আজ-  ,
basic-bank পরিক্ষা মূলক সম্প্রচার...
ADD
সংবাদ শিরোনাম :
«» স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল গুহ আর নেই। «» সৈয়দপুর উপজেলা আ’লীগের “স্বপ্নের পদ্মা সেতু” উদ্বোধন ও প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বর্ধিত সভা অনুষ্ঠিত। «» ভারতে মহানবীর (সা:) অবমাননার প্রতিবাদে উত্তাল সৈয়দপুর, বিক্ষোভ মিছিল ও সমাবেশ। «» সৈয়দপুরে স্কুল শিক্ষককে ফাঁসাতে গিয়ে বোতলাগাড়ির মিলন এখন জেল হাজতে। «» সৈয়দপুর ফাইলেরিয়া হাসপাতাল পরিচালনায় নতুন কমিটি ঘোষনা। «» সৈয়দপুরে আ’লীগ সভাপতির নেতৃত্বে সাংবাদিক হককে গ্রেফতার ও বহিষ্কারের দাবীতে প্রতিবাদ মিছিল। «» সৈয়দপুরে সাংবাদিক মোতালেব প্রহৃতের ঘটনায় আ’লীগের প্রতিবাদ মিছিল। «» সৈয়দপুরে কামারপুকুর ইউনিয়ন আ’লীগের মহান স্বাধীনতা দিবস উদযাপন। «» সৈয়দপুরে আ’লীগের নব-নির্বাচিত কমিটি কতৃক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন। «» সৈয়দপুর থানার উপ-পরিদর্শক সাহিদুর রহমান বিশেষ পুরষ্কারে ভূষিত।

স্ত্রীকে খুশি করতে সীমিত পরিসরে সত্য গোপন করা যায়,ফেসবুক লাইভে মামুনুল হক।

নারায়ণগঞ্জে রিসোর্ট কাণ্ডের পর আলোচনায় থাকা হেফাজতে ইসলামের নেতা মামুনুল হক বলেছেন, স্ত্রীকে খুশি করতে ‘প্রয়োজনের ক্ষেত্রে সীমিত পরিসরে সত্যকে গোপন করার অবকাশ রয়েছে’।

বৃহস্পতিবার ফেইসবুক লাইভে এসে মামুনুল এ কথা বলেন। তার ভেরিফায়েড ফেইসবুক পেইজে রেকর্ড করা ওই লাইভ দুপুরে প্রচার করা হয়, যাতে নানা সমালোচনার জবাব দেন তিনি।

সোনারগাঁয়ে রয়েল রিসোর্টে নারীসহ হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হককে গত শনিবার অবরুদ্ধ করে স্থানীয় লোকজন। পরে খবর পেয়ে হেফাজত ও মাদ্রাসার ছাত্ররা সেখানে হামলা ও ভাংচুর চালিয়ে তাকে নিয়ে যায়।

এ ঘটনা প্রকাশের পর তা গণমাধ্যমসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার পায়। এ নিয়ে আলোচনার মধ্যে স্ত্রীর সঙ্গে মামুনুলের একটি অডিও ইন্টারনেটে ছড়িয়ে পড়ে।

অডিওর কথোপকথনের বিষয় নিয়েই বৃহস্পতিবারের ফেইসবুক লাইভে কথা বলেন এ হেফাজত নেতা।

এই ঘটনাকে ব্যক্তিগত অধিকার লঙ্ঘন হিসেবে বর্ণনা করে মামুনুল এর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার হুমকিও দেন লাইভে এসে।

যারা এসব কাজ করেছে তাদেরকে মামুনুল ক্ষমা চাওয়ার আহ্বান জানান।

হেফাজতে ইসলামের এই নেতা বলেন, “আমি একাধিক বিয়ে করেছি। শরীয়তে, ইসলামে একজন মুসলিম পুরুষকে চার চারটি বিয়ে করার অনুমতি প্রদান করা হয়েছে। দেশীয় আইনেও চার বিবাহ করার প্রতি কোনো ধরনের নিষেধাজ্ঞা বা অনুৎসাহ নেই। কাজেই আমি যদি চারটি বিবাহ করি তাহলে এতে কার কী?

