আজ-  ,
basic-bank পরিক্ষা মূলক সম্প্রচার...
ADD
সংবাদ শিরোনাম :
«» সরকার সবার পাশে আছে-প্রধানমন্ত্রী শেখ হাসিনা। «» স্ত্রীকে খুশি করতে সীমিত পরিসরে সত্য গোপন করা যায়,ফেসবুক লাইভে মামুনুল হক। «» সৈয়দপুরে সাবেক অধ্যক্ষ আফসার হোসেন মিয়া আর নেই। «» সোমবার থেকে দেশ লকডাউন। «» স্বাধীনতার ৫০ বছর,সুবর্ণজয়ন্তী উদযাপন। «» স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে নতুন শপথে বলিয়ান হতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবান। «» সৈয়দপুরের মতির মোড়ে অগ্নিকান্ডে ভস্মিভূত দোকান পরিদর্শন করলেন,উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিন। «» বই মেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। «» সৈয়দপুর মতির মোড়ে ভয়াভহ অগ্নিকান্ড,কোটি টাকার ক্ষয়-ক্ষতি। «» সৈয়দপুরে বঙ্গবন্ধুর জন্ম শতবাষির্কীতে দৈনিক মুক্তভাষা ও সমাজ কল্যান সংগঠনের আলোচনা সভা।

কামারপুকুরে নির্বাচনী আগাম প্রচারনা জমে উঠেছে,অধীকাংশ ইউনিয়ন বাসী চাইছে জিকোকে।

এপ্রিলে শুরু হচ্ছে দেশব্যাপি ইউপি নির্বাচন। প্রার্থীরা ইতিমধ্যে শুরু করে দিয়েছেন ব্যাপক নির্বাচনী প্রচারনা ও গনসংযোগ। চলছে প্রতিশ্রুতি প্রদানের পালা।

 

এদিকে নির্বাচনী উত্তাপে কাপছে উত্তর বঙ্গের প্রবেশদ্বার সৈয়দপুর উপজেলার পাঁচ ইউনিয়ন।  এখানেও শুরু হয়েছে ব্যাপক প্রচার-প্রচারনা।
চেয়ারম্যান পদের প্রার্থীরা এখন থেকেই পার করছেন নির্ঘুম রাত। দিন-রাত এক করে ছুটে চলছেন অবিরাম। বসে নেই সাধারন সদস্য ও সংরক্ষিত পদের সদস্যগণ।
সৈয়দপুর শহর ঘেষা ১নং কামারপুকুর ইউনিয়ন পরিষদটি উপজেলার গুরুত্বপুর্ন একটি ইউনিয়ন । উপজেলার সকল মানুষের নজর থাকে এ ইউ’পি নির্বাচনের দিকে। তাই অত্যান্ত গুরুত্বপুর্ন এ ১নং কামার পুকুর ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে চলছে আগাম ব্যাপক প্রচারনা।
এবারের নির্বাচনে প্রার্থীতা ঘোষনা করে ইতিমধ্যে তুমুল হারে প্রচারনা ও গনসংযোগ চালাচ্ছেন,বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপি’র সভাপতি রেজাউল করিম লোকমান, ইউনিয়ন আ’লীগের সভাপতি,দলিল লেখক আনোয়ার হোসেন সরকার, ইউনিয়ন আ’লীগের বর্তমান সাধারন সম্পাদক,সাবেক ইউ’পি চেয়ারম্যান জিকো আহমেদ, ইউনিয়ন আ’লীগের সাবেক সাধারন সম্পাদক রইচ উদ্দিন মতি জোতদার, ইউনিয়ন বিএনপি’র সাবেক সাধারন সম্পাদক মমিনুর রহমান মমিন,সাবেক বিএনপি নেতার পুত্র জাহিদুল ইসলাম জাহিদ, স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রচারনা ও গনসংযোগ চালাচ্ছেন ইউনিয়নের নিজবাড়ী এলাকার ভরসা ও শরিফুল ইসলাম।
