আজ-  ,
basic-bank পরিক্ষা মূলক সম্প্রচার...
ADD
সংবাদ শিরোনাম :
«» সৈয়দপুরে দন্ডের টাকা পরিশোধ না করে পুলিশ কর্মকতাকে মারধরের ঘটনায় মামলা দায়ের। «» সৈয়দপুরে পুলিশ কর্মকতাকে পেটালেন ভূমি দস্যুর ছেলে বখাটে আতিফ। «» ব্যাটারী চালিত রিক্সা ও ভ্যান বন্ধের সিন্ধান্ত-স্বরাষ্ট্রমন্ত্রী। । «» দেশে কোন ভূমিহীন ও গৃহহীন পরিবার থাকবেনা-প্রধানমন্ত্রী শেখ হাসিনা। «» প্রবীন রাজনীতিক শমসের আলী বসুনিয়া আর নেই। «» সৈয়দপুরে চোরাই মটরসাইকেল উদ্ধার,২ জন আটক। «» সৈয়দপুর ফাইলেরিয়া হাসপাতাল পরিচালনায় কমিটি গঠন ও সংবাদ সম্মেলন। «» সৈয়দপুরে গণমানুষের শ্রদ্ধা আর ভালোবাসায় চির বিদায় নিলেন ডাঃ সুরত আলী বাবু। «» ফয়েজ আহমেদ’র গল্প”জীবন নিয়ে জুয়া”। «» ফয়েজ আহমেদ’র গল্প”বিধি বাম”।

সৈয়দপুরে করোনাকালে কামারপুকুর বাসীর”আপন জন”জিকো আহমেদ

নীলফামারীর সৈয়দপুরে ১নং কামারপুকুর ইউনিয়ন বাসীর নিকট “অতি আপন জন” হিসেবে পরিচিতি পেয়েছেন,কামার পুকুর ইউনিয়ন আওয়ামীগ সাধারন সম্পাদক,সাবেক ইউপি চেয়ারম্যান, জিকো আহমেদ।

করোনা প্রার্দূভাবের শুর থেকেই তিনি কামার পুকুর ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডের পাড়া-মহল্লায় গিয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে মানুষের মাঝে প্রচার-প্রচারনা কার্যক্রম পরিচালনা করা শুরু করেন।

 

কামারপুকুর ইউনিয়নকে করোনা মুক্ত রাখতে সচেতনতা সৃষ্টির পাশাপাশি তিনি ইউনিয়ন ব্যাপি লিপলেট বিতরনসহ মাইকিং কার্যক্রম পরিচালনা করেন।পরে জনসাধারনের মাঝে নিজস্ব অর্থায়নে মাস্ক,সবান ও হ্যান্ড স্যানিটাইজার বিতরন করেন।

করোনা কালে কামারপুকুর ইউনিয়নের কর্মহীন,গরীব-অসহায় মানুষের খাদ্যাভাব লাঘবের জন্য তিনি নিজস্ব অর্থায়নে খাদ্য সহায়তা বিতরন কায্যক্রম শুরু করেন। আ’লীগের এ তরুন নেতা পর্যায়ক্রমে ইউনিয়নের ৯টি ওয়ার্ডের কর্মহীন গরীব মানুষের মধ্যে তার খাদ্য সহায়তা পৌছে দেন।

সকাল থেকে গভীর রাত পর্যন্ত ইউনিয়নের প্রতিটা ওয়ার্ডে ঘুরে ঘুরে কর্মহীন গরীব মানুষের খোজ খবর নেয়া এ তরুন নেতার দৈনদিনের রুটিনে পরিনত হয়েছে। করোনাকালে তার এ মানবিক কাজ, তাকে গরীব মানুষের ‘আপন জনে’ পরিনত করেছে।

প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত তাকে কামার পুকুর ইউনিয়নের ওয়ার্ড গুলোতে কর্মহীন গরীব মানুষের পাশে দেখা যাচ্ছে। তার এ কর্মকান্ড ইউনিয়নের সকল মানুষের কাছে ব্যাপক গ্রহন যোগ্যতা লাভ করেছে।

খাদ্য সহায়তা বিতরনের পাশাপাশি বর্তমানে তিনি ইউনিয়ন এলাকার কর্মহীন গরীব মানুষের বাড়ীতে ইফতার সামগ্রী বিতরন কাজ পরিচালনা করছেন।

