আজ-  ,
basic-bank পরিক্ষা মূলক সম্প্রচার...
ADD
সংবাদ শিরোনাম :
«» শেখ কামাল ছিলেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী অনন্য সংগঠক। «» আ’লীগ থেকে বহিষ্কৃত হেলেনা জাহাঙ্গীর গ্রেফতার। «» সৈয়দপুরে আ’লীগ সভাপতি মোখছেদুল মোমিনের ফ্রি অক্সিজেন সেবা ব্যাপক সাড়া ফেলেছে। «» সৈয়দপুরে দন্ডের টাকা পরিশোধ না করে পুলিশ কর্মকতাকে মারধরের ঘটনায় মামলা দায়ের। «» সৈয়দপুরে পুলিশ কর্মকতাকে পেটালেন ভূমি দস্যুর ছেলে বখাটে আতিফ। «» ব্যাটারী চালিত রিক্সা ও ভ্যান বন্ধের সিন্ধান্ত-স্বরাষ্ট্রমন্ত্রী। । «» দেশে কোন ভূমিহীন ও গৃহহীন পরিবার থাকবেনা-প্রধানমন্ত্রী শেখ হাসিনা। «» প্রবীন রাজনীতিক শমসের আলী বসুনিয়া আর নেই। «» সৈয়দপুরে চোরাই মটরসাইকেল উদ্ধার,২ জন আটক। «» সৈয়দপুর ফাইলেরিয়া হাসপাতাল পরিচালনায় কমিটি গঠন ও সংবাদ সম্মেলন।

কামারপুকুরে নির্বাচনী আগাম প্রচারনা জমে উঠেছে,অধীকাংশ ইউনিয়ন বাসী চাইছে জিকোকে।

এপ্রিলে শুরু হচ্ছে দেশব্যাপি ইউপি নির্বাচন। প্রার্থীরা ইতিমধ্যে শুরু করে দিয়েছেন ব্যাপক নির্বাচনী প্রচারনা ও গনসংযোগ। চলছে প্রতিশ্রুতি প্রদানের পালা।

 

এদিকে নির্বাচনী উত্তাপে কাপছে উত্তর বঙ্গের প্রবেশদ্বার সৈয়দপুর উপজেলার পাঁচ ইউনিয়ন।  এখানেও শুরু হয়েছে ব্যাপক প্রচার-প্রচারনা।
চেয়ারম্যান পদের প্রার্থীরা এখন থেকেই পার করছেন নির্ঘুম রাত। দিন-রাত এক করে ছুটে চলছেন অবিরাম। বসে নেই সাধারন সদস্য ও সংরক্ষিত পদের সদস্যগণ।
সৈয়দপুর শহর ঘেষা ১নং কামারপুকুর ইউনিয়ন পরিষদটি উপজেলার গুরুত্বপুর্ন একটি ইউনিয়ন । উপজেলার সকল মানুষের নজর থাকে এ ইউ’পি নির্বাচনের দিকে। তাই অত্যান্ত গুরুত্বপুর্ন এ ১নং কামার পুকুর ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে চলছে আগাম ব্যাপক প্রচারনা।
এবারের নির্বাচনে প্রার্থীতা ঘোষনা করে ইতিমধ্যে তুমুল হারে প্রচারনা ও গনসংযোগ চালাচ্ছেন,বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপি’র সভাপতি রেজাউল করিম লোকমান, ইউনিয়ন আ’লীগের সভাপতি,দলিল লেখক আনোয়ার হোসেন সরকার, ইউনিয়ন আ’লীগের বর্তমান সাধারন সম্পাদক,সাবেক ইউ’পি চেয়ারম্যান জিকো আহমেদ, ইউনিয়ন আ’লীগের সাবেক সাধারন সম্পাদক রইচ উদ্দিন মতি জোতদার, ইউনিয়ন বিএনপি’র সাবেক সাধারন সম্পাদক মমিনুর রহমান মমিন,সাবেক বিএনপি নেতার পুত্র জাহিদুল ইসলাম জাহিদ, স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রচারনা ও গনসংযোগ চালাচ্ছেন ইউনিয়নের নিজবাড়ী এলাকার ভরসা ও শরিফুল ইসলাম।
