আজ-  ,
basic-bank পরিক্ষা মূলক সম্প্রচার...
ADD
সংবাদ শিরোনাম :
«» আ’লীগ থেকে বহিষ্কৃত হেলেনা জাহাঙ্গীর গ্রেফতার। «» সৈয়দপুরে আ’লীগ সভাপতি মোখছেদুল মোমিনের ফ্রি অক্সিজেন সেবা ব্যাপক সাড়া ফেলেছে। «» সৈয়দপুরে দন্ডের টাকা পরিশোধ না করে পুলিশ কর্মকতাকে মারধরের ঘটনায় মামলা দায়ের। «» সৈয়দপুরে পুলিশ কর্মকতাকে পেটালেন ভূমি দস্যুর ছেলে বখাটে আতিফ। «» ব্যাটারী চালিত রিক্সা ও ভ্যান বন্ধের সিন্ধান্ত-স্বরাষ্ট্রমন্ত্রী। । «» দেশে কোন ভূমিহীন ও গৃহহীন পরিবার থাকবেনা-প্রধানমন্ত্রী শেখ হাসিনা। «» প্রবীন রাজনীতিক শমসের আলী বসুনিয়া আর নেই। «» সৈয়দপুরে চোরাই মটরসাইকেল উদ্ধার,২ জন আটক। «» সৈয়দপুর ফাইলেরিয়া হাসপাতাল পরিচালনায় কমিটি গঠন ও সংবাদ সম্মেলন। «» সৈয়দপুরে গণমানুষের শ্রদ্ধা আর ভালোবাসায় চির বিদায় নিলেন ডাঃ সুরত আলী বাবু।

সৈয়দপুরে পাইকারী কাচা বাজার ব্যবসায়ী সমিতির সংবাদ সম্মেলন।

নীলফামারীর সৈয়দপুরে পাইকারী কাঁচাবাজার ব্যবসায়ী সমিতির উদ্যোগে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৪ জুন) বেলা ১২ টায় শহরের বাইপাস সড়ক সংলগ্ন সমিতির নিজস্ব বাজারে আয়োজিত সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন সমিতির উপদেষ্টা আলহাজ্ব আব্দুল কুদ্দুস মন্ডল।

পৌর কাঁচাবাজার নিয়ে সৃস্ট ঘটনার বিষয়ে লিখিত বক্তব্য পেশ করেন সমিতির সভাপতি মিজানুর রহমান লিটন।সাংবাদিকগনের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন,সাধারণ সম্পাদক তোফায়েল মোহাম্মদ আজম।

বক্তব্য রাখেন ইকু গ্রুপের চেয়ারম্যান শিল্পপতি আলহাজ্ব সিদ্দিকুল আলম,দৈনিক”মুক্তভাষা”পত্রিকার সম্পাদক ও প্রকাশক ফয়েজ আহমেদ,সাংবাদিক এম আর আলম ঝন্টু প্রমুখ।

এসময় আরও উপস্থিত ছিলেন, সংঠনের সিনিয়র সহ সভাপতি মোস্তফা মারুফ বিন কবির, সহ সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম শাহিন, সাংগঠনিক সম্পাদক বজলার রহমান বাবলুসহ সংগঠনের নেতৃবৃন্দ।

লিখিত বক্তব্যে সভাপতি জানান, দীর্ঘ ৫০ বছর ধরে পাইকারী কাঁচামাল (সবজি আড়ৎ) ব্যবসায়ীরা ব্যবসা করে আসছেন। প্রথমে এটি শহরের শহীদ ডাঃ জিকরুল হক সড়ক সংলগ্ন আজিমুদ্দিন হোটেলের পিছনে রেলওয়ে কোয়াটারের পাশে গড়ে ওঠে এই বাজার।