এদিকে ইউনিয়ন নির্বাচনে বিএনপি অংশ গ্রহন করবে না এমন ঘোষনায় বেকায়দায় রয়েছেন বিএনপি নেতা বর্তমান চেয়ারম্যান রেজাউল করিম লোকমান।
তবে তার সমর্থিত একটি সুত্রের দাবী মতে বিএনপি দলীয় ভাবে প্রার্থীতা না হলেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন বর্তমান চেয়ারম্যান রেজাউল করিম লোকমান।
অপরদিকে বিএনপি ইউ’পি নির্বাচনে অংশ গ্রহন করবেন না ঘোষনা’য় আরো নড়ে চড়ে বসেছেন ইউনিয়ন আ’লীগের নেতারা। প্রচার ও গনসংযোগ চালানো নেতাদের পাশাপাশি আরো অনেকে প্রস্তুত হচ্ছেন ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হওয়ার।
অনেকে আবার উপর মহলে দেন-দরবার চালিয়ে যাচ্ছেন। অনেকের মতে বিএনপি নির্বাচনে না এলে উন্মুক্ত হবে ইউপি নির্বাচন।
তাই দল সাংবিধানিক বাধ্যবাধকতায় দলীয় প্রার্থী ঘোষনা করলেও দলীয় অন্যান্য নেতারা নির্বাচনে অংশ গ্রহনর করতে পারবেন এমন সুযোগ রাখার চিন্তা করছেন । এমন বিবেচনায় তাই অন্যান্যরাও প্রস্তুতি নিচ্ছেন।
নির্বাচন বিষয়ে জনমত জানতে ইউ’পি এলাকা ঘুরে জানা গেছে,কামার পুকুর ইউনিয়নের অধীকাংশ মানুষ এবারে ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক,সাবেক চেয়ারম্যান জিকো আহমেদকেই আবারো চেয়ারম্যান হিসেবে প্রত্যাশা করছেন।
কারন হিসেবে তাদের দাবী জিকো আহমেদ তরুন বয়সে চেয়ারম্যান নির্বাচিত হয়ে জনগনের প্রত্যাশা পুরনে ব্যাপক কাজ করেছেন।
জনগনের সাথে আছে তার হৃদতার সম্পর্ক।করোনা কালে ইউনিয়ন আ’লীগের এ জনপ্রিয় তরুন নেতা জনগনের পাশে প্রতিনিয়ত খাদ্য সহায়তা নিয়ে পাশে থাকায় জনতার আপনজনে পরিণত হয়েছেন।
তাছাড়া গত নির্বাচনে শুধুমাত্র দলীয় কোন্দল ও দলের একাধীক বিদ্রোহী প্রার্থী থাকায় বিএনপি প্রার্থীর নিকট মাত্র দু’শো’র মতো ভোটে হেরে যান জিকো আহমেদ।
তাই এবারে দলমতের উদ্ধে সবাই জিকো আহমেদ চেয়ারম্যান হচ্ছেন,এমন প্রত্যাশা করছেন। তাছাড়া ইউনিয়ন ব্যাপি এমন প্রচারনা এখন তুঙ্গে।
এদিকে ইউনিয়ন আ’লীগের সভাপতি,দলিল লেখক আনোয়ার হোসেন সরকার গত নির্বাচনে নৌকার বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচন করায় অনেকটা ব্যাকফুটে রয়েছেন। একারনে তিনি দলীয় মনোনয়নের জন্য বিবেচিত হবেন না বলে আ’লীগের অনেক নেতা-কর্মীগন অভিমত ব্যাক্ত করেছেন।
অপরদিকে ক্লিন ইমেজের ইউনিয়ন আ’লীগ নেতা হিসেবে বিবেচিত সাবেক সাধারন সম্পাদক রইচ উদ্দিন মতি জোতদার দলীয় মনোনয়ন লাভের প্রতাশা ব্যক্ত করেছেন। তার পক্ষের নেতা-কর্মীদের দাবী এবারের নির্বাচনে মতি ভাই দলীয় প্রার্থীতা লাভ করবেন এটা প্রায় নিশ্চিত।
