আজ-  ,
basic-bank পরিক্ষা মূলক সম্প্রচার...
ADD
সংবাদ শিরোনাম :

সৈয়দপুরে আকলিমা হত্যা মামলার রহস্য উন্মোচন পুলিশের বড় সফলতা।

নীলফামারীর  সৈয়দপুরে গৃহবধু আকলিমা হত্যা মামলার রহস্য উন্মোচিত হয়েছে। ঘটনার ৫ দিনের মাথায় রহস্য উদঘাটন করেন সৈয়দপুর থানা পুলিশ।

ক্লু লেজ এ মামলার রহস্য উন্মোচন সৈয়দপুর থানা পুলিশের এক বিরাট অর্জন ও সফলতা বলে মনে করছেন অনেকে।

নীলফামারী জেলার সুযোগ্য পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম-পিপিএম এর একটি নির্দেশশনা অনুসরন করতে গিয়েই ক্লু লেজ এ হত্যা কান্ডটির রহস্য উন্মোচনের পথ সুগম হয়,জট খুলতে শুরু করে।

পুলিশ সুপার মহোদয়ের নির্দেশনায় ঘটনাস্থলের অদুরে পাওয়া একটি সিগারেটের প্যাকেটের ছেড়া অংশের সুত্র ধরে তদন্ত চালিয়ে যাওয়া পুলিশের টীম ওই রহস্য উদঘাটনসহ নিহত আকলিমাকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে বলে নিশ্চিত হয়।

ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে হাতে লেখা চিরকুট ও এক টুকরো পেন্সিল। ওই চিরকুটের সাথে নিহত আকলিমার কোমড়ে পাওয়া চিরকুটের মিল পাওয়া গেছে। এরপরেই পুলিশ অভিযান চালিয়ে এ ঘটনায় জড়িত তিনজনের মধ্যে দুইজনকে গত বৃহস্পতিবার গভীর রাতে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হচ্ছে উপজেলার কামারপুকুর ইউনিয়নের কাঙ্গালুপাড়ার আব্দুল করিমের পুত্র আনারুল ইসলাম (৩৫) ও একই এলাকার মতিয়ার রহমানের পুত্র শুভ (২০)। গতকাল শুক্রবার (২৮ আগস্ট) নীলফামারী আদালতে ম্যাজিষ্ট্রেটের সামনে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্দি দিয়েছে তারা।

গতকালই তাদের নীলফামারী জেলা হাজতে পাঠানো হয়েছে। জড়িতদের মধ্যে পলাতক রয়েছে কাঙ্গালুপাড়া এলাকার হাবিবুর রহমানের পুত্র হৃদয় (২০)।

ঘটনার বিষয়ে ২৯ আগস্ট  শনিবার সকালে সৈয়দপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল ও সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ ওসি আবুল হাসনাত খান এর সাথে কথা বললে তিনি এসব তথ্য নিশ্চিত করেন।

এদিকে শনিবার দুপুরে নীলফামারী জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এ বিষয়ে প্রেসব্রিফিং করেছেন নীলফামারী জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম পিপিএম।এ সময় উপস্থিত ছিলেন পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা।

হত্যার রহস্য উদঘাটন প্রসঙ্গে থানা পুলিশ জানায়, গত ২২ আগস্ট সকালে কামারপুকুর ইউনিয়নের স্বাদুপানি উপকেন্দ্র মৎস্য খামারের পিছনে বৈদ্যুতিক টাওয়ারের নীচে তিন সন্তানের জননী আকলিমা বেগমের (২৫) লাশ উদ্ধার করে পুলিশ। এসময় লাশের প্রাথমিক সুরতহাল রিপোর্ট তৈরী করা হয়। উদ্ধার করা হয় লাশের কোমড়ে থাকা ডারবি সিগারেটের ফয়েল প্যাকেটের উল্টো দিকে লেখা সুইসাইড নোট ও এক টুকরো পেন্সিল। এঘটনায় পুলিশ ধারনা করে সে আত্মহত্যা নয়, তাঁকে হত্যা করা হয়েছে।

এদিকে এ ঘটনায় ২৩ আগস্ট হত্যা মামলা করে নিহতের মা মমতাজ বেগম। এতে সন্ধিগ্ধ আসামি হিসেবে নিহত আকলিমার স্বামী শরিফুল ইসলামকে (২৮) দিনাজপুর জেলার পার্বতিপুর উপজেলার হাবড়া এলাকার রসুলপুরের বাসা থেকে গ্রেফতার করা হয়।

এদিকে সিগারেটের প্যাকেটের ফয়েল কাগজে লেখা সুইসাইড নোট ও পেন্সিল উদ্ধারের সুত্র ধরে সৈয়দপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পালের নির্দেশনায় ও থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল হাসনাত খান এবং পুলিশ পরিদর্শক আতাউর রহমানের সার্বিক সহযোগিতায় মামলার রহস্য উদঘাটনে ব্যাপক তদন্ত চালায় তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক সাহিদুর রহমানসহ তার দল।