পরবর্তীতে ১৯৯৪ সালে শহরের শহীদ তুলশীরাম সড়কস্থ নয়াবাজার এলাকায় বিশেষ পল্লী উচ্ছেদ হলে সেখানে এই পাইকারী ব্যবসা শুরু করা হয়।

এস্থানে পৌর পরিষদের নিজস্ব ১২ শতক, খাস জমি ৩ শতক এবং ৩৬ শতক ব্যক্তিমালিকানাধীন জমি আছে।

এই বাজারটি ও আগের রেলওয়ে বাজারটি শহরের আবাসিক এলাকায় গড়ে ওঠায় এবং দোকান মালিকরা ২ বছর পর পর ভাড়া বৃদ্ধির কারণে ব্যবসায়ীরা অর্থনৈতিক ও ব্যবসায়ীকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছিল। তাছাড়া গাড়ী পার্কিঙ ও প্রবেশের সুযোগ না থাকায় মালামাল লোড আনলোড করার ক্ষেত্রে অতিরিক্ত ভ্যানভাড়া দিতে হয় এবং মালামালও নষ্ট হয়।

এছাড়া ব্যস্ততম শহীদ তুলশীরাম সড়কে সৃষ্টি হয় চরম যানজট। এতে ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে পরিপূূর্ণ এ সড়কে চলাচলকারীরাসহ শিক্ষার্থী, বিমানযাত্রী ও অফিসগামী নানা পেশার মানুষ বিড়ম্বনার শিকার হয়।

এ সমস্য সমাধানের লক্ষ্যে দুই বাজারের সকল ব্যবসায়ীরা সম্মিলিতভাবে বিগত ২০০৮ সালে ৯৬ জন সদস্য নিয়ে সৈয়দপুর পৌর পাইকারী কাঁচামাল ব্যবসায়ী সমিতি গঠন করেন।

সমিতির সিদ্ধান্ত অনুযায়ী শহরের যানজটমুক্ত করতে ও সকল সমস্য সমাধানে নিজস্ব অর্থায়নে ২০১২ সালে ১১২ শতক জমি ক্রয় করা হয় সৈয়দপুর-রংপুর বাইপাস সড়ক সংলগ্ন মিস্ত্রিপাড়া সেপটি ট্যাংক এলাকায়।

পরর্বতীতে ২০১৫ সালে প্রায় ২ কোটি টাকা ব্যাংক ঋন নিয়ে নির্মান করা হয় প্রায় শতাধিক দোকান। যা লটারীর মাধ্যমে সমিতির সদস্যদের মধ্যে পজেশন হস্তান্তর করা হয়।

কিন্তু দীর্ঘদিন থেকে নতুন জায়গায় বাজারটি স্থানান্তর করা হয়নি। করোনা পরিস্থিতির কারণে গত ১১ এপ্রিল উপজেলা করোনা প্রতিরোধ কমিটি, পৌর পরিষদ, থানা প্রশাসন যৌথ উদ্যোগে শহরে জনসমাগম এড়াতে পাইকারী কাঁচা বাজার এখানে স্থানান্তর করেন।

বিগত ৩ মাস যাবত অত্যন্ত সুষ্ঠু ও সুন্দর পরিবেশে এখানে বাজার পরিচালিত হচ্ছে।

এমতাবস্থায় ১ জুন সরকার লকডাউন শিথিল করার প্রেক্ষিতে নয়াবাজারের পূর্বের স্থানের কতিপয় মধ্যসত্বভোগী স্বার্থান্বেষী মহল আবারও শহরের ভিতরে কাঁচাবাজার পূনঃস্থাপনের ষড়যন্ত্র শুরু করেছে।