“যদি আমার একাধিক বিবাহের ওপর কোনো অভিযোগ বা আপত্তি থাকে সেটি থাকবে আমার পরিবারের, আমার স্ত্রীদের। একাধিক বিবাহ করে আমি যদি আমাদের স্ত্রীদেরকে কোনো অধিকার বঞ্চিত করে থাকি, তাহলে তারা অবশ্যই আমার বিরুদ্ধে কোথাও কোনো অভিযোগ দায়ের করতেন।”

মামুনুল বলেন, “কিন্তু আজ পর্যন্ত কেউ কি দেখাতে পারবে, আমার কোনো স্ত্রী কোথাও আমার বিরুদ্ধে এতটুকু অভিযোগ করেছে যে, আমি তাদের প্রাপ্য অধিকার থেকে বঞ্চিত করেছি। আমার স্ত্রীদের অধিকার নিয়ে আমার স্ত্রীদের পারস্পরিক সম্পর্ক নিয়ে, তাদের সাথে ব্যক্তিগত সম্পর্ক কী ধরনের হবে, কোন স্ত্রীর সাথে আমার সম্পর্কের পরিধি কতটুকু জানাবো কতটুকু জানাবো না, সেটি সম্পূর্ণ আমার ব্যক্তিগত এখতিয়ার।”

মামুনুল বলেন, “একাধিক বিয়ে করার ক্ষেত্রে আমার স্ত্রীকে কিভাবে ম্যানেজ করবো, কোন কথা দিয়ে আমি প্রবোধ দেব, কোন পরিস্থিতিতে কোন কথা বলে আমি সান্ত্বনা দেব, সেটিও আমার ব্যক্তিগত ব্যাপার। ইসলামী শরিয়তে এ ব্যাপারে সম্পূর্ণ এখতিয়ার প্রদান করা হয়েছে। স্ত্রীকে সন্তুষ্ট করার জন্য, খুশি করবার জন্য প্রয়োজনের ক্ষেত্রে সীমিত পরিসরে সত্যকে গোপন করার অবকাশ রয়েছে। সেই বিষয়ে যদি কোনো অভিযোগ থেকেও থাকে সেট থাকবে একান্তই স্ত্রীর।”

ফোনালাপ ফাঁস হওয়ার সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার হুমকি দিয়ে মামুনুল বলেন, “আমার স্ত্রীর সাথে আমার ফোনালাপ, আমার স্ত্রীদের সাথে আমার কথপোকথন এগুলো একান্তই আমার ব্যক্তিগত ও পারিবারিক বিষয়। আমার সেই ব্যক্তিগত গোপনীয়তাকে মারাত্মকভাবে ক্ষুণ্ন করা হয়েছে। সেই আলাপচারিতা জনসম্মুখে প্রকাশ করে আমার নাগরিক, ধর্মীয় অধিকার, আমার ব্যক্তি স্বাধীনতায় যারা হস্তক্ষেপ করেছেন তারা প্রচলিত আইনে চরম অপরাধ করেছেন। ইসলামী শরীয়ত মোতাবেকও অনেক বড় অন্যায় ও অপরাধ করেছেন।

“ইসলামী শরীয়তের বিধান লঙ্ঘন করার কারণে আল্লাহর আদালতে বিচার দায়ের করবো এবং প্রচলিত আইন লঙ্ঘন করে আমার ব্যক্তিগত গোপনীয়তা লঙ্ঘন করার অপরাধে যারা দুষ্ট তাদের বিরুদ্ধেও অনতিবিলম্বে আইনি পদক্ষেপ অবলম্বন করব। ব্যক্তিগত আইন পরামর্শদাতাদের সঙ্গে ইতিমধ্যে পরামর্শ করা শুরু করেছি। অচিরেই আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।”

