আজ-  ,
basic-bank পরিক্ষা মূলক সম্প্রচার...
ADD
সংবাদ শিরোনাম :
«» সৈয়দপুরে পৌর নির্বাচনের প্রাক্কালে আ’লীগ-জাপার সংর্ঘষের ঘটনায় দূ’টি মামলা দায়ের। «» আজ মহান একুশ।।আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। «» সৈয়দপুরে পৌর নির্বাচনের প্রাক্কালে জাপা-আ’লীগ সংর্ঘষ।। «» নীলফামারী জেলা আইনজীবি সমিতির নির্বাচনে মমতাজুল সভাপতি, আলফারুক সম্পাদক নির্বাচিত। «» ফয়েজ আহমেদ এর ছোট গল্প “আজব স্বপ্ন”। «» ফয়েজ আহমেদ এর ছোট গল্প “চুলকানী”। «» সৈয়দপুর পৌর নির্বাচন ২৮ ফেব্রুয়ারী,প্রজ্ঞাপন জারী। «» ফয়েজ আহমেদ এর ছোট গল্প “পল্টিবাজ”। «» সৈয়দপুরে উপজেলা আ’লীগ সভাপতিকে “মুক্তভাষার” পক্ষে ফুলেল শুভেচ্ছা প্রদান। «» সৈয়দপুর উপজেলা আ’লীগের সভাপতি হলেন মোখছেদুল মোমিন।

সৈয়দপুরে করোনাকালে কামারপুকুর বাসীর”আপন জন”জিকো আহমেদ

নীলফামারীর সৈয়দপুরে ১নং কামারপুকুর ইউনিয়ন বাসীর নিকট “অতি আপন জন” হিসেবে পরিচিতি পেয়েছেন,কামার পুকুর ইউনিয়ন আওয়ামীগ সাধারন সম্পাদক,সাবেক ইউপি চেয়ারম্যান, জিকো আহমেদ।

করোনা প্রার্দূভাবের শুর থেকেই তিনি কামার পুকুর ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডের পাড়া-মহল্লায় গিয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে মানুষের মাঝে প্রচার-প্রচারনা কার্যক্রম পরিচালনা করা শুরু করেন।

 

কামারপুকুর ইউনিয়নকে করোনা মুক্ত রাখতে সচেতনতা সৃষ্টির পাশাপাশি তিনি ইউনিয়ন ব্যাপি লিপলেট বিতরনসহ মাইকিং কার্যক্রম পরিচালনা করেন।পরে জনসাধারনের মাঝে নিজস্ব অর্থায়নে মাস্ক,সবান ও হ্যান্ড স্যানিটাইজার বিতরন করেন।

করোনা কালে কামারপুকুর ইউনিয়নের কর্মহীন,গরীব-অসহায় মানুষের খাদ্যাভাব লাঘবের জন্য তিনি নিজস্ব অর্থায়নে খাদ্য সহায়তা বিতরন কায্যক্রম শুরু করেন। আ’লীগের এ তরুন নেতা পর্যায়ক্রমে ইউনিয়নের ৯টি ওয়ার্ডের কর্মহীন গরীব মানুষের মধ্যে তার খাদ্য সহায়তা পৌছে দেন।

সকাল থেকে গভীর রাত পর্যন্ত ইউনিয়নের প্রতিটা ওয়ার্ডে ঘুরে ঘুরে কর্মহীন গরীব মানুষের খোজ খবর নেয়া এ তরুন নেতার দৈনদিনের রুটিনে পরিনত হয়েছে। করোনাকালে তার এ মানবিক কাজ, তাকে গরীব মানুষের ‘আপন জনে’ পরিনত করেছে।

প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত তাকে কামার পুকুর ইউনিয়নের ওয়ার্ড গুলোতে কর্মহীন গরীব মানুষের পাশে দেখা যাচ্ছে। তার এ কর্মকান্ড ইউনিয়নের সকল মানুষের কাছে ব্যাপক গ্রহন যোগ্যতা লাভ করেছে।

খাদ্য সহায়তা বিতরনের পাশাপাশি বর্তমানে তিনি ইউনিয়ন এলাকার কর্মহীন গরীব মানুষের বাড়ীতে ইফতার সামগ্রী বিতরন কাজ পরিচালনা করছেন।

 