 

আ’লীগ সাধারন সম্পাদক জিকো আহমেদ এর কর্মকান্ড মুল্যায়ন করতে গিয়ে কামার পুকুর ১নং ওয়ার্ড আ’লীগের সাধারন সম্পাদক ফেরদৌস রহমান “মুক্তভাষা”কে,বলেন,কর্মহীন গরীব মানুষের জন্য জিকো আহমেদ যে ভাবে দিন রাত কাজ করছেন,খাদ্য সহায়তা প্রদান করছেন,তা কামারপুকুর ইউনিয়নবাসী কোন দিন ভুলতে পারবেনা।তিনি জিকো আহমেদ এর ভূয়সী প্রশংসা করে বলেন,তার মতো করে আর দু’একজন এগিয়ে আসলে কামারপুকুরে করোনা সংকটে খাদ্যাভাব বলে কিছু থাকবে না।

কামার পুকুর ইউনিয়ন আ’লীগ ২নং ওয়ার্ডের সভাপতি ও সম্পাদক মমতাজ উদ্দিন ও মিলন চৌধুরী বলেন,করোনা কালে কামারপুকুর ইউনিয়ন বাসীর পাশে থেকে জিকো আহমেদ মানুষের ভালবাসা আদায় করে নিয়েছেন। তারা জিকো আহমেদ এর খাদ্য সহায়তা প্রদান কাজ অব্যাহত রাখার জন্য ধন্যবাদ জানান।

 

৩নং ওয়ার্ড সভাপতি রশিদুল হক ও সম্পাদক লাবু সরকার বলেন,করোনা প্রার্দূভাবে কর্মহীন,গরীব মানুষের প্রকৃত বন্ধুতে পরিনত হয়েছেন,সাবেক চেয়ারম্যান জিকো আহমেদ। তারা এমন কর্মকান্ড সম্প্রাদনের জন্য জিকো আহমেদ’কে সাধুবাদ জানান।

 

জিকো আহমেদ এর খাদ্য সহায়তা বিতরন বিষয়ে কামারপুকুর ইউনিয়ন আ’লীগ ৪নং ওয়ার্ড সাধারন সম্পাদক আঃ খালেক শুকারু বলেন,করোনা কালে জিকো আহমেদ গরীব মানুষের একটি ভরসা’র নাম।

 

একই কথা বলেন,৫নং ওয়ার্ড সাধারন সম্পাদক মুকুল হোসেন। তিনি আরও বলেন,জিকো আহমেদ এর এ অবদান মানুষ মনে রাখবে।

 

৬নং ওয়ার্ডের সভাপতি,কামারপুকুর স্কুলের শিক্ষক আলতাব হোসেন,জিকো আহমেদ এর ভূয়সী প্রশংসা করে বলেন,জিকো আহমেদ কামারপুকুর বাসীর গর্বের নাম। তার খাদ্য সহায়তা কামারপুকুরের মানুষের মুখে হাসি ফুটিয়েছে।

 

কামারপুকুর ইউনিয়ন আ’লীগ ৭নং ওয়ার্ড সভাপতি আঃ জলিল ও সাধারন সম্পাদক সম্পাদক সোলেমান হক বাদশা বলেন,করোনা সংকটে আমাদের ওয়ার্ডে জিকো আহমেদ খাদ্য সহায়তা প্রদানসহ মানুষের পাশে দাড়িয়ে তাদের মমতার বন্ধনে আবদ্ধ করেছেন। তারা জিকো আহমেদকে করোনা কালে এ ইউনিয়নের শ্রেষ্ঠ যোদ্ধা হিসেবে মনে করেন।একই কথা বলেন,৮নং ওয়ার্ড সাধারন সম্পাদক বাবুল হোসেন। তিনি জিকো  আহমেদএর কার্যক্রমে সন্তুষ্টি প্রকাশ করেন ও ধন্যবাদ জানান।

 

কামারপুকুর ইউনিয়ন আ’লীগের ৯নং ওয়ার্ড সভাপতি সাবেক ইউপি সদস্য অফিল উদ্দিন সরকার বলেন,জিকো আহমেদ দিন রাত এক করে কর্মহীন গরীব মানুষের পাশে দাড়িয়ে মানবতার এক ইতিহাস রচনা করেছেন।

 

