আজ-  ,
basic-bank পরিক্ষা মূলক সম্প্রচার...
ADD
সংবাদ শিরোনাম :

সৈয়দপুরে করোনাকালে কামারপুকুর বাসীর”আপন জন”জিকো আহমেদ

নীলফামারীর সৈয়দপুরে ১নং কামারপুকুর ইউনিয়ন বাসীর নিকট “অতি আপন জন” হিসেবে পরিচিতি পেয়েছেন,কামার পুকুর ইউনিয়ন আওয়ামীগ সাধারন সম্পাদক,সাবেক ইউপি চেয়ারম্যান, জিকো আহমেদ।

করোনা প্রার্দূভাবের শুর থেকেই তিনি কামার পুকুর ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডের পাড়া-মহল্লায় গিয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে মানুষের মাঝে প্রচার-প্রচারনা কার্যক্রম পরিচালনা করা শুরু করেন।

 

কামারপুকুর ইউনিয়নকে করোনা মুক্ত রাখতে সচেতনতা সৃষ্টির পাশাপাশি তিনি ইউনিয়ন ব্যাপি লিপলেট বিতরনসহ মাইকিং কার্যক্রম পরিচালনা করেন।পরে জনসাধারনের মাঝে নিজস্ব অর্থায়নে মাস্ক,সবান ও হ্যান্ড স্যানিটাইজার বিতরন করেন।

করোনা কালে কামারপুকুর ইউনিয়নের কর্মহীন,গরীব-অসহায় মানুষের খাদ্যাভাব লাঘবের জন্য তিনি নিজস্ব অর্থায়নে খাদ্য সহায়তা বিতরন কায্যক্রম শুরু করেন। আ’লীগের এ তরুন নেতা পর্যায়ক্রমে ইউনিয়নের ৯টি ওয়ার্ডের কর্মহীন গরীব মানুষের মধ্যে তার খাদ্য সহায়তা পৌছে দেন।

সকাল থেকে গভীর রাত পর্যন্ত ইউনিয়নের প্রতিটা ওয়ার্ডে ঘুরে ঘুরে কর্মহীন গরীব মানুষের খোজ খবর নেয়া এ তরুন নেতার দৈনদিনের রুটিনে পরিনত হয়েছে। করোনাকালে তার এ মানবিক কাজ, তাকে গরীব মানুষের ‘আপন জনে’ পরিনত করেছে।

প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত তাকে কামার পুকুর ইউনিয়নের ওয়ার্ড গুলোতে কর্মহীন গরীব মানুষের পাশে দেখা যাচ্ছে। তার এ কর্মকান্ড ইউনিয়নের সকল মানুষের কাছে ব্যাপক গ্রহন যোগ্যতা লাভ করেছে।

খাদ্য সহায়তা বিতরনের পাশাপাশি বর্তমানে তিনি ইউনিয়ন এলাকার কর্মহীন গরীব মানুষের বাড়ীতে ইফতার সামগ্রী বিতরন কাজ পরিচালনা করছেন।

 

আ’লীগ সাধারন সম্পাদক জিকো আহমেদ এর কর্মকান্ড মুল্যায়ন করতে গিয়ে কামার পুকুর ১নং ওয়ার্ড আ’লীগের সাধারন সম্পাদক ফেরদৌস রহমান “মুক্তভাষা”কে,বলেন,কর্মহীন গরীব মানুষের জন্য জিকো আহমেদ যে ভাবে দিন রাত কাজ করছেন,খাদ্য সহায়তা প্রদান করছেন,তা কামারপুকুর ইউনিয়নবাসী কোন দিন ভুলতে পারবেনা।তিনি জিকো আহমেদ এর ভূয়সী প্রশংসা করে বলেন,তার মতো করে আর দু’একজন এগিয়ে আসলে কামারপুকুরে করোনা সংকটে খাদ্যাভাব বলে কিছু থাকবে না।