আ’লীগ সাধারন সম্পাদক জিকো আহমেদ এর কর্মকান্ড মুল্যায়ন করতে গিয়ে কামার পুকুর ১নং ওয়ার্ড আ’লীগের সাধারন সম্পাদক ফেরদৌস রহমান “মুক্তভাষা”কে,বলেন,কর্মহীন গরীব মানুষের জন্য জিকো আহমেদ যে ভাবে দিন রাত কাজ করছেন,খাদ্য সহায়তা প্রদান করছেন,তা কামারপুকুর ইউনিয়নবাসী কোন দিন ভুলতে পারবেনা।তিনি জিকো আহমেদ এর ভূয়সী প্রশংসা করে বলেন,তার মতো করে আর দু’একজন এগিয়ে আসলে কামারপুকুরে করোনা সংকটে খাদ্যাভাব বলে কিছু থাকবে না।

কামার পুকুর ইউনিয়ন আ’লীগ ২নং ওয়ার্ডের সভাপতি ও সম্পাদক মমতাজ উদ্দিন ও মিলন চৌধুরী বলেন,করোনা কালে কামারপুকুর ইউনিয়ন বাসীর পাশে থেকে জিকো আহমেদ মানুষের ভালবাসা আদায় করে নিয়েছেন। তারা জিকো আহমেদ এর খাদ্য সহায়তা প্রদান কাজ অব্যাহত রাখার জন্য ধন্যবাদ জানান।

 

৩নং ওয়ার্ড সভাপতি রশিদুল হক ও সম্পাদক লাবু সরকার বলেন,করোনা প্রার্দূভাবে কর্মহীন,গরীব মানুষের প্রকৃত বন্ধুতে পরিনত হয়েছেন,সাবেক চেয়ারম্যান জিকো আহমেদ। তারা এমন কর্মকান্ড সম্প্রাদনের জন্য জিকো আহমেদ’কে সাধুবাদ জানান।

 

জিকো আহমেদ এর খাদ্য সহায়তা বিতরন বিষয়ে কামারপুকুর ইউনিয়ন আ’লীগ ৪নং ওয়ার্ড সাধারন সম্পাদক আঃ খালেক শুকারু বলেন,করোনা কালে জিকো আহমেদ গরীব মানুষের একটি ভরসা’র নাম।

 

একই কথা বলেন,৫নং ওয়ার্ড সাধারন সম্পাদক মুকুল হোসেন। তিনি আরও বলেন,জিকো আহমেদ এর এ অবদান মানুষ মনে রাখবে।

 

৬নং ওয়ার্ডের সভাপতি,কামারপুকুর স্কুলের শিক্ষক আলতাব হোসেন,জিকো আহমেদ এর ভূয়সী প্রশংসা করে বলেন,জিকো আহমেদ কামারপুকুর বাসীর গর্বের নাম। তার খাদ্য সহায়তা কামারপুকুরের মানুষের মুখে হাসি ফুটিয়েছে।

 

কামারপুকুর ইউনিয়ন আ’লীগ ৭নং ওয়ার্ড সভাপতি আঃ জলিল ও সাধারন সম্পাদক সম্পাদক সোলেমান হক বাদশা বলেন,করোনা সংকটে আমাদের ওয়ার্ডে জিকো আহমেদ খাদ্য সহায়তা প্রদানসহ মানুষের পাশে দাড়িয়ে তাদের মমতার বন্ধনে আবদ্ধ করেছেন। তারা জিকো আহমেদকে করোনা কালে এ ইউনিয়নের শ্রেষ্ঠ যোদ্ধা হিসেবে মনে করেন।একই কথা বলেন,৮নং ওয়ার্ড সাধারন সম্পাদক বাবুল হোসেন। তিনি জিকো  আহমেদএর কার্যক্রমে সন্তুষ্টি প্রকাশ করেন ও ধন্যবাদ জানান।

 

কামারপুকুর ইউনিয়ন আ’লীগের ৯নং ওয়ার্ড সভাপতি সাবেক ইউপি সদস্য অফিল উদ্দিন সরকার বলেন,জিকো আহমেদ দিন রাত এক করে কর্মহীন গরীব মানুষের পাশে দাড়িয়ে মানবতার এক ইতিহাস রচনা করেছেন।

 