এই ষড়যন্ত্রের অংশ হিসেবে উপজেলা প্রশাসনসহ পৌর কর্তৃপক্ষ ও রাজনৈতিক নেতৃবৃন্দের সমন্বয়ে গৃহিত সিদ্ধান্ত অনুযায়ী বাজার স্থায়ীভাবে বাইপাস সড়কে পরিচালনার ঘোষণা প্রদানের বিরুদ্ধে গত ১১ জুন বৃহস্পতিবার গুটি কয়েক ব্যবসায়ী যারা পৌরসভার নিজস্ব জমি ও খাস জমি দখল করে বিনা পয়সায় ব্যবসা করছেন এবং দোকানমালিকরা কিছু ভাড়াটিয়া লোকজনকে দিয়ে সাদা কাপড় পড়ে বিক্ষোভ প্রর্দশন করায়।

বক্তব্যে আরো বলা হয়, আন্দোলনের সাথে প্রকৃত পাইকারী কাঁচামাল ব্যবসায়ী বা আড়তদার কেউ জড়িত নেই। আমরা বাইপাস সড়কের নিজস্ব জমিতে নির্মিত আমাদের নিজেদের দোকানেই ব্যবসা পরিচালনা করতে চাই। এক্ষেত্রে তারা প্রশাসনসহ সংবাদকর্মী ও সৈয়দপুরের সচেতন জনগণের সহযোগিতা কামনা করেন। 