কামার পুকুর ইউনিয়ন আ’লীগ ২নং ওয়ার্ডের সভাপতি ও সম্পাদক মমতাজ উদ্দিন ও মিলন চৌধুরী বলেন,করোনা কালে কামারপুকুর ইউনিয়ন বাসীর পাশে থেকে জিকো আহমেদ মানুষের ভালবাসা আদায় করে নিয়েছেন। তারা জিকো আহমেদ এর খাদ্য সহায়তা প্রদান কাজ অব্যাহত রাখার জন্য ধন্যবাদ জানান।

 

৩নং ওয়ার্ড সভাপতি রশিদুল হক ও সম্পাদক লাবু সরকার বলেন,করোনা প্রার্দূভাবে কর্মহীন,গরীব মানুষের প্রকৃত বন্ধুতে পরিনত হয়েছেন,সাবেক চেয়ারম্যান জিকো আহমেদ। তারা এমন কর্মকান্ড সম্প্রাদনের জন্য জিকো আহমেদ’কে সাধুবাদ জানান।

 

জিকো আহমেদ এর খাদ্য সহায়তা বিতরন বিষয়ে কামারপুকুর ইউনিয়ন আ’লীগ ৪নং ওয়ার্ড সাধারন সম্পাদক আঃ খালেক শুকারু বলেন,করোনা কালে জিকো আহমেদ গরীব মানুষের একটি ভরসা’র নাম।

 

একই কথা বলেন,৫নং ওয়ার্ড সাধারন সম্পাদক মুকুল হোসেন। তিনি আরও বলেন,জিকো আহমেদ এর এ অবদান মানুষ মনে রাখবে।

 

৬নং ওয়ার্ডের সভাপতি,কামারপুকুর স্কুলের শিক্ষক আলতাব হোসেন,জিকো আহমেদ এর ভূয়সী প্রশংসা করে বলেন,জিকো আহমেদ কামারপুকুর বাসীর গর্বের নাম। তার খাদ্য সহায়তা কামারপুকুরের মানুষের মুখে হাসি ফুটিয়েছে।

 

কামারপুকুর ইউনিয়ন আ’লীগ ৭নং ওয়ার্ড সভাপতি আঃ জলিল ও সাধারন সম্পাদক সম্পাদক সোলেমান হক বাদশা বলেন,করোনা সংকটে আমাদের ওয়ার্ডে জিকো আহমেদ খাদ্য সহায়তা প্রদানসহ মানুষের পাশে দাড়িয়ে তাদের মমতার বন্ধনে আবদ্ধ করেছেন। তারা জিকো আহমেদকে করোনা কালে এ ইউনিয়নের শ্রেষ্ঠ যোদ্ধা হিসেবে মনে করেন।একই কথা বলেন,৮নং ওয়ার্ড সাধারন সম্পাদক বাবুল হোসেন। তিনি জিকো  আহমেদএর কার্যক্রমে সন্তুষ্টি প্রকাশ করেন ও ধন্যবাদ জানান।

 

কামারপুকুর ইউনিয়ন আ’লীগের ৯নং ওয়ার্ড সভাপতি সাবেক ইউপি সদস্য অফিল উদ্দিন সরকার বলেন,জিকো আহমেদ দিন রাত এক করে কর্মহীন গরীব মানুষের পাশে দাড়িয়ে মানবতার এক ইতিহাস রচনা করেছেন।

 

কামারপুকুর ইউনিয়ন আ’লীগের সহ সভাপতি ডাঃ আব্দুল মান্নান জিকো আহমেদ এর কাজে সন্তুষ্টি প্রকাশ করে বলেন,মানবতার সংকটে মানুষের জন্য দৌড়-ঝাপ করে খাদ্য সহায়তা প্রদান কাজ করায় ইউনিয়নবাসীর অন্তরে জিকো আহমেদ জায়গা করে নিয়েছেন। ইউনিয়ন কমিটির অর্থ সম্পাদক আফছার আলী জিকো আহমেদ এর মঙ্গল কামনা করে বলেন,জাতীয় এ সংকটময় সময় খাদ্য সহায়তা নিয়ে মানুষের পাশে দাড়িয়ে জিকো আহমেদ মানবতার দৃষ্টান্ত স্হাপন করেছেন।

