আজ-  ,
basic-bank পরিক্ষা মূলক সম্প্রচার...
ADD
সংবাদ শিরোনাম :
«» সৈয়দপুরে দন্ডের টাকা পরিশোধ না করে পুলিশ কর্মকতাকে মারধরের ঘটনায় মামলা দায়ের। «» সৈয়দপুরে পুলিশ কর্মকতাকে পেটালেন ভূমি দস্যুর ছেলে বখাটে আতিফ। «» ব্যাটারী চালিত রিক্সা ও ভ্যান বন্ধের সিন্ধান্ত-স্বরাষ্ট্রমন্ত্রী। । «» দেশে কোন ভূমিহীন ও গৃহহীন পরিবার থাকবেনা-প্রধানমন্ত্রী শেখ হাসিনা। «» প্রবীন রাজনীতিক শমসের আলী বসুনিয়া আর নেই। «» সৈয়দপুরে চোরাই মটরসাইকেল উদ্ধার,২ জন আটক। «» সৈয়দপুর ফাইলেরিয়া হাসপাতাল পরিচালনায় কমিটি গঠন ও সংবাদ সম্মেলন। «» সৈয়দপুরে গণমানুষের শ্রদ্ধা আর ভালোবাসায় চির বিদায় নিলেন ডাঃ সুরত আলী বাবু। «» ফয়েজ আহমেদ’র গল্প”জীবন নিয়ে জুয়া”। «» ফয়েজ আহমেদ’র গল্প”বিধি বাম”।

ধর্ম প্রতিমন্ত্রী শেখ আব্দুল্লাহ আর নেই।

ধর্ম প্রতিমন্ত্রী শেখ আব্দুল্লাহ আর আমাদের মাঝে নেই। তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

শনিবার রাত পৌনে ১২টার দিকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে তার মৃত্যু হয়েছে বলে প্রতিমন্ত্রীর একান্ত সচিব খন্দকার ইয়াসির আরেফীন জানিয়েছেন।

তিনি সাংবাদিকদের বলেন, “হার্ট অ্যাটাক করে প্রতিমন্ত্রী মারা গেছেন।”

রাত সাড়ে ১০টার দিকে বেইলি রোডের বাসায় প্রতিমন্ত্রী অসুস্থ হয়ে পড়লে তাকে সিএমএইচে নেওয়া হয় বলে ধর্ম মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানিয়েছেন।

৭৪ বছর বয়সী শেখ আবদুল্লাহ টেকনোক্র্যাট কোটায় ধর্ম প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করছিলেন।

তার মৃত্যুতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা শোক প্রকাশ করেছেন।

এক শোকবার্তায় রাষ্ট্রপতি বলেন, “শেখ মো. আবদুল্লাহর মৃত্যু বাংলাদেশের রাজনৈতিক অঙ্গনে বিরাট ক্ষতি। তার মৃত্যুতে দেশ একজন পরীক্ষিত রাজনৈতিক নেতাকে হারাল।”

শেখ আবদুল্লাহর মৃত্যুতে তৃণমূল থেকে উঠে আসা বঙ্গবন্ধুর আদর্শের একজন পরীক্ষিত সৈনিককে হারানোর কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শোকবার্তায় প্রধানমন্ত্রী বলেন, “তিনি আমৃত্যু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারণ করে দেশ ও মানুষের কল্যাণে কাজ করে গেছেন। মহান মুক্তিযুদ্ধের আদর্শ, গণতন্ত্র ও অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে তার অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে।”

আওয়ামী লীগের সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক শেখ আব্দুল্লাহ গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদকসহ গুরুত্বপূর্ণ বিভিন্ন দায়িত্ব পালন করেছেন।

গোপালগঞ্জ-৩ (টুঙ্গীপাড়া-কোটালীপাড়া) আসনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংসদীয় প্রতিনিধি হিসেবেও দায়িত্ব পালন করছিলেন তিনি।

২০১৮ সালের ৩০ ডিসেম্বরের একাদশ সংসদ নির্বাচনে জয়ী হয়ে আওয়ামী লীগ টানা তৃতীয় মেয়াদে সরকার গঠনের সময় আবদুল্লাহকে ধর্ম প্রতিমন্ত্রী করেন শেখ হাসিনা।

