আজ-  ,
basic-bank পরিক্ষা মূলক সম্প্রচার...
ADD
সংবাদ শিরোনাম :
«» স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল গুহ আর নেই। «» সৈয়দপুর উপজেলা আ’লীগের “স্বপ্নের পদ্মা সেতু” উদ্বোধন ও প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বর্ধিত সভা অনুষ্ঠিত। «» ভারতে মহানবীর (সা:) অবমাননার প্রতিবাদে উত্তাল সৈয়দপুর, বিক্ষোভ মিছিল ও সমাবেশ। «» সৈয়দপুরে স্কুল শিক্ষককে ফাঁসাতে গিয়ে বোতলাগাড়ির মিলন এখন জেল হাজতে। «» সৈয়দপুর ফাইলেরিয়া হাসপাতাল পরিচালনায় নতুন কমিটি ঘোষনা। «» সৈয়দপুরে আ’লীগ সভাপতির নেতৃত্বে সাংবাদিক হককে গ্রেফতার ও বহিষ্কারের দাবীতে প্রতিবাদ মিছিল। «» সৈয়দপুরে সাংবাদিক মোতালেব প্রহৃতের ঘটনায় আ’লীগের প্রতিবাদ মিছিল। «» সৈয়দপুরে কামারপুকুর ইউনিয়ন আ’লীগের মহান স্বাধীনতা দিবস উদযাপন। «» সৈয়দপুরে আ’লীগের নব-নির্বাচিত কমিটি কতৃক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন। «» সৈয়দপুর থানার উপ-পরিদর্শক সাহিদুর রহমান বিশেষ পুরষ্কারে ভূষিত।

সৈয়দপুরে আকলিমা হত্যা মামলার রহস্য উন্মোচন পুলিশের বড় সফলতা।

নীলফামারীর  সৈয়দপুরে গৃহবধু আকলিমা হত্যা মামলার রহস্য উন্মোচিত হয়েছে। ঘটনার ৫ দিনের মাথায় রহস্য উদঘাটন করেন সৈয়দপুর থানা পুলিশ।

ক্লু লেজ এ মামলার রহস্য উন্মোচন সৈয়দপুর থানা পুলিশের এক বিরাট অর্জন ও সফলতা বলে মনে করছেন অনেকে।

নীলফামারী জেলার সুযোগ্য পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম-পিপিএম এর একটি নির্দেশশনা অনুসরন করতে গিয়েই ক্লু লেজ এ হত্যা কান্ডটির রহস্য উন্মোচনের পথ সুগম হয়,জট খুলতে শুরু করে।

পুলিশ সুপার মহোদয়ের নির্দেশনায় ঘটনাস্থলের অদুরে পাওয়া একটি সিগারেটের প্যাকেটের ছেড়া অংশের সুত্র ধরে তদন্ত চালিয়ে যাওয়া পুলিশের টীম ওই রহস্য উদঘাটনসহ নিহত আকলিমাকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে বলে নিশ্চিত হয়।

ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে হাতে লেখা চিরকুট ও এক টুকরো পেন্সিল। ওই চিরকুটের সাথে নিহত আকলিমার কোমড়ে পাওয়া চিরকুটের মিল পাওয়া গেছে। এরপরেই পুলিশ অভিযান চালিয়ে এ ঘটনায় জড়িত তিনজনের মধ্যে দুইজনকে গত বৃহস্পতিবার গভীর রাতে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হচ্ছে উপজেলার কামারপুকুর ইউনিয়নের কাঙ্গালুপাড়ার আব্দুল করিমের পুত্র আনারুল ইসলাম (৩৫) ও একই এলাকার মতিয়ার রহমানের পুত্র শুভ (২০)। গতকাল শুক্রবার (২৮ আগস্ট) নীলফামারী আদালতে ম্যাজিষ্ট্রেটের সামনে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্দি দিয়েছে তারা।

গতকালই তাদের নীলফামারী জেলা হাজতে পাঠানো হয়েছে। জড়িতদের মধ্যে পলাতক রয়েছে কাঙ্গালুপাড়া এলাকার হাবিবুর রহমানের পুত্র হৃদয় (২০)।