 

করোনা কালের এমন সংকটময় মহুর্তে কর্মহীন,গরীব-অসহায় মানুষের জন্য জিকো আহমেদ এর গৃহিত কর্মকান্ড তাকে একজন মানবিক মানুষ হিসেবে এবং ইউনিয়নবাসীর “আপন জনে” পরিনত করেছে। কামার পুকুর ইউনিয়নের একজন সত্যিকারের করোনা যোদ্ধা হিসেবে তাকে মানুষ মনে রাখবে।

 

সোমবার(১১মে) কামারপুকুর ইউনিয়নের আদানী মোড় এলাকায় ইফতার বিতরনের সময় আ’লীগের এ সাধারন সম্পাদক “মুক্তভাষা”কে বলেন,মানুষ মানুষের জন্য। করোনা সংকট না কমা পর্যন্ত আমি আমার সাধ্যমত কর্মহীন,গরীব মানুষের পাশে থাকার চেষ্টা করব।

 

তিনি সমাজের সকল বিত্তবানদের সাহায্যের হাত নিয়ে গরীব-অসহায় মানুষের পাশে দাড়ানোর অনুরোধ জানান।

 

এছাড়া তিনি ইউনিয়ন এলাকার সকল জনসাধারনকে করোনা মোকাবেলায় ঘরে থাকার আহ্বান জানান।