এদিকে ইউনিয়ন নির্বাচনে বিএনপি অংশ গ্রহন করবে না এমন ঘোষনায় বেকায়দায় রয়েছেন বিএনপি নেতা বর্তমান চেয়ারম্যান রেজাউল করিম লোকমান।
তবে তার সমর্থিত একটি সুত্রের দাবী মতে বিএনপি দলীয় ভাবে প্রার্থীতা না হলেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন বর্তমান চেয়ারম্যান রেজাউল করিম লোকমান।
অপরদিকে বিএনপি ইউ’পি নির্বাচনে অংশ গ্রহন করবেন না ঘোষনা’য় আরো নড়ে চড়ে বসেছেন ইউনিয়ন আ’লীগের নেতারা। প্রচার ও গনসংযোগ চালানো নেতাদের পাশাপাশি আরো অনেকে প্রস্তুত হচ্ছেন ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হওয়ার।
অনেকে আবার উপর মহলে দেন-দরবার চালিয়ে যাচ্ছেন। অনেকের মতে বিএনপি নির্বাচনে না এলে উন্মুক্ত হবে ইউপি নির্বাচন।
তাই দল সাংবিধানিক বাধ্যবাধকতায় দলীয় প্রার্থী ঘোষনা করলেও দলীয় অন্যান্য নেতারা নির্বাচনে অংশ গ্রহনর করতে পারবেন এমন সুযোগ রাখার চিন্তা করছেন । এমন বিবেচনায় তাই অন্যান্যরাও প্রস্তুতি নিচ্ছেন।
নির্বাচন বিষয়ে জনমত জানতে ইউ’পি এলাকা ঘুরে জানা গেছে,কামার পুকুর ইউনিয়নের অধীকাংশ মানুষ এবারে ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক,সাবেক চেয়ারম্যান জিকো আহমেদকেই আবারো চেয়ারম্যান হিসেবে প্রত্যাশা করছেন।
কারন হিসেবে তাদের দাবী জিকো আহমেদ তরুন বয়সে চেয়ারম্যান নির্বাচিত হয়ে জনগনের প্রত্যাশা পুরনে ব্যাপক কাজ করেছেন।
জনগনের সাথে আছে তার হৃদতার সম্পর্ক।করোনা কালে ইউনিয়ন আ’লীগের এ জনপ্রিয় তরুন নেতা জনগনের পাশে প্রতিনিয়ত খাদ্য সহায়তা নিয়ে পাশে থাকায় জনতার আপনজনে পরিণত হয়েছেন।
তাছাড়া গত নির্বাচনে শুধুমাত্র দলীয় কোন্দল ও দলের একাধীক বিদ্রোহী প্রার্থী থাকায় বিএনপি প্রার্থীর নিকট মাত্র দু’শো’র মতো ভোটে হেরে যান জিকো আহমেদ।
তাই এবারে দলমতের উদ্ধে সবাই জিকো আহমেদ চেয়ারম্যান হচ্ছেন,এমন প্রত্যাশা করছেন। তাছাড়া ইউনিয়ন ব্যাপি এমন প্রচারনা এখন তুঙ্গে।
এদিকে ইউনিয়ন আ’লীগের সভাপতি,দলিল লেখক আনোয়ার হোসেন সরকার গত নির্বাচনে নৌকার বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচন করায় অনেকটা ব্যাকফুটে রয়েছেন। একারনে তিনি দলীয় মনোনয়নের জন্য বিবেচিত হবেন না বলে আ’লীগের অনেক নেতা-কর্মীগন অভিমত ব্যাক্ত করেছেন।
অপরদিকে ক্লিন ইমেজের ইউনিয়ন আ’লীগ নেতা হিসেবে বিবেচিত সাবেক সাধারন সম্পাদক রইচ উদ্দিন মতি জোতদার দলীয় মনোনয়ন লাভের প্রতাশা ব্যক্ত করেছেন। তার পক্ষের নেতা-কর্মীদের দাবী এবারের নির্বাচনে মতি ভাই দলীয় প্রার্থীতা লাভ করবেন এটা প্রায় নিশ্চিত।