ঘটনার বিষয়ে ২৯ আগস্ট  শনিবার সকালে সৈয়দপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল ও সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ ওসি আবুল হাসনাত খান এর সাথে কথা বললে তিনি এসব তথ্য নিশ্চিত করেন।

এদিকে শনিবার দুপুরে নীলফামারী জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এ বিষয়ে প্রেসব্রিফিং করেছেন নীলফামারী জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম পিপিএম।এ সময় উপস্থিত ছিলেন পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা।

হত্যার রহস্য উদঘাটন প্রসঙ্গে থানা পুলিশ জানায়, গত ২২ আগস্ট সকালে কামারপুকুর ইউনিয়নের স্বাদুপানি উপকেন্দ্র মৎস্য খামারের পিছনে বৈদ্যুতিক টাওয়ারের নীচে তিন সন্তানের জননী আকলিমা বেগমের (২৫) লাশ উদ্ধার করে পুলিশ। এসময় লাশের প্রাথমিক সুরতহাল রিপোর্ট তৈরী করা হয়। উদ্ধার করা হয় লাশের কোমড়ে থাকা ডারবি সিগারেটের ফয়েল প্যাকেটের উল্টো দিকে লেখা সুইসাইড নোট ও এক টুকরো পেন্সিল। এঘটনায় পুলিশ ধারনা করে সে আত্মহত্যা নয়, তাঁকে হত্যা করা হয়েছে।

এদিকে এ ঘটনায় ২৩ আগস্ট হত্যা মামলা করে নিহতের মা মমতাজ বেগম। এতে সন্ধিগ্ধ আসামি হিসেবে নিহত আকলিমার স্বামী শরিফুল ইসলামকে (২৮) দিনাজপুর জেলার পার্বতিপুর উপজেলার হাবড়া এলাকার রসুলপুরের বাসা থেকে গ্রেফতার করা হয়।

এদিকে সিগারেটের প্যাকেটের ফয়েল কাগজে লেখা সুইসাইড নোট ও পেন্সিল উদ্ধারের সুত্র ধরে সৈয়দপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পালের নির্দেশনায় ও থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল হাসনাত খান এবং পুলিশ পরিদর্শক আতাউর রহমানের সার্বিক সহযোগিতায় মামলার রহস্য উদঘাটনে ব্যাপক তদন্ত চালায় তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক সাহিদুর রহমানসহ তার দল।

এ তদন্তের অংশ হিসেবে থানার দুই চৌকষ পুলিশ সদস্য হিমেল ও শাকিল রাখাল বেশে পরপর দুইদিন ঘটনাস্থলসহ আশেপাশের এলাকায় অবস্থান নেয়। এসময় লাশ উদ্ধারের ঘটনাস্থলের অদুরে বাঁশঝাড় থেকে সিগারেটের প্যাকেটে লেখা একই ধরণের চিরকুট উদ্ধার করে তারা।

সুইসাইড নোটটি আকলিমার হাতের লেখা কিনা তা জানতে আকলিমা যে মাদরাসা থেকে ৮ বছর আগে দাখিল পাশ করেছিল সে মাদরাসায় যায় পুলিশের দলটি। সেখানে তারা হাতের লেখা মিলিয়ে দেখে লেখাটি আকলিমার নয়। পরে ঘটনায় জড়িত সন্দেহে গত বৃহস্পতিবার গভীর রাতে সন্ধিগ্ধ আসামি আনারুল ও শুভকে গ্রেফতার করা হয়।

পুলিশের জিজ্ঞাসায় গ্রেফতারকৃতরা জানান, তারা দুইজনসহ হৃদয় নামে অপরজন আকলিমাকে পালাক্রমে ধর্ষন করে। পরে তাদের নির্যাতন সহ্য করতে না পেরে নিহত আকলিমা বাঁধা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে ধর্ষণকারীরা তাঁকে হত্যা করে।

 

পরে আনারুল একটি সুইসাইড নোট লিখে আকলিমার কোমড়ে গুজে রাখে এবং সে আত্মহত্যা করেছে প্রচার চালানোর জন্য গলায় রশি বেঁধে কামারপুকুর ইউনিয়নের বালাডাঙ্গা বাঁশঝাড়ের পাশে বৈদ্যুতিক খুটির পাশে ফেলে রাখে তারা।