শেখ আব্দুল্লাহর জন্ম ১৯৪৫ সালের ৮ সেপ্টেম্বর গোপালগঞ্জ জেলার কেকানিয়া গ্রামে। চার ভাই, তিন বোনের মধ্যে তিনি দ্বিতীয়।

স্থানীয় গওহরডাঙ্গা হাফেজিয়া মাদ্রাসা থেকে কোরআনে হেফজের মাধ্যমে শিক্ষা জীবন শুরু করেন তিনি। এরপর একই মাদ্রাসার কওমী ধারায় পড়াশোনা করেন।

১৯৬১ সালে মেট্রিক, ১৯৬৩ সালে উচ্চ মাধ্যমিক এবং ১৯৬৬ সালে বি কম (অনার্স) ডিগ্রি নেন। পরে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৭২ সালে এম কম এবং ১৯৭৪ সালে অর্থনীতিতে এমএ ডিগ্রি অর্জন করেন। ১৯৭৭ সালে ঢাকা সেন্ট্রাল ‘ল’ কলেজ থেকে এলএলবি ডিগ্রিও নেন শেখ আবদুল্লাহ।

শিক্ষা জীবন শেষে সুলতানশাহী কেকানিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে কর্মজীবন শুরু করলেও আইনজীবী হিসেবে গোপালগঞ্জ জজ কোর্ট ও ঢাকা জজ কোর্টে প্র্যাকটিস করেন।

বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে ছাত্রজীবনেই রাজনীতির সাথে যুক্ত হন আবদুল্লাহ। খুলনার আযম খান কমার্স কলেজ ছাত্র সংসদের প্রথম নির্বাচিত এই ভিপি ১৯৬৬ সালের ছয় দফা আন্দোলনেও সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন।

যুব লীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির নেতৃত্বে তিনি আওয়ামী যুব লীগে যোগ দেন। গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং গোপালগঞ্জ জেলা আওয়ামী যুব লীগের প্রতিষ্ঠাতা সভাপতিরও দায়িত্বে ছিলেন তিনি। এরপর কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

১৯৬৯ সালের গণঅভ্যুত্থান সক্রিয়ভাবে অংশ নেওয়া এই রাজনীতিক ১৯৭১ সালে মুজিব বাহিনীর সাথে সম্পৃক্ত হয়ে মুক্তিযুদ্ধে অংশ নেন।

দেশ স্বাধীনের পর ১৯৭৩ সালে অনুষ্ঠিত বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হলেও রাজনীতিতে ঝুঁকে পড়েন শেখ আবদুল্লাহ। দীর্ঘদিন গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। সবশেষ আওয়ামী লীগের বিগত কেন্দ্রীয় কমিটিতে ধর্ম বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি। 