কামারপুকুর ইউনিয়ন আ’লীগের সহ সভাপতি ডাঃ আব্দুল মান্নান জিকো আহমেদ এর কাজে সন্তুষ্টি প্রকাশ করে বলেন,মানবতার সংকটে মানুষের জন্য দৌড়-ঝাপ করে খাদ্য সহায়তা প্রদান কাজ করায় ইউনিয়নবাসীর অন্তরে জিকো আহমেদ জায়গা করে নিয়েছেন। ইউনিয়ন কমিটির অর্থ সম্পাদক আফছার আলী জিকো আহমেদ এর মঙ্গল কামনা করে বলেন,জাতীয় এ সংকটময় সময় খাদ্য সহায়তা নিয়ে মানুষের পাশে দাড়িয়ে জিকো আহমেদ মানবতার দৃষ্টান্ত স্হাপন করেছেন।

 

করোনা কালের এমন সংকটময় মহুর্তে কর্মহীন,গরীব-অসহায় মানুষের জন্য জিকো আহমেদ এর গৃহিত কর্মকান্ড তাকে একজন মানবিক মানুষ হিসেবে এবং ইউনিয়নবাসীর “আপন জনে” পরিনত করেছে। কামার পুকুর ইউনিয়নের একজন সত্যিকারের করোনা যোদ্ধা হিসেবে তাকে মানুষ মনে রাখবে।

 

সোমবার(১১মে) কামারপুকুর ইউনিয়নের আদানী মোড় এলাকায় ইফতার বিতরনের সময় আ’লীগের এ সাধারন সম্পাদক “মুক্তভাষা”কে বলেন,মানুষ মানুষের জন্য। করোনা সংকট না কমা পর্যন্ত আমি আমার সাধ্যমত কর্মহীন,গরীব মানুষের পাশে থাকার চেষ্টা করব।

 

তিনি সমাজের সকল বিত্তবানদের সাহায্যের হাত নিয়ে গরীব-অসহায় মানুষের পাশে দাড়ানোর অনুরোধ জানান।

 

এছাড়া তিনি ইউনিয়ন এলাকার সকল জনসাধারনকে করোনা মোকাবেলায় ঘরে থাকার আহ্বান জানান।

