আজ-  ,
basic-bank পরিক্ষা মূলক সম্প্রচার...
ADD
সংবাদ শিরোনাম :
«» সরকার সবার পাশে আছে-প্রধানমন্ত্রী শেখ হাসিনা। «» স্ত্রীকে খুশি করতে সীমিত পরিসরে সত্য গোপন করা যায়,ফেসবুক লাইভে মামুনুল হক। «» সৈয়দপুরে সাবেক অধ্যক্ষ আফসার হোসেন মিয়া আর নেই। «» সোমবার থেকে দেশ লকডাউন। «» স্বাধীনতার ৫০ বছর,সুবর্ণজয়ন্তী উদযাপন। «» স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে নতুন শপথে বলিয়ান হতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবান। «» সৈয়দপুরের মতির মোড়ে অগ্নিকান্ডে ভস্মিভূত দোকান পরিদর্শন করলেন,উপজেলা চেয়ারম্যান মোখছেদুল মোমিন। «» বই মেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। «» সৈয়দপুর মতির মোড়ে ভয়াভহ অগ্নিকান্ড,কোটি টাকার ক্ষয়-ক্ষতি। «» সৈয়দপুরে বঙ্গবন্ধুর জন্ম শতবাষির্কীতে দৈনিক মুক্তভাষা ও সমাজ কল্যান সংগঠনের আলোচনা সভা।

স্ত্রীকে খুশি করতে সীমিত পরিসরে সত্য গোপন করা যায়,ফেসবুক লাইভে মামুনুল হক।

নারায়ণগঞ্জে রিসোর্ট কাণ্ডের পর আলোচনায় থাকা হেফাজতে ইসলামের নেতা মামুনুল হক বলেছেন, স্ত্রীকে খুশি করতে ‘প্রয়োজনের ক্ষেত্রে সীমিত পরিসরে সত্যকে গোপন করার অবকাশ রয়েছে’।

বৃহস্পতিবার ফেইসবুক লাইভে এসে মামুনুল এ কথা বলেন। তার ভেরিফায়েড ফেইসবুক পেইজে রেকর্ড করা ওই লাইভ দুপুরে প্রচার করা হয়, যাতে নানা সমালোচনার জবাব দেন তিনি।

সোনারগাঁয়ে রয়েল রিসোর্টে নারীসহ হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হককে গত শনিবার অবরুদ্ধ করে স্থানীয় লোকজন। পরে খবর পেয়ে হেফাজত ও মাদ্রাসার ছাত্ররা সেখানে হামলা ও ভাংচুর চালিয়ে তাকে নিয়ে যায়।

এ ঘটনা প্রকাশের পর তা গণমাধ্যমসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার পায়। এ নিয়ে আলোচনার মধ্যে স্ত্রীর সঙ্গে মামুনুলের একটি অডিও ইন্টারনেটে ছড়িয়ে পড়ে।

অডিওর কথোপকথনের বিষয় নিয়েই বৃহস্পতিবারের ফেইসবুক লাইভে কথা বলেন এ হেফাজত নেতা।

এই ঘটনাকে ব্যক্তিগত অধিকার লঙ্ঘন হিসেবে বর্ণনা করে মামুনুল এর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার হুমকিও দেন লাইভে এসে।

যারা এসব কাজ করেছে তাদেরকে মামুনুল ক্ষমা চাওয়ার আহ্বান জানান।

হেফাজতে ইসলামের এই নেতা বলেন, “আমি একাধিক বিয়ে করেছি। শরীয়তে, ইসলামে একজন মুসলিম পুরুষকে চার চারটি বিয়ে করার অনুমতি প্রদান করা হয়েছে। দেশীয় আইনেও চার বিবাহ করার প্রতি কোনো ধরনের নিষেধাজ্ঞা বা অনুৎসাহ নেই। কাজেই আমি যদি চারটি বিবাহ করি তাহলে এতে কার কী?

“যদি আমার একাধিক বিবাহের ওপর কোনো অভিযোগ বা আপত্তি থাকে সেটি থাকবে আমার পরিবারের, আমার স্ত্রীদের। একাধিক বিবাহ করে আমি যদি আমাদের স্ত্রীদেরকে কোনো অধিকার বঞ্চিত করে থাকি, তাহলে তারা অবশ্যই আমার বিরুদ্ধে কোথাও কোনো অভিযোগ দায়ের করতেন।”

মামুনুল বলেন, “কিন্তু আজ পর্যন্ত কেউ কি দেখাতে পারবে, আমার কোনো স্ত্রী কোথাও আমার বিরুদ্ধে এতটুকু অভিযোগ করেছে যে, আমি তাদের প্রাপ্য অধিকার থেকে বঞ্চিত করেছি। আমার স্ত্রীদের অধিকার নিয়ে আমার স্ত্রীদের পারস্পরিক সম্পর্ক নিয়ে, তাদের সাথে ব্যক্তিগত সম্পর্ক কী ধরনের হবে, কোন স্ত্রীর সাথে আমার সম্পর্কের পরিধি কতটুকু জানাবো কতটুকু জানাবো না, সেটি সম্পূর্ণ আমার ব্যক্তিগত এখতিয়ার।”

