চাঁদপুরের গোয়েন্দা (ডিবি) ...
READ MORE
সৈয়দপুরে অবৈধ স্হাপনা উচ্ছেদ অভিযান
নীলফামারীর সৈয়দপুুুরে সড়ক ও জনপথ (সওজ) বিভাগের জায়গায় দখল করে গড়ে উঠা শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। ৩ নভেম্বর সোমবার দুপুরে উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়নের সৈয়দপুর-পার্বতীপুর আঞ্চলিক মহাসড়কের চৌমুহনীবাজারে এ ...
READ MORE
সৈয়দপুরে খাদ্য সহায়তা প্রদান অব্যাহত রেখেছেন আ’লীগ নেতা সুরোজ মন্ডল
নীলফামারীর সৈয়দপুরে করোনা ভাইরাস প্রার্দূভাবে কর্মহীন গরীব-অসহায় মানুষের মাঝে খাদ্য সহায়তা বিতরণ অব্যাহত রেখেছেন সৈয়দপুর উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক মেহেদী হাসান সুরোজ মন্ডল। তাঁর খাদ্য সহায়তা বিতরণ ...
READ MORE
একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলার সাজাপ্রাপ্ত ২ আইজিপি’র জামিন
একুশে অগাস্ট গ্রেনেড মামলা মামলার দুই বছরের সাজাপ্রাপ্ত সাবেক দুই পুলিশ প্রধানকে জামিন দিয়েছে হাই কোর্ট। সাবেক আইজিপি শহুদুল হক ও আশরাফুল হুদার আপিল সোমবার শুনানির জন্য গ্রহণ করে বিচারপতি শেখ ...
READ MORE
সৈয়দপুরে পৌর আ’লীগের ৭০০পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান
সৈয়দপুরে করোনাভাইরাস পরিস্থিতিতে কর্মহীন,গরীব,অসহায় মানুষজনের মাঝে খাদ্য সহায়তা বিতরণ কার্যক্রম শুরু করেছে সৈয়দপুর পৌর আওয়ামী লীগ। বুধবার সকালে দলীয় কার্যালয়ের সামনে পৌর এলাকার অসহায় মানুষজনের মাঝে বিতরণের জন্য প্রতিটি ওয়ার্ড ...
READ MORE
সৈয়দপুরে হেরোইন সহ যুবক আটক
মাদক বিরোধী কাজের অংশ হিসেবে নীলফামারীর সৈয়দপুর থানা পুলিশ রোববার রাত ৯টার সময শহরের বাস টার্মিনাল এলাকা থেকে সোহেলরানা বাপ্পী (৩২) নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে। এ সময় তার ...
READ MORE
পীরগঞ্জে বাসের ধাক্কায় ৩ মটরসাইকেল আরোহী নিহত
রংপুরের পীরগঞ্জ উপজেলায় বাসের ধাক্কায় তিন মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন; ঘটনার পর এলাকাবাসী মহাসড়ক অবরোধ করে রেখেছে। জেলা হাইওয়ে পুলিশের এসআই মোয়াজ্জেম জানান, উপজেলার বিশমাইল এলাকায় বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে এ ...
READ MORE
সৈয়দপুরে জাতীয় পাটি নেতা জাকির তালুকদার সিআইডির হাতে আটক
মুক্ত ভাষা,১৬ নভেমম্বর : নীলফামারীর সৈয়দপুরে জাতীয় পাটির নেতা জাকির তালুকদার কে সাদা পোষাকধারী পুলিশ গ্রফতার করেছে বলে জানা গেছে। জাকির তালুকদার সৈয়দপুরের কামারপুকুর বাজারের বাসিন্দা। প্রত্যক্ষদর্শীরা জানায়, বৃস্পতিবার সন্ধ্যার ...
READ MORE
সৈয়দপুরের প্রথম নারী মেয়র আ’লীগের রাফিকা আকতার,কাউন্সিলর পদে নতুন মুখ বেশী।
নীলফামারীর সৈয়দপুর পৌরসভা নির্বাচনে আ'লীগ মনোনীত  রাফিকা আকতার জাহান বেবি বিপুল ভোটে মেয়র নির্বাচিত হয়েছেন । তিনি নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ২৮ হাজার ২৭৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ডি বিএনপি'র হাজী রশিদুল ...
READ MORE
সৈয়দপুরে ল্যাম্ব শো প্রশিক্ষন অনুষ্ঠিত
সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী মিলন গ্রেফতার
সৈয়দপুরে অবৈধ স্হাপনা উচ্ছেদ অভিযান
সৈয়দপুরে খাদ্য সহায়তা প্রদান অব্যাহত রেখেছেন আ’লীগ নেতা
একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলার সাজাপ্রাপ্ত ২ আইজিপি’র
সৈয়দপুরে পৌর আ’লীগের ৭০০পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান
সৈয়দপুরে হেরোইন সহ যুবক আটক
পীরগঞ্জে বাসের ধাক্কায় ৩ মটরসাইকেল আরোহী নিহত
সৈয়দপুরে জাতীয় পাটি নেতা জাকির তালুকদার সিআইডির হাতে
সৈয়দপুরের প্রথম নারী মেয়র আ’লীগের রাফিকা আকতার,কাউন্সিলর পদে

Spread the love
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।