Related Posts
করোনার প্রকোপে ঈদের দিনেও মৃত্যু ২১,নতুন সনাক্ত ১৯৭৫ জন
সোমবার(২৫)এপ্রিল পবিত্র ঈদুল ফিতরের দিনেও বাংলাদেশে করোনা ভাইরাস সংক্রমনে মৃত্যু বরন করেছেন  ২১ জন। এ নিয়ে ভাইরাসটিতে এখন পর্যন্ত মোট ৫০১ জনের মৃত্যু ঘটল। নতুন করে করোনা সনাক্ত হয়েছে ১৯৭৫ জন। ...
READ MORE
সৈয়দপুরে স্বামী-স্ত্রীর গলাকাটা লাশ উদ্ধার
নীলফামারীর সৈয়দপুরে খামার বাড়ীতে স্বামী-স্ত্রীর গলাকাটা লাশ উদ্ধার করা হয়েছে। রবিবার সকালে সৈয়দপুর উপজেলার খাতামধুপুর ইউনিয়নের ৫ নং ওয়ার্ড বালা পাড়া গ্রামের একটি খামারে এ ঘটনা ঘটে। নিহত খামার মালিক নজরুল ইসলাম(৫৫) ...
READ MORE
সৈয়দপুরে অজ্ঞাত রোগে ৩টি গরুর মৃত্যু
নীলফামারীর সৈয়দপুরে অজ্ঞাত রোগে এক সাথে ৩টি গরু মারা যাওয়ার সংবাদ পাওয়া গেছে। আজ বৃহঃস্পতিবার বিকেলে সৈয়দপুর উপজেলার ধলাগাছ কিসামাত পাড়ায় এ ঘটনাটি ঘটে। প্রাপ্ত সংবাদে জানা যায়,ঐ এলাকার দিনমজুর বেরাজ ...
READ MORE
সৈয়দপুরে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের সংর্ঘষে নিহত ১,আহত ২ জন।
নীলফামারীর সৈয়দপুর পৌরসভা নির্বাচনে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংর্ঘষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ১ জন নিহত ও ২ জন আহত হয়েছেন। শহরের মুন্সিপাড়া ৫ নং ওয়ার্ডে ...
READ MORE
সৈয়দপুরে রুপসী জুয়েলার্স থেকে চোরাই সোনা উদ্ধার
সৈয়দপুর শহরের সিনেমা রোডের রুপসী জুয়েলার্সে অভিযান চালিয়ে চোরাই স্বর্ণালঙ্কার উদ্ধার করেছে পুলিশ। রোববার মধ‌্যরাতে ওই জুয়েলার্স থেকে ২ ভরি চার আনা সোনা উদ্ধার করা হয়। পুলিশ সূত্র মতে, নীলফামারী জেলা ...
READ MORE
সৈয়দপুরে অগ্নিকান্ড।।পুড়ে গেছে ৩০টি ঘড়
নীলফামারীর সৈয়দপুরে অগ্নিকাণ্ডে ১৫টি পরিবারের সর্বস্ব পুড়ে ছাই হয়ে গেছে। বুধবার দুপুরে সৈয়দপুর উপজেলা শহরের শহীদ জহুরুল হক সড়কের দুর্গামিল এলাকায় অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে। প্রাথমিকভাবে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে ...
READ MORE
সৈয়দপুরে স্বেচ্ছাসেবক লীগ ইউনিয়ন সভাপতি হলেন পলক।
নীলফামারীর সৈয়দপুরে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ ১নং কামার পুকুর ইউনিয়ন শাখা কমিটি গঠন করা হয়েছে। বুধবার উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ সভাপতি আযম আলী সরকার ও সাধারন সম্পাদক কাজী নজরুল ইসলাম রয়েল এ কমিটি ...
READ MORE
নীলফামারীর বন্দীরা মোবাইলে কথা বলতে পারবেন
নীলফামারী কারাগারের বন্দীরা পরিবারের সাথে মোবাইল ফোনে কথা বলার সুযোগ পাচ্ছেন। বৃহস্পতিবার মহান স্বাধীনতা ও জাতীয় দিবস থেকে এটি শুরু হয়েছে। এদিন দুপুরে নতুন এই কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক হাফিজুর ...
READ MORE
পুলিশের ছেলের জন্মদিন।।রিকসা চালকদের অপ্যায়ন
 নীলফামারী সদর থানার পুলিশ পরির্দশক (তদন্ত)  মাহমুদ উন নবী তার ছেলের জন্ম দিনে রিকসা চালকদের অপ্যায়ন করে ছেলের জন্ম দিন উদযাপন করলেন। সন্তানের জন্মদিন মানেই অপার আনন্দ-ছোট ছোট শিশুদের ভিড়, ...
READ MORE
সৈয়দপুরে ফেন্সিডিল সহ একজন আটক
নীলফামারীর সৈয়দপুরে পুলিশের মাদক নির্মুল অভিযান সফল ভাবে পরিচালিত হওয়ার কারনে  মাদক মুক্ত শহর প্রতিষ্ঠার দিকে এগিয়ে যাচ্ছে সৈয়দপুর থানা পুলিশ।  এখন মাদক ক্রেতা-বিক্রেতার আতংকের নাম পুলিশ । আর এ ...
READ MORE
করোনার প্রকোপে ঈদের দিনেও মৃত্যু ২১,নতুন সনাক্ত ১৯৭৫
সৈয়দপুরে স্বামী-স্ত্রীর গলাকাটা লাশ উদ্ধার
সৈয়দপুরে অজ্ঞাত রোগে ৩টি গরুর মৃত্যু
সৈয়দপুরে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের সংর্ঘষে নিহত ১,আহত
সৈয়দপুরে রুপসী জুয়েলার্স থেকে চোরাই সোনা উদ্ধার
সৈয়দপুরে অগ্নিকান্ড।।পুড়ে গেছে ৩০টি ঘড়
সৈয়দপুরে স্বেচ্ছাসেবক লীগ ইউনিয়ন সভাপতি হলেন পলক।
নীলফামারীর বন্দীরা মোবাইলে কথা বলতে পারবেন
পুলিশের ছেলের জন্মদিন।।রিকসা চালকদের অপ্যায়ন
সৈয়দপুরে ফেন্সিডিল সহ একজন আটক
Spread the love
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।