 

এব্যাপারে সৈয়দপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল জানান, গ্রেফতার হওয়া দুই আসামিকে গতকাল শুক্রবার নীলফামারী আদালতে প্রেরণ করা হয়েছে । সেখানে তারা বিজ্ঞ ম্যাজিষ্ট্রেটের কাছে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মুলক জবানবন্দি দেয়।

তিনি বলেন, সৈয়দপুর থানার সকল কর্মকর্তা ও সদস্যদের বিরামহীন পরিশ্রমের কারণেই ঘটনার পাঁচদিনের মাথায় হত্যার রহস্য উদঘাটন সম্ভব হয়েছে। এ ঘটনায় জড়িত পলাতক অপর আসামি হৃদয়কে গ্রেফতারে অভিযান চলছে।

এদিকে আজ শনিবার দুপুরে হত্যার রহস্য উদঘাটনের বিষয়ে নীলফামারী জেলা পুলিশ সুপারের কার্যালয়ে প্রেসব্রিফিং করেছেন নীলফামারী জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম-পিপিএম। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান, সৈয়দপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পালসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ। 

Related Posts
সৈয়দপুরের মতির মোড়ে অগ্নিকান্ডে ভস্মিভূত দোকান পরিদর্শন করলেন,উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিন।
সৈয়দপুরের মতির মোড়ে ভয়াভহ অগ্নিকান্ডে মালামালসহ পুড়ে ভস্মিভূত দোকান ঘড়গুলো পরিদর্শন করলেন সৈয়দপুর উপজেলা আ'লীগের সভাপতি,উপজেলা পরিষদ চেয়ারম্যান মোখছেদুল মোমিন। শুক্রবার সকালে তিনি ধলাগাছ এলাকার আ'লীগ ও যুবলীগের নেতা-কর্মীদের সাথে নিয়ে ...
READ MORE
সৈয়দপুরের সাবেক পৌর কমিশনার আবু হোসেন বাচ্চু আর নেই।
নীলফামারীর সৈয়দপুর পৌরসভার সাবেক কমিশনার আলহাজ্ব আবু হোসেন বাচ্চু আর নেই। আজ শনিবার (২৬ডিসেম্বর) সকালে তিনি মৃত্যুবরন করেন।ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। বিশিষ্ট সমাজ সেবক,সাহিত্যনুরাগী,সূধীজন আলহাজ্ব আবু হোসেন বাচ্চু শিল্প ...
READ MORE
সৈয়দপুরে শোক দিবসে কামারপুকুর ছাত্রলীগের শ্রদ্ধা নিবেদন।
নীলফামারীর সৈয়দপুরে বাংলাদেশ ছাত্রলীগ কামারপুকুর ইউনিয়ন শাখার উদ্যেগে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মাধ্যমে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করে দিনের কর্মসুচির উদ্বোধন ...
READ MORE
সৈয়দপুরে হরিজন সম্প্রদায়ের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরন করলেন সামসুল হক ফাউন্ডেশন
নীলফামারীর সৈয়দপুরে হরিজন সম্প্রদায়ের মাঝে ঈদ উপহার সামগ্রী তুলে দিলেন সামসুল হক ফাউন্ডেশন। রবিবার(২৪মে) সকালে শহরের মূর্তজা ইনস্টিটিউটে সামাজিক দুরত্ব বজায় রেখে হরিজন সম্প্রদায়ের হাতে এ ঈদ উপহার সামগ্রী তুলে দেয়া ...
READ MORE
সৈয়দপুরে সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষন কর্মশালা
নীলফামারীর সৈয়দপুরে  সংবাদকর্মীদের পেশাগত উৎকর্ষ সাধনে অনলাইন নিউজ পোর্টাল ‘আলো পথ ডটকম’ ও এপিএন নেট টিভি এবং সাপ্তাহিক নীলফামারী চিত্র’ দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছে। আগামী ১৫ ফেব্রæয়ারী সৈয়দপুর ...
