আজ-  ,
basic-bank পরিক্ষা মূলক সম্প্রচার...
ADD
সংবাদ শিরোনাম :
«» স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল গুহ আর নেই। «» সৈয়দপুর উপজেলা আ’লীগের “স্বপ্নের পদ্মা সেতু” উদ্বোধন ও প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বর্ধিত সভা অনুষ্ঠিত। «» ভারতে মহানবীর (সা:) অবমাননার প্রতিবাদে উত্তাল সৈয়দপুর, বিক্ষোভ মিছিল ও সমাবেশ। «» সৈয়দপুরে স্কুল শিক্ষককে ফাঁসাতে গিয়ে বোতলাগাড়ির মিলন এখন জেল হাজতে। «» সৈয়দপুর ফাইলেরিয়া হাসপাতাল পরিচালনায় নতুন কমিটি ঘোষনা। «» সৈয়দপুরে আ’লীগ সভাপতির নেতৃত্বে সাংবাদিক হককে গ্রেফতার ও বহিষ্কারের দাবীতে প্রতিবাদ মিছিল। «» সৈয়দপুরে সাংবাদিক মোতালেব প্রহৃতের ঘটনায় আ’লীগের প্রতিবাদ মিছিল। «» সৈয়দপুরে কামারপুকুর ইউনিয়ন আ’লীগের মহান স্বাধীনতা দিবস উদযাপন। «» সৈয়দপুরে আ’লীগের নব-নির্বাচিত কমিটি কতৃক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন। «» সৈয়দপুর থানার উপ-পরিদর্শক সাহিদুর রহমান বিশেষ পুরষ্কারে ভূষিত।

কামারপুকুরে নির্বাচনী আগাম প্রচারনা জমে উঠেছে,অধীকাংশ ইউনিয়ন বাসী চাইছে জিকোকে।

এপ্রিলে শুরু হচ্ছে দেশব্যাপি ইউপি নির্বাচন। প্রার্থীরা ইতিমধ্যে শুরু করে দিয়েছেন ব্যাপক নির্বাচনী প্রচারনা ও গনসংযোগ। চলছে প্রতিশ্রুতি প্রদানের পালা।

 

এদিকে নির্বাচনী উত্তাপে কাপছে উত্তর বঙ্গের প্রবেশদ্বার সৈয়দপুর উপজেলার পাঁচ ইউনিয়ন।  এখানেও শুরু হয়েছে ব্যাপক প্রচার-প্রচারনা।
চেয়ারম্যান পদের প্রার্থীরা এখন থেকেই পার করছেন নির্ঘুম রাত। দিন-রাত এক করে ছুটে চলছেন অবিরাম। বসে নেই সাধারন সদস্য ও সংরক্ষিত পদের সদস্যগণ।
সৈয়দপুর শহর ঘেষা ১নং কামারপুকুর ইউনিয়ন পরিষদটি উপজেলার গুরুত্বপুর্ন একটি ইউনিয়ন । উপজেলার সকল মানুষের নজর থাকে এ ইউ’পি নির্বাচনের দিকে। তাই অত্যান্ত গুরুত্বপুর্ন এ ১নং কামার পুকুর ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে চলছে আগাম ব্যাপক প্রচারনা।
এবারের নির্বাচনে প্রার্থীতা ঘোষনা করে ইতিমধ্যে তুমুল হারে প্রচারনা ও গনসংযোগ চালাচ্ছেন,বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপি’র সভাপতি রেজাউল করিম লোকমান, ইউনিয়ন আ’লীগের সভাপতি,দলিল লেখক আনোয়ার হোসেন সরকার, ইউনিয়ন আ’লীগের বর্তমান সাধারন সম্পাদক,সাবেক ইউ’পি চেয়ারম্যান জিকো আহমেদ, ইউনিয়ন আ’লীগের সাবেক সাধারন সম্পাদক রইচ উদ্দিন মতি জোতদার, ইউনিয়ন বিএনপি’র সাবেক সাধারন সম্পাদক মমিনুর রহমান মমিন,সাবেক বিএনপি নেতার পুত্র জাহিদুল ইসলাম জাহিদ, স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রচারনা ও গনসংযোগ চালাচ্ছেন ইউনিয়নের নিজবাড়ী এলাকার ভরসা ও শরিফুল ইসলাম।