Related Posts
সৈয়দপুরে উপজেলা আ’লীগ সভাপতিকে “মুক্তভাষার” পক্ষে ফুলেল শুভেচ্ছা প্রদান।
নীলফামারীর সৈয়দপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোখছেদুল মোমিন উপজেলা আওয়ামীলী'র সভাপতি নির্বাচিত হওয়ায় দৈনিক "মুক্তভাষা"পত্রিকার পক্ষ থেকে ফুলেল অভিনন্দন জানানো হয়েছে।   ২৫ জানুয়ারী সোমবার দুপুরের দিকে সৈয়দপুর উপজেলা পরিষদে চেয়ারম্যানের কার্যালয়ে উপস্থিত ...
READ MORE
রংপুরে বক্স খাটে লুকিয়ে রাখা টিসিবির তেল উদ্ধার।।আটক ২
রংপুরে এক ব্যবসায়ীর বাড়ির বক্সখাটের ভেতরে অবৈধভাবে মজুদ করে রাখা সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোশন অব বাংলাদেশের (টিসিবি) ন্যায্যমূল্যের ১ হাজার ২৩৮ লিটার ভোজ্যতেল উদ্ধার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ, যার ...
READ MORE
সৈয়দপুরে খাদ্য সহায়তা দিচ্ছেন উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিন
নীলফামারীর সৈয়দপুরে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোখছেদুল মোমিন করোনা প্রার্দূভাবে কর্মহীন,গরীব-অসহায় মানুষের মাঝে খাদ্য সহায়তা বিতরন কার্যক্রম অব্যাহত ভাবে চালিয়ে আসছেন। তার এ খাদ্য সহায়তা কার্যক্রম পুরো সৈয়দপুর উপজেলায় ব্যাপক সাড়া ...
READ MORE
জীবন নগরে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে মা-ছেলের মৃত্যু
চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলার মহানগর উত্তর পাড়ায় নিজ বাড়িতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক নারী ও তার ছেলের মৃত্যু হয়েছে । এ ঘটনায় আহত হয়েছেন ওই নারীর স্বামী ও ছেলের বউ। শুক্রবার ভোরে ...
READ MORE
সৈয়দপুরের বাঙ্গালীপুরে প্রধান অতিথি হিসেবে আ’লীগ সভাপতি বাদলের খাদ্য সহায়তা বিতরন
নীলফামারীর সৈয়দপুরে উপজেলা আওয়ামী লীগের সভাপতি,সাবেক পৌর মেয়র,পরিবহন নেতা আখতার হোসেন বাদল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপজেলার তিন নম্বর বাঙ্গালীপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের কর্মহীন গরীব-অসহায় মানুষের মাঝে খাদ্য সহায়তা বিতরন ...
READ MORE
সৈয়দপুরে আ’লীগের কাউন্সিলে আনোয়ার সভাপতি জিকো সম্পাদক নির্বাচিত
নীলফামারীর সৈয়দপুরে বাংলাদেশ আওয়ামীলীগ সৈয়দপুর উপজেলার ১নং কামারপুকুর ইউনিয়ন শাখার ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার কামারপুকুর কলেজ মাঠে অনুষ্ঠিত কাউন্সিলে আনোয়ার হোসেন সভাপতি ও জিকো আহমেদ সাধারন সম্পাদক নির্বাচিত হন। ...
READ MORE
সৈয়দপুরে বিএনপি নেতা শওকত আলীর ইন্তেকাল
সৈয়দপুর পৌর বিএনপি'র নেতা,যুবদলের সাবেক যুগ্ম আহবায়ক,গোলাহাট নিবাসী শওকত আলী (বীমা শওকত) আজ বিকাল সাড়ে ৫টায় অসুস্থ্যতা জনিত কারনে সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে ইন্তেকাল করেছেন।ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। আজ বাদনামাজে ...
READ MORE
সৈয়দপুরে করোনা সচেতনতায় পুলিশের মাইকিং
নীলফামারীর সৈযদপুর থানা পুলিশের উদ্দেগ্যে চলছে নানা সচেতনতা মুলক কার্যক্রম পরিচালনার কাজ। এরি ধারবাহিকতায় এবার শুরু হয়েছে মাইকিং করে প্রচারনার কাজ। প্রচারনায় ‘বাসায় থাকুন, নিরাপদে থাকুন’ করোনা সংক্রমন প্রতিরোধ করুন”। ...
READ MORE
সৈয়দপুরে গৃহবধুকে জবাই করে হত্যার চেষ্টা
নীলফামারীর সৈয়দপুরেে এক গৃহবধুকে জবাই করে হত্যার চেষ্টা করা হয়েছে । হত্যা চেষ্টায় মারাত্মক ভাবে আহত ওই গৃহবধুর নাম সুরভী ইসলাম পপি(৩৫) । আহত পপি সৈয়দপুর পৌরসভার সাবেক প্যানেল মেয়র, ...
READ MORE
বিনা টিকেটে রেলভ্রমনের দায়ে ১৮ যাত্রীর জরিমানা
 নীলফামারীর সৈয়দপুর রেলওয়ে স্টেশনে বিনা টিকিটে ট্রেনে ভ্রমণের দায়ে ১৮ যাত্রীকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। আজ শুক্রবার সকালে সৈয়দপুর রেলওয়ে স্টেশনে অবস্থানরত যাত্রী সাধারণ এবং চিলাহাটি থেকে ছেড়ে আসা খুলনাগামী আন্তঃনগর ...
READ MORE
সৈয়দপুরে উপজেলা আ’লীগ সভাপতিকে “মুক্তভাষার” পক্ষে ফুলেল শুভেচ্ছা
রংপুরে বক্স খাটে লুকিয়ে রাখা টিসিবির তেল উদ্ধার।।আটক
সৈয়দপুরে খাদ্য সহায়তা দিচ্ছেন উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিন
জীবন নগরে বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে মা-ছেলের মৃত্যু
সৈয়দপুরের বাঙ্গালীপুরে প্রধান অতিথি হিসেবে আ’লীগ সভাপতি বাদলের
সৈয়দপুরে আ’লীগের কাউন্সিলে আনোয়ার সভাপতি জিকো সম্পাদক নির্বাচিত
সৈয়দপুরে বিএনপি নেতা শওকত আলীর ইন্তেকাল
সৈয়দপুরে করোনা সচেতনতায় পুলিশের মাইকিং
সৈয়দপুরে গৃহবধুকে জবাই করে হত্যার চেষ্টা
বিনা টিকেটে রেলভ্রমনের দায়ে ১৮ যাত্রীর জরিমানা

Spread the love
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।