তাই এখন দেখার অপেক্ষা কি ঘটছে সর্বশেষ।
ইউনিয়ন আ’লীগের বর্তমান সাধারন সম্পাদক, সাবেক জনপ্রিয় চেয়ারম্যান জিকো আহমেদ নাকি ক্লিন ইমেজের সাবেক জনপ্রিয় সাধারন সম্পাদক রইচ উদ্দিন মতি জোতদার নৌকা প্রতীক নিয়ে কামারপুকুরের মসনদে বসতে যাচ্ছেন,নাকি অন্য কেউ। তা জানতে নির্বাচন পর্যন্ত অপেক্ষা ছাড়া কোন বিকল্প নেই।
Related Posts
শ্রদ্ধা আর ভালবাসায় চির বিদায় নিলেন সাবেক ছাত্র লীগ নেতা জোবায়দুল ইসলাম
নীলফামারী জেলার সৈয়দপুরের কূর্তী সন্তান,৭৫ পরবর্তী ছাত্র লীগের রাজপথ কাপানো সংগ্রামী সাধারন সম্পাদক, আওয়ামীলীগ নেতা জোবায়দুল ইসলাম বিদ্যুৎ সবাইকে কাদিয়ে চলে গেলেন । শত শত মানুষের অশ্রু, শ্রদ্ধা আর ভালবাসায় ...
READ MORE
দন্ডিতদের নির্বাচনে অংশ নেয়ার পথ বন্ধ
আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে পারছেন না দুই বছরের বা তার বেশি দন্ড পাওয়া রাজনীতিকরা । আপিল শুনানী চলাকালে দণ্ডিতদের ভোটের পথ বন্ধ জানিয়ে হাই কোর্টের দেওয়ার আদেশের বিরুদ্ধে ...
READ MORE
সংবাদ সম্মেলনে মনোনয়ন বানিজ্য অস্বীকার জাতীয পার্টির
জাতীয় পার্টি আসন্ন সংসদ নির্বাচনে অর্থের বিনিময়ে মনোনয়ন দিয়েছেন বলে অভিযোগ উঠায় সংবাদ সম্মেলনে হাওলাদার বলেন, তাকে এবং দলকে হেয় করতেই মনোনয়ন বাণিজ্যের ‘মিথ্যা ও বানোয়াট’ অভিযোগ তোলা হচ্ছে। বুধবার এক ...
READ MORE
মুক্ত ভাষা, ১০ নভেম্বর।। নীলফামারীতে স্কুল ছাত্রী, নবজাতক ও দুই গৃহবধুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। আজ শনিবার সকালে জেলার ডোমার উপজেলার নয়নী বাগডোকড়া গ্রাম থেকে প্রমোদ চন্দ্রের স্ত্রী অনিতা রানী (২৫) ...
READ MORE
সৈয়দপুরে ফোন করলেই খাদ্যসামগ্রী পৌছে দিচ্ছে স্বপ্ন দিশারী
সবেমাত্র সন্ধ্যা নেমেছে। একজন মোটরসাইকেল স্টার্ট দিলেন। আরেকজন হাতে খাদ্য ভর্ত্তি বস্তা নিয়ে মোটরসাইকেলে চেপে বসলেন। উদ্দেশ্য তাদের চলমান করোনা পরিস্থিতিতে অভাবে থাকা অভুক্ত মানুষের বাড়ি। সেখানে খাদ্যসামগ্রী পৌছে দেওয়া। ...
READ MORE
নতুন মন্ত্রীপরিষদ নিয়ে জাতীয় স্মৃতিসৌধ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হয়ে টানা তৃতীয় মেয়াদে সরকার গঠনের পর নতুন মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে নিয়ে সাভারে জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি এবং ধানমণ্ডিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর ...