এ তদন্তের অংশ হিসেবে থানার দুই চৌকষ পুলিশ সদস্য হিমেল ও শাকিল রাখাল বেশে পরপর দুইদিন ঘটনাস্থলসহ আশেপাশের এলাকায় অবস্থান নেয়। এসময় লাশ উদ্ধারের ঘটনাস্থলের অদুরে বাঁশঝাড় থেকে সিগারেটের প্যাকেটে লেখা একই ধরণের চিরকুট উদ্ধার করে তারা।

সুইসাইড নোটটি আকলিমার হাতের লেখা কিনা তা জানতে আকলিমা যে মাদরাসা থেকে ৮ বছর আগে দাখিল পাশ করেছিল সে মাদরাসায় যায় পুলিশের দলটি। সেখানে তারা হাতের লেখা মিলিয়ে দেখে লেখাটি আকলিমার নয়। পরে ঘটনায় জড়িত সন্দেহে গত বৃহস্পতিবার গভীর রাতে সন্ধিগ্ধ আসামি আনারুল ও শুভকে গ্রেফতার করা হয়।

পুলিশের জিজ্ঞাসায় গ্রেফতারকৃতরা জানান, তারা দুইজনসহ হৃদয় নামে অপরজন আকলিমাকে পালাক্রমে ধর্ষন করে। পরে তাদের নির্যাতন সহ্য করতে না পেরে নিহত আকলিমা বাঁধা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে ধর্ষণকারীরা তাঁকে হত্যা করে।

 

পরে আনারুল একটি সুইসাইড নোট লিখে আকলিমার কোমড়ে গুজে রাখে এবং সে আত্মহত্যা করেছে প্রচার চালানোর জন্য গলায় রশি বেঁধে কামারপুকুর ইউনিয়নের বালাডাঙ্গা বাঁশঝাড়ের পাশে বৈদ্যুতিক খুটির পাশে ফেলে রাখে তারা।

 

এব্যাপারে সৈয়দপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল জানান, গ্রেফতার হওয়া দুই আসামিকে গতকাল শুক্রবার নীলফামারী আদালতে প্রেরণ করা হয়েছে । সেখানে তারা বিজ্ঞ ম্যাজিষ্ট্রেটের কাছে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মুলক জবানবন্দি দেয়।

তিনি বলেন, সৈয়দপুর থানার সকল কর্মকর্তা ও সদস্যদের বিরামহীন পরিশ্রমের কারণেই ঘটনার পাঁচদিনের মাথায় হত্যার রহস্য উদঘাটন সম্ভব হয়েছে। এ ঘটনায় জড়িত পলাতক অপর আসামি হৃদয়কে গ্রেফতারে অভিযান চলছে।

এদিকে আজ শনিবার দুপুরে হত্যার রহস্য উদঘাটনের বিষয়ে নীলফামারী জেলা পুলিশ সুপারের কার্যালয়ে প্রেসব্রিফিং করেছেন নীলফামারী জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম-পিপিএম। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান, সৈয়দপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পালসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ। 