কামারপুকুর ইউনিয়ন আ’লীগের সহ সভাপতি ডাঃ আব্দুল মান্নান জিকো আহমেদ এর কাজে সন্তুষ্টি প্রকাশ করে বলেন,মানবতার সংকটে মানুষের জন্য দৌড়-ঝাপ করে খাদ্য সহায়তা প্রদান কাজ করায় ইউনিয়নবাসীর অন্তরে জিকো আহমেদ জায়গা করে নিয়েছেন। ইউনিয়ন কমিটির অর্থ সম্পাদক আফছার আলী জিকো আহমেদ এর মঙ্গল কামনা করে বলেন,জাতীয় এ সংকটময় সময় খাদ্য সহায়তা নিয়ে মানুষের পাশে দাড়িয়ে জিকো আহমেদ মানবতার দৃষ্টান্ত স্হাপন করেছেন।

 

করোনা কালের এমন সংকটময় মহুর্তে কর্মহীন,গরীব-অসহায় মানুষের জন্য জিকো আহমেদ এর গৃহিত কর্মকান্ড তাকে একজন মানবিক মানুষ হিসেবে এবং ইউনিয়নবাসীর “আপন জনে” পরিনত করেছে। কামার পুকুর ইউনিয়নের একজন সত্যিকারের করোনা যোদ্ধা হিসেবে তাকে মানুষ মনে রাখবে।

 

সোমবার(১১মে) কামারপুকুর ইউনিয়নের আদানী মোড় এলাকায় ইফতার বিতরনের সময় আ’লীগের এ সাধারন সম্পাদক “মুক্তভাষা”কে বলেন,মানুষ মানুষের জন্য। করোনা সংকট না কমা পর্যন্ত আমি আমার সাধ্যমত কর্মহীন,গরীব মানুষের পাশে থাকার চেষ্টা করব।

 

তিনি সমাজের সকল বিত্তবানদের সাহায্যের হাত নিয়ে গরীব-অসহায় মানুষের পাশে দাড়ানোর অনুরোধ জানান।

 

এছাড়া তিনি ইউনিয়ন এলাকার সকল জনসাধারনকে করোনা মোকাবেলায় ঘরে থাকার আহ্বান জানান।

