আজ-  ,
basic-bank পরিক্ষা মূলক সম্প্রচার...
ADD
সংবাদ শিরোনাম :

সৈয়দপুরে আকলিমা হত্যা মামলার রহস্য উন্মোচন পুলিশের বড় সফলতা।

নীলফামারীর  সৈয়দপুরে গৃহবধু আকলিমা হত্যা মামলার রহস্য উন্মোচিত হয়েছে। ঘটনার ৫ দিনের মাথায় রহস্য উদঘাটন করেন সৈয়দপুর থানা পুলিশ।

ক্লু লেজ এ মামলার রহস্য উন্মোচন সৈয়দপুর থানা পুলিশের এক বিরাট অর্জন ও সফলতা বলে মনে করছেন অনেকে।

নীলফামারী জেলার সুযোগ্য পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম-পিপিএম এর একটি নির্দেশশনা অনুসরন করতে গিয়েই ক্লু লেজ এ হত্যা কান্ডটির রহস্য উন্মোচনের পথ সুগম হয়,জট খুলতে শুরু করে।

পুলিশ সুপার মহোদয়ের নির্দেশনায় ঘটনাস্থলের অদুরে পাওয়া একটি সিগারেটের প্যাকেটের ছেড়া অংশের সুত্র ধরে তদন্ত চালিয়ে যাওয়া পুলিশের টীম ওই রহস্য উদঘাটনসহ নিহত আকলিমাকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে বলে নিশ্চিত হয়।

ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে হাতে লেখা চিরকুট ও এক টুকরো পেন্সিল। ওই চিরকুটের সাথে নিহত আকলিমার কোমড়ে পাওয়া চিরকুটের মিল পাওয়া গেছে। এরপরেই পুলিশ অভিযান চালিয়ে এ ঘটনায় জড়িত তিনজনের মধ্যে দুইজনকে গত বৃহস্পতিবার গভীর রাতে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হচ্ছে উপজেলার কামারপুকুর ইউনিয়নের কাঙ্গালুপাড়ার আব্দুল করিমের পুত্র আনারুল ইসলাম (৩৫) ও একই এলাকার মতিয়ার রহমানের পুত্র শুভ (২০)। গতকাল শুক্রবার (২৮ আগস্ট) নীলফামারী আদালতে ম্যাজিষ্ট্রেটের সামনে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্দি দিয়েছে তারা।

গতকালই তাদের নীলফামারী জেলা হাজতে পাঠানো হয়েছে। জড়িতদের মধ্যে পলাতক রয়েছে কাঙ্গালুপাড়া এলাকার হাবিবুর রহমানের পুত্র হৃদয় (২০)।

ঘটনার বিষয়ে ২৯ আগস্ট  শনিবার সকালে সৈয়দপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল ও সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ ওসি আবুল হাসনাত খান এর সাথে কথা বললে তিনি এসব তথ্য নিশ্চিত করেন।

এদিকে শনিবার দুপুরে নীলফামারী জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এ বিষয়ে প্রেসব্রিফিং করেছেন নীলফামারী জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম পিপিএম।এ সময় উপস্থিত ছিলেন পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা।

হত্যার রহস্য উদঘাটন প্রসঙ্গে থানা পুলিশ জানায়, গত ২২ আগস্ট সকালে কামারপুকুর ইউনিয়নের স্বাদুপানি উপকেন্দ্র মৎস্য খামারের পিছনে বৈদ্যুতিক টাওয়ারের নীচে তিন সন্তানের জননী আকলিমা বেগমের (২৫) লাশ উদ্ধার করে পুলিশ। এসময় লাশের প্রাথমিক সুরতহাল রিপোর্ট তৈরী করা হয়। উদ্ধার করা হয় লাশের কোমড়ে থাকা ডারবি সিগারেটের ফয়েল প্যাকেটের উল্টো দিকে লেখা সুইসাইড নোট ও এক টুকরো পেন্সিল। এঘটনায় পুলিশ ধারনা করে সে আত্মহত্যা নয়, তাঁকে হত্যা করা হয়েছে।

এদিকে এ ঘটনায় ২৩ আগস্ট হত্যা মামলা করে নিহতের মা মমতাজ বেগম। এতে সন্ধিগ্ধ আসামি হিসেবে নিহত আকলিমার স্বামী শরিফুল ইসলামকে (২৮) দিনাজপুর জেলার পার্বতিপুর উপজেলার হাবড়া এলাকার রসুলপুরের বাসা থেকে গ্রেফতার করা হয়।

এদিকে সিগারেটের প্যাকেটের ফয়েল কাগজে লেখা সুইসাইড নোট ও পেন্সিল উদ্ধারের সুত্র ধরে সৈয়দপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পালের নির্দেশনায় ও থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল হাসনাত খান এবং পুলিশ পরিদর্শক আতাউর রহমানের সার্বিক সহযোগিতায় মামলার রহস্য উদঘাটনে ব্যাপক তদন্ত চালায় তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক সাহিদুর রহমানসহ তার দল।