Related Posts
মাদক বিরোধী অভিযানে চার জেলায় ৪ জন নিহত
মাদক বিরোধী অভিযানে আবারও ৪ মাদক ব্যবসায়ীর বন্ধুক যুদ্ধে নিহত হওয়ার খবর পাওয়া গেছে। ঢাকা, খুলনা, ময়মনসিংহ ও কক্সবাজারে মাদকবিরোধী অভিযান এ চারজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার গভীর রাতে পুরান ঢাকার পার-গেণ্ডারিয়া, ...
READ MORE
দেশে করোনায় আরো ১ জনের মৃত্যু।। নতুন করে সনাক্ত ৭৮৬ জন
দেশে করোনা ভাইরাস সংক্রমনে গত ২৪ ঘন্টায আরো ১ জনের মৃত্যু হয়েছে। করোনা আক্রান্ত হয়ে দেশে এযাবত মোট মৃত্যুর সংখ্যা দাড়ালো ১৮৩ জন। এ দিকে দেশে নতুন করে গত ২৪ ঘন্টায় ...
READ MORE
দেশে করোনায় আরো ৫ জনের মৃত্যু।।নতুন করে সনাক্ত আরো ৫৬৪ জন
দেশে গত ২৪ ঘন্টায আরো ৫ জনের মৃত্যু হয়েছে। করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা দাড়ালো ১৬৮ জন। এ দিকে দেশে নতুন করে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছেন আরো ৫৬৪ ...
READ MORE
মনোনয়ন বাছাইয়ে আ’লীগ ২৭৮ বিএনপি ৫৫৫ বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গত রবিবার মনোনয়ন পত্র বাছাইয়ে আওয়ামী লীগের তিনটি, বিএনপির ১৪১টি বাতিল হয়েছে। জাতীয় পার্টির ৩৮টি মনোনয়নপত্র বাতিল হয়েছে। স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে ৩৮৪টি। ৩০০ আসনের মনোনয়নপত্র ...
READ MORE
কুমিল্লায় ইট ভাটায় ট্রাক উল্টে ১৩ জন নিহত
কুমিল্লার চৌদ্দগ্রামে একটি ইটভাটায় কয়লাবাহী ট্রাক উল্টে শ্রমিকদের থাকার ঘরের ওপর পড়ে ১৩ জনের মৃত্যু হয়েছে, আহত অবস্থায় আরও দুইজনকে পাঠানো হয়েছে হাসপাতালে।  শুক্রবার সকাল ৭টার দিকে উপজেলার ঘোলপাশা ইউনিয়নের নারায়ণপুর ...
READ MORE
সিলেটের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান আর নেই।
করোনাভাইরাসে আক্রান্ত সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য বদর উদ্দিন আহমদ কামরান মারা গেছেন।ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন।  ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার ...
READ MORE
আওয়ামীলীগ আবারো সরকার গঠন করবে-ইআইইউ
আসন্ন একাদশ সংসদ নির্বাচনে জয়ী হয়ে আওয়ামী লীগই আবার সরকার গঠন করবে বলে মনে করছে ইকোনমিস্ট ইন্টেলিজেন্স ইউনিট-ইআইইউ। ডিসেম্বরের শুরুতে বাংলাদেশ বিষয়ে প্রকাশিত সর্বশেষ কান্ট্রি ব্রিফিংয়ে ইকোনমিস্ট গ্রুপের এই গবেষণা উইং ...
READ MORE
পুলিশ বিনা কারনে কাউকে গ্রেফতার করছে না তারা আমাদের নিয়ন্ত্রনে আছে—ইসি
জাতীয় ঐক্য ফ্রন্ট ও বিএনপির অভিযোগ উড়িয়ে দিয়ে পুলিশের পক্ষেই নিজেদের অবস্থান জানালেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা। তিনি বলেন, “পুলিশ প্রশাসন কমিশনের নিয়ন্ত্রণে আছে। তারা আমাদের কথা মান্য ...
READ MORE
আ’লীগের চেয়ারম্যান পদে ৮৭ প্রার্থীর নাম ঘোষনা
আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলের ৮৭ প্রার্থীর নাম ঘোষনা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। শনিবার ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এই ...
READ MORE
নির্বাহী ম্যাজিস্টেটদের পরিস্হিতি নিয়ন্ত্রনে রেখে দায়িত্ব পালনের নির্দেশ সিইসি’র’
ভোটের মাঠে নির্বাচনী আচরণবিধির প্রতিপালন নিশ্চিত করতে গিয়ে পরিস্থিতি যেন নিয়ন্ত্রণের বাইরে চলে না যায়, সে বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের সতর্ক থাকার পরমর্শ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা। কোনো ...
READ MORE
মাদক বিরোধী অভিযানে চার জেলায় ৪ জন নিহত
দেশে করোনায় আরো ১ জনের মৃত্যু।। নতুন করে
দেশে করোনায় আরো ৫ জনের মৃত্যু।।নতুন করে সনাক্ত
মনোনয়ন বাছাইয়ে আ’লীগ ২৭৮ বিএনপি ৫৫৫ বৈধ প্রার্থীর
কুমিল্লায় ইট ভাটায় ট্রাক উল্টে ১৩ জন নিহত
সিলেটের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান আর
আওয়ামীলীগ আবারো সরকার গঠন করবে-ইআইইউ
পুলিশ বিনা কারনে কাউকে গ্রেফতার করছে না তারা
আ’লীগের চেয়ারম্যান পদে ৮৭ প্রার্থীর নাম ঘোষনা
নির্বাহী ম্যাজিস্টেটদের পরিস্হিতি নিয়ন্ত্রনে রেখে দায়িত্ব পালনের নির্দেশ

Spread the love
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।