এই হেফাজত নেতা আরও বলেন, “চরিত্র হননের যে অশুভ খেলা শুরু হয়েছে তা যদি চলতে থাকে তবে কোথাকার পানি কোথায় গিয়ে গড়াবে সেটা কী আপনারা চিন্তা করছেন? কাচের ঘরে থেকে অন্যকে ঢিল ছুড়বার বিপজ্জনক প্রক্রিয়া অবলম্বন করবেন না।”

নারায়ণগঞ্জের ওই ঘটনা বর্ণনা করে আইন-শৃঙ্খলারক্ষাকারী বাহিনী এবং ক্ষমতাসীন আওয়ামী লীগের সমালোচনা করে মামুনুল বলেন, “আগুন নিয়ে বেশি দিন খেলা করবেন না। এই আগুন নিয়ে খেলা কারও জন্যই শুভ পরিণাম বয়ে আনবে না।”

মামুনুল অভিযোগ করেন, হেফাজতের ইসলামের নেতৃত্বে ভাঙন ধরাতে একটি মহল ষড়যন্ত্র করছে।

ফেইসবুক লাইভের পর মামুনুল হকের ব্যক্তিগত মোবাইল ফোন নম্বরে সাংবাদিকরা একাধিকবার কল করলেও তা তিনি ধরেননি।

এদিকে ফেসবুক লাইভে হেফাজত নেতা মামুনুল হকের বক্তব্য প্রচার হওয়ার পর দেশ জুড়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। মামুনুল হকের বক্তব্য রিসোর্ট কান্ডের সত্যতা একটু ঘুরে স্বীকার করার সামিল বলে অনেকে মত প্রকাশ করেন।