এ তদন্তের অংশ হিসেবে থানার দুই চৌকষ পুলিশ সদস্য হিমেল ও শাকিল রাখাল বেশে পরপর দুইদিন ঘটনাস্থলসহ আশেপাশের এলাকায় অবস্থান নেয়। এসময় লাশ উদ্ধারের ঘটনাস্থলের অদুরে বাঁশঝাড় থেকে সিগারেটের প্যাকেটে লেখা একই ধরণের চিরকুট উদ্ধার করে তারা।

সুইসাইড নোটটি আকলিমার হাতের লেখা কিনা তা জানতে আকলিমা যে মাদরাসা থেকে ৮ বছর আগে দাখিল পাশ করেছিল সে মাদরাসায় যায় পুলিশের দলটি। সেখানে তারা হাতের লেখা মিলিয়ে দেখে লেখাটি আকলিমার নয়। পরে ঘটনায় জড়িত সন্দেহে গত বৃহস্পতিবার গভীর রাতে সন্ধিগ্ধ আসামি আনারুল ও শুভকে গ্রেফতার করা হয়।

পুলিশের জিজ্ঞাসায় গ্রেফতারকৃতরা জানান, তারা দুইজনসহ হৃদয় নামে অপরজন আকলিমাকে পালাক্রমে ধর্ষন করে। পরে তাদের নির্যাতন সহ্য করতে না পেরে নিহত আকলিমা বাঁধা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে ধর্ষণকারীরা তাঁকে হত্যা করে।

 

পরে আনারুল একটি সুইসাইড নোট লিখে আকলিমার কোমড়ে গুজে রাখে এবং সে আত্মহত্যা করেছে প্রচার চালানোর জন্য গলায় রশি বেঁধে কামারপুকুর ইউনিয়নের বালাডাঙ্গা বাঁশঝাড়ের পাশে বৈদ্যুতিক খুটির পাশে ফেলে রাখে তারা।

 

এব্যাপারে সৈয়দপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল জানান, গ্রেফতার হওয়া দুই আসামিকে গতকাল শুক্রবার নীলফামারী আদালতে প্রেরণ করা হয়েছে । সেখানে তারা বিজ্ঞ ম্যাজিষ্ট্রেটের কাছে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মুলক জবানবন্দি দেয়।

তিনি বলেন, সৈয়দপুর থানার সকল কর্মকর্তা ও সদস্যদের বিরামহীন পরিশ্রমের কারণেই ঘটনার পাঁচদিনের মাথায় হত্যার রহস্য উদঘাটন সম্ভব হয়েছে। এ ঘটনায় জড়িত পলাতক অপর আসামি হৃদয়কে গ্রেফতারে অভিযান চলছে।

এদিকে আজ শনিবার দুপুরে হত্যার রহস্য উদঘাটনের বিষয়ে নীলফামারী জেলা পুলিশ সুপারের কার্যালয়ে প্রেসব্রিফিং করেছেন নীলফামারী জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম-পিপিএম। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান, সৈয়দপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পালসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ। 