তাই এখন দেখার অপেক্ষা কি ঘটছে সর্বশেষ।
ইউনিয়ন আ’লীগের বর্তমান সাধারন সম্পাদক, সাবেক জনপ্রিয় চেয়ারম্যান জিকো আহমেদ নাকি ক্লিন ইমেজের সাবেক জনপ্রিয় সাধারন সম্পাদক রইচ উদ্দিন মতি জোতদার নৌকা প্রতীক নিয়ে কামারপুকুরের মসনদে বসতে যাচ্ছেন,নাকি অন্য কেউ। তা জানতে নির্বাচন পর্যন্ত অপেক্ষা ছাড়া কোন বিকল্প নেই।
Related Posts
নীলফামারীর ৪ টি আসনে ৬ জনের মনোনয়ন প্রত্যাহার
নীলফামারী জেলার চারটি সংসদীয় আসনে ছয় জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র প্রত্যাহার করেছেন। রবিবার বিকাল ৫টা পর্যন্ত জেলা রির্টানিং কর্মকর্তার কাছে তারা মনোনয়নপত্র প্রত্যাহার করেন। মনোনয়ন প্রত্যাহারকরীদের মধ্যে দলীয় তিন জন ...
READ MORE
নীলফামারীতে কর্মহীনদের খাদ্য সহায়তা দিচ্ছেন কেন্দ্রিয় যুব মহিলা লীগ নেত্রী ফারহানা আক্তার সুমি
নীলফামারী জেলার বিভিন্ন উপজেলায় করোনা ভাইরাস প্রার্দূভাবে কর্মহীন,গরীব-অসহায় ও মধ্যবিত্ত গনমানুষের বাড়ি বাড়ি গিয়ে তাদের দ্বারে দ্বারে খাদ্য সহায়তা বিতরণ করছেন,বাংলাদেশ যুব মহিলা লীগের সহ-শিক্ষা ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক সরকার ...
READ MORE
মহেশপুরে টাকা না দেয়ায় মা ও নানীকে কুপিয়ে হত্যা
ঝিনাইদহের মহেশপুরে নিজের মা ও নানীকে কুপিয়ে হত্যা করেছে এক যুবক, যাকে মাদকাসক্ত বলছেন স্থানীয়রা। মহেশপুর থানার ওসি রাশেদুল আলম জানান, বৃহস্পতিবার রাতে মহেশপুরে পৌর এলাকার নওদাগ্রামে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- ...
READ MORE
নীলফামারীতে বিপিএল এর প্রথম ম্যাচে বসুন্ধরা কিংসের কাছে আবাহনীর হার
বাংলাদেশ প্রিমিয়ার লীগে বসুন্ধরা কিংস’র হোম ভেন্যু নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে হোচট খেয়েছে গেলবারের চ্যাম্পিয়ন আবাহনী। বুধবার বিকেল তিনটায় খেলা শুরু হওয়ার পর থেকেই বসুন্ধরা কিংস’র একের পর আক্রমনের শিকার আবাহনীকে ...
READ MORE
ধানের শীষ প্রতীকের প্রার্থী জামায়াত নেতা শাহাদৎ হোসেন নাশকতার মামলায় গ্রেফতার
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে     যশোরের ঝিকরগাছা-চৌগাছা (যশোর-২) আসনে ধানের শীষের প্রার্থী জামায়াতের সাবেক সংসদ সদস্য আবু সাঈদ মো. শাহাদাৎ হোসেনকে পুলিশ নাশকতার মামলায় গ্রেপ্তার করেছে। ঝিকরগাছা থানার ওসি আব্দুর ...