Related Posts
সৈয়দপুর উপজেলা আ’লীগের সভাপতি হলেন মোখছেদুল মোমিন।
নীলফামারীর সৈয়দপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি নির্বাচিত হয়েছেন সৈ্যদপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান,বিশিষ্ট রেল শ্রমিক নেতা মোখছেদুল মোমিন। ২৩ জানুয়ারী শনিবার নীলফামারী জেলা আওয়ামী লীগের সভাপতি,নীলফামারী পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ ও সাধারন ...
READ MORE
সৈয়দপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের আর্থিক সহায়তা দিলেন আ’লীগ সভাপতি আখতার বাদল
নীলফামারীর সৈয়দপুরে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আখতার হোসেন বাদল অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ৯ টি পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করেছেন।   সোমবার বিকেলে তিনি আগুনে ক্ষতিগ্রস্থ ওই প্রত্যেক পরিবারের হাতে নগদ ১ হাজার টাকা ...
READ MORE
সৈয়দপুরে অগ্নিকান্ড।।পুড়ে গেছে ৩০টি ঘড়
নীলফামারীর সৈয়দপুরে অগ্নিকাণ্ডে ১৫টি পরিবারের সর্বস্ব পুড়ে ছাই হয়ে গেছে। বুধবার দুপুরে সৈয়দপুর উপজেলা শহরের শহীদ জহুরুল হক সড়কের দুর্গামিল এলাকায় অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে। প্রাথমিকভাবে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে ...
READ MORE
সৈয়দপুর মতির মোড়ে ভয়াভহ অগ্নিকান্ড,কোটি টাকার ক্ষয়-ক্ষতি।
নীলফামারীর সৈয়দপুরের মতির মোড়ে ভয়াভহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডে ৮ টি দোকানের সকল মালামাল আগুনে পুড়ে ভস্মিভূতসহ ১১টি দোকান পুড়ে যায়। এ অগ্নিকান্ডে প্রায় কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে মর্মে প্রাথমিক ভাবে ...
READ MORE
সৈয়দপুরে ২৬ বোতল ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী আটক
নীলফামারীর সৈয়দপুরে ২৬ বোতল ফেন্সিডিলসহ একটি টিভিএস এপাচি মটর সাইকেল ও দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে সৈয়দপুর থানা পুলিশ ।মঙ্গলবার রাত ৮ টার দিকে গোগন সংবাদের ভিত্তিতে সৈয়দপুর থানার অফিসার ...
READ MORE
সৈয়দপুরে ভোট কেন্দ্রর নিরাপত্তা বিষয়ক আলোচনা সভা
মুক্ত ভাষা,১২ নভেম্বর : নীলফামারীর সৈয়দপুরে আওয়ামীলীগ কামারপুকুর ইউনিয়ন শাখার উদ্দেগে্ কামার পুকুর  ডিগ্রী কলেজে এক আলোচনা সভা অনুষ্ঠিত  হয়েছে। আলোচনা সভায় একাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ,নিরপেক্ষ ও শান্তিপুর্ন পরিবেশে ...
READ MORE
সৈয়দপুরে পশুর হাট থেকে ৩ টি চোরাই গরু উদ্ধার
নীলফামারীর সৈয়দপুরে একটি গাভীসহ ৩টি গরু উদ্ধার করেছে সৈয়দপুর থানা পুলিশ । মঙ্গলবার বিকেলে সৈয়দপুর থানা পুলিশ ঢেলাপীর নামক পশু  হাটে অভিযান চালিয়ে এ ৩ টি চোরাই গরু উদ্ধার করে। জানা ...
READ MORE
ফয়েজ আহমেদ’র গল্প’জমির মিয়া’।
ক্লাস ফাইভ পাশ করেতে পারেননি,জমির মিয়া।এ নিয়ে তার আক্ষেপের শেষ নেই।পরীক্ষা দু'দু'বার দিয়েছেন।কিন্তু দুর্ভাগ্য জমির মিয়ার।দু'দুবারেই ফেল।কি আর করা।অগত্যা রাগ করে পড়াশোনা ছেড়ে দেন জমির মিয়া।কাজ নেন,একটি রাজনৈতিক দলের অফিসে।অফিস ...
READ MORE
সৈয়দপুর থানা পুলিশ আটক করলেন ফেন্সিডিলের বড় চালান।
নীলফামারীর সৈয়দপুরে এবার মাদকের বড় চালান আটক করা হয়েছে। বৃহস্পতিবার রাত ন'টার দিকে শহরের প্রানকেন্দ্র বঙ্গবন্ধু চত্বর থেকে সৈয়দপুর থানা পুলিশ একটি  ট্রাক আটক করে ১৮৭ বোতল ফেন্সিডিল উদ্ধার করেন। এ ...
READ MORE
সৈয়দপুরে পাথর ও বিটুমিন মেশানো প্রজেক্ট।। শব্দ দুষনে জনজীবন মারাত্মক অতিষ্ট
নীলফামারীর সৈয়দপুর উপজেলার ধলাগাছ গ্রামের মতির মোড়ে আবাসিক এলাকায় অবৈধভাবে চালু করা হয়েছে বিটুমিন ও পাথর মেশানো প্রজেক্ট । এ প্রজেক্ট এ ব্যবহৃত মেশিন ও উচ্চ ক্ষমতাসম্পন জেনারেটরের বিকট শব্দে ওই ...
READ MORE
সৈয়দপুর উপজেলা আ’লীগের সভাপতি হলেন মোখছেদুল মোমিন।
সৈয়দপুরে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের আর্থিক সহায়তা দিলেন আ’লীগ সভাপতি
সৈয়দপুরে অগ্নিকান্ড।।পুড়ে গেছে ৩০টি ঘড়
সৈয়দপুর মতির মোড়ে ভয়াভহ অগ্নিকান্ড,কোটি টাকার ক্ষয়-ক্ষতি।
সৈয়দপুরে ২৬ বোতল ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী আটক
সৈয়দপুরে ভোট কেন্দ্রর নিরাপত্তা বিষয়ক আলোচনা সভা
সৈয়দপুরে পশুর হাট থেকে ৩ টি চোরাই গরু
ফয়েজ আহমেদ’র গল্প’জমির মিয়া’।
সৈয়দপুর থানা পুলিশ আটক করলেন ফেন্সিডিলের বড় চালান।
সৈয়দপুরে পাথর ও বিটুমিন মেশানো প্রজেক্ট।। শব্দ দুষনে
Spread the love
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।