এদিকে ইউনিয়ন নির্বাচনে বিএনপি অংশ গ্রহন করবে না এমন ঘোষনায় বেকায়দায় রয়েছেন বিএনপি নেতা বর্তমান চেয়ারম্যান রেজাউল করিম লোকমান।
তবে তার সমর্থিত একটি সুত্রের দাবী মতে বিএনপি দলীয় ভাবে প্রার্থীতা না হলেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন বর্তমান চেয়ারম্যান রেজাউল করিম লোকমান।
অপরদিকে বিএনপি ইউ’পি নির্বাচনে অংশ গ্রহন করবেন না ঘোষনা’য় আরো নড়ে চড়ে বসেছেন ইউনিয়ন আ’লীগের নেতারা। প্রচার ও গনসংযোগ চালানো নেতাদের পাশাপাশি আরো অনেকে প্রস্তুত হচ্ছেন ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হওয়ার।
অনেকে আবার উপর মহলে দেন-দরবার চালিয়ে যাচ্ছেন। অনেকের মতে বিএনপি নির্বাচনে না এলে উন্মুক্ত হবে ইউপি নির্বাচন।
তাই দল সাংবিধানিক বাধ্যবাধকতায় দলীয় প্রার্থী ঘোষনা করলেও দলীয় অন্যান্য নেতারা নির্বাচনে অংশ গ্রহনর করতে পারবেন এমন সুযোগ রাখার চিন্তা করছেন । এমন বিবেচনায় তাই অন্যান্যরাও প্রস্তুতি নিচ্ছেন।
নির্বাচন বিষয়ে জনমত জানতে ইউ’পি এলাকা ঘুরে জানা গেছে,কামার পুকুর ইউনিয়নের অধীকাংশ মানুষ এবারে ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক,সাবেক চেয়ারম্যান জিকো আহমেদকেই আবারো চেয়ারম্যান হিসেবে প্রত্যাশা করছেন।
কারন হিসেবে তাদের দাবী জিকো আহমেদ তরুন বয়সে চেয়ারম্যান নির্বাচিত হয়ে জনগনের প্রত্যাশা পুরনে ব্যাপক কাজ করেছেন।
জনগনের সাথে আছে তার হৃদতার সম্পর্ক।করোনা কালে ইউনিয়ন আ’লীগের এ জনপ্রিয় তরুন নেতা জনগনের পাশে প্রতিনিয়ত খাদ্য সহায়তা নিয়ে পাশে থাকায় জনতার আপনজনে পরিণত হয়েছেন।
তাছাড়া গত নির্বাচনে শুধুমাত্র দলীয় কোন্দল ও দলের একাধীক বিদ্রোহী প্রার্থী থাকায় বিএনপি প্রার্থীর নিকট মাত্র দু’শো’র মতো ভোটে হেরে যান জিকো আহমেদ।
তাই এবারে দলমতের উদ্ধে সবাই জিকো আহমেদ চেয়ারম্যান হচ্ছেন,এমন প্রত্যাশা করছেন। তাছাড়া ইউনিয়ন ব্যাপি এমন প্রচারনা এখন তুঙ্গে।