READ MORE
নীলফামারীতে খাদ্য বান্ধব কর্মসুচীর দুই ডিলারের লাইসেন্স বাতিল
নীলফামারীতে অনিয়মের অভিযোগে খাদ্য বিভাগের দুই ডিলারের লাইসেন্সসহ ডিলারশীপ বাতিল করা হয়েছে। মঙ্গলবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা খাদ্য বিভাগের শীর্ষ কর্মকর্তা কাজী সাইফুদ্দিন অভি। লাইসেন্স বাতিল হওয়া ব্যক্তিরা হলেন, সদর ...
READ MORE
সৈয়দপুরে উপজেলা ছাত্রলীগের পক্ষে কর্মহীনদের মাঝে খাদ্য সহায়তা প্রদান
নীলফামারীর সৈয়দপুরে করোনা ভাইরাস প্রার্দূভাবে কর্মহীন অসহায় পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করেছে বাংলাদেশ ছাত্রলীগ সৈয়দপুর উপজেলা শাখার নেতৃবৃন্দ। রবিবার রাতে সৈয়দপুর শহরের মুন্সিপাড়া এলাকা থেকে এসব খাদ্যসহায়তা প্যাকেট বিতরণ কার্যক্রম ...
READ MORE
সৈয়দপুর পৌর নির্বাচনের তফসিল ঘোষনার দাবীতে বিক্ষোভ মিছিল ও পথসভা।
নীলফামারীর প্রথম শ্রেণীর সৈয়দপুর পৌরসভার নির্বাচন যথাসময়ে অনুষ্ঠানের জন্য দ্রুত তফশিল ঘোষনার দাবীতে বিক্ষোভ মিছিল ও পথসভা করেছে বাংলাদেশ আওয়ামীলীগ সৈয়দপুর পৌর ও উপজেলা শাখার নেতাকর্মীরা। ২৬ নভেম্বর বৃহস্পতিবার সন্ধায় শহীদ ...
READ MORE
সৈয়দপুরে রুপসী জুয়েলার্স থেকে চোরাই সোনা উদ্ধার
সৈয়দপুর শহরের সিনেমা রোডের রুপসী জুয়েলার্সে অভিযান চালিয়ে চোরাই স্বর্ণালঙ্কার উদ্ধার করেছে পুলিশ। রোববার মধ‌্যরাতে ওই জুয়েলার্স থেকে ২ ভরি চার আনা সোনা উদ্ধার করা হয়। পুলিশ সূত্র মতে, নীলফামারী জেলা ...
READ MORE
শ্রদ্ধা আর ভালবাসায় চির বিদায় নিলেন সাবেক ছাত্র
দন্ডিতদের নির্বাচনে অংশ নেয়ার পথ বন্ধ
সংবাদ সম্মেলনে মনোনয়ন বানিজ্য অস্বীকার জাতীয পার্টির
নীলফামারীতে নবজাতকসহ ৪ মরদেহ উদ্ধার
সৈয়দপুরে ফোন করলেই খাদ্যসামগ্রী পৌছে দিচ্ছে স্বপ্ন দিশারী
নতুন মন্ত্রীপরিষদ নিয়ে জাতীয় স্মৃতিসৌধ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে
নীলফামারীতে খাদ্য বান্ধব কর্মসুচীর দুই ডিলারের লাইসেন্স বাতিল
সৈয়দপুরে উপজেলা ছাত্রলীগের পক্ষে কর্মহীনদের মাঝে খাদ্য সহায়তা
সৈয়দপুর পৌর নির্বাচনের তফসিল ঘোষনার দাবীতে বিক্ষোভ মিছিল
সৈয়দপুরে রুপসী জুয়েলার্স থেকে চোরাই সোনা উদ্ধার
Spread the love
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।