Related Posts
সৈয়দপুর প্রেস ক্লাবের নবগঠিত  কমিটির শপথ অনুষ্ঠিত।
নীলফামারীর সৈয়দপুর প্রেস ক্লাবের ২০২১-২০২২ মেয়াদের নবগঠিত কার্যনির্বাহী কমিটির শপথ গ্রহন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। রোববার (২৭ ডিসেম্বর) বেলা ১১ টায় প্রেস ক্লাব ভবনে ওই শপথ অনুষ্ঠানের আয়োজন করা হয়। শপথ বাক্য পাঠ ...
READ MORE
নীলফামারীতে আপিলেও বাতিল আমজাদ হোসেন সরকার
আপিলেও বাতিল হলেন আমজাদ হোসেন সরকার। রিটার্নিং কর্মকর্তা কর্তৃক মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল শুনানীতে নীলফামারী-৪ আসনে বিএনপির প্রার্থী আমজাদ হোসেন সরকারের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছে। গত বৃহস্পতিবার দুপুরে নির্বাচন কমিশন (ইসি) ...
READ MORE
সৈয়দপুরে খাস জমি দখল করে বাড়ি ঘর নির্মানসহ চাঁদাবাজির মিথ্যা অভিযোগের প্রতিবাদে সংবাদ সম্মেলন।
নীলফামারীর সৈয়দপুরে দৈনিক "মুক্তভাষা" পত্রিকার সম্পাদক ও প্রকাশক ফয়েজ আহমেদ এর বিরুদ্ধে খাস জমি দখল করে ঘড়বাড়ি নির্মান ও এলাকায় চাঁদাবাজি করার মিথ্যা অভিযোগ সহকারী কমিশনার (ভূমি) সৈয়দপুর এর দপ্তরসহ ...
READ MORE
সৈয়দপুরে ত্রান বিতরনে টাকা নেয়া অস্বীকার করে স্বেচ্ছাসেবকলীগ সভাপতির সংবাদ সম্মেলন
নীলফামারীর সৈয়দপুরে করোনা প্রার্দূভাবে কর্মহীনদের জন্য সরকারি ভাবে দেয়া ত্রান বিতরনে জনপ্রতি একশ করে টাকা নেয়ার অভিযোগ অস্বীকার করে"প্রতিবাদ সংবাদ সম্মেলন"করেছেন সৈয়দপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আজম আলী সরকার। আজ শনিবার ...
READ MORE
সৈয়দপুরে নিহত অজ্ঞাত যুবকের পরিচয় পাওয়া গেছে
নীলফামারীর সৈয়দপুরে অজ্ঞাত নামা মৃত্য যুবকের পরিচয় পাওয়া গেছে। ঘটনার দুদিন পর সোমবার দুপুরে সামাজিক যোগাযোগ মাধ‌্যম ফেসবুকে ছবি দেখে ওই মৃত্য যুবকের পরিচয় শনাক্ত করা হয় । নিহত ওই ...
READ MORE
সিরাজগঞ্জে সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত
সিরাজ গঞ্জে বঙ্গ বন্ধু সেতু সংযোগ সড়কে বাস-ট্রাক সংঘর্ষে পাঁচজন নিহত হয়েছেন; এ দুর্ঘটনায় আহত হযেছেন আরও অন্তত ৩০ জন। বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ওসি সৈয়দ শহিদ আলম জানান, বৃহস্পতিবার বেলা ...
READ MORE
সৈয়দপুরের লক্ষণপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে অনিয়মের অভিযোগ
 সৈয়দপুর উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়নের লক্ষণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কর্তৃপক্ষের বিরুদ্ধে একাধিক অনিয়মের অভিযোগ মিলেছে। এসএমসি’র সদস্যদেরকে পাশ কাটিয়ে প্রধান শিক্ষক ও সভাপতি বিদ্যালয়ের যাবতীয় কার্যক্রম করে থাকেন বলে জানা গেছে। নাম প্রকাশ ...
READ MORE
 মুক্ত ভাষা, ১৪ নভেম্বর : নীলফামারীর  সৈয়দপুর উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়নের চৌমুহনীবাজারের বিশিষ্ট মাংস ব্যবসায়ী আলতাফ হোসেন হৃদরোগে আক্রান্ত হয়ে গত রোববার বিকালে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি . ...
READ MORE
গ্যাস সঞ্চালন লাইন অনুমোদন হওয়ায় সৈয়দপুরে আনন্দ মিছি
মুক্ত সংবাদ, ৬ নভেম্বর : বগুড়া-রংপুর-সৈয়দপুর গ্যাস সঞ্চালন লাইন একনেকে অনুমোদন হওয়ায় আনন্দ মিছিল ও পথসভার মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছে স্থানীয় আওয়ামীলীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনসমূহ। সৈয়দপুরে মঙ্গলবার (৬ ...
READ MORE
সৈয়দপুরে স্বামী-স্ত্রীর গলাকাটা লাশ উদ্ধার
নীলফামারীর সৈয়দপুরে খামার বাড়ীতে স্বামী-স্ত্রীর গলাকাটা লাশ উদ্ধার করা হয়েছে। রবিবার সকালে সৈয়দপুর উপজেলার খাতামধুপুর ইউনিয়নের ৫ নং ওয়ার্ড বালা পাড়া গ্রামের একটি খামারে এ ঘটনা ঘটে। নিহত খামার মালিক নজরুল ইসলাম(৫৫) ...
READ MORE
সৈয়দপুর প্রেস ক্লাবের নবগঠিত কমিটির শপথ অনুষ্ঠিত।
নীলফামারীতে আপিলেও বাতিল আমজাদ হোসেন সরকার
সৈয়দপুরে খাস জমি দখল করে বাড়ি ঘর নির্মানসহ
সৈয়দপুরে ত্রান বিতরনে টাকা নেয়া অস্বীকার করে স্বেচ্ছাসেবকলীগ
সৈয়দপুরে নিহত অজ্ঞাত যুবকের পরিচয় পাওয়া গেছে
সিরাজগঞ্জে সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত
সৈয়দপুরের লক্ষণপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে অনিয়মের অভিযোগ
মাংস ব্যবসায়ী আলতাব আর নেই
গ্যাস সঞ্চালন লাইন অনুমোদন হওয়ায় সৈয়দপুরে আনন্দ মিছি
সৈয়দপুরে স্বামী-স্ত্রীর গলাকাটা লাশ উদ্ধার
Spread the love
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।