Related Posts
অসমাপ্ত কাজ শেষ করার জন্য আবারো নৌকায় ভোট চাইলেন শেখ হাসিনা
অসমাপ্ত কাজ শেষ করতে আবারো নৌকায় ভোট চাইলেন আওয়ামীলীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রোববার দুপুরে রংপুরের তারাগঞ্জ ডিগ্রী কলেজ মাঠে আসন্ন একাদশ সংসদ নির্বাচন উপলক্ষে রংপুর -২ (বদরগঞ্জ-তারাগঞ্জ) আসনে ...
READ MORE
সৈয়দপুরে লক্ষ মানুষের শ্রদ্ধা ও ভালোবাসায় চির শায়িত হলেন আমজাদ হোসেন সরকার।
নীলফামারী সৈয়দপুরে লক্ষ মানুষের ভালোবাসা ও শ্রদ্ধায় সিক্ত হয়ে চিরবিদায় নিয়ে পারিবারিক কবরস্থানে শায়িত হলেন,সাবেক সাংসদ ও  সৈয়দপুর পৌরসভার বর্তমান মেয়র আমজাদ হোসেন সরকার। ১৫ জানুয়ারী শুক্রবার বাদ জুমআ শহরের অদুরে ...
READ MORE
সৈয়দপুরে ভোট কেন্দ্রর নিরাপত্তা বিষয়ক আলোচনা সভা
মুক্ত ভাষা,১২ নভেম্বর : নীলফামারীর সৈয়দপুরে আওয়ামীলীগ কামারপুকুর ইউনিয়ন শাখার উদ্দেগে্ কামার পুকুর  ডিগ্রী কলেজে এক আলোচনা সভা অনুষ্ঠিত  হয়েছে। আলোচনা সভায় একাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ,নিরপেক্ষ ও শান্তিপুর্ন পরিবেশে ...
READ MORE
সৈয়দপুরে অটোবাইক শ্রমিক কল্যান সোসাইটি কামারপুকুর শাখা উদ্বোধন।
নীলফামারীর সৈয়দপুরে বাংলাদেশ অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটি রেজিঃএসঃ১১৩৮৭ কামারপুকুর স্টান শাখার শুভ উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ১৬ আগষ্ট রবিবার সকালে কামারপুকুর বাজারে অটোবাইক শ্রমিক কল্যান সোসাইটি অফিসে ওই উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত ...
READ MORE
নীলফামারীতে করোনায় ক্ষতিগ্রস্থ্যদের নগদ অর্থ সহায়তা কর্মসুচী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
মুজিবর্ষে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে দেশব্যাপী করোনা ভাইরাস (কোভিড-১৯) এর প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে পড়া ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে মোবাইল ব্যাংকিং পরিষেবার মাধ্যমে নগদ অর্থ সহায়তা প্রদান কর্মসূচির শুভ উদ্বোধন করেছেন গণপ্রজাতন্ত্রী ...
READ MORE
গত ২৪ ঘন্টায় দেশে ২৮ জনের মৃত্যু,নতুন করে করোনা সনাক্ত ১৫৩২ জন
দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে এক হাজার ৫৩২ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্ত হলেন ৩৩ হাজার ৬১০ জন। একই সঙ্গে গত ২৪ ...
READ MORE
সৈয়দপুরে হরিজন সম্প্রদায়ের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরন করলেন সামসুল হক ফাউন্ডেশন
নীলফামারীর সৈয়দপুরে হরিজন সম্প্রদায়ের মাঝে ঈদ উপহার সামগ্রী তুলে দিলেন সামসুল হক ফাউন্ডেশন। রবিবার(২৪মে) সকালে শহরের মূর্তজা ইনস্টিটিউটে সামাজিক দুরত্ব বজায় রেখে হরিজন সম্প্রদায়ের হাতে এ ঈদ উপহার সামগ্রী তুলে দেয়া ...
READ MORE
সৈয়দপুরে করোনা কালে এরশাদ হোসেন পাপ্পু এক নির্ভরতার নাম
নীলফামারীর সৈয়দপুরে পৌর এলাকার ১১ নং ওয়ার্ডের মানুষের কাছে এখন নির্ভরযোগ্য এক ব্যাক্তির নাম এরশাদ হোসেন পাপ্পু। এরশাদ হোসেন পাপ্পু,সৈয়দপুর পৌরসভার ১১ নং ওয়ার্ডের নির্বাচিত কাউন্সিলর। যিনি করোনা ভাইরাস প্রার্দূভাবে জনগনকে ...
READ MORE
পুলিশের আইজিপি বেনজির আহমেদ।।র‌্যাবের ডিজি আব্দুল্লাহ আল-মামুন
এবার পুলিশের শীর্ষ পদে রদবদলের প্রজ্ঞাপন প্রকাশ করা হয়েছে।পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) হলেন এলিট ফোর্স র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ। একই সঙ্গে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) বর্তমান প্রধান চৌধুরী আবদুল্লাহ ...
READ MORE
সৈয়দপুরে মাদক মামলার সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার
নীলফামারীর সৈয়দপুরে মাদক মামলায় এক বছরের সাজাপ্রাপ্ত পলাতক এক আসামীকে গ্রেফতার করেছে সৈয়দপুর থানা পুলিশ। সাজাপ্রাপ্ত পলাতক ওই আসামীর নাম ইমতিয়াজ(২৮) ।সে সৈয়দপুর শহরের পুরাতন মুন্সিপাড়া  সুইপার পট্রির নেসার উদ্দিনের ছেলে। গোপন ...
READ MORE
অসমাপ্ত কাজ শেষ করার জন্য আবারো নৌকায় ভোট
সৈয়দপুরে লক্ষ মানুষের শ্রদ্ধা ও ভালোবাসায় চির শায়িত
সৈয়দপুরে ভোট কেন্দ্রর নিরাপত্তা বিষয়ক আলোচনা সভা
সৈয়দপুরে অটোবাইক শ্রমিক কল্যান সোসাইটি কামারপুকুর শাখা উদ্বোধন।
নীলফামারীতে করোনায় ক্ষতিগ্রস্থ্যদের নগদ অর্থ সহায়তা কর্মসুচী উদ্বোধন
গত ২৪ ঘন্টায় দেশে ২৮ জনের মৃত্যু,নতুন করে
সৈয়দপুরে হরিজন সম্প্রদায়ের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরন
সৈয়দপুরে করোনা কালে এরশাদ হোসেন পাপ্পু এক নির্ভরতার
পুলিশের আইজিপি বেনজির আহমেদ।।র‌্যাবের ডিজি আব্দুল্লাহ আল-মামুন
সৈয়দপুরে মাদক মামলার সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার

Spread the love
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।