মামুনুল বলেন, “একাধিক বিয়ে করার ক্ষেত্রে আমার স্ত্রীকে কিভাবে ম্যানেজ করবো, কোন কথা দিয়ে আমি প্রবোধ দেব, কোন পরিস্থিতিতে কোন কথা বলে আমি সান্ত্বনা দেব, সেটিও আমার ব্যক্তিগত ব্যাপার। ইসলামী শরিয়তে এ ব্যাপারে সম্পূর্ণ এখতিয়ার প্রদান করা হয়েছে। স্ত্রীকে সন্তুষ্ট করার জন্য, খুশি করবার জন্য প্রয়োজনের ক্ষেত্রে সীমিত পরিসরে সত্যকে গোপন করার অবকাশ রয়েছে। সেই বিষয়ে যদি কোনো অভিযোগ থেকেও থাকে সেট থাকবে একান্তই স্ত্রীর।”

ফোনালাপ ফাঁস হওয়ার সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার হুমকি দিয়ে মামুনুল বলেন, “আমার স্ত্রীর সাথে আমার ফোনালাপ, আমার স্ত্রীদের সাথে আমার কথপোকথন এগুলো একান্তই আমার ব্যক্তিগত ও পারিবারিক বিষয়। আমার সেই ব্যক্তিগত গোপনীয়তাকে মারাত্মকভাবে ক্ষুণ্ন করা হয়েছে। সেই আলাপচারিতা জনসম্মুখে প্রকাশ করে আমার নাগরিক, ধর্মীয় অধিকার, আমার ব্যক্তি স্বাধীনতায় যারা হস্তক্ষেপ করেছেন তারা প্রচলিত আইনে চরম অপরাধ করেছেন। ইসলামী শরীয়ত মোতাবেকও অনেক বড় অন্যায় ও অপরাধ করেছেন।

“ইসলামী শরীয়তের বিধান লঙ্ঘন করার কারণে আল্লাহর আদালতে বিচার দায়ের করবো এবং প্রচলিত আইন লঙ্ঘন করে আমার ব্যক্তিগত গোপনীয়তা লঙ্ঘন করার অপরাধে যারা দুষ্ট তাদের বিরুদ্ধেও অনতিবিলম্বে আইনি পদক্ষেপ অবলম্বন করব। ব্যক্তিগত আইন পরামর্শদাতাদের সঙ্গে ইতিমধ্যে পরামর্শ করা শুরু করেছি। অচিরেই আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।”

এই হেফাজত নেতা আরও বলেন, “চরিত্র হননের যে অশুভ খেলা শুরু হয়েছে তা যদি চলতে থাকে তবে কোথাকার পানি কোথায় গিয়ে গড়াবে সেটা কী আপনারা চিন্তা করছেন? কাচের ঘরে থেকে অন্যকে ঢিল ছুড়বার বিপজ্জনক প্রক্রিয়া অবলম্বন করবেন না।”

নারায়ণগঞ্জের ওই ঘটনা বর্ণনা করে আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনী এবং ক্ষমতাসীন আওয়ামী লীগের সমালোচনা করে মামুনুল বলেন, “আগুন নিয়ে বেশি দিন খেলা করবেন না। এই আগুন নিয়ে খেলা কারও জন্যই শুভ পরিণাম বয়ে আনবে না।”

মামুনুল অভিযোগ করেন, হেফাজতের ইসলামের নেতৃত্বে ভাঙন ধরাতে একটি মহল ষড়যন্ত্র করছে।

ফেইসবুক লাইভের পর মামুনুল হকের ব্যক্তিগত মোবাইল ফোন নম্বরে সাংবাদিকরা একাধিকবার কল করলেও তা তিনি ধরেননি।

এদিকে ফেসবুক লাইভে হেফাজত নেতা মামুনুল হকের বক্তব্য প্রচার হওয়ার পর দেশ জুড়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। মামুনুল হকের বক্তব্য রিসোর্ট কান্ডের সত্যতা একটু ঘুরে স্বীকার করার সামিল বলে অনেকে মত প্রকাশ করেন।