READ MORE
সৈয়দপুর ফাইলেরিয়া হাসপাতাল পরিচালনায় কমিটি গঠন ও সংবাদ সম্মেলন।
নীলফামারীর সৈয়দপুর ফাইলেরিয়া হাসপাতাল পরিচালনার জন্য নতুন কমিটি গঠন করা হয়েছে। নতুন কমিটির উদ্যেগে সংবাদ সম্মেলন করা হয়েছে।   সংবাদ সম্মেলনে সৈয়দপুরে অবস্থিত গোদ রোগের চিকিৎসায় নিয়োজিত বিশ্বের একমাত্র ফাইলেরিয়া হাসপাতালটির গৌরব ...
READ MORE
সাড়ে দশ বছর পর দুঃখ প্রকাশ করে মিথ্যা সংবাদ প্রত্যাহার করল দাগ
নীলফামারীর সৈয়দপুরে দীর্ঘ প্রায় সাড়ে দশ বছর পর প্রকাশিত সংবাদ সঠিক নয় মর্মে দুঃখ প্রকাশ করে তা প্রত্যাহারের ঘোষনা দিয়েছে সৈয়দপুর থেকে প্রকাশিত  সাপ্তাহিক পত্রিকা দাগ ।   ৮ সেপ্টেম্বর রবিবার প্রকাশিত ...
READ MORE
কুষ্টিয়ায় রাতে এসএসসি পরীক্ষা দিচ্ছে রিকি হালদার
ধর্মীয় বিধান মেনে কর্তৃপক্ষের অনুমতি ও ব্যবস্থাপনায় রাতে পরীক্ষায় অংশ নিয়েছেন কুষ্টিয়ার খ্রিস্টান সম্প্রদায়ের এক এসএসসি পরীক্ষার্থী। শনিবার কুমারখালী এমএন পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে এভাবে পরীক্ষা দেন রিকি হালদার। সন্ধ্যা ৬টায় ...
READ MORE
সৈয়দপুরে কর্মহীনদের দ্বারে খাদ্য সহায়তা পৌছে দিচ্ছেন আ’লীগ সভাপতি বাদল
নীলফামারীর সৈয়দপুরে করোনা প্রার্দূভাবে কর্মহীন অসহায় গরীব মানুষের দ্বারে দ্বারে,খাদ্য সহায়তা প্রদান অব্যাহতভাবে চালিয়ে যাচ্ছেন,বাংলাদেশ  আওয়ামী লীগ,সৈয়দপুর উপজেলা কমিটির সভাপতি,সাবেক মেয়র,পরিবহন নেতা,আখতার হোসেন বাদল। সামাজিক দুরত্ব বজায় রেখে কর্মহীন গরীব মানুষের ...
READ MORE
আজ মরহুম সামসুল হকের ২২তম মৃত্যু বার্ষিকী।
নীলফামারীর সৈয়দপুরে সামাজিক ও সাংস্কৃতিক ব্যাক্তিত্ব সামসুল হকের আজ ২২তম প্রতিষ্ঠা বার্ষিকী। করোনা ভাইরাস প্রার্দূভাবের করনে সীমিত করা হয়েছে মৃত্যু বার্ষিকীর কর্মসূচি। মরহুম সামসুল হকের মৃত্যু বার্ষিকী উপলক্ষে সামসুল হক ফাউন্ডেশনের ...
READ MORE
সৈয়দপুরের মতির মোড়ে অগ্নিকান্ডে ভস্মিভূত দোকান পরিদর্শন করলেন,উপজেলা
সৈয়দপুরের সাবেক পৌর কমিশনার আবু হোসেন বাচ্চু আর
সৈয়দপুরে শোক দিবসে কামারপুকুর ছাত্রলীগের শ্রদ্ধা নিবেদন।
সৈয়দপুরে হরিজন সম্প্রদায়ের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরন
সৈয়দপুরে সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষন কর্মশালা
সৈয়দপুর ফাইলেরিয়া হাসপাতাল পরিচালনায় কমিটি গঠন ও সংবাদ
সাড়ে দশ বছর পর দুঃখ প্রকাশ করে মিথ্যা
কুষ্টিয়ায় রাতে এসএসসি পরীক্ষা দিচ্ছে রিকি হালদার
সৈয়দপুরে কর্মহীনদের দ্বারে খাদ্য সহায়তা পৌছে দিচ্ছেন আ’লীগ
আজ মরহুম সামসুল হকের ২২তম মৃত্যু বার্ষিকী।

Spread the love
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।