Related Posts
ঐক্যফ্রন্টের নির্বাচনী ইশতেহার ঘোষনা
 আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হয়ে ক্ষমতায় গেলে ‘রাষ্ট্রের মালিকানা জনগণের হাতে ফিরিয়ে দেওয়ার’ প্রতিশ্রুতি এসেছে ঐক্যফ্রন্টের ইশতেহারে। বিএনপিকে সঙ্গে নিয়ে দুই মাস আগে গঠিত এই জোট বলছে, ২০১৪ সালে ...
READ MORE
শেখ হাসিনা বিশ্বের সবচেয়ে দীর্ঘমেয়াদে ক্ষমতায় থাকা নারী নেত্রী
বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা আরও একটি রেকর্ড গড়েছেন । বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে তিনি এখন ক্ষমতায় থাকা বিশ্বের সবচেয়ে দীর্ঘমেয়াদি নারী নেত্রী। ভারতের সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী, ব্রিটেনের মার্গারেট থ্যাচার, ...
READ MORE
ভোট কক্ষ থেকে সরাসরি সম্প্রচার নয়-সিইসি
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট কেন্দ্রে শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে ভোট কক্ষ থেকে সরাসরি সম্প্রচার করতে না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। শনিবার নির্বাচন কমিশনারদের বৈঠকে এ সিদ্ধান্ত হয় বলে ...
READ MORE
সাবেক স্বরাষ্টমন্ত্রী নাসিম আর নেই।
করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর ব্রেইন স্ট্রোকে সঙ্কটাপন্ন হয়ে উঠেছিল সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিমের জীবন, সেই সঙ্কট আর কাটল না। চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকালে তার মৃত্যু হয়েছে বলে সাংবাদিকদের জানিয়েছেন আওয়ামী লীগের ...
READ MORE
সৈয়দপুরে আ’লীগের কাউন্সিলে আনোয়ার সভাপতি জিকো সম্পাদক নির্বাচিত
নীলফামারীর সৈয়দপুরে বাংলাদেশ আওয়ামীলীগ সৈয়দপুর উপজেলার ১নং কামারপুকুর ইউনিয়ন শাখার ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার কামারপুকুর কলেজ মাঠে অনুষ্ঠিত কাউন্সিলে আনোয়ার হোসেন সভাপতি ও জিকো আহমেদ সাধারন সম্পাদক নির্বাচিত হন। ...
READ MORE
আ’লীগের মেয়াদ উত্তীর্ন জেলা-উপজেলা সম্মেলন শুরু চলতি মাসেই
অক্টোবরে জাতীয় সম্মেলনকে কেন্দ্র করে দেশব্যাপী মেয়াদ উত্তীর্ন জেলা ও উপজেলাগুলোর সম্মেলন শুরু হচ্ছে শিঘ্রই । তাছাড়া ইতিমধ্যেে আওয়ামী লীগের জাতীয় সম্মেলন আয়োজনের প্রস্তুতি গ্রহণের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ...
READ MORE
বঙ্গবন্ধুর সমাধিতে নতুন মন্ত্রীপরিষদের ফুলেল শ্রদ্ধা
গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চতুর্থবারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ এবং নতুন মন্ত্রিসভা গঠনের পর প্রথম টুঙ্গিপাড়ায় গেলেন প্রধানমন্ত্রী। এ সময় তার ...
READ MORE
যাত্রা শুরু একাদশ সংসদের
 একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল বিজয়ের পর সরকার গঠন করে আওয়ামীলীগ । আর বুধবার বিকাল তিনটায় ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার সভাপতিত্বে একাদশ সংসদ যাত্রা শুরু করে । শুরু হয় ...
READ MORE
আওয়ামীলীগ ও পুলিশ ঐক্যফ্রন্টকে নির্বাচন থেকে সরিয়ে দিচ্ছে
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটের তারিখ যত এগিয়ে আসছে আওয়ামী লীগ ও পুলিশের ‘নৈরাজ্য’ ঐক্যফ্রন্টের নেতাকর্মীদের নির্বাচনের মাঠ থেকে ততই ‘সরিয়ে দিচ্ছে’ বলে অভিযোগ করেছেন জাতীয় জোটের শীর্ষ নেতা ...
READ MORE
আপিলে খালেদা জিয়ার ৩ মনোনয়নপত্রই বাতিল
আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে রির্টানিং অফিসার কতৃক বাতিল হওয়া মনোনয়ন পত্রেের আপিল শুনানিতেও বিএনপি  চেয়ারপারসন খালেদা জিয়ার ৩ মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। শনিবার বাতিল হওয়া মনোনয়নপত্রের আপিল-নিষ্পত্তির ...
READ MORE
ঐক্যফ্রন্টের নির্বাচনী ইশতেহার ঘোষনা
শেখ হাসিনা বিশ্বের সবচেয়ে দীর্ঘমেয়াদে ক্ষমতায় থাকা নারী
ভোট কক্ষ থেকে সরাসরি সম্প্রচার নয়-সিইসি
সাবেক স্বরাষ্টমন্ত্রী নাসিম আর নেই।
সৈয়দপুরে আ’লীগের কাউন্সিলে আনোয়ার সভাপতি জিকো সম্পাদক নির্বাচিত
আ’লীগের মেয়াদ উত্তীর্ন জেলা-উপজেলা সম্মেলন শুরু চলতি মাসেই
বঙ্গবন্ধুর সমাধিতে নতুন মন্ত্রীপরিষদের ফুলেল শ্রদ্ধা
যাত্রা শুরু একাদশ সংসদের
আওয়ামীলীগ ও পুলিশ ঐক্যফ্রন্টকে নির্বাচন থেকে সরিয়ে দিচ্ছে
আপিলে খালেদা জিয়ার ৩ মনোনয়নপত্রই বাতিল
Spread the love
শর্টলিংকঃ
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। পাঠকের মতামতের জন্য কৃর্তপক্ষ দায়ী নয়। লেখাটির দায় সম্পূর্ন লেখকের।