Related Posts
নকল ওয়েব সাইট তৈরী করে মিথ্যা সংবাদ প্রচারে জড়িত ২ জন আটক
দেশের নামী-দামী বিভিন্ন জাতীয় পত্রিকার ওয়েব সাইট ডিজাইন হুবুহু নকল করে  ওয়েবসাইট বানিয়ে মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রচারে জড়িত থাকার অভিযোগে দুজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। র‌্যাব সদরদপ্তরের আইন ও গণমাধ্যম শাখার ...
READ MORE
সৈয়দপুরে ১১ বাড়ী ৪ দোকান লক ডাউন
নীলফামারীর সৈয়দপুরে এক যুবক কে করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে। এ ঘটনায়  সন্ধিগ্ধ ওই যুবকের বাড়ীসহ ১১ টি বাড়ী ও পাশ্ববর্তী ৪ টি দোকান লক ...
READ MORE
দুই বছরের বেশি সাজা হলে নির্বাচনে অযোগ্য—হাইকোর্ট
দুই বছরের বেশি সাজা হলে এবং আপিল বিচারাধীন থাকা অবস্থায় কোনো ব্যক্তি নির্বাচনে অংশ নিতে পারবে না বলে জানিয়েছে হাই কোর্ট। দুর্নীতির দায়ে বিচারকি আদালতের দেওয়া দণ্ড ও সাজা (কনভিকশন অ্যান্ড ...
READ MORE
সৈয়দপুরে পুলিশ ও ভ্রাম্যমান আদালতের অভিযান, দুই যুবকের কারাদন্ড।
নীলফামারীর সৈয়দপুরে নিষিদ্ধ মাদক ট্যাবলেট টাপেন্টা বিক্রির দায়ে  ভ্রাম্যমান আদালতে দুই যুবকের ভিন্ন ভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান করা হয়েছে।   কারাদন্ড প্রাপ্ত যুবকদ্বয়ের একজন সৈয়দপুর পৌর এলাকার বসটারমিনাল জুমআ পাড়ার সামসুল ইসলামের ...
READ MORE
রংপুর কোতয়ালী থানার ওসি’র বিরুদ্ধে নারী কাউন্সিলরের অভিযোগ
রংপুর কোতোয়ালি থানার ওসি রেজাউল করিমের বিরুদ্ধে সিটি করপোরেশনের এক নারী কাউন্সিলরকে অশালীন কথা বলার অভিযোগ উঠেছে। রংপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল করিমের বিরুদ্ধে রংপুর সিটি কর্পোরেশনের সংরক্ষিত আসনের এক ...
READ MORE
নীলফামারী ৪ আসনে ১২ প্রার্থীর মনোনয়ন দাখিল
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন নীলফামারী-৪ আসনে বুধবার ১২ জন প্রার্থী তাদের মনোনয়োনপত্র দাখিল করেছেন। জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, বিএনপি থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন,অধ্যক্ষ আমজাদ ...
READ MORE
সৈয়দপুরে নৈশ কোচের ধাক্কায় ৩জন নিহত
নীলফামারীর সৈয়দপুরে  নৈশ কোচের ধাক্কায় ইজিবাইক চালকসহ ৩জন নিহত হয়েছে। শুক্রবার ভোর ৬ টার দিকে সৈয়দপুর- নীলফামারী মহা সড়কের ওয়াপদা গেটের সামনে ওই ঘটনা ঘটে। প্রত‌্যক্ষদর্শীরা জানায়, নীলফামারী অভিমুখে যাওয়ার সময় ...
READ MORE
সৈয়দপুরে ভোট কেন্দ্রর নিরাপত্তা বিষয়ক আলোচনা সভা
মুক্ত ভাষা,১২ নভেম্বর : নীলফামারীর সৈয়দপুরে আওয়ামীলীগ কামারপুকুর ইউনিয়ন শাখার উদ্দেগে্ কামার পুকুর  ডিগ্রী কলেজে এক আলোচনা সভা অনুষ্ঠিত  হয়েছে। আলোচনা সভায় একাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ,নিরপেক্ষ ও শান্তিপুর্ন পরিবেশে ...
READ MORE
সৈয়দপুর মতির মোড়ে ভয়াভহ অগ্নিকান্ড,কোটি টাকার ক্ষয়-ক্ষতি।
নীলফামারীর সৈয়দপুরের মতির মোড়ে ভয়াভহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডে ৮ টি দোকানের সকল মালামাল আগুনে পুড়ে ভস্মিভূতসহ ১১টি দোকান পুড়ে যায়। এ অগ্নিকান্ডে প্রায় কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে মর্মে প্রাথমিক ভাবে ...
READ MORE
সৈয়দপুরে সাংবাদিক কে কার চাপায় হত্যা চেষ্টা
নীলফামারীর সৈয়দপুরে নয়া দিগন্ত প্রতিনিধি ও প্রেস বাংলা এজেন্সি’র নীলফামারী জেলা প্রতিনিধি মোঃ জাকির হোসেন কে কার চাপা দিয়ে হত্যার চেষ্টা করা হয়েছে। ২৯ ডিসেম্বর রবিবার বিকাল সাড়ে ৪টায় সৈয়দপুর ...
READ MORE
নকল ওয়েব সাইট তৈরী করে মিথ্যা সংবাদ প্রচারে
সৈয়দপুরে ১১ বাড়ী ৪ দোকান লক ডাউন
দুই বছরের বেশি সাজা হলে নির্বাচনে অযোগ্য—হাইকোর্ট
সৈয়দপুরে পুলিশ ও ভ্রাম্যমান আদালতের অভিযান, দুই যুবকের
রংপুর কোতয়ালী থানার ওসি’র বিরুদ্ধে নারী কাউন্সিলরের অভিযোগ
নীলফামারী ৪ আসনে ১২ প্রার্থীর মনোনয়ন দাখিল
সৈয়দপুরে নৈশ কোচের ধাক্কায় ৩জন নিহত
সৈয়দপুরে ভোট কেন্দ্রর নিরাপত্তা বিষয়ক আলোচনা সভা
সৈয়দপুর মতির মোড়ে ভয়াভহ অগ্নিকান্ড,কোটি টাকার ক্ষয়-ক্ষতি।
সৈয়দপুরে সাংবাদিক কে কার চাপায় হত্যা চেষ্টা

Spread the love
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।