READ MORE
সৈয়দপুরে ফোন পেয়ে খাদ্য সামগ্রী পৌছে দিলেন অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল
নীলফামারীর সৈয়দপুর থানায় ফোন করে খাদ‌্যসামগ্রী চাওয়া এক অসহায় পরিবারের পাশে দাঁড়ালেন পুলিশ। ফোন পাওয়ার পর ওই পরিবারের কাছে খাদ্যসামগ্রী নিয়ে ছুটে গেলেন অতিরিক্ত পুলিশ সুপার (সৈয়দপুর সার্কেল) অশোক কুমার ...
READ MORE
করোনার প্রকোপে ঈদের দিনেও মৃত্যু ২১,নতুন সনাক্ত ১৯৭৫ জন
সোমবার(২৫)এপ্রিল পবিত্র ঈদুল ফিতরের দিনেও বাংলাদেশে করোনা ভাইরাস সংক্রমনে মৃত্যু বরন করেছেন  ২১ জন। এ নিয়ে ভাইরাসটিতে এখন পর্যন্ত মোট ৫০১ জনের মৃত্যু ঘটল। নতুন করে করোনা সনাক্ত হয়েছে ১৯৭৫ জন। ...
READ MORE
হাইকোর্টে একাদশ জাতীয় সংসদ নির্বাচন স্হগিতের আবেদন
জাতীয় সংসদ বহাল রেখে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষনা অবৈধ দাবী করে ঘোষিত তফসিল স্থগিত চেয়ে হাই কোর্টে একটি রিট আবেদন করা হয়েছে। সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুছ আলী আকন্দ রোববার ...
READ MORE
সৈয়দপুরে অবৈধ স্হাপনা উচ্ছেদ অভিযান
নীলফামারীর সৈয়দপুুুরে সড়ক ও জনপথ (সওজ) বিভাগের জায়গায় দখল করে গড়ে উঠা শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। ৩ নভেম্বর সোমবার দুপুরে উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়নের সৈয়দপুর-পার্বতীপুর আঞ্চলিক মহাসড়কের চৌমুহনীবাজারে এ ...
READ MORE
নীলফামারীতে র‌্যালী ও বঙ্গবন্ধুর ম্যুরাল উম্মোচন
নীলফামারীর সৈয়দপুরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধুর ম্যুরাল উম্মোচন করা হয়েছে। এ উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্দ্যগে একটি শোক র‌্যালী  শহরের ...
READ MORE
নীলফামারীর ৪ টি আসনে ৬ জনের মনোনয়ন প্রত্যাহার
নীলফামারীতে কর্মহীনদের খাদ্য সহায়তা দিচ্ছেন কেন্দ্রিয় যুব মহিলা
মহেশপুরে টাকা না দেয়ায় মা ও নানীকে কুপিয়ে
নীলফামারীতে বিপিএল এর প্রথম ম্যাচে বসুন্ধরা কিংসের কাছে
ধানের শীষ প্রতীকের প্রার্থী জামায়াত নেতা শাহাদৎ হোসেন
সৈয়দপুরে ফোন পেয়ে খাদ্য সামগ্রী পৌছে দিলেন অতিরিক্ত
করোনার প্রকোপে ঈদের দিনেও মৃত্যু ২১,নতুন সনাক্ত ১৯৭৫
হাইকোর্টে একাদশ জাতীয় সংসদ নির্বাচন স্হগিতের আবেদন
সৈয়দপুরে অবৈধ স্হাপনা উচ্ছেদ অভিযান
নীলফামারীতে র‌্যালী ও বঙ্গবন্ধুর ম্যুরাল উম্মোচন
Spread the love
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।