এদিকে ইউনিয়ন আ’লীগের সভাপতি,দলিল লেখক আনোয়ার হোসেন সরকার গত নির্বাচনে নৌকার বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচন করায় অনেকটা ব্যাকফুটে রয়েছেন। একারনে তিনি দলীয় মনোনয়নের জন্য বিবেচিত হবেন না বলে আ’লীগের অনেক নেতা-কর্মীগন অভিমত ব্যাক্ত করেছেন।
অপরদিকে ক্লিন ইমেজের ইউনিয়ন আ’লীগ নেতা হিসেবে বিবেচিত সাবেক সাধারন সম্পাদক রইচ উদ্দিন মতি জোতদার দলীয় মনোনয়ন লাভের প্রতাশা ব্যক্ত করেছেন। তার পক্ষের নেতা-কর্মীদের দাবী এবারের নির্বাচনে মতি ভাই দলীয় প্রার্থীতা লাভ করবেন এটা প্রায় নিশ্চিত।
তাই এখন দেখার অপেক্ষা কি ঘটছে সর্বশেষ।
ইউনিয়ন আ’লীগের বর্তমান সাধারন সম্পাদক, সাবেক জনপ্রিয় চেয়ারম্যান জিকো আহমেদ নাকি ক্লিন ইমেজের সাবেক জনপ্রিয় সাধারন সম্পাদক রইচ উদ্দিন মতি জোতদার নৌকা প্রতীক নিয়ে কামারপুকুরের মসনদে বসতে যাচ্ছেন,নাকি অন্য কেউ। তা জানতে নির্বাচন পর্যন্ত অপেক্ষা ছাড়া কোন বিকল্প নেই।
Related Posts
সৈয়দপুরে কৃষকলীগ নেতা রিফাতের খাদ্য সহায়তা বিতরন
নীলফামারীর সৈয়দপুরে পৌর কৃষকলীগ নেতা রিফাত আহমেদ করোনা প্রার্দূভাবে কর্মহীন,গরীব-অসহায় মানুষের মাঝে নিজ সামর্থ অনুযায়ী খাদ্য সহায়তা বিতরন অব্যাহত ভাবে চালিয়ে আসছেন। নিজস্ব অর্থায়নে তিনি এ খাদ্য সহায়তা বিতরন করছেন। ...
READ MORE
দেশ ও মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংশের হাত থেকে রক্ষায় নৌকায় ভোট চাইলেন শেখ হাসিনা
বাংলাদেশের স্বাধীনতাবিরোধী, যুদ্ধাপরাধী, অগ্নিসংযোগকারী ও তাদের দোসরদের ভোটের মাধ্যমে উপযুক্ত জবাব দেওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশ ও মুক্তিযুদ্ধের চেতনা ‘ধ্বংসের হাত থেকে রক্ষার জন্য’ নৌকা ...
READ MORE
নীলফামারীতে কর্মহীনদের খাদ্য সহায়তা দিচ্ছেন কেন্দ্রিয় যুব মহিলা লীগ নেত্রী ফারহানা আক্তার সুমি
নীলফামারী জেলার বিভিন্ন উপজেলায় করোনা ভাইরাস প্রার্দূভাবে কর্মহীন,গরীব-অসহায় ও মধ্যবিত্ত গনমানুষের বাড়ি বাড়ি গিয়ে তাদের দ্বারে দ্বারে খাদ্য সহায়তা বিতরণ করছেন,বাংলাদেশ যুব মহিলা লীগের সহ-শিক্ষা ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক সরকার ...
READ MORE
করোনার প্রকোপে ঈদের দিনেও মৃত্যু ২১,নতুন সনাক্ত ১৯৭৫ জন
সোমবার(২৫)এপ্রিল পবিত্র ঈদুল ফিতরের দিনেও বাংলাদেশে করোনা ভাইরাস সংক্রমনে মৃত্যু বরন করেছেন  ২১ জন। এ নিয়ে ভাইরাসটিতে এখন পর্যন্ত মোট ৫০১ জনের মৃত্যু ঘটল। নতুন করে করোনা সনাক্ত হয়েছে ১৯৭৫ জন। ...
READ MORE
দুই বছরের বেশি সাজা হলে নির্বাচনে অযোগ্য—হাইকোর্ট
দুই বছরের বেশি সাজা হলে এবং আপিল বিচারাধীন থাকা অবস্থায় কোনো ব্যক্তি নির্বাচনে অংশ নিতে পারবে না বলে জানিয়েছে হাই কোর্ট। দুর্নীতির দায়ে বিচারকি আদালতের দেওয়া দণ্ড ও সাজা (কনভিকশন অ্যান্ড ...
READ MORE
সৈয়দপুরে সাবেক চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক আর নেই।
নীলফামারীর সৈয়দপুরে জেলা বিএনপির অন্যতম নেতা,সাবেক ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক আর নেই। আজ মঙ্গলবার ০৪ মে সকাল ৭ ঘটিকার দিকে তিনি মৃত্যু বরণ করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন।। মরহুম ...
READ MORE
৩ জানুয়ারী শপথ ১০ জানুয়ারী সরকার গঠন
আগামী ৩ জানুয়ারী নবনির্বাচিত সংসদ সদস্যদের শপথ ও ১০ জনুয়ারির আগেই মন্ত্রিসভা গঠন করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আজ মঙ্গলবার সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির ...
READ MORE
মুক্তি পাচ্ছেন খালেদা জিয়া
অনেক জল্পনা-কল্পনা শেষে অবশেষে মুক্তি পেতে যাচ্ছেন,দৃর্নীতির দায়ে সাজা প্রাপ্ত,কারাঅন্তরীন বিএনপি চেয়ারপারসন,সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। সরকার শর্তসাপেক্ষে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে মুক্তি দেয়ার সিদ্ধান্ত ঘোষণা করেছে। মঙ্গলবার এক ...
READ MORE
নীলফামারী ৪ আসনে লাঙ্গলের চুড়ান্ত মনোনয়ন পেলেন শওকত চোধুরী
আসন্ন  জাতীয় সংসদ নির্বাচনে নীলফামারী-৪ আসনে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে আলহাজ্ব শওকত চৌধুরীকে ঘোষণা দিয়েছেন পার্টির চেয়ারম‌্যান হুসেইন মুহম্মদ এরশাদ। আজ সোমবার পাটির চেয়ারম‌্যান কর্তৃক স্বাক্ষরিত একটি চিঠি নীলফামারী জেলা প্রশাসক ...
READ MORE
সৈয়দপুরে এক বছরের কারাদন্ড প্রাপ্ত পলাতক আসামি সত্যেনাথ গ্রেফতার।
নীলফামারীর সৈয়দপুরে এক বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী সত্যেনাথ সরকারকে গ্রেফতার করেছে সৈয়দপুর থানা পুলিশ। শনিবার ভোর রাতে সৈয়দপুর উপজেলার কামার পুকুর ইউনিয়নের সরকার পাড়া থেকে আসামী সত্যনাথকে গ্রেফতার করা হয়। গোপন সংবাদের ...
READ MORE
সৈয়দপুরে কৃষকলীগ নেতা রিফাতের খাদ্য সহায়তা বিতরন
দেশ ও মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংশের হাত থেকে রক্ষায়
নীলফামারীতে কর্মহীনদের খাদ্য সহায়তা দিচ্ছেন কেন্দ্রিয় যুব মহিলা
করোনার প্রকোপে ঈদের দিনেও মৃত্যু ২১,নতুন সনাক্ত ১৯৭৫
দুই বছরের বেশি সাজা হলে নির্বাচনে অযোগ্য—হাইকোর্ট
সৈয়দপুরে সাবেক চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক আর নেই।
৩ জানুয়ারী শপথ ১০ জানুয়ারী সরকার গঠন
মুক্তি পাচ্ছেন খালেদা জিয়া
নীলফামারী ৪ আসনে লাঙ্গলের চুড়ান্ত মনোনয়ন পেলেন শওকত
সৈয়দপুরে এক বছরের কারাদন্ড প্রাপ্ত পলাতক আসামি সত্যেনাথ
Spread the love
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।