Related Posts
দন্ডিতদের নির্বাচনে অংশ নেয়ার পথ বন্ধ
আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে পারছেন না দুই বছরের বা তার বেশি দন্ড পাওয়া রাজনীতিকরা । আপিল শুনানী চলাকালে দণ্ডিতদের ভোটের পথ বন্ধ জানিয়ে হাই কোর্টের দেওয়ার আদেশের বিরুদ্ধে ...
READ MORE
জামায়াতে ইসলামী প্রার্থীদের মনোনয়ন বাতিলে ইসিতে আওয়ামী লীগের দাবি
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্রে মিথ্যা তথ্য উপস্থাপনের অভিযোগে জামায়াতে ইসলামীর নেতাদের প্রার্থিতা বাতিলের জন্য নির্বাচন কমিশনে দাবি তুলেছে আওয়ামী লীগ। এছাড়া বিএনপির প্রার্থীদের নির্বাচনী পোস্টারে খালেদা জিয়া ও তারেক ...
READ MORE
ইসিতে ৫৪৩ টি আপিল আবেদন
আসন্ন একাদস জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে ইচ্ছুক যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে, তাদের বেশিরভাগই প্রার্থিতা ফিরে পেতে আপিলের আবেদন করেছেন ইসিতে। আপিলকারীদের মধ্যে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, জাতীয় পার্টির এ বি ...
READ MORE
নড়াইলে গুলিতে ২ কৃষক নিহত
নড়াইলের কালিয়া উপজেলায় আধিপত্য বিস্তারের বিরোধের জেরে দুই কৃষককে গুলি করে হত্যা করা হয়েছে। পুলিশ হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে পাঁচজনকে আটক করেছে। উপজেলার নড়াগাতি থানার ওসি আলমগীর কবির জানান, বৃহস্পতিবার সকাল ৯টার দিকে ...
READ MORE
প্রধানমন্ত্রী,স্পিকার, ডেপুটি স্পিকার, বিরোধী দলীয় নেতাসহ ৫ মন্ত্রী রংপুরের
প্রধানমন্ত্রী,স্পিকার,ডেপুটি স্পিকারসহ ৫ মন্ত্রী পেল রংপুর বিভাগ। এ ছাড়া সংসদের বিরোধী দলীয় নেতাও রংপুর বিভাগ থেকে নিযুক্ত হওয়ায় খুশির অন্ত নেই রংপুর বাসীর। জাতীয় সংসদের মন্ত্রীসভায় রংপুর বিভাগে  পাঁচজন কে মন্ত্রী-প্রতিমন্ত্রী হিসেবে ...
READ MORE
বুলবুলের কারনে জেএসসি ও জেডিসির আজকের পরীক্ষা স্হগিত
বুলবুলের কারনে জেএসসি ও জেডিসি'র আজকের পরীক্ষা স্হগিত করা হয়েছে । ধেয়ে আসছে ঘূর্ণিঝড় বুলবুল । এ কারনে শনিবারের  জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা পিছিয়ে ...
READ MORE
বেগম রোকেয়া পদক পেলেন ৫ নারী
নারীর ক্ষমতায়নে বিভিন্নভাবে অবদান রাখায় এ বছর বেগম রোকেয়া পদক পেলেন পাঁচ নারী। আজ সকালে বেগম রোকেয়া দিবস-২০১৮ উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই ...
READ MORE
শিক্ষার্থীদের আত্মহত্যা নিয়ন্ত্রনে প্রতিরোধের উপায় বের করতে কমিটি করে দিয়েছে হাইকোর্ট
শিক্ষার্থীদের আত্মহত্যা প্রতিরোধের উপায় নির্ণয়ে একটি জাতীয় নীতিমালা তৈরিতে অতিরিক্ত শিক্ষা সচিবের নেতৃত্বে একটি কমিটি গঠন করে দিয়েছে হাই কোর্ট। রাজধানীর নামী প্রতিষ্ঠান ভিকারুননিসা নূন স্কুল ও কলেজের নবম শ্রেণির এক ...
READ MORE
ধানের শীষ প্রতীকের প্রার্থী জামায়াত নেতা শাহাদৎ হোসেন নাশকতার মামলায় গ্রেফতার
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে     যশোরের ঝিকরগাছা-চৌগাছা (যশোর-২) আসনে ধানের শীষের প্রার্থী জামায়াতের সাবেক সংসদ সদস্য আবু সাঈদ মো. শাহাদাৎ হোসেনকে পুলিশ নাশকতার মামলায় গ্রেপ্তার করেছে। ঝিকরগাছা থানার ওসি আব্দুর ...
READ MORE
সংসদের মহিলা সংরক্ষিত আসনে আজ দলীয় মনোনয়ন ফরম বিতরন করবে আ’লীগ
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংরক্ষিত মহিলা আসনের জন্য আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম প্রদান শুরু হচ্ছে আজ মঙ্গলবার । আজ সকাল ১০টা থেকে আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়নপ্রত্যাশীরা ...
READ MORE
দন্ডিতদের নির্বাচনে অংশ নেয়ার পথ বন্ধ
জামায়াতে ইসলামী প্রার্থীদের মনোনয়ন বাতিলে ইসিতে আওয়ামী লীগের
ইসিতে ৫৪৩ টি আপিল আবেদন
নড়াইলে গুলিতে ২ কৃষক নিহত
প্রধানমন্ত্রী,স্পিকার, ডেপুটি স্পিকার, বিরোধী দলীয় নেতাসহ ৫ মন্ত্রী
বুলবুলের কারনে জেএসসি ও জেডিসির আজকের পরীক্ষা স্হগিত
বেগম রোকেয়া পদক পেলেন ৫ নারী
শিক্ষার্থীদের আত্মহত্যা নিয়ন্ত্রনে প্রতিরোধের উপায় বের করতে কমিটি
ধানের শীষ প্রতীকের প্রার্থী জামায়াত নেতা শাহাদৎ হোসেন
সংসদের মহিলা সংরক্ষিত আসনে আজ দলীয় মনোনয়ন